Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

চীন ও ভারতের উদ্দেশে ঢাকা ছাড়লেন সেনাপ্রধান

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১৯তম এশিয়ান গেমসের উদ্বোধন ও ইন্দো-প্যাসিফিক আর্মিস চিফস কনক্লেভ (আইপিএসি) সম্মেলনে অংশগ্রহণ করতে চীন ও ভারতের উদ্দেশে রওনা হলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে দেশ দুইটির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন সেনাবাহিনী প্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে আগামী ২৩ সেপ্টেম্বর চীনের হ্যাংজো শহরে অনুষ্ঠিত হতে যাওয়া ১৯তম এশিয়ান গেমসের উদ্বোধনসহ বিভিন্ন গেমস অ্যান্ড স্পোর্টস ইভেন্ট পর্যবেক্ষণ করবেন সেনাবাহিনী প্রধান। এছাড়াও, সেনাপ্রধান বিভিন্ন দেশের ন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও মহাসচিবগণের সঙ্গে মতবিনিময় করবেন।

আইএসপিআর আরও জানায়, চীন সফর শেষে ভারতীয় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ২৫-২৭ সেপ্টেম্বর ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হতে যাওয়া ইন্দো-প্যাসিফিক আর্মিস চিফস কনক্লেভ (আইপিএসি) সম্মেলনে অংশগ্রহণ করবেন। এই সম্মেলনের লক্ষ্য হচ্ছে মূলত বন্ধুভাবাপন্ন দেশসমূহের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা, পেশাদারী সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।


আরও খবর



মালবাহী ট্রাক দোকানে ঢুকে পড়ায় প্রাণ গেল দু’জনের

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১০০জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের মণিরামপুরে মালবাহী ট্রাকের চাপায় দু’জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় ট্রাক চালক আহত হয়েছে। সোমবার (১০ জুন) সকালে মণিরামপুর বাধাঘাট এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।নিহতরা হল, মণিরামপুুরের বিজয়রামপুর গ্রামের মৃত আনার আলীর ছেলে আব্দুর রহমান (৮৫) ও টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার দেওভাটা গ্রামের ঝন্টু মিয়া (৪৮)। আহত ট্রাক চালকের নাম নুরুল ইসলাম। তিনি গাজীপুর থানার উত্তর দাড়িয়াপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, সোমবার রাতে একটি মালবাহী ট্রাক গাজীপুর থেকে শ্যামনগরের উদ্দ্যেশে রওনা হয়। সকালে ট্রাকটি মণিরামপুর বাধাঘাট এলাকায় পৌছালে চলন্ত অবস্থায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের ভেতরে ঢুকে পড়ে।এসময় দোকানের সামনে বসে থাকা আব্দুর রহমান ট্রাকে চাপা পড়ে মারা যান। আর গাড়িতে থাকা ট্রাক মালিক ঝান্টু মিয়াও ঘটনাস্থলেই মারা যান। এ সময় ট্রাক চালক নুরুল ইসলাম গুরুত্বর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে।প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম মোল্লা বলেন, ব্যাপারী অটো রাইস মিলের সামনে দোকানে বসে থাকা আব্দুর রহমানকে চাপা দিয়ে ট্রাকটি দোকানে ঢুকে পড়ে। এসময় ঘটনাস্থলে তিনি মারা যায়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে ট্রাকের মধ্যে থেকে অপর একজনকে মৃত অবস্থায় উদ্ধার করে।

চালক নুরুল ইসলাম বলেন, গাজীপুর থেকে শ্যামনগরের যাওয়ার পথে নিয়ন্ত্রন হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ঝন্টু মিয়া ওই ট্রাকের মালিক।মণিরামপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাফায়াত হোসেন বলেন, ট্রাক দুর্ঘটনায় তিন জন হতাহত হয়েছে। এদের মধ্যে ট্রাক চালক নুরুল ইসলামকে উদ্ধার করে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মণিরামপুুর থানার এসআই লিটন বিশ্বাস বলেন, চালকের ঘুম ভাব থাকার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পবিত্র ঈদুল আজহার ছুটি উদযাপন শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

বুধবার (১৯ জুন) ঈদের তৃতীয় দিন সকাল থেকেই রাজধানীর কমলাপুরের ঢাকা রেলওয়ে স্টেশনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানুষজনকে ফিরতে দেখা যায়। আবার ঢাকা ছেড়ে বিভিন্ন এলাকায় যাওয়ার জন্যও মানুষজনকে প্ল্যাটফর্মে অপেক্ষা করতে দেখা গেছে।

মূলত, ঈদ উপলক্ষে ১৬, ১৭ ও ১৮ জুন (রোব, সোম ও মঙ্গলবার) তিনদিন ছিল সরকারি ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি ছিল। এ কার‌ণে এবারের ঈদের ছুটি পড়েছে পাঁচদিন। ফ‌লে টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দিচ্ছেন কর্মজীবীরা। তবে, এখনো ট্রেনে তেমন ভিড় দেখা যায়নি। বিশেষত চাকরিজীবী অনেকেই পরিবার পরিজনদের গ্রামের বাড়িতে রেখে একাই ঢাকা ফিরে এসেছেন।


আরও খবর



সারাদেশে ঘূর্ণিঝড় রিমালে ১০ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারাদেশে ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে দমকা হাওয়াসহ ব্যাপক ঝড়-বৃষ্টি বয়ে যাচ্ছে দেশের উপকূল অঞ্চলে। এর প্রভাবে পাঁচ জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ মে) মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

রোববার (২৬ মে) থেকে সোমবার (২৭ মে) দুপুর ১২টা পর্যন্ত বরিশাল, ভোলা, পটুয়াখালী ও সাতক্ষীরা এবং চট্টগ্রামে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মন্ত্রণালয়ের পাঠানো তালিকায় তাদের মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, বসতঘরের ওপরে গাছ পড়ে, বাজারে যাওয়ার সময় গাছ পড়ে, জলোচ্ছ্বাসে সৃষ্ট পানিতে ডুবে, দেয়াল ভেঙে এবং নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে তাদের মৃত্যু হয়েছে। আর একজন সাইক্লোন সেন্টারে যাওয়ার পথে অসুস্থ হয়ে মারা গেছেন।

আবহাওয়া অফিস জানায়, দুর্যোগের আগেই সঠিক পূর্বাভাস এবং মানুষের সচেতনতায় শক্তিশালী ঘূর্ণিঝড়েও তেমন প্রভাব পড়েনি। যার ফলে এই দুর্ঘটনা ঘটেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে বৃষ্টিপাত হয়। যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।



আরও খবর



মানুষের কল্যাণে কাজ করতে সবশ্রেণির মানুষের কাছে পরামর্শ চাইলেন, পুষ্প

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৭৯জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে সবশ্রেণির মানুষের কাছে পরামর্শ চাইলেই হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প। 

তিনি বলেন, আমাদের প্রতিটি কাজের পেছনের মূল উদ্দেশ্য থাকবে মানুষের কল্যাণ করা।মানুষ অনেক প্রত্যাশা নিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছে। তাদের প্রত্যাশা পূরণ করা আমাদের দায়িত্ব।

৩০শে মার্চ বৃহস্পতিবার বেলা ১১টার সময় হরিপুর  উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলে উপজেলা পরিষদর নব নির্বাচিত চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প দায়িত্ব গ্রহণ এবং মাসিক সভা এর আয়োজনকালে এইসব কথা বলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন,  ঠাকুরগাঁও-২ (হরিপুর-বালিয়াডাঙ্গী) আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনএমপি। উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান, আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এসএম আলমগীর,   নব নির্বাচিত ভাইস (পুরুষ) অধ্যক্ষ রিয়াজুল ইসলাম সরকার, নব নির্বাচিত (মহিলা) আসিয়া খাতুনসহ সরকারি -বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, রাজনৈতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার সুধীজন। 

উদীয়মান এই তরুণ আইকন পুষ্প বলেন, আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শের কর্মী, আমরা দেশরত্ন শেখ হাসিনার লোক এটিই আমাদের বড় পরিচয়। এর মাঝে যারা নিজস্ব বলয় তৈরির চেষ্টা করবেন তারা ভুল করবেন। আপনারা নিজ নিজ এলাকার সমস্যাগুলো চিহ্নিত করুন। মানুষের সাথে কথা বলুন, তাদের চাওয়াগুলোর প্রতি সম্মান জানান, সেগুলো পূরণ করার জন্য আমরা আন্তরিকভাবে কাজ করতে চাই।

বিশেষ করে রাস্তা, স্বাস্থ্য, শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নসহ জনসাধারণের হয়রানি মুক্ত শান্তি প্রিয় উপজেলা গঠন করতে সবার সহযোগিতা চাইলেন তিনি।


আরও খবর



ছাতক উপজেলা নির্বাচনে ভোটযুদ্ধ চাচা-ভাতিজার!

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image

রনি,ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি:সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুল হক কলেজের সাবেক ভিপি আওয়ামীলীগ নেতা আওলাদ আলী রেজা (চাচা) ও সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরন ভাতিজার মধ্যে এবার ভোট যুদ্ধে লড়ছেন একই পদে। প্রভাবশালী এই পরিবারের একই পদে চাচা-ভাতিজা প্রার্থী থাকায় শঙ্কায় আছেন সাধারণ ভোটাররা। জানা গেছে উপজেলা আওয়ামী লীগের নেতা হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং দীর্ঘদিন থেকে উপজেলা ২০২২-২৩ সালে ভয়াবহ বন্যা অসহায় মানুষের পাশে দাড়িয়ে ছিলেন। উপজেলা চেয়ারম্যান পদে লড়ছেন তিনি। তার প্রতীক আনারস। একই পদে লড়ছেন তারই ভাতিজা সাবেক ছাত্রলীগ নেতা  রফিকুল ইসলাম কিরন। একই পরিবারের দুই শক্ত প্রতিদ্বন্দ্বী থাকায়সঙ্ঘাতের আশঙ্কায় আতঙ্কিত ভোটাররা। দুই দিন পর ভোটগ্রহণ, তবুও জমে ওঠেছে ভোটের মাঠ। এখানে চাচা-ভাতিজা ছাড়াও দু বারে উপজেলা ভাইন্সচেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন ঘোড়া প্রতীকে। মাহমুদ ও আমজদ আলী নামে আরো দুইজন চেয়ারম্যান পদের প্রার্থী আছেন। দলীয় কার্যক্রমে তেমন সম্পৃক্ত না থাকলেও প্রবাসী ও সাবেক ছাত্রলীগ নেতা কিরন উপজেলা হাট বাজার গ্রাম গঞ্জে  তেমন বেগ পেতে হয়নি তার। তবে জনপ্রতিনিধি হতে এবারই প্রথম  উপজেলা পরিষদ নির্বাচনে চাচার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাতিজা কিরন লড়ছেন। তার প্রতীক কাপ পিরিচ। এ ছাড়াও  উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওলাদ আলী রেজা এবার আনারস  প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নিবাচন করছেন একই গ্রামের চাচা ভাতিজা দুজন চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। দলীয় কর্মীরা কে কার সাথে দেখা করছেন, ভোটের কাজ কে কার পক্ষে করছেন, সেটা নিয়েও ক্ষোভ চলছে প্রার্থীদ্বয়ের মধ্যে। এ কারণে অনেকটাই বিপাকে ভোটার কর্মী ও সমর্থকরা। একজনের পক্ষে কাজ করলে একই  গ্রামের  অপর জনের রোষাণলে পড়ার শঙ্কা দেখছেন তারা। সাধারণ ভোটাররা জানান, একজনের পক্ষে গেলে অপরজনের রোষাণলে পড়তে হবে। ভোট শেষে চাচা-ভাতিজা রক্তের টানে হয়তো মিলমিশ হয়ে যাবে। কিন্তু কর্মীদের প্রতি এই রোষাণলের রেশ সহজে কাটবে না। স্থানীয় ভোটার বোরহান উদ্দিন, আলী আহমদ ও উপজেলা যুবলীগের নেতা সায়াদুর রহমান সায়েদ বলেন,গ্রাম গঞ্জে পাড়া মহল্লায় সৎ যোগ্য প্রাথী আওলাদ আলী রেজার আনারস প্রতীকের গন জোয়ার সৃষ্টি হয়েছে। ভাতিজা কিরন থেকে অনেক গুন এগিয়ে রয়েছেন চাচা আওলাদ আলী রেজার পাল্লা দিন দিন ভারি হয়ে উঠেছে। কিরন বলেন, আমার বাবা স্থানীয় ইউপি চেয়ারম্যান হিসেবেই জনগণের সেবা করছেন। আমি ও ভোটারদের কাছে যাচ্ছি। ভোটে গণসংযোগ করছি। জনগণ সাড়া দিচ্ছেন। আওলাদ আলী রেজা বলেন, জনগণের পাশে ছিলাম, আছি ও থাকব। জনগণও আমাকে সাড়া দিচ্ছেন। ওদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এমপি মানিকের নাম ভাঙ্গিয়ে ভোট চাওয়ার অভিযোগ করে তিনি জন প্রতিনিধিদের ঢাকা বাসা ডেকে নিয়ে কাবিখা, টিআরসহ সরকারি নানা সুবিধা দিয়ে লাহিন ও কিরনের জন্য ভোট চাচ্ছেন। তার দলীয় নেতাকমীদের নিয়ে বিশেষ সভা মিটিং করাচ্ছেন কিরনের পক্ষে। উপজেলা আওয়ামী লীগের নেতা গৌছ মিয়া বলেন, এটা কোনো আওয়ামী লীগের নির্বাচন নয়। যার যাকে ভালো লাগে তার সঙ্গে কাজ করে যাচ্ছে। আওয়ামীলীগ একক কোন প্রাথীর নাম স্থানীয় এমপি সর্মথন করার এখতিয়ার নেই। 

এমনকি বিএনপির, জামায়াত ও জাপার তলে তলে আনারস প্রতীকের পক্ষে রাজনৈতিক দলের মৌন সমর্থনও আদায় করার খবর পাওয়া গেছে। আওয়ামীলীগের সমর্থিত প্রাথী মাহমুদ আলী ও আমজদ আলী নির্বাচনী মাঠে নতুন আগমন করায় নির্বাচনী হাবভাব এখনো বুঝে উঠতে পারছেন না। দলে কোন্দল থাকায় বেকায়দায় পড়তে পারেন আওয়ামীলীগের এমপির সমথিত কিরন,লাহিন ও আমজদ তিনজন প্রাথীরা। আওয়ামীলীগের এমপি সমথিত ইউপির চেয়ারম্যান গয়াছ আহমদ,ওদুদ আলম, বিল্লাল আহমদ,সাবেক চেয়ারসম্যান জয়নাল আবেদীন আবুল, কাপ পিরিচ পক্ষে জন্য ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইতে দেখে বিজয়ের স্বপ্নে বিভোর কিরনের। নির্বাচনকে সামনে রেখে ছাতক উপজেলাবাসী ও সচেতন মহলের একটাই প্রত্যাশা সৎ, যোগ্য ও কর্মট প্রার্থী নির্বাচিত হলে উন্নয়নের বাধভাঙ্গা জোয়ারে ভাসবে দেশ, সমৃদ্ধ হবে উপজেলা। ২৯ মে অনুষ্টিত হবে নিবাচন। ১শত ৩টি ভোট কেন্দ্রের মধ্যে বেশী ভাগ কেন্দ্র ঝুকিপুর্ন রয়েছে।


আরও খবর