Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
চাষীদের নতুন ধানের চারা রোপনের উৎসব

চাষীদের নতুন ধানের চারা রোপনের উৎসব

প্রকাশিত:Monday ৩১ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৩৭জন দেখেছেন
Image


সোহরাওয়ার্দীঃ

নওগাঁর নিয়ামতপুরে চাষীদের নতুন ধানের চারা রোপনের উৎসব চলছে।বোরো মৌসুমে জেলায় অধিকাংশ জমিতে জিরাশাইল জাতের ধান রোপন করা হচ্ছে।বোরো ধান রোপণে ব্যস্ত হয়ে পড়েছেন কৃষকরা। এবছর জেলায় মোট ১ লাখ ৮৮ হাজার ১শ ৮৬ হেক্টর জমিতে বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা সামনে রেখে কৃষকরা ধানের চারা রোপন করছে বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনোনজিত কুমার মল্লিক।তিনি বলেন, দেশের উত্তরাঞ্চলের জেলা নওগাঁ সবসময়ই ধানের জন্য বিখ্যাত।


নওগাঁ জেলায় সবসময়ই বেশী ধান উৎপন্ন হয়। দেশের বিভিন্ন জায়গার চালের চাহিদা পূরণ করে নওগাঁর চাল। তাই প্রতিবছরই রোরো মৌসুমে কৃষকরাও ঝুকে ধান চাষের প্রতি।জানা যায়, বোরো মৌসুমে জেলায় অধিকাংশ জমিতে জিরাশাইল জাতের ধান রোপন করা হচ্ছে। এছাড়াও অন্যান্য জাতের মধ্যে রয়েছে ব্রিধান-২৮ ও ব্রিধান-২৯।জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সূত্রমতে, নওগাঁ সদর উপজেলায় ১৭ হাজার ৬শ ৩৫ হেক্টর, পোরশা উপজেলায় ৮ হাজার ৪শ ৬০ হেক্টর, পত্নীতলা উপজেলায় ২০ হাজার ৮শ ২০ হেক্টর, রানীনগর উপজেলায় ১৮ হাজার ৫শ ৮৫ হেক্টর, সাপাহার উপজেলায় ৬ হাজার ১শ ৯৬ হেক্টর, আত্রাই উপজেলায় ১৮ হাজার ৩শ ৫০ হেক্টর, মান্দা উপজেলায় ২১ হাজার ৫শ ৭০ হেক্টর, বদলগাছি উপজেলায় ১১ হাজার ৯শ ৭০ হেক্টর, মহাদেবপুর উপজেলায় ২৭ হাজার ৮০ হেক্টর, ধামইরহাট উপজেলায় ১৬ হাজার ৩শ ৫ হেক্টর এবং নিয়ামতপুর উপজেলায় ২১ হাজার ২শ ১৫ হেক্টর জমিতে এবার ধান চাষ করা হচ্ছে।


আরও খবর



ম্যানেজার নেবে আনোয়ার গ্রুপ

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে ‘ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২১ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ
বিভাগের নাম: স্টোর (এ-ওয়ান পলিমার লিমিটেড)

পদের নাম: ম্যানেজার
পদসংখ্যা: ০১
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর (বাণিজ্য)
অভিজ্ঞতা: ০৮-১২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩৫-৪৫ বছর
কর্মস্থল: গাজীপুর ( গাজীপুর সদর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২১ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



চীনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় প্রশাসনের বৈঠক

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

চীন প্রতিনিধি

চিয়াংশি প্রদেশের রাজধানী নানছাংয়ের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের শহরের মধ্যে শান্তি বজায়, পারস্পরিক বন্ধুত্ব ও উন্নয়নের জন্য; রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, খেলাধুলা ও পরিবেশ সুরক্ষায় ‘সিস্টার সিটি’ সহযোগিতা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) সকালে ‘সিস্টার সিটি’ সহযোগিতা সভাটি নানছাং পৌর পররাষ্ট্র বিষয়ক কার্যালয়ের উদ্যোগে নানছাং-জাপান ফ্রেন্ডশিপ ম্যানশন হল রুমে আয়োজিত হয়।

এ সময় সভাপতিত্ব করেন নানছাং পৌর পররাষ্ট্র বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক জং চিয়ানমিন। আন্তর্জাতিক শিক্ষার্থী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চিয়াংশি ইউনিভার্সিটি অব ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্সের ডক্টরাল ফেলো মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম

নানছাং পৌর পররাষ্ট্র বিষয়ক কার্যালয়ের সেকশন চিফ লি চিয়ান, নানছাং-জাপান ফ্রেন্ডশিপ ম্যানশনের প্রধান ঝউ ইউ, নানছাং পৌর পররাষ্ট্র বিষয়ক কার্যালয়ের ডেপুটি সেকশন চিফ চেন কাই বৈঠকে অংশ নেন।

চীনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় প্রশাসনের বৈঠক

নানছাং পৌর পররাষ্ট্র বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক জং চিয়ানমিন জোর দিয়ে বলেন, ‘বেল্ট অ্যান্ড রোড’ উদ্যোগের ফলে এশিয়া ও আফ্রিকার উন্নয়নশীল দেশগুলোর সঙ্গে চীনের সহযোগিতা জোরদার করার একটি বিরল সুযোগ তৈরি করেছে।

আশা করি, আমরা ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রাখবো, কৃষি উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, মানুষে মানুষে বিনিময় ক্ষেত্রে বাস্তব সহযোগিতার সুযোগ খুঁজবো।

চীনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় প্রশাসনের বৈঠক

সভায় আন্তর্জাতিক ছাত্র প্রতিনিধি দলের সদস্যরা তাদের নিজস্ব ধারণা এবং অভিজ্ঞতা, স্ব স্ব দেশের শক্তি এবং সম্ভাবনা, নানচং শহরের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে বিনিময় ও সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রে ভাগ করে নেয়।

বাংলাদেশসহ এশিয়া ও আফ্রিকার নয়টি দেশের নয়জন প্রতিনিধি সভায় অংশ নেন। এই সময় ছাত্র প্রতিনিধি দলের সদস্যরা নানছাং-জাপান ফ্রেন্ডশিপ ম্যানশন পরিদর্শন করেন।


আরও খবর



পাঁচ শতাধিক পরিবারের মাঝে রেড ক্রিসেন্টের অর্থসহায়তা

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩০জন দেখেছেন
Image

কক্সবাজারের টেকনাফে করোনায় ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক পরিবারের মাঝে অর্থসহায়তা দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ব্রিটিশ রেড ক্রসের সহযোগিতায় ভালনারিবিলিটি টু রেজিলিয়েন্স (ভিটুআর) প্রকল্পের আওতায় এ অর্থ সহায়তা দেওয়া হয়।

শুক্রবার (২৪ জুন) সকালে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে অর্থ সহায়তা দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর-রহমান ও কোষাধ্যক্ষ এম এ সালাম।

রেড ক্রিসেন্ট জানায, করোনাকালীন টেকনাফের মানুষের জীবন-জীবিকায় যে বিরূপ প্রভাব পড়েছিল, সেই ক্ষতি কাটিয়ে উৎপাদনমূলক কার্যক্রমে উৎসাহিত করতেই এ উদ্যোগ নিয়েছে সোসাইটি।

অনুষ্ঠানে ভিটুআর প্রকল্পের আওতায় মূলত কোভিডে ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু জনগোষ্ঠী, বিধবা নারী এবং প্রতিবন্ধী সদস্য রয়েছে এমন ৫৪টি পরিবারকে প্রাধান্য দিয়ে অর্থ সহায়তা দেওয়া হয়েছে। প্রতিটি পরিবারকে ২৭ হাজার টাকা করে মোট ১ কোটি ৩৬ লাখ ৮ হাজার টাকা দেওয়া হয়।

এ সময় সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর-রহমান বলেন, রেড ক্রিসেন্ট সবসময় স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করে; এ এলাকায় আমরা জীবনমান উন্নয়ন ও জীবিকায়ন কর্মসূচি বাস্তবায়ন করছি। আপনাদের সহযোগিতায় জীবন মানের উন্নয়ন হলে আমরা আরও বড় কর্মসূচি হাতে নেব।

সোসাইটির কোষাধ্যক্ষ এম এ সালাম বলেন, রেড ক্রিসেন্টের মানবিক সহায়তা কার্যক্রমের ৫১ শতাংশ ব্যয় হয় কক্সবাজারে। আপনারা যারা জনপ্রতিনিধি উপস্থিত রয়েছেন তারা সহযোগিতা করলে আমরা আরও বেশি বিপন্ন মানুষের কাছে মানবিক সহযোগিতা নিয়ে পৌঁছাতে পারব।

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরফানুল হক চৌধুরীর সভাপতিত্বে এ সহায়তাদান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আয়াসুর রহমান, সেক্রেটারি মো. খোরশেদ আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম ও সাবরাং ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. নূর হোসেন।


আরও খবর



চেয়ারম্যানের ওপর হামলা: ইউপি সদস্যের অনুসারী গ্রেফতার

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে চরকাঁকড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হানিফ সবুজের ওপর হামলার ঘটনায় মো. খলিল (৩০) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ জুন) ভোররাতে বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার মো. খলিল চরকাঁকড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মৃত মফিজ উল্যার ছেলে। তিনি হামলার ঘটনায় অভিযুক্ত ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ওমর ফারুক সবুজের অনুসারী বলে জানা গেছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, মো. খলিল ইউপি চেয়ারম্যান মো. হানিফ সবুজের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি। এছাড়া তার বিরুদ্ধে ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। তাকে শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে গত ৬ জুন (সোমবার) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য ওমর ফারুক সবুজের অনুসারীরা হামলা চালিয়ে
একই ইউপির চেয়ারম্যান মো. হানিফ সবুজ ও সদস্য শেখ ফরিদকে মারাত্মক জখম করেন। আহত চেয়ারম্যান হানিফ সবুজকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, আহত চেয়ারম্যান হানিফ সবুজ বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার প্রতিপক্ষ মিজানুর রহমান বাদলের অনুসারী এবং ইউপি সদস্য ওমর ফারুক সবুজ কাদের মির্জার অনুসারী বলে জানা গেছে।


আরও খবর



গৃহায়ণ প্রকৌশলীর নামে রাজশাহীতে দুদকের মামলা

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

অবৈধভাবে সম্পদ অর্জন, স্থানান্তর, রূপান্তর, হস্তান্তর ও দুদকের কাছে তথ্য গোপনের অভিযোগে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর (৫৮) নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ জুন) রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে মামলাটি করা হয়। দুদকের পক্ষ থেকে রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন মামলাটি করেন।

জানা গেছে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার বেলাট গ্রামের মৃত পশুপতি কুরীর ছেলে। বর্তমানে ঢাকার মিরপুর-২ এলাকার ১ নম্বর রোডের (নম্বর-১, ব্লক জি/১) অফিসার্স কোয়ার্টারে (নম্বর-০৩/১) বসবাস করছেন।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন।

এ ব্যাপারে তিনি বলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমলের নামে দুদক কার্যালয়ে একটি অভিযোগ আসে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হয়। তদন্তে অভিযোগের সত্যতা মেলে। পরে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬ (১) ধারায় পরিমল কুমার কুরীকে তার নামে থাকা সম্পদ বিবরণীর নোটিশ জারির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হয়। এরপর দুর্নীতি দমন কমিশনের (দুদকের) আদেশে বর্তমান আসামি পরিমল কুমার কুরী তার সম্পদ বিবরণী দাখিল করেন। তদন্ত কর্মকর্তা হিসেবে তিনি তা যাচাই করেন। পরে অসঙ্গতি থাকায় তার নামে মামলা দায়েরের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হয়।

দুদকের এ কর্মকর্তা আরও বলেন, আসামি পরিমল কুমার কুরী দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩৬ লাখ ১২ হাজার ৬৭৯ টাকা মূল্যের সম্পদের তথ্য অসৎ উদ্দেশে গোপন করে মিথ্যা তথ্য দেন। এ সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫০ লাখ ৪৩ হাজার ৫১৬ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করার অপরাধ করেছেন।

অপরাধলব্ধ আয়ের এ পরিমাণ টাকার অবৈধ উৎস, প্রকৃতি, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ, উৎস গোপন করতে এরই মধ্যে তার মালিকানা স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করেছেন। এর দায়ে তার নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় কমিশনের অনুমোদনক্রমে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় মামলাটি করেছে বলে জানান দুদকের সহকারী পরিচালক আমির হোসাইন।

রাজশাহী মহানগর দায়রা জজ আদালত দুদকের এ মামলাটি সোমবার আমলে নিয়েছেন। এখন সেখান থেকে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। একই অপরাধে পরিমল কুমার কুরীর স্ত্রী সোমা সাহার নামেও পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন এ দুদক কর্মকর্তা।


আরও খবর