Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

ব্যয় বৃদ্ধি মকরের, মন ভালো কন্যার

প্রকাশিত:শনিবার ২৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩০০জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আধ্যাত্মিকতার প্রতি অনুরোধ করতে পারেন। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। তীর্থযাত্রা হতে পারে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত দিক ভালো যাবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

প্রতিকূল সময়ে ধৈর্য ধারণ করুন। কোনো ধরনের ঝুঁকি নিতে যাবেন না। ব্যবসায়ীদের খুব একটা ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

মিথুন (২১ মে-২০ জুন)

ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয় বাণিজ্য লাভযোগ আছে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন। আপনজন কেউ শত্রুতা করতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

শরীর ভালো না-ও থাকতে পারে। আহারে বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করার চেষ্টা করুন। অন্যথায় সুযোগ হারাতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে পারেন।  

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

পারিবারিক পরিবেশ মোটামুটি অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। পথ চলাচলে সর্তকতা অবলম্বন করুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। পরিবেশের সঙ্গে মানিয়ে চলুন। তত্ত্বগত বিভ্রান্তি দেখা দিতে পারে।।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

পড়াশোনায় আনন্দ পাবেন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। মাথাব্যথায় ভুগতে পারেন। মূল্যবোধ বজায় রাখুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

নিজের কোনো কাজের স্বীকৃতি পেতে পারেন। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যয় বৃদ্ধি পেতে পারে। কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। কোনো আশা পূরণ হতে পারে। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সিনিয়রদের পরামর্শ মেনে চলুন। অসুস্থ পিতার প্রতি খেয়াল রাখুন।


আরও খবর



বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির ইফতার ও দোয়া মাহফিল ব্যাপক পরিসরে অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ-

হৃদয়ে ব্রাহ্মণবাড়িয়া,মননে ব্রাহ্মণবাড়িয়া।যেথায় মোরা রইবো,একে অপরের প্রতি ভালোবাসায় শ্রদ্ধা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থাকবো এমন প্রত্যয়ে প্রতি বছরের ন্যায় এবারও ব্যাপক পরিসরে অনুষ্ঠিত হয়ে গেল বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতি ঢাকার ইফতার ও দোয়া মাহফিল।আজ শনিবার বিকালে রাজধানীর উত্তরার ১৩ নাম্বার সেক্টরে জমজম টাওয়ার এর ১২ ও ১৩ তলায় আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে সাজানো অনুষ্টানটি শেষে সকলের মধ্যে ইফতারি বিতরণ করা হয়।


সংগঠনের নব নির্বাচিত সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে সাবেক সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব আনিসুর রহমান ভুঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন।উপস্থিত থেকে বক্তব্য রাখেন বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম,সাবেক এমপি অবসরপ্রাপ্ত ডিআইজি খালেক, সাবেক এমপি এডঃ শাহ আলম,এডঃ কামরুজ্জামান আনছারী,সাবেক সভাপতি মামুনুর রশিদ।


ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস,সাইফুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব সেলিম মাষ্টার,ডুয়েট এর প্রো ভিসি অধ্যাপক ডঃ আব্দুর রশিদ,ইউনিসেফ এর কান্ট্রি ডিরেক্টর শফিকুল ইসলাম,সাবেক অতিরিক্ত সচিব সাফিজ উদ্দিন আহমেদ,এটিএম জাকির হোসেন,সাবেক যুগ্ম সচিব জাফর সিদ্দিকী,খুরশিদ আলম,উপ সচিব শফিকুল ইসলাম, নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, রাজনীতিবিদ আরিফুল ইসলাম ভূঁইয়া।


কমিটির সকল নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার অসংখ্য অগণিত গণ্যমান্য ব্যক্তিবর্গ।এসময় উপস্থিত অতিথিরা বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির সকল কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।উক্ত কল্যাণ সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন বলেন, সকলের আন্তরিক দায়িত্ব ও সহযোগিতা থাকলে এ কল্যাণ সমিতিটি দিনে  দিনে  আমরা নানা কর্মসূচি পালন করতে পারবো। এই সমিতিটি আমাদদের প্রাণের স্পন্দন ব্রাহ্মণবাড়িয়া বাসীর গর্ব।


কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব আনিসুর রহমান ভুঁইয়ার বলেন আমরা সবাইকে নিয়ে আগামী দিনে বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির উন্নয়নে কাজ করে যাবো। তিনি বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির  আগামীর পথচলা আরো বেগবান ও শক্তিশালী করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।ইফতারের পূর্বে দেশ, জাতি ও ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতির সাফল্য কামনায় মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক হযরত মাওলানা মাহাবুব আল হাদী। এই ইফতার মাহফিলে অংশ গ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিভিন্ন উপজেলার প্রায় দেড় হাজার মানুষ সবার মাঝে ইফতার বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সৈয়দপুরে শোভাযাত্রা

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নারীর কাজের স্বীকৃতি প্রদান,নারীর প্রতি সহিংসতা রোধ,নারীর সাফল্য উযযাাপন ও নারীর প্রতি সম্মান শ্রদ্ধার সাথে সম-অধিকারের উদ্দেশ্যে শোভাযাত্রা বের করেছে সৈয়দপুর মহিলা বিষয়ক অধিদপ্তর। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সকাল সারে ১০ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শোভাযাত্রা টি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা আকতার লাকি,এএস আই লুবনা লিপি,কনস্টেবল ববিতা রানী,কনস্টেবল মল্লিকা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম। বেলা সারে ১১ টায়,উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সেখানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন। তিনি বলেন, বিশ্বজুড়ে বাংলাদেশের নারীদের সাফল্য আজ অনুকরণীয় ও অনুসরণীয়। নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান সমুহকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসতে হবে। সারা পৃথিবীর ন্যায়,বাংলাদেশের নারীদের ও সমঅধিকার, সমসুযোহ এগিয়ে নিতে হোক বিনিয়োগ। 

এছাড়াও নারীর অধিকার নিয়ে বক্তব্য রাখেন, প্রথম আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি, এম আর আলম ঝন্টু, কালের কন্ঠ পত্রিকার প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু, ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম প্রমুখ।

আরও খবর



চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রমজানের চাঁদ দেখা গেছে দেশের আকাশে। ফলে মঙ্গলবার (১২ মার্চ) পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। আজ এশার নামাজের সঙ্গে তারাবি নামাজ পড়বেন মুসল্লিরা। ভোরে রোজা রাখার নিয়তে সেহেরি খাবেন।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এর আগে সন্ধ্যা সোয়া ৬টায় (বাদ মাগরিব) জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসে। ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান সভায় সভাপতিত্ব করেন।

সভায় ১৪৪৫ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করে চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করা হয়।


আরও খবর



রাণীশংকৈলে পৌরশহরের প্রবেশপথ রাস্তার দু'ধারে ময়লা আবর্জনার স্তুপ,ভোগান্তিতে পৌরবাসী

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image
মাহাবুব আলম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পৌরশহরের প্রবেশপথ  বন্দর কুলিক নদীর বড় ব্রীজের সামনে, মূল সড়কের দুই ধারে ময়লা আবর্জনার বিশাল লম্বা স্তূপ। ময়লা পানিতে ভাসছে পলিথিনসহ নানা ধরনের বর্জ্য। এতে চারদিক ছড়িয়ে দুর্গন্ধে অতিষ্ঠ পৌর বাজারের ব্যবসায়ী, শিক্ষার্থীসহ পথচারীরা। 

বর্ষাকাল এলে আরো ভয়াবহ আকার ধারন করে এ দুর্গন্ধ ও পরিস্থিতি। বৃহস্পতিবার (১৪ মার্চ) সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে। যদিও এই স্থানটি ময়লা ফেলানোর নির্ধারিত কোন জায়গা নয়, তবুও এখানেই পৌরশহরের সব ময়লা আবর্জনা নিয়মিত ফেলা হচ্ছে। বলার বা বাঁধা দেওয়ার কেউ নেই? আবার মাঝে-মধ্যেই ওইসব আবর্জানাতে দেওয়া হয় আগুন। সে আগুনের ধোঁয়া পাশের মার্কেট ও বাসা বাড়িগুলোতে চলে যায়। 

যার ফলে আরো ভোগান্তিতে পড়তে হয় ব্যবসায়ী, পথচারীসহ আশে-পাশের মানুষদের। শহরের গুরুত্বপূর্ণ সড়কের পাশে ময়লা আবর্জনা অপরিকল্পিতভাবে রাখা ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় নাকাল অবস্থায় বসবাস করছে পৌরবাসীর। গত দু'বছর ধরে এ সমস্যার কোন সমাধান হচ্ছেনা বলে অভিযোগ পৌরবাসীরসহ সমগ্র উপজেলার মানুষের। অপরিকল্পিত ও উন্মুক্তভাবে ময়লা আবর্জনা ফেলায় এ রাস্তা দিয়ে চলাচল ও বসবাস করা দুরূহ হয়ে পড়ছে বলে জানান পথচারী ও স্থানীয়রা। 

ওই রাস্তার ধারের রড সিমেন্টের ব্যবসায়ী মো.আব্দুল হাকিম, মোটরসাইকেল পার্সের দোকানদার মো. সোহেল রানা,মোটরসাইকেল মেকার মো. মারুফ হোসেন, লেপ-তোসক তৈরির কারিগর আসিরুল ইসলাম, নরসুন্দর দোকানদার মানিক চন্দ্র শীল, কামাড়ের দোকান অমর রায়,টিন দোকান এনামুল,ট্রাক্টর ও টেংলোড়ি'র সভাপতি মোকসেদ আলী অভিযোগ করে বলেন,পৌরসভার এসব ময়লা আবর্জনা এখানে ফেলাতে আমাদের প্রচন্ড অসুবিধা হচ্ছে। দুর্গন্ধে ঠিকমতো কাস্টমার দোকানে আসতে চায়না। এবং কুকুরের উৎপাত ও আগুন জ্বালিয়ে ধোঁয়ায় প্রায় সড়ক দুর্ঘটনা ঘটেই চলছে। ময়লার ভাগাড় পঁচে-সরে  দুর্গন্ধে দোকানে বসে ব্যবসা-বাণিজ্য করাই কঠিন হয়ে পড়েছে। মনে হয় দোকান ছেড়ে অন্য কোথাও চলে যাই। ময়লার গন্ধে অতিষ্ঠ হয়ে এভাবেই দুর্ভোগ আর কষ্টের কথা বলেন ব্যবসায়ীরা।

পৌরশহরের সাবেক কাউন্সিল মো.শেফা ও অমর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম বলেন, ময়লার দুর্গন্ধ ও কুকুরদের অত্যাচারে স্কুলে ঠিকমতো বাচ্চারা আসতে চায় না। 
 ব্রীজের পূর্বপাশে রয়েছে উপজেলার সবচেয়ে বড় আবাদ তাকিয়া কামিল মাদ্রাসা,রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়, একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি কিন্ডারগার্টেন স্কুল এবস শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় দু-তিন  হাজার শিক্ষার্থী পড়ালেখা করে। আর এর সিংহভাগ শিক্ষার্থীকে এই ময়লা আবর্জনার উপর দিয়ে যেতে হয় তাদের শিক্ষা প্রতিষ্ঠানে। তাছাড়াও উপজেলার বিভিন্ন এলাকা থেকে পৌরসভায় আরো কয়েক হাজার ছাত্র-ছাত্রীকে স্কুল, প্রাইভেট ও কোচিং এর জন্য এ পথ দিয়ে সকাল বিকাল যাতায়াত করতে হয়। এসময় এসব শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পরিস্থিতির মধ্যে পড়তে হয়। সবমিলিয়ে প্রতিদিন পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় পঞ্চাশ হাজার পথচারীদের এ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

সরেজমিনে কয়েকজন শিক্ষার্থী চরম অভিযোগ করে বলেন, রাস্তা পার হতে আমাদের নাকে-মুখে হাত অথবা কাপড় দিয়ে পাড় হতে হয়, তাছাড়া এসব পতিত ময়লার খাবারের উচ্ছিষ্ট অংশ খেতে অনেক বেওয়ারিশ কুকুর সবসময় ঘুরাফেরা করে, যা দেখে আমরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ি। আবার যেদিন ওইসব ময়লায় আগুন জ্বালিয়ে দেয়া হয় সেদিন অন্ধকারে রাস্তায় কিছুই দেখা যায় না। তখন রাস্তা দিয়ে যেতে অনেক সমস্যা হয়। এখন  পৌরবাসীর এটি সময়ের দাবী যে, কবে এ সমস্যা থেকে তারা রেহায় পাবে। 

এ ব্যাপারে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ চৌধুরী বলেন, আগুনের ধোঁয়া ও আবর্জানার গন্ধ থেকে হতে পারে শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ। তাই এই ধরনের রোগের হাত থেকে মানুষকে বাঁচাতে এই স্থানে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করার আহ্বান জানান তিনি। 

পৌরমেয়র মোস্তাফিজুর রহমান জানান, আমি ২০২১ সাল থেকে মেয়েরের দায়িত্ব পেয়েছি, রাণীশংকৈল পৌরসভার নিজস্ব কোন জমি না থাকায় ব্রীজের সামনে দু'পাশে ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। ইতোমধ্যে ডাম্পিং স্টেশনের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে পৌরসভার জন্য প্রজেক্ট অনুমোদন হয়েছে। ভূমি মন্ত্রনালয় থকে এ জমি অধিগ্রহণ হচ্ছে না। অধিগ্রহণের অনুমতি পেলেই পৌরসভার সকল ময়লা আবর্জনা ওই ডাম্পিং স্টেশনে স্থানান্তরিত করা হবে। এতে পৌরবাসীকে দীর্ঘদিনের এ সমস্যা থেকে উত্তরণ করা সম্ভব হবে।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান বলেন,পৌরশহরের শেষপ্রান্তে বন্দর ব্রীজের সামনে রাস্তার পাশে পৌরশহরের ব্যবহৃত ময়লা আবর্জনা ফেলার কারণে দুর্গন্ধ ছড়ায়ে পরিবেশ বিঘ্নিত হচ্ছে, আমি মেয়র মহোদয়ের সাথে কথা বলে দ্রুত সমাধানের ব্যবস্থা করবো। 

আরও খবর



১৪ দিন উত্তরায় যানজট থাকবে

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রকল্পের কাজের জন্য উত্তরা এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ১৪ দিন যানজট হতে পারে,বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি)।ওই পথে চলাচলকারীদের হাতে যথেষ্ট সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্।

সোমবার (৪ মার্চ) এক বিশেষ ট্রাফিক নির্দেশনায় তিনি এ অনুরোধ জানান।

নির্দেশনায় বলা হয়, বিআরটি প্রকল্পের আওতাভুক্ত উত্তরা এলাকায় (বিমানবন্দর থেকে আজমপুর) সড়কের পূর্ব ও পশ্চিম পার্শ্বে ৫ মার্চ সকাল ৬টা থেকে ১৮ মার্চ সকাল ৬টা (১৪ দিন) পর্যন্ত প্রতিদিন সড়কের উন্নয়ন কাজ চলবে।

আরও বলা হয়, সড়ক উন্নয়ন কাজ চলমান অবস্থায় ঢাকা থেকে ময়মনসিংহমুখী ও ময়মনসিংহ থেকে ঢাকামুখী যানবাহন চলাচলে যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায়, উক্ত করিডোরে চলাচলের জন্য সবাইকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বের হওয়ার জন্য সবিনয় অনুরোধ করা হচ্ছে। এ বিষয়ে সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কাম্য। সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত।


আরও খবর