Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
অটোরিকশায় করে বাড়ি ফেরার পথে

বউ ছিনতাইয়ের চেষ্টায় আটক ২

প্রকাশিত:Sunday ২২ May 20২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১০২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় সাবেক বউকে ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই ব্যক্তিকে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী। এ ঘটনায় ওই সাবেক স্বামীসহ আরও দুইজন পালিয়ে যায়।



 শনিবার (২১ মে) বিকেলে কামালপুর ইউনিয়নের মাঝগেদরা বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি সাদা প্রাইভেটকার ও দুইজনকে আটক করে স্থানীয়রা। পরে তাদের স্থানীয় ইউনিয়ন পরিষদে আটকে রাখা হয়।


স্থানীয়রা জানায়, উপজেলার বগারচর ইউনিয়নের গলাকাটি গ্রামের হামেজ উদ্দিনের ছেলে আব্দুল মান্নানের সঙ্গে প্রায় ৩ বছর আগে ধানুয়া কামালপুর ইউনিয়নের নয়াপাড়া এলাকার বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান জুবায়ের হিটলারের মেয়ে আয়শা জুবাইদা শশীর বিয়ে হয়৷


 বিয়ের পর থেকেই স্ত্রী শশীকে নানাভাবে নির্যাতন করে আসছিলেন মান্নান। দিনদিন নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ায় গত ৬/৭ মাস আগে স্ত্রী আয়শা জুবাইদা শশী স্বেচ্ছায় মান্নানকে তালাক দেন।


শনিবার সকাল থেকেই মাঝগেদরা এলাকায় সহযোগীদের নিয়ে ওত পেতে থাকেন মান্নান। সাবেক স্ত্রী শশী বকশীগঞ্জ খা‌তেমুন মঈন মহিলা ডিগ্রি কলেজ থেকে অটোরিকশায় করে বাড়ি ফেরার পথে মাঝগেদরা এলাকায় তার গতিরোধ করেন মান্নান। 


একপর্যায়ে মান্নান তার সহযোগী পৌর শহরের মাঝপাড়া গ্রামের আকতার হোসেনের ছেলে মজনু মিয়া ও মাঝগেদরা এলাকার জহুরুল হকের ছেলে মোস্তাইন তাকে জোরপূর্বক মাইক্রোবাসে তোলে।  স্থানীয়রা ‌বিষয়‌টি বুঝ‌তে পে‌রে তা‌দের আটক ক‌রেন। এ সময় সাবেক স্বামী মান্নান পালিয়ে গেলেও তার দুই সহযোগী মজনু ও মোস্তাইনকে আটক করা হয়। পরে খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়৷


বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



পাকিস্তানে ভয়াবহ দাবানল, আগুন নেভাতে হেলিকপ্টার পাঠাচ্ছেন শাহবাজ

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার পাঁচ জেলায় ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। দাবানল নিয়ন্ত্রণে কাজ করছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। আগুন নেভাতে তাদের সহায়তায় ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানোর আদেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। রোববার (৫ জুন) পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শাহবাজ শরিফ এক টুইট বার্তায় বলেন, জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অনুরোধে তাৎক্ষণিকভাবে দুইটি হেলিকপ্টার পাঠানো হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও জানান তিনি।

উদ্ধারকর্মী ও স্থানীয়রা জানিয়েছে, শনিবার শাংলা, হরিপুর, সোয়াত, লোয়ার দির ও মহমান্দ জেলার বিভিন্ন এলাকায় দাবানল ছড়িয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত এলাকার প্রশাসন জানিয়েছে, আগুন নেভানোর জন্য বিভিন্ন বিষয়ের ওপর নজর রাখা হচ্ছে।

শাংলায় তহসিল চাকেসারের একটি পাহাড়ে অবস্থিত আলী জান কাপরাই গ্রামে আগুন নেভাতে গিয়ে এক পরিবারের চার সদস্য নিহত ও অপর একজন আহত হয়েছেন। তাছাড়া অন্য একজন নারী আগুনে পুড়ে গুরুতর আহত হয়েছেন।

শাংলা জেলা প্রশাসক জিয়াউর রহমান জানান, আগুন দ্রুত আশপাশের বন থেকে জনবহুল এলাকায় ছড়িয়ে পড়েছে। ডিসি বলেন, যে এলাকায় দাবানল ছড়িয়েছে সেটি অনেক উচ্চতায় অবস্থিত ও দুর্গম।


আরও খবর



‘সীতাকুণ্ডে নিহত প্রত্যেক পরিবারকে আজীবন আয়ের ক্ষতিপূরণ দিতে হবে’

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফারণে নিহত প্রত্যেকের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

বুধবার (৮ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি করেন তিনি। ‘সীতাকুণ্ডে বিস্ফোরণে সুষ্ঠু তদন্ত, বিচার এবং নিহতদের পরিবার ও আহতদের ক্ষতিপূরণের দাবিতে’ এই সমাবেশ হয়।

এসময় ন্যাপ মহাসচিব বলেন, আইএলও কনভেনশন ১২১ অনুসারে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ দেওয়া এবং আহত ও ক্ষতিগ্রস্ত শ্রমিক-কর্মচারীদের বিনামূল্যে পূর্ণাঙ্গ চিকিৎসা, ক্ষতিপূরণ ও পুনর্বাসন করতে হবে সরকারকে।

বিস্ফারণে হতাহতের ঘটনা রাষ্ট্রের অবহেলার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, রাষ্ট্রের অবহেলার কারণেই এমন মর্মান্তিক ঘটনা প্রায় প্রত্যক্ষ করতে হয়, কিন্তু এর কোনো প্রতিকার হয় না। সাধারণ নাগরিকের জীবন সুরক্ষায় বিদ্যমান রাষ্ট্রব্যবস্থা পুরোপুরি ব্যর্থ হয়েছে। উন্নয়নের তকমায় নাগরিকের জীবনকেই কেবল বলি দেওয়া হচ্ছে। এটা জাতির চরম দুর্ভাগ্য। প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকা সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা না থাকায় মানুষের জান-মালের নিরাপত্তার বিষয়টি সবসময় অবহেলিত ও উপেক্ষিত থাকছে। অপরদিকে স্বার্থান্বেষী মহল সম্পূর্ণ অবৈধভাবে কেমিক্যাল মজুত রেখে শ্রমিক-কর্মচারী ও সাধারণ জনগণের জীবন-মৃত্যু নিয়ে খেলায় মেতেছে।

এ ঘটনার তদন্ত দাবি করে ন্যাপ মহাসচিব বলেন, দ্রুত ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত রহস্য উন্মোচন করে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী মালিকপক্ষ এবং কর্তব্যে অবহেলায় সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের শাস্তির আওতায় আনতে হবে। সেই সঙ্গে এ জাতীয় দুর্ঘটনা রোধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আরও যুগোপযোগী করতে হবে।

এসময় গোলাম মোস্তফা ভুইয়া প্রশ্ন রেখে বলেন, খিচুড়ি রান্নার প্রশিক্ষণ নিতে সরকারি কর্মকর্তারা কোটি টাকা ব্যয় করে বিদেশে যায়। ফায়ার ফাইটারদের উন্নত প্রশিক্ষণের জন্য পাঠানো হয় না কেন? কোটি টাকার বালিশ কেনা হয়, কিন্তু পর্যাপ্ত ফায়ার ফাইটিং ইকুইপমেন্ট কেনা হয় না কেন?

তিনি আরও বলেন, নিমতলী ট্রাজেডির একযুগ পেরিয়ে গেলেও ফায়ার সার্ভিস আধুনিক সরঞ্জামাদিতে এখনো স্বয়ংসম্পূর্ণ নয় তা কন্টেইনার ডিপোর অগ্নি দুর্ঘটনা আবারো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। দ্রুততম সময়ে অগ্নি নির্বাপণে অক্ষম জাতিকে সিঙ্গাপুরের স্বপ্ন দেখানো আর ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা একই কথা।

বাংলাদেশ ন্যাপ মহাসচিবের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, এবি পার্টির জ্যেষ্ঠ সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হোসেন, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশীদ, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসীন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মো. কামাল ভুইয়া, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলন সভাপতি মিতা রহমান, জাতীয় জনতা ফেরাম সভাপতি মুহম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, ন্যাপ ঢাকা মহানগর সহ-সভাপতি শফিকুল আলম শাহীন, প্রচার সম্পাদক বাদল দাস, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, জাতীয় নারী আন্দোলনের সহ-সভাপতি জীবন নাহার, যুগ্ম সম্পাদক আনোয়ারা বেগম ও প্রচার সম্পাদক মাহিনূর মাহি প্রমুখ।


আরও খবর



অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলা দ্রুত নিষ্পত্তির তাগিদ

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা হয় সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া নির্দিষ্ট পরিমাণ ডাউন পেমেন্টে ব্যবসায়ীদের ঋণ পরিশোধের সুবিধা দেওয়ার বিষয়টিও বিবেচনা করছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (১৬ জুন) অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সঙ্গে এক বৈঠক শেষে এ তথ্য জানান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা হয় সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার পরামর্শ দেয়া হয়েছে। কারণ অভিজ্ঞ আইনজীবীর অভাবে অনেক সময় মামলাগুলো দীর্ঘায়িত হয়ে পড়ে। এতে ক্ষতিগ্রস্ত হয় ব্যাংকের ঋণ আদায় কার্যক্রম। মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র বলেন, নির্দিষ্ট পরিমাণ ডাউন পেমেন্টে ব্যবসায়ীদের ঋণ পরিশোধের সুবিধা দেওয়ার বিষয় বিবেচনা করছে বাংলাদেশ ব্যাংক। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হওয়ায় চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত এই সুবিধা দেওয়া হতে পারে। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না আসলেও এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক বিবেচনা করবে।


আরও খবর



জামিল ফোরকানের নাসিরনগর সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণ

প্রকাশিত:Sunday ১৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬৭জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ--

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের প্রাণকেন্দ্র নামে খ্যাত হাসপাতাল মোড়ে ১৯৮৭ সালে একটি কলেজ প্রতিষ্টিত হয়। পরর্বতীতে প্রয়াত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এডঃ মোহাম্মদ ছায়েদুল হকের  প্রচেষ্টায় কলেজটি সরকারি হয়ে ডিগ্রী কলেজের মর্যাদা লাভ করে। 

 তখন থেকেই দীর্ঘদিন যাবৎ ডিগ্রী কলেজের অধ্যক্ষের দায়িত্বে ছিলেন আলমগীর হোসেন।


১৬ জুন ২০২২ তারিখে  আলমগীর হোসেনেন চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়া তাকে চাকুরী থেকে বাধ্যতা মুলক অবসরে যেতে হয়।


১৮ জুন২০২২ রোজ শনিবার বিদায়ী অধ্যক্ষ আলমগীর হকের দায়িত্ব হতে অব্যাহতি ও দায়িত্ব অর্পন উপলক্ষে নাসিরনগর সরকারি কলেজ ক্যাস্পাসে বিদায় সংবর্ধনা ও নতুন অধ্যক্ষ কে বরণ করে নেওয়ার এক অনুষ্টান অনুষ্টিত হয়।এ অনুষ্টানে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহন করেন উক্ত কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ জামিল ফোরকান।তিনিও ওই কলেজের প্রতিষ্ঠালগ্ন হতেই কলেজের সাথে সম্পৃক্ত ছিলেন। 


আনুষ্ঠানিকভাবে কলেজের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুলেল সংবর্ধনা দিয়ে সাবেক অধ্যক্ষ  আলমগীর হোসেনকে  বিদায় ও নতুন অধ্যক্ষ জামিল ফোরকান কে বরণ করে নেন।

নতুন অধ্যক্ষ জামিল ফোরকানের নিজ বাড়ি রাজবাড়ি জেলার পাংশা ।


আরও খবর



ফুটবলের ৪৫০ কোটি টাকা ব্যয় নির্ধারণে কর্মশালা

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

দেশের ফুটবল উন্নয়নের জন্য পাঁচ বছরের পরিকল্পনা করে তা বাস্তবায়নের জন্য সরকারের কাছে ৪৫০ কোটি টাকা চেয়েছে বাফুফে। এটা পুরনো খবর। নতুন খবর হলো এই ৪৫০ কোটি টাকা কিভাবে ফুটবলের উন্নয়নে ব্যয় করা হবে তা নিয়ে বাফুফের সঙ্গে সম্পৃক্ত সবাইকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও জাতীয় ক্রীড়া পরিষদের আয়োজনে বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এক কর্মশালা।

জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের ষষ্ঠতলার সভাকক্ষে অর্ধদিনব্যাপী এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

বাংলাদেশের ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী ফুটবল লিগ ও অন্যান্য প্রতিযোগিতাসমূহ আয়োজন, প্রশিক্ষণ প্রদান ও একাডেমি পরিচালনাসহ ফুটবল ফেডারেশনকে শক্তিশালীকরণের লক্ষ্যে আগামী পাঁচ বছর মেয়াদী একটি ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রপোজাল (ডিপিপি) তৈরির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ লক্ষ্যে বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতাসমূহ আয়োজন, প্রশিক্ষণ প্রদান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) শক্তিশালীকরণ শীর্ষক প্রস্তাবিত প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্নের জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (অতিরিক্ত সচিব) পরিমল সিংহ।


আরও খবর