Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

বসুন্ধরার ‘নদী রক্স কনসার্ট’ ২৩ সেপ্টেম্বর

প্রকাশিত:Wednesday ২১ September ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৩১জন দেখেছেন
Image

বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি) হল-৪ এ আগামী ২৩ সেপ্টেম্বর আয়োজিত হতে যাচ্ছে ‘নদী রক্স কনসার্ট’। জলবায়ু, নদী, সংগীত ও তারুণ্যকে এক করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। কনসার্টে অংশ নিচ্ছে ক্রিপটিক ফেইট, চিরকুট, আরবোভাইরাস, অ্যাশেজ, বাংলা ফাইভ, এফ মাইনর ও স্মুচেস।

বুধবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘দেশের সব নদী নিয়ে একটি করে গান থাকবে’ এমন স্বপ্ন নিয়ে এবং জলবায়ু ও নদী রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয় ‘নদী রক্স’ উদ্যোগটি। পদ্মা, বুড়িগঙ্গা, কুশিয়ারা, পশুর, চিত্রা, ডাহুক ও সাঙ্গু, দেশের এই সাতটি গুরুত্বপূর্ণ নদী নিয়ে নতুন গান তৈরি করেছে দেশের স্বনামধন্য সাতটি ব্যান্ড, যেগুলোর মিউজিক ভিডিও নদীগুলোতেই শুট করা হয়েছে। এরই মধ্যে সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত করা হয়েছে।

নদী রক্স সিজন-১ এ অংশ নেওয়া সাতটি ব্যান্ড পারফর্ম করবে নদী রক্স কনসার্টে, গাইবে নদীর গানসহ নিজেদের জনপ্রিয় সব গান। এছাড়াও থাকছে আরও নানা আয়োজন। কনসার্টের গেট খোলা হবে দুপুর ২টা ৩০মিনিটে।

‘নদী রক্স’ উদ্যোগটিকে সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড অ্যাম্বাসি, তত্ত্বাবধানে রয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে সল্ট ক্রিয়েটিভস। নদী রক্স কনসার্টের আয়োজক ব্র্যান্ডমিথের সঙ্গে পার্টনার হিসেবে আরও থাকছে সবাই মিলে সবার ঢাকা, লাফার্জহোলসিম বাংলাদেশ, রিমার্ক এইচবি লিমিটেড, রেডিও টুডে, বাংলাদেশ ব্যান্ড মিউজিক ফ্যান’স কমিউনিটি (বিবিএমএফসি), মেটাল ফ্রিক টিশার্ট, নেসলে ও পোলার।


আরও খবর