Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ব্রাজিল অনুশীলনে হাতাহাতি নয়, ভিনি-রিচার্লিসনরা মজা করছিলেন

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১১০জন দেখেছেন
Image

ব্রাজিল ফুটবল দলের অনুশীলনের দুটি ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। দুই ছবিতে দেখা যাচ্ছে নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র, দানি আলভেজ, রিচার্লিসন এবং লুকাস পাকুয়েতাকে। যেখানে ভিনিসিয়ুস জুনিয়রের জার্সি টেনে ধরেছেন রিচার্লিসন। তাদেরকে ছাড়ানোর চেষ্টা করছেন আলভেজ, নেইমার এবং পাকুয়েতা।

এই দুটি স্থির ছবি দেখে অনেকেই বিচার করে ফেলেছেন, এখানে নিশ্চয়ই কোনো ঝামেলা হয়েছে। হাতাহাতি হয়েছে ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে। বাংলাদেশের অনেক মিডিয়ায়ই এ নিয়ে লিখে দিয়েছে, ভিনিসিয়ুস এবং রিচার্লিসনের মধ্যে মারামারি পর্যন্ত হয়ে গেছে। এর জের ধরে ব্রাজিল ফুটবল দলে অভ্যন্তরে দ্বন্দ্বটা প্রকাশ্যে চলে এসেছে- এমন অনেক কিছু।

ছবিটা দেখলে আসলেই মনে হবে, তারা মারামারিতে জড়িয়ে পড়েছেন। খুবই সিরিয়াস মুখভঙ্গি দেখা গেছে রিচার্লিসন আর ভিনিসিয়ুস জুনিয়রের মধ্যে।

কিন্তু শুধু ছবি দেখলেই তো সব কিছু বিচার-বিবেচনা করা যায় না। বর্তমান সময়ে শুধু ছবি নয়, প্রায় সব ঘটনারই ভিডিও পাওয়া যায়। সেই ভিডিও দেখেই ঘটনার প্রকৃত অবস্থা বিচার-বিশ্লেষণ করা সম্ভব।

মূলতঃ তাদের মধ্যে হাতাহাতি কিংবা মারামারির কোনো ঘটনাই ঘটেনি। জাপানের বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলনেই মজা করছিলেন ব্রাজিলিয়ান ফুটবলাররা। অনেকটা অভিনয় করেই নিজেদের মধ্যে মারামারি করার মত এই ঘটনা ঘটিয়েছেন তিনি। কিন্তু পুরো ঘটনাটাই ছিল হাস্যরসাত্মক।

ভিডিওতে দেখা যাচ্ছে, রিচার্লিসনের সঙ্গে প্রথমে জার্সি টানাটানি করেছেন দানি আলভেজ। এরপর সেখানে যোগ দেন ভিনিসিয়ুস জুনিয়র। এরপর সেখানে যোগ দেন নেইমার এবং লুকাস পাকুয়েতা। শেষে হাসতেও দেখা গেছে ভিনিসিয়ুসকে।

ব্রাজিল ফুটবল নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকেও বিষয়টি পরিস্কার করে দেয়া হয়। সেখানে বলা হয়, ‘বিষয়টি পরিস্কার করার জন্য বলছি, ভিনিসিয়ুস জুনিয়র এবং রিচার্লিসনের মধ্যে আসলে কোনো মারামারি হয়নি। অনেক মানুষই চিন্তা-ভাবনা না করে ছবিটাকে সিরিয়াসলি গ্রহণ করে নেবে। অনেকেই চিন্তা করবে না, আসলে এখানে কিছুই ঘটেনি।’

দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারানোর পর আজ রাতে জাপানের মুখোমুখি হবে ব্রাজিল।


আরও খবর



এনআরবি ব্যাংকের ইসলামিক ব্যাংকিং ডিভিশনে চাকরি

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

এনআরবি ব্যাংক লিমিটেডে ‘হেড অব ইসলামিক ব্যাংকিং ডিভিশন’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এনআরবি ব্যাংক লিমিটেড

পদের নাম: হেড অব ইসলামিক ব্যাংকিং ডিভিশন
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ১৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৫০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



‘আরও ৩০-৩৫টি সেঞ্চুরি করবে কোহলি!’

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

প্রায় তিন বছর হতে চললো- ক্রিকেটের কোনো ফরম্যাটেই সেঞ্চুরি নেই বিরাট কোহলির। এক সময় মনে করা হতো, শচিন টেন্ডুলকারের সেঞ্চুরির সেঞ্চুরি ভেঙ্গে দেবেন বিরাট কোহলি। কিন্তু টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে ৭০টি সেঞ্চুরি করেই (টি-টোয়েন্টিতে নেই) থেমে আছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

শুধু সেঞ্চুরি করতে না পারাই নয়, দীর্ঘদিন ধরেই চূড়ান্ত অফ ফর্মে রয়েছেন তিনি। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। যে কারণে তার দলে থাকা নিয়েও প্রশ্ন উঠেছে। অনেকেই মনে করছেন, কোহলি যত বড় খেলোয়াড়রই হোন না কেন, এমন অফ ফর্ম বেশি দিন চললে, তাকেও দলের বাইরে ছিটকে যেতে হতে পারে। এরই মধ্যে চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রাম দেয়া হয়েছে।

তবে টানা চলমান সমালোচনার মাঝেও বিরাট কোহলির সতীর্থরা তাকে সমর্থন করে যাচ্ছেন। পাশাপাশি ভারতীয় দলের সাবেক অনেক সদস্যের সমর্থনও পাচ্ছেন তিনি। এই যেমন ভারতীয় জাতীয় দলের সাবেক এবং আইপিএলে চেন্নাই সুপার কিংসের তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা মঙ্গলবার কোহলির সমালোচকদের এক হাত নিয়েছেন। সঙ্গে কঠোর ভাবে সতর্কও করে দিয়েছেন। জানিয়েছেন, কোহলির যে সামর্থ্য আছে, তাতে তিনি আরও ৩০ থেকে ৩৫টি সেঞ্চুরি করার ক্ষমতা রাখেন।

আইপিএল শেষ হওয়ার পর বিরতিতে গিয়েছিলেন কোহলিসহ সিনিয়র ক্রিকেটাররা। সে সময় কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ খেলেননি। ইংল্যান্ডে থাকার কারণে আয়ারল্যান্ড সিরিজও মিস করেন। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে যেমন তিনি হতাশ করেছেন, তেমনই ওয়ানডে ক্রিকেটেও পারফরম্যান্সও একবারে তলানিতে। টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচ খেলে মাত্র ১২ রান করেছিলেন। ওয়ানডে সিরিজে দুই ম্যাচে তার মোট সংগ্রহ ছিল ৩৩ রান।

কোহলির ব্যাটিং ফর্ম নিয়ে যখন প্রশ্ন উঠেছে এবং তীব্র সমালোচনা চলছে, তখনই ওয়েস্ট ইন্ডিজ সফরে কোহলিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। যদিও তাকে বিশ্রামে পাঠানো নিয়ে বিশেষজ্ঞরা প্রশ্ন তুলেছেন। প্রসঙ্গতঃ ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলছে।

শেয়ারচ্যাটের অডিও চ্যাটরুম সেশনে কথা বলতে গিয়ে উথাপ্পা দাবি করেন, যখন কেউ কোহলিকে কিভাবে ব্যাট করতে হবে, সে পরামর্শ দেননি, তখন তিনি ইচ্ছেমতো সেঞ্চুরি করছিলেন। সে কারণে এখন তাকে প্রশ্ন করার অধিকার কারও নেই। তিনি মনে করেন, কোহলি ঘুরে দাঁড়াবেনই এবং আরও ৩০-৩৫টি সেঞ্চুরি করবেন।

উথাপ্পা বলেন, ‘যখন ও (বিরাট কোহলি) রান করছিল, যখন সেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকাচ্ছিল, তখন কেউ ওকে কিভাবে খেলতে হবে, বলে দেননি। আমি মনে করি না, ওকে কিভাবে খেলতে হবে, সে কথা বলার অধিকার এখনও আমাদের আছে। ও অনেক রান করেছে। ৭০টি সেঞ্চুরিও সে তার নিজের ক্ষমতায় করেছে এবং সে নিজের ক্ষমতায় আরও ৩০-৩৫টি সেঞ্চুরি করবে।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের শুধু ওকে একা ছেড়ে দিতে হবে এবং ওকে ক্রিকেট খেলতে দিতে হবে। ও জানে ওর জন্য কোনটা সবচেয়ে ভালো হবে এবং আমি বিশ্বাস করি, একবার সে তার সমস্যাটা বুঝে উঠতে পারলে, সে সমাধান নিজেই করতে পারবে।’

কোহলিকে বিশ্রাম দেয়া প্রসঙ্গে উথাপ্পা বলেন, ‘যদি সে মনে করে, বিরতি নেওয়া দরকার, তাহলে সে বিরতি নিতেই পারে। যদি সে মনে করে, একটি নির্দিষ্ট সিরিজ বা টুর্নামেন্ট খেলতে হবে, তাহলে ওকে খেলার অনুমতি দেওয়া উচিত। তার জায়গা নিয়ে প্রশ্ন ওঠা উচিত নয়। সে একজন ম্যাচ বিজয়ী এবং একজন প্রমাণিত ম্যাচ বিজয়ী। পাশাপাশি সে বিশ্বের সেরা ক্রিকেটার। আমাদের কোনও অধিকার নেই যে, তার ম্যাচ জেতার ক্ষমতা নিয়ে প্রশ্ন তোলার বা জাতীয় দলে ওর অবস্থান নিয়ে প্রশ্ন তোলার কোনও মানে নেই।’


আরও খবর



লিজ ট্রাস প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

বরিস জনসনের উত্তরসূরী হিসেবে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন লিজ ট্রাস। ফলাফল ঘোষণার সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তার বিজয়ী হওয়ার সম্ভাবনা বেড়ে দাঁড়িয়েছে ৯০ শতাংশে। বেটিং কোম্পানি এসমার্কেটসের তথ্যের ভিত্তিতে এ কথা জানিয়েছে মার্কিন সংবাদামধ্যম ব্লুমবার্গ।

কনজারভেটিভ পার্টির প্রধান এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার জন্য ছয় সপ্তাহব্যাপী উত্তেজনাপূর্ণ এক প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস ও সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাক। বাকি প্রতিযোগীদের পেছনে ফেলে চূড়ান্ত ধাপে ১ লাখ ৭৫ হাজার কনজারভেটিভ পার্টির তথা টোরি সদস্যের মন জেতার প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

আগামী ৫ সেপ্টেম্বর ঘোষণা করা হবে এর ফলাফল। অর্থাৎ সেদিনই জানা যাবে, কে হবেন পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী। এসমার্কেটস বলছে, ঋষি সুনাক এতে বিজয়ী হওয়ার সম্ভাবনা মাত্র ১০ শতাংশ।

বেটিং কোম্পানিটির রাজনৈতিক বাজার বিভাগের প্রধান ম্যাথিউ শ্যাডিক বলেন, শুরুতে প্রতিযোগিতা যখন দুজনের মধ্যে নেমে আসে, তখন ফেভারিট হিসেবে ট্রাসকে ৬০-৪০ রেটিং দেওয়া হয়েছিল। কিন্তু প্রতিকূলতাগুলো তার পক্ষে যাওয়া অব্যাহত রয়েছে।

jagonews24

তিনি বলেন, অনেকেই ভবিষ্যদ্বাণী করছিলেন, ঋষি সুনাক ভালো প্রচারক হবেন। কিন্তু ট্রাসের বিতর্কের পারফরম্যান্স সব প্রত্যাশা ছাড়িয়ে গেছে।

সরকারপ্রধানের দায়িত্ব পাওয়ার সঙ্গে সঙ্গে কর কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন লিজ ট্রাস। ৫০৭ টোরি সদস্যের ওপর এক জরিপ বলছে, গত সপ্তাহে টেলিভিশন বিতর্কে তিনিই ছিলেন সবচেয়ে শক্তিশালী পারফরমার।

অন্যান্য বেটিং সাইটগুলোতেও ঋষির তুলনায় অনেক এগিয়ে লিজ ট্রাস। অডসচেকার বলছে, বেটিং কোম্পানি ল্যাডব্রোকস, প্যাডি পাওয়ার এবং উইলিয়াম হিলে তার পক্ষে বাজির দর এখন ১/৮।

অর্থমন্ত্রীর পদ থেকে ঋষি সুনাকের সরে দাঁড়ানো বরিস জনসন সরকারের পতনকে ত্বরান্বিত করেছিল। এতে তার বিশ্বস্ততা নিয়ে প্রশ্ন দেখা দেয় দলের অনেক সদস্যের মধ্যে। বেটিং কোম্পানি স্কাইয়ে এখন ঋষির পক্ষে বাজির দর নেমেছে ৬/১ এ।


আরও খবর



বগুড়ায় ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মনির হোসেনকে (২৮) ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে পৌর শহরের নিউ কলোনী চা-বাগান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে তার বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত দলের পক্ষ থেকে তাকে বহিষ্কার বা অন্য কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মনির হোসেন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। এরপরও তাকে সান্তাহার পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এ নিয়ে অবশ্য স্থানীয় ত্যাগী যুবলীগ নেতারা ক্ষোভ প্রকাশ করেন। আর মনির হোসেন এই রাজনৈতিক পদবিকে পুঁজি করে এলাকায় মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন।

সোমবার রাত সাড়ে ১২টায় সান্তাহার পৌর শহরের নিউ কলোনী চা-বাগান এলাকায় মনির ইয়াবা বিক্রির জন্য অপেক্ষা করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাকে মাদকসহ তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, মনির একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। তাকে গ্রেফতারের পর মঙ্গলবার সকালে তার বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, সান্তাহার পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি মাসুদ রানা বলেন, মনিরের বিষয়টি উপজেলা ও পৌর যুবলীগ নেতাদের জানানো হয়েছে। তাদের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত জানানো হলে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর



কেরানীগঞ্জে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবকের মৃত্যু

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

ঢাকার কেরানীগঞ্জে সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় মো. হাসান মিয়া (৩২) নামের এক অফিস সহকারীর মৃত্যু হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুর দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে তিনি মারা যান।

নিহতের শ্যালক সাইফুল ইসলাম জানান, আমার দুলাভাই একটি প্রতিষ্ঠানে অফিস সহকারী হিসেবে চাকরি করতেন। প্রয়োজনীয় কাজে রিকশা করে যাওয়ার সময় ওই রিকশার পেছনে সিএনজি চালিত একটি অটোরিকশা ধাক্কা দেয়। এতে তিনি রিকশা থেকে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসান মিয়া নীলফামারী জেলার ডিমলা থানার শালহাতী গ্রামের মো. বাদশা মিয়ার ছেলে। কর্মসূত্রে তিনি কেরানীগঞ্জ এলাকায় থাকতেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।


আরও খবর