Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাক চাপায় এক ব্যক্তি নিহত

প্রকাশিত:Friday ২০ May ২০22 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৮৭জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

সরাইলে দ্রুতগামী ট্রাকের চাপায় অমূল দত্ত (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। 


আজ২০ মে ২০২২ রোজ শুক্রবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার শাহবাজপুর ১নং গেইট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অমূল দত্ত শাহবাজপুর প্রথম গেইট এলাকার মৃত প্রকাশকর দত্তের ছেলে বলে জানা গেছে। 


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সিলেটগামী একটি দ্রুতগামী ট্রাক অমূল দত্তকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। 


এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু গণমাধ্যমকে বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক পলাতক রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে।  এ বিষয়ে যথাযথ আইনী ব্যবস্থা  নেওয়া হচ্ছে।


আরও খবর



টাইগাররা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, উইন্ডিজ গেলো পাকিস্তানে

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে আলাদা আলাদা বহরে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার দেশ ছেড়েছেন সাতজন। আজ (সোমবার) রাতে রওনা হবে সাতজনের আরও একটি বহর। আর বুধবার যাবে তৃতীয় ও শেষ বহর।

টাইগাররা যখন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়তে ব্যস্ত, তখন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা গিয়েছেন পাকিস্তান। বুধবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বিশ্বকাপ সুপার লিগে অংশ হিসেবে থাকা এই সিরিজ খেলতে আজ সকালে পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে ক্যারিবীয়রা। সেখান থেকে বিশেষ চাটার্ড ফ্লাইটে সিরিজের ভেন্যু মুলতানে চলে গিয়েছে সফরকারীরা।

সিরিজের খেলা শুরুর আগে অনুশীলনের বেশি সময় পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার এক দিনের অনুশীলন করেই মাঠে নেমে যেতে হবে তাদের।

আগামী বুধবার শুরু হবে সিরিজটি। পরের দুই ম্যাচ শুক্র (১০ জুন) ও রোববার (১২ জুন)। তিনটি ম্যাচই হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর



রাবির এডুকেশন ক্লাবের নেতৃত্ব ফুয়াদ-তামিম

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২১জন দেখেছেন
Image

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফুয়াদ পাবলোকে সভাপতি ও তামিম আল নূরকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এডুকেশন ক্লাবের নতুন কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কাউন্সেলিং ও ডেভেলপমেন্ট সেন্টারের (সিসিডিসি) কনফারেন্স কক্ষে ক্লাবটির বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি ফরহাদ হোসেন, শাহিনুর খালিদ, জাহাঙ্গীর আলম আকন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিনহাজ মামুন, ফাতিন নাওয়াল নিহাল, সাংগঠনিক সম্পাদক নেওয়াজ শরীফ, অর্থ সম্পাদক সুমাইয়া আক্তার, দপ্তর সম্পাদক মনিষা আক্তার মিম, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রকাশনা সম্পাদক রাকিবুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইমন চাকমা, পরিকল্পনা সম্পাদক সেঁজুতি মালিক, গবেষণা সম্পাদক আফসানা হাসান ও প্রশিক্ষণ সম্পাদক রিফা আকন্দ।

ক্লাবের সাবেক সভাপতি হিয়া মুবাশ্বিরার সঞ্চালনায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, সহকারী প্রক্টর এএনএম ফয়সাল আহমেদ।

এডুকেশন, ইনোভেশন ও রিসার্চ—এ তিন মূলমন্ত্রকে বুকে ধারণ করে ২০১৯ সালে যাত্রা শুরু করে শিক্ষা বিষয়ে দেশের প্রথম স্বতন্ত্র ক্লাব রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব।


আরও খবর



যশোরে চলছে বাংলাদেশ-ভারত যৌথ মহড়া ‘সম্প্রীতি’

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

যশোরে চলছে বাংলাদেশ সেনাবাহিনী ও ভারতীয় সেনাবাহিনীর দ্বিপাক্ষিক যৌথ মহড়া ‘সম্প্রীতি’। গত রোববার (৫ জুন) শুরু হওয়া এ মহড়া চলবে ১৬ জুন পর্যন্ত।

এই মহড়ার কেন্দ্রবিন্দু হলো সন্ত্রাসবাদবিরোধী, বিচ্ছিন্নতাবিরোধী কার্যক্রম, মানবিক সহায়তা কার্যক্রম, দুর্যোগকালীন ত্রাণ কার্যক্রম এবং জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম। বাংলাদেশ ও ভারতে পর্যায়ক্রমে এই মহড়ার আয়োজন করা হয়ে থাকে।

jagonews24

এবারের মহড়া ‘সম্প্রীতি’র দশম সংস্করণ। এতে অংশ নিতে ভারতীয় সেনাবাহিনীর ১৭০ সৈন্যের একটি কনটিনজেন্ট গত ৪ জুন যশোর পৌঁছায়। এই মহড়া চলাকালে দুই দেশের সেনাবাহিনী যৌথভাবে শহর ও গ্রামাঞ্চলে সন্ত্রাসবিরোধী কার্যক্রম পরিচালনা পদ্ধতি প্রদর্শন করবে।

পাশাপাশি এই প্রদর্শনীতে উদ্ধার কার্যক্রম, মানবিক সহায়তা কার্যক্রমের পরিকল্পনা ও বাস্তবায়ন এবং এলাকা অনুযায়ী দুর্যোগকালীন ত্রাণ কার্যক্রমের মত বিষয়গুলোর ওপর জোর দেওয়া হবে।

jagonews24

সংশ্লিষ্টরা বলছেন, এই যৌথ সামরিক অনুশীলন অত্র অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার জন্য উভয় বাহিনীকে নিজেদের সর্বোত্তম অনুশীলনের অভিজ্ঞতা পরস্পরের সঙ্গে ভাগ করার সুযোগ করে দেবে।


আরও খবর



চ্যাম্পিয়ন ফ্রান্সকে বিদায় করে ইতিহাস গড়লো ক্রোয়েশিয়া

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

এই ফ্রান্সকে এর আগে কখনই হারাতে পারেনি ক্রোয়েশিয়া। ১৯৯৮ সালের বিশ্বকাপে ফরাসিদের বিপক্ষে তাদের প্রথম ম্যাচটি শুরু হয়েছিল ২-১ গোলের হার দিয়ে।

এরপর আরও আটবারের চেষ্টায় ফ্রান্সের বিপক্ষে হতাশাই সঙ্গী হয়েছে তাদের। এর মধ্যে সবচেয়ে যন্ত্রণাদায়ক ছিল ২০১৮ বিশ্বকাপের ফাইনালে হার।

অবশেষে সেই জুজু কাটলো ক্রোয়েশিয়ার। উয়েফা নেশনস লিগের বর্তমান চ্যাম্পিয়নদের বিদায় করেই ‘প্রতিশোধ’টা নিলো ক্রোয়াটরা, তুলে নিলো ফরাসিদের বিপক্ষে প্রথম জয়।

সোমবার রাতে ফ্রান্সকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ।

ম্যাচে আক্রমণ কিংবা বল দখল সব দিক থেকেই এগিয়ে ছিল ফ্রান্স। তবে ম্যাচের পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ার পর ঠিক গোছানো ফুটবল খেলতে পারেনি দিদিয়ের দেশমের দল।

ম্যাচে মোট ১৭টি শট নেয় ফ্রান্স, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে নিজেদের বাঁচিয়ে খেলা ক্রোয়েশিয়া সুযোগ বুঝে আক্রমণ করেছে। ৪ শটের তিনটি ছিল তাদের লক্ষ্যে।

পঞ্চম মিনিটে ডি-বক্সে ক্রোয়েশিয়ার আন্তে বুদিমিরি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। মদ্রিচের জোরালো স্পট কিকে গোলরক্ষক মাইক মিয়াঁ বলে হাত লাগালেও রুখতে পারেননি।

গোল শোধে মরিয়া এরপর একের পর এক আক্রমণ করেছে। কিন্তু প্রতিপক্ষের রক্ষণ দুর্গ ভেঙে জাল কাঁপাতে পারেননি বেনজেমা-এমবাপেরা। একমাত্র গোল ধরে রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।


আরও খবর



ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ সোমবার

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৮জন দেখেছেন
Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল সোমবার (২৭ জুন) দুপুর ১টায় প্রকাশ করা হবে।

রোবাবর (২৬ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

গত ৪ জুন ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আরও খবর