Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ব্রাহ্মণবাড়িয়ার চার ইউপিতে জয়ী যারা

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮১জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে প্রাপ্ত ফলাফল অনুযায়ী বেসরকারিভাবে চেয়ারম্যান পদে দুইটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং দুইটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

বুধবার (১৫ জুন) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান জাগো নিউজকে ফলাফলের এ নিশ্চিত করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ, কসবা উপজেলার মূলগ্রাম এবং বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দড়িয়াদৌলত ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে নাটাই দক্ষিণ ইউনিয়নে ব্যালট পেপারে এবং বাকি তিনটিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়।

নাটাই দক্ষিণে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল হককে পরাজিত করে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহ আলম। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬৯২ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী নাজমুল নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৮৩ ভোট।

কসবার মূলগ্রাম ইউনিয়নে কোনো প্রার্থীকেই দলীয় প্রতীক দেওয়া হয়নি। এই ইউনিয়নে সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করেন। রাতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী মো. জালাল উদ্দিন চশমা প্রতীকে ৪ হাজার ২২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল খান আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৭৭ ভোট।

বাঞ্ছারামপুরের আইয়ূবপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. নজরুল ইসলাম ২ হাজার ৯৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. সাহিদুর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭১৫ ভোট। আর দড়িয়াদৌলত ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এ. বি. এম. মাহবুবুর রহমান ৭ হাজার ৭৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জিয়াউল হক ঘোড়া প্রতীকে ২ হাজার ৪০৩ ভোট পেয়েছেন।


আরও খবর



অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি দেবে এসিআই

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)
বিভাগের নাম: কমার্শিয়াল

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০-৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বঙ্গমাতার সমাধিতে তাপসের শ্রদ্ধা

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১০জন দেখেছেন
Image

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিনে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (৮ অগাস্ট) সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান তিনি। পরে মেয়র বঙ্গমাতার কবর জিয়ারত ও রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

jagonews24

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর, দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, ডিএসসিসির ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আনোয়ার ইকবাল সান্টু, প্রটোকল কর্মকর্তা মো. দাউদ হোসেন প্রমুখ।


আরও খবর



বিদ্যুৎ সাশ্রয়ে চট্টগ্রাম নগরে জেলা প্রশাসনের অভিযান

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪০জন দেখেছেন
Image

বিদ্যুৎ সাশ্রয়ে চট্টগ্রাম মহানগরীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। সোমবার (১ আগস্ট) সন্ধ্যায় জেলা প্রশাসনের ৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর নিউ মার্কেট, রিয়াজুদ্দিন বাজার, প্রবর্তক মোড়, জিইসি মোড়, কাজীর দেউরী, চকবাজার ও আগ্রাবাদ এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত নিউ মার্কেট এলাকা ও রিয়াজুদ্দিন বাজারে অভিযান চালিয়েছেন। অভিযানে পরীস্থানকে ১০ হাজার টাকা, কিং অব পরীস্থানকে ৫ হাজার টাকা, আব্বাস অ্যান্ড ব্রাদার্সকে ৩ হাজার টাকা, আলমাস বেবি জোনকে ৮ হাজার টাকা এবং একটি টেইলার্সকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

প্রবর্তক মোড়সহ নাসিরাবাদ এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ। তিনি সেখানকার ফুড মার্কেট, সেইলর্সসহ কয়েকটি প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন।

একই সময়ে নগরীর জিইসি মোরড় ও কাজীর দেউরী এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। তিনি স্যামসাং গ্যালাক্সি, স্পোর্টস কর্নার, জাহান স্পোর্টস, ভিভো, জিইসি মোড়ের টাইম প্লাস, বিজন টেলিকম, ফিটনেস ফাস্ট, অভি স্পোর্টসকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান চকবাজার ও তানভীর হোসেন আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করলেও তারা কোন জরিমানা করেননি।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আমরা ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেছি। পাশাপাশি আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছি। যাতে সবাই বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা মেনে চলেন। তারপরও আজকে যারা এর ব্যত্যয় ঘটিয়েছেন তাদের জরিমানা করা হয়েছে। সামনেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আরও খবর



মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো: সিইসি

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো। কতটুকু সফল হবো সেটা আল্লাহ জানেন। বুধবার (২৭ জুলাই) নির্বাচন ভবনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সঙ্গে সংলাপে বসে এমন মন্তব্য করেন সিইসি।

সংলাপে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ও তার দলের অন্য নেতাসহ সিইসি ও চার নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সময় পাল্টাচ্ছে, এটাই বাস্তবতা। তরুণ প্রজন্মকে রাজনীতির দায়িত্ব নিতে হবে। রাজনীতি থেকে গণতন্ত্রের বিস্তৃতি হয়েছে। গণতন্ত্র নির্বাচনের জন্ম দিয়েছে। নির্বাচন পদ্ধতির জন্ম দিয়েছে। তাই আমি মনে করি রাজনৈতিক নেতাদের যে দায়িত্ব এবং নেতাদের প্রতি আমাদের যে আস্থা, সম্মান এবং ভরসা, সেটা চলমান রাখতে চাই।

তিনি বলেন, আমরা নতজানু না করে এবং মেরুদণ্ড বাঁকা না করে শক্ত রাখার চেষ্টা করবো। কতটুকু সফল হবো সেটা আল্লাহ জানেন। আমরা সংলাপ শেষে আপনাদের বক্তব্য পর্যালোচনা করে সরকার এবং সবার কাছে পৌঁছে দেবো।

সিইসি বলেন, নির্বাচনকালে সংবিধান, আইন ও বিধি-বিধানের আলোকে আপনাদের সহায়তা নিয়ে আমরা ক্ষমতা প্রয়োগ করবো। সরকারও সহয়তা করবে বলে বিশ্বাস করি। নির্বাচনের সময় কমিশনকে সাহসিকতার সঙ্গে সক্ষমতা ও শক্তি প্রদর্শন করতে হবে বলে আপনারা বলেছেন। আমরা সে চেষ্টাটা অবশ্যই করবো। সেক্ষেত্রে আপনাদের সহায়তা ও সমর্থন লাগবে।


আরও খবর



শস্য রপ্তানি শুরু কয়েকদিনের মধ্যেই, বলছে ইউক্রেন

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

বছরে লাখ লাখ টন গম, ভুট্টা ও তেলবীজ বহির্বিশ্বে রপ্তানি করে ইউক্রেন। তবে দেশটিতে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। কৃষ্ণসাগরে অবরোধ করে রাশিয়া। যুদ্ধ দীর্ঘমেয়াদি হওয়ায় এর প্রভাব পড়েছে গোটা বিশ্বে। দেখা দিয়েছে বৈশ্বিক খাদ্য সংকট। এ সংকট তীব্র হয়ে ওঠার আশঙ্কার মধ্যেই দেখা গেছে নতুন আশার আলো।

জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্থতায় গত ২২ জুলাই শস্য রপ্তানির বিষয়ে চুক্তি করে রাশিয়া-ইউক্রেন। এ চুক্তি অনুযায়ী কৃষ্ণসাগর থেকে অবরোধ তুলে নেবে রাশিয়া। এতে ইউক্রেনে উৎপাদিত লাখ লাখ টন শস্য বহির্বিশ্বে রপ্তানির দ্বার খুলছে। কৃষ্ণসাগরের বন্দরগুলো দিয়ে শস্য রপ্তানির সব প্রস্তুতি সম্পন্ন করছে ইউক্রেন। কয়েকদিনের মধ্যেই শস্য রপ্তানি শুরু করার কথা জানিয়েছে দেশটি। খবর বিবিসি।

ইউক্রেনের অবকাঠামোবিষয়ক মন্ত্রী অলেক্সান্ডার কুবরাকভ বলেন, ‘চুক্তি অনুযায়ী আমরা শস্য রপ্তানির প্রস্তুতি নিচ্ছি। বাণিজ্যিক জাহাজগুলো কয়েকদিনের মধ্যে ইউক্রেনের জাহাজের সঙ্গে বন্দরে অবস্থান নেবে। উভয়পক্ষ নিরাপত্তার নিশ্চয়তা দিলেই কেবল এ চুক্তি কার্যকর হবে। যদি তারা (রাশিয়া) এটা না মানে, তবে চুক্তি মুখ থুবড়ে পড়বে।’

jagonews24

রাশিয়া-ইউক্রেনের চুক্তি সই/ছবি: সংগৃহীত

এদিকে, জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্থতায় চুক্তির পরদিন ২৩ জুলাই ইউক্রেনের প্রধান নৌবন্দর ওডেসায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এতে চুক্তিটি ভেস্তে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের ফেব্রুয়ারির শেষ সপ্তাহে রাশিয়া ইউক্রেনে আগ্রাসন শুরু করে। এরপর থেকে সব নৌবন্দর দিয়ে ইউক্রেনের শস্য রপ্তানি বন্ধ করে দিয়েছে মস্কো। যুদ্ধের মধ্যে কৃষ্ণসাগরের বন্দরগুলোতে ইউক্রেনের প্রায় ২০ মিলিয়ন অর্থাৎ দুই কোটি টন শস্য আটকে আছে। কৃষ্ণসাগরের নিয়ন্ত্রণ রাশিয়ান নৌবাহিনীর হাতে থাকায় শস্যভর্তি এসব জাহাজ ছেড়ে যেতে পারেনি।

অন্যদিকে যুদ্ধের কারণে ইউক্রেনে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। দেশটির অধিকাংশ বন্দর ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে এসব বন্দর ব্যবহার করে শস্য রপ্তানির জন্য ব্যাপক সংস্কার প্রয়োজন। এছাড়া বন্দরে নাবিক সংকটও রয়েছে।


আরও খবর