Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

বন্যায় সারাদেশের এসএসসি পরীক্ষা স্থগিত

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

আগামী ১৯ জুন শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার (১৭ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিস্তারিত আসছে...


আরও খবর



পরিস্থিতি খারাপ হলে কুমিল্লা সিটির নির্বাচন স্থগিত করা হবে: ইসি

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সর্বাত্মক প্রচেষ্টা রয়েছে। পরিস্থিতি খারাপ হলে নির্বাচন স্থগিত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

সোমবার (১৩ জুন) দুপুরে নগরীর ফয়জুন্নেসা বালিকা বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তাদের জন্য অয়োজিত ব্রিফিং অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে কোনো ধরনের খারাপ ঘটনা এখনো যেহেতু ঘটেনি, তাহলে বলা যায় এখন পর্যন্ত পরিস্থিতি ভালোই আছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে। সুষ্ঠু ভোটের জন্য নির্বাচন কমিশন প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার প্রসঙ্গে তিনি বলেন, উনি একজন জনপ্রতিনিধি। উনারা আইন প্রণয়ন করেন। যদি উনারাই আইন না মানেন তাহলে আর কী বলার আছে। উনাকে তো আর আমরা টেনে-হিঁচড়ে নামাতে পারি না। এখানে ইজ্জত গেলো কার, আপনারাই বুঝুন।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন- রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান, কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১০৫ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এবার মেয়র পদে পাঁচজন, কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও খবর



রেললাইনে বসে গেম খেলায় মগ্ন কিশোর, ট্রেনে কাটা পড়ে মৃত্যু

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

দিনাজপুরের চিরিরবন্দরে রেললাইনে বসে মোবাইলে গেম খেলার সময় ট্রেনে কাটা পড়ে হৃদয় বাবু (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ জুন) বেলা ১১টায় উপজেলার ৭ নম্বর আউলিয়াপুকুর ইউনিয়নের ভাদেরা (জামতলী) গ্রাম সংলগ্ন রেললাইন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হৃদয় সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের রাজারামপুর এলাকার মৃত বাবলু হোসেনের ছেলে। সে চিরিরবন্দর উপজেলার আছিয়া নাজির রেসিডেন্সিয়াল মডেল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।

হৃদয় তিন বছর বয়স থেকে ভাদেরা গ্রামে তার নানা মজিবর রহমানের বাড়িতে থাকতো।

jagonews24

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার স্কুল বন্ধ থাকায় সকালে ঘুম থেকে উঠেই মোবাইলে ফ্রি ফায়ার গেম খেলতে খেলতে বাড়ি থেকে বের হয় হৃদয়। সে কানে ইয়ারফোন লাগিয়ে গেম খেলছিল। খেলার এক পর্যায়ে সে রেললাইনের ওপর গিয়ে বসে। ঠিক একই সময় পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি চিরিরবন্দর থেকে ছেড়ে আসে। কানে ইয়ারফোন থাকায় ট্রেনটি একাধিকবার হর্ন দিলেও হৃদয় শুনতে পায়নি। ফলে সে ট্রেনে কাটা পড়ে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জিআরপি থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম।

তিনি জানান, পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ উদ্ধার করে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে।


আরও খবর



কোটি টাকার কাবিনে ডিপজলের ছেলের বিয়ে, ১০ হাজার অতিথি!

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮২জন দেখেছেন
Image

‘কোটি টাকা কাবিন’ নামে সিনেমা করেছিলেন তিনি। সেই ছবি ছিল সুপার ডুপার হিট। এবার কোনো সিনেমা নয়। বাস্তব জীবনে নিজের বড় ছেলেকে বিয়ে করালেন তিনি কোটি টাকার কাবিনে! বিষয়টি বেশ আলোচনায় এসেছে। মানুষটি যখন রুপালি পর্দার রহস্যমানব ডিপজল, তখন এমন অনেক কিছুই হবে তার ছেলের বিয়েতে যা অবাক করে দেবে।

সিনেমায় তিনি মন্দ মানুষ হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন। বাস্তব জীবনে দিল দরিয়া হিসেবে পরিচিত। অনেকে তাকে দানবীর বলেও ডাকে। সেই ডিপজল নিজের ছেলের বিয়েতে মহা ধুমধাম করবেন, এটাই স্বাভাবিক। হলোও তাই। চাঁদপুরের বিখ্যাত এক রাজনৈতিক পরিবারের মেয়েকে ঘরে তুলছেন পুত্রবধূ করে। আয়োজনের খামতি রাখেননি।

জানা গেছে, ডিপজলের ছেলে সাদ্দাম সৌমিক অমি বিয়ে করেছেন। কনের নাম কাজী তাসফিয়া। সেই বিয়ের আনুষ্ঠানিকতা বুধবার (৮ জুন) সন্ধ্যায় রাজধানীর মিরপুর প্রিন্স বাজার কমিউনিটি সেন্টারে সম্পন্ন হয়েছে। বিয়ের অনুষ্ঠানে দুই পরিবারের সদস্যরা রাজকীয় পোশাকে হাজির হন।

কাজী তাসফিয়ার বাড়ি চাঁদপুর সদর উপজেলা তরপুরচন্ডী কাজীবাড়ি। তার বাবা প্রিন্স বাজার সুপার মলের স্বত্বাধিকারী ও প্রিন্স গ্রুপের ডাইরেক্টর কাজী মানিকের মেয়ে তাসফিয়া।

কাজি তাসফিয়ার আরেকটি পরিচয় হলো সে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের (সাবেক সাখুয়া) সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান খান মনা খাঁর মেয়ের ঘরের নাতনি। মনা খাঁর একমাত্র মেয়ে স্বপ্না বেগমের কন্যা কাজি তাসফিয়া।

গত ৫ জুন সাভারে লাজ পল্লীতে পরিবার ও ঘনিষ্ঠজনদের নিয়ে সৌমিক-তাসফিয়ার গায়ে হলুদ সম্পন্ন হয়েছে। আগামীকাল শুক্রবার (১০ জুন) বসুন্ধরা কনভেনশন সেন্টারে বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রায় ১০ হাজার অতিথি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

মনোয়ার হোসেন ডিপজলের তিন ছেলে ও এক মেয়ে। এর আগে ২০১৮ সালের জুনে মেয়ে ওলিজা মনোয়ারের বিয়ে দিয়েছেন এই অভিনেতা। এবার ঘরে আসছে প্রথম পুত্রবধূ।


আরও খবর



সিরাজগঞ্জে নদীগর্ভে মসজিদসহ ৩৫ বসতভিটা

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

সিরাজগঞ্জে যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় নদী-তীরবর্তী এলাকা ভাঙতে শুরু করেছে। গত এক সপ্তাহে নদীগর্ভে বিলীন হয়েছে ঐতিহ্যবাহী তারকা মসজিদের অর্ধেকসহ অন্তত ৩৫টি বসতভিটা।

সোমবার (১৩) সকালে সিরাজগঞ্জের নদীবিধৌত চৌহালী উপজেলার এনায়েতপুর ব্রাহ্মণগ্রামে গিয়ে দেখা যায়, নান্দনিক তারকা মসজিদটির প্রায় অর্ধেকাংশ নদীগর্ভে চলে গেছে।

তাদের অভিযোগ, ভাঙনরোধে সংশ্লিষ্টরা সঠিক সময় যথাযথ পদক্ষেপ নিলে এমন পরিস্থিতির সৃষ্টি হতো না। তবে পানি উন্নয়ন বোর্ড বলছে, ভাঙন ঠেকাতে বালুভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে।

স্থানীয়রা জানান, ভোর থেকে হঠাৎ করে যমুনা নদীতে স্রোত ও ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়। দেখতে দেখতে নদীপাড়ের শুরু হয় ভাঙন। দুপুরের দিকে বিলীন হয়ে যায় তারকা জামে মসজিদের পূর্বাংশের প্রধান ফটক, বারান্দাসহ অর্ধেকের বেশি।

প্রতিবেদন লেখা পর্যন্ত মসজিদের পাশে প্রায় ৪৫ মিটার এলাকায় ভাঙন চলছিল।

river1

মসজিদের ইমাম হাফেজ জহুরুল ইসলাম বলেন, ‘ভোরে ফজরের নামাজ পড়েছি। হঠাৎ করে ভোরবেলা থেকে ভাঙন শুরু হয়। দুপুরের দিকে অর্ধেকের বেশি বিলীন হয়ে যায় এলাকার ঐতিহ্যবাহী তারকা জামে মসজিদটি। দ্রুত ব্যবস্থা না নিলে পুরো মসজিদটি নদীগর্ভে চলে যাবে।’

খুকনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়া বলেন, ব্রাহ্মণগ্রাম থেকে পাচিল পর্যন্ত নদীর তীর সংরক্ষণে ৬৫০ কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। কাজও শুরু হয়েছে। তারপরও ভাঙন দেখা দিয়েছে। কাজের অগ্রগতি ও সঠিক তদারকির অভাবেই বারবার নদীপাড় ভাঙছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, আমরা ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছি। ভাঙন রোধে বিভিন্ন স্থানে আমাদের কাজ চলছে। পাশাপাশি যেসব জায়গায় জিও ব্যাগ ডাম্পিং করা হয়েছিল কিন্তু ধসে গেছে, সেসব জায়গা মেরামতে কাজ চলছে।


আরও খবর



পারভেজ মোশাররফ জীবিত, তবে সুস্থ হওয়ার ‘সম্ভাবনা নেই’

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের মৃত্যুর খবরটি সম্পূর্ণ গুজব। তিনি এখনো বেঁচে রয়েছেন। তবে সাবেক সামরিক শাসকের শারীরিক অবস্থা ভালো নয়। ভবিষ্যতে তার সুস্থ হয়ে ওঠারও কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। খবর জিও টিভির।

জেনারেল পারভেজ মোশাররফের টুইটার আইডি থেকে দেওয়া পোস্টে পরিবারের সদস্যরা জানিয়েছেন, তিনি অসুস্থতার (অ্যামাইলয়েডোসিস) কারণে তিন সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। পারভেজ মোশাররফের শারীরিক অবস্থা একটি কঠিন পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে, যেখানে আরোগ্যলাভ সম্ভব নয়। তার অঙ্গ-প্রত্যঙ্গগুলোও ঠিকমতো কাজ করছে না।

পাকিস্তানের সাবেক সেনাপ্রধানের ‘দৈনন্দিন জীবনযাপনে স্বাচ্ছন্দ্যের জন্য’ সবার কাছে দোয়া চেয়েছে পরিবার।

তাছাড়া পারভেজ মোশাররফ প্রতিষ্ঠিত রাজনৈতিক দল অল পাকিস্তান মুসলিম লীগ (এপিএমএল) এক বিবৃতিতে জানিয়েছে, সাবেক সামরিক শাসককে হাসপাতাল থেকে বাড়িতে ফিরিয়ে নেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক অথবা তাকে ভেন্টিলেটরে রাখার খবরটি সঠিক নয়।

দলের পক্ষ থেকে বলা হয়েছে, অ্যামাইলয়েডোসিসে আক্রান্ত পারভেজ মোশাররফের চিকিৎসা চলছে। তার অবস্থা স্থিতিশীল।

এর আগে, শুক্রবার (১০ জুন) হঠাৎ করে আন্তর্জাতিক গণমাধ্যমে পারভেজ মোশাররফের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। নাম অনুল্লেখিত পাকিস্তানি সূত্রের বরাতে ভারতের বেশ কিছু গণমাধ্যমে তার মৃত্যুর খবর প্রকাশ হয়। বলা হয়, দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন পাকিস্তানের সাবেক সামরিক শাসক।

২০১৬ সাল থেকেই সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন ৭৮ বছর বয়সী এ নেতা। ২০০৭ সালে প্রেসিডেন্ট থাকার সময় বেআইনিভাবে সংবিধান বাতিল ও জরুরি অবস্থা জারির দায়ে ২০১৩ সালে মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। ২০১৪ সালের ৩১ মার্চ তাকে অভিযুক্ত করা হয়। ওই বছরের সেপ্টেম্বরে বিশেষ আদালতের কাছে বিচারের জন্য সব তথ্যপ্রমাণ পেশ করা হয়। তবে আপিল ফোরামে মামলাটি তোলার পর বিচারকাজ দীর্ঘায়িত হয়ে পড়ে এবং মোশাররফ ২০১৬ সালের মার্চ মাসে পাকিস্তান ছেড়ে চলে যান। চিকিৎসার জন্য তাকে দেশত্যাগের অনুমতি দেওয়া হয়েছিল।

তবে দুবাইয়ে যাওয়ার পর তিনি আর স্বদেশে ফেরেননি। তার কয়েক মাস পরেই পাকিস্তানের একটি বিশেষ আদালত তাকে অপরাধী ঘোষণা করে। বারবার আদালতে হাজির না হওয়ায় পাকিস্তানে থাকা তার সব সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন আদালত। বাতিল হয় তার পাসপোর্ট এবং পরিচয়পত্রও।

রাষ্ট্রদোহের ওই মামলায় দোষী সাব্যস্ত করে ২০১৯ সালের ১৭ ডিসেম্বর ইসলামাবাদের বিশেষ আদালত পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ডের আদেশ দেন। পাকিস্তানের ইতিহাসে এ ধরনের রায়ের ঘটনা ছিল এটিই প্রথম। তবে ২০২০ সালের জানুয়ারিতে পাকিস্তানের সাবেক সামরিক শাসকের মৃত্যুদণ্ড বাতিল করেন দেশটির আদালত। যে প্রক্রিয়ায় পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছিল, তাকে অসাংবিধানিক উল্লেখ দিয়ে মৃত্যুদণ্ডাদেশের সিদ্ধান্ত বাতিল করা হয়।

নওয়াজ শরিফকে হটিয়ে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ১৯৯৯ সালে ক্ষমতা দখল করেন পারভেজ মোশাররফ। ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত দেশটির প্রেসিডেন্ট ছিলেন তিনি। ২০০৭ সালের নভেম্বরে তিনি পাকিস্তানের সংবিধান বাতিল করে জরুরি অবস্থা জারি করলে এর প্রতিবাদে দেশটিতে ব্যাপক বিক্ষোভ হয়। অভিশংসনের ঝুঁকি এড়াতে ২০০৮ সালে পদত্যাগ করেন তিনি।


আরও খবর