Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
বঙ্গোপসাগরে জাহাজ ডুবি

বঙ্গোপসাগরে গম বোঝাই জাহাজ ডুবি

প্রকাশিত:Wednesday ১৮ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

বঙ্গোপসাগরে প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ  ডুবে গেছে লাইটার জাহাজ ‘এমভি তামিম’।  


বুধবার (১৮ মে) বিকেল ৩টার দিকে জাহাজটি রামগতি পাইলট বিচের নিচে তিল্লার চর এলাকায় ডুবে যায়।


আগের দিন মঙ্গলবার সকালে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ ‘এমভি প্রোফেল গ্রেস’ থেকে প্রায় ১ হাজার ৬০০ টন গম বোঝাই করে ঢাকার নাবিল অটো ফ্লাওয়ার মিলের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল জাহাজটি। 


দুর্ঘটনার পর জাহাজটির ১২ জন নাবিককে অপর একটি জাহাজ এসে উদ্ধার করেছে।


এমভি তামিম জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) সিরিয়ালে পরিচালনা করছিল সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকস। সমতার কর্মকর্তা জামাল হোসেন  জানান, চলার পথে পানির নিচে অদৃশ্য বস্তুর সঙ্গে লেগে জাহাজের সামনের হেজ ফেটে যায়।


এ সময় হেজে পানি ঢুকে যায়। পরে মাঝের ও সামনের হেজেও পানি ঢুকে জাহাজটি ডুবে যায়।


শুধু জাহাজের ব্রিজ দেখা যাচ্ছে। নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।  




আরও খবর



হবিগঞ্জে ধর্ষণে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী, খালা-খালু কারাগারে

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

হবিগঞ্জের বাহুবল উপজেলায় খালুর ধর্ষণের শিকার হয়ে ছয়মাসের অন্তঃসত্ত্বা হয়েছে এক স্কুলছাত্রী। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত খালুসহ খালাকে গ্রেফতার করেছে।

গ্রেফতাররা হলেন- বাহুবল উপজেলার ছোট বড়ইউড়ি গ্রামের আব্দুর রউফ (৪৫) ও তার স্ত্রী মোছা. হাফসা বেগম (৩৫)।

বাহুবল থানার পরিদর্শক (তদন্ত) প্রজিত কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর তাদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে

পুলিশের এই কর্মকর্তা বলেন, মা মারা যাওয়ার পর থেকে ওই ছাত্রী তার খালার বাড়িতে থেকে পড়াশোনা করছিল। এ সুযোগে ভয়ভীতি দেখিয়ে খালু ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে। ফলে সে ছয়মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত খালু আব্দুর রউফ ও খালা মোছা. হাফসা বেগমকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।


আরও খবর



নারায়ণগঞ্জে নাশকতা মামলায় যুবদল নেতা কারাগারে

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪০জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদল নেতা রশিদুর রহমান রশুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১১ জুন) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে তার আইনজীবী শরীফুল ইসলাম শিপলু বলেন, ফতুল্লার থানায় নাশকতার একটি রাজনৈতিক মামলায় রশিদুর রহমান রশুর বিরুদ্ধে পরোয়ানা ছিল। ওই পরোয়ানায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে গত ১০ জুন রাতে শহরের মাসদাইর এলাকার বাসার কাছ থেকে রশিদুর রহমান রশুকে গ্রেফতার করে পুলিশ।


আরও খবর



পাকুন্দিয়ায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২০

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২৩জন দেখেছেন
Image

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুলেরঘাট এলাকায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় অন্তত ২০ জন আহত হয়েছেন। প্রায় দুই ঘণ্টা ধরে চলা সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন উপলক্ষে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সাবেক সংসদ সদস্য ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন ও বর্তমান এমপি নূর মোহাম্মদের সমর্থকরা পুলেরঘাট বাজারে পাল্টাপাল্টি মিছিল ও কেক কাটা কর্মসূচির আয়োজন করেন। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিকেল ৪টার দিকে সোহরাব উদ্দিনের সমর্থকরা মিছিল নিয়ে পুলেরঘাট এলাকায় গেলে প্রতিপক্ষের লোকজন হামলা চালায়।

এ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ইটপাটকেল ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন উভয়পক্ষের অন্তত ২০ জন।

খবর পেয়ে পাকুন্দিয়া ও কিশোরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাকুন্দিয়ায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২০

সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আলামিন বলেন, কিশোরগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সংঘর্ষের বিষয়ে জানতে এমপি নূর মোহাম্মদ ও সাবেক এমপি সোহরাব উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা যায়নি।


আরও খবর



ডেমরা প্রেস ক্লাবের কার্যকরী কমিটি গঠন

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১২২জন দেখেছেন
Image


স্টাফ রিপোর্টারঃ মোঃ আবু কাওছার মিঠু 

‘বর্তমান অন্ধকারে নিমজ্জিত সাংবাদিকতাকে সংস্কার করে নতুন আলোয় ফেরানোর প্রতিজ্ঞাবদ্ধ হয়ে একযোগে কাজ করতে সরকার ও জনগনের মধ্যে শক্ত দেশপ্রেম তৈরীর প্রত্যয়ে একঝাঁক নবীন প্রবীনদের  নিয়ে কমিটি কার্যকর করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। সকল শ্রেনী পেশার মানুষের সহযোগীতায় সৃষ্টি হবে রাজধানীতে মডেল সাংবাদিকতা। ডেমরা প্রেস ক্লাবের সভাপতি পদে নজরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছেন। শনিবার বিকেলে প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ২০২২-২৪ মেয়াদের জন্য ২১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।


রাজধানী ঢাকার ডেমরা প্রেস ক্লাবটি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এর অর্ন্তভুক্ত। ২০০৯ সালে সংগঠনটি নিবন্ধিত করা হয়। শুক্রবার সকাল ১০টায় প্রেস ক্লাব কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা ও দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। 


সভায় প্রেস ক্লাবের বার্ষিক কার্যাবলী ও আয়-ব্যয়ের হিসাব বিবরণী উপস্থাপন করা হয়। এতে সাধারণ সদস্যরা আলোচনায় অংশগ্রহণ করেন এবং প্রেস ক্লাবের উন্নয়নে বিভিন্ন মতামত প্রকাশ করেন। সভার আলোচ্য সূচি মোতাবেক বার্ষিক সাধারণ সভা শেষে সদস্যরা একটি কার্যকরী কমিটির সদস্য  নির্বাচন করেন। 


নির্বাচিত কার্যকরী কমিটির সভাপতি পদে দৈনিক মুক্তখবরের বিশেষ প্রতিনিধি নজরুল ইসলাম চৌধুরী পুনরায় সভাপতি নির্বাচিত হন। সহ সভাপতি পদে দৈনিক দেশ সংবাদের প্রধান সম্পাদক সাখাওয়াত হোসেন মাসুদ, এম এ সিদ্দিক মিয়া, দৈনিক আলোর জগতের সহ সম্পাদক মো. হুমায়ুন কবির, সামছুল আলম, সাধারণ সম্পাদক পদে দৈনিক দেশ আমারের প্রকাশক ও সম্পাদক নজরুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব, রেজাউল ইসলাম, মেহেদী হাসান, সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সিনিয়র রিপোর্টার মো. ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে রাশেদুল শিকদার, সহ সাংগঠনিক সম্পাদক পদে আরিফুর রহমান সুমন, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ হোসেন মিয়া, দপ্তর সম্পাদক পদে বাংলা সংবাদ টেলিভিশনের প্রধান সম্পাদক শাহাদাৎ হোসেন ভূঁইয়া, প্রচার সম্পাদক পদে রাজিব হোসেন রাজু, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুশফিকুর রহমান স্বপন এবং কার্য নির্বাহি সদস্য পদে শরিফ আহমেদ, মো. নাসির উদ্দিন, মিজানুর রহমান, সালমান শুভ, নাসির মিয়া নির্বাচিত হয়েছেন।


আরও খবর



বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, হাসিনা দিয়েছেন পদ্মা সেতু: মন্ত্রী

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, অনেক কষ্টের বিনিময়ে পদ্মা সেতু আমাদের মাঝে এসেছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা দিয়েছিলেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু দিয়েছেন।

শনিবার (২৫ জুন) সকালে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকায় একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পাটমন্ত্রী বলেন, ‘অনেকে বলেন (পদ্মা সেতুর কারণে) তিন কোটি মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। আমি বলি ১৮ কোটি মানুষের ভাগ্য পরির্বতন হবে। আমরা সবাই এ ভাগ্যের পরিবর্তনের অংশীদার। বাংলাদেশে যে উন্নয়ন হবে আমরা সে অংশীদারত্ব নেবো। তাই পদ্মা সেতু যেভাবে আমাদের কাছে এসেছে তা উপভোগ করতে হবে।’

তিনি বলেন, ‘যখন পদ্মা সেতু করার কথা ওঠে তখন একটি অংশ আমাদের বিরোধিতা করে। বঙ্গবন্ধুর দেশে, ২২টি জেলায় উন্নয়ন ঘটবে এটা তাদের গায়ে কাঁটা দেয়। তারা নানারকম ষড়যন্ত্র করেছিলেন কিন্তু কোনো ষড়যন্ত্র টেকেনি। বঙ্গবন্ধু বলেছিলেন বাঙালি জাতিকে দাবায়ে রাখতে পারবা না, তেমনি বাঙালি জাতিকে দমিয়ে রাখতে পারেননি।’

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলম প্রমুখ।


আরও খবর