Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ভলিবল চ্যালেঞ্জ কাপ

প্রকাশিত:Friday ২৪ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৮৫জন দেখেছেন
Image
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ভলিবল চ্যালেঞ্জ কাপ


আজাদ হোসেনঃ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গত ২৩ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন নারী ভলিবল প্রতিযোগিতা-২০২১’।


গতকাল মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।


এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো. ইউনুস, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, ভলিবল এশিয়ান সেন্ট্রাল জোনের সভাপতি মো. লতিফ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ভলিবল ফেডারেশনকে বিশেষ ধন্যবাদ। এবার ছেলে ও মেয়েদের বিভাগে টুর্নামেন্ট আয়োজন হচ্ছে। বাইরের দেশ থেকে অনেক পথ পাড়ি দিয়ে যারা এই টুর্নামেন্ট খেলতে এসেছে, তাদেরকে শুভেচ্ছা জানাই, তাদেরকে অভিনন্দন। এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।’

উদ্বোধনী অনুষ্ঠানে ভলিবলকে সারাদেশে ছড়িয়ে দেওয়া এবং দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) পদক পাওয়ার লক্ষ্য নিয়ে কার্যক্রম শুরুর পরিকল্পনা জানান ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য আগামী এসএ গেমসে পদক আনা।দুই মাসের অনুশীলনে পদক পাওয়া সম্ভব নয়। এ কারণে আমরা একটা পরিকল্পনা তৈরি করেছি। কবে কোন টুর্নামেন্ট হবে, কারা পৃষ্ঠপোষকতা করবে। দক্ষিণ এশিয়ার মধ্যে আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল হওয়ার জন্য সারা বছর ব্যাপী আমাদের খেলা চলবে। এর প্রথম পদক্ষেপ স্কুল ভলিবল ও প্রিমিয়ার ভলিবল লিগ।’


উদ্বোধনী দিনে বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেনস ভলিবল চ্যালেঞ্জ কাপ- ২০২১ এর প্রথম ম্যাচে উজবেকিস্তান ৩-০ সেটে মালদ্বীপকে হারায়। দ্বিতীয় ম্যাচে নেপাল ৩-২ সেটে হারায় শ্রীলঙ্কাকে। তৃতীয় ম্যাচে কিরগিজস্তান ৩-০ সেটে বাংলাদেশকে হারায়।


এদিকে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১ এর প্রথম ম্যাচে নেপালকে ৩-০ সেটে পরাজিত করেছে বাংলাদেশ।


ভলিবলের সাবেক সভাপতি গোলাম কুদ্দুস চৌধুরী নেপাল-শ্রীলঙ্কা ম্যাচের সেরা খেলোয়াড়কে পুরস্কার প্রদান করেন-ভলিবল ফেডারেশন।


এবারের এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে ৫টি ও মেয়েদের বিভাগে ৬টি দল অংশগ্রহণ করছে। পুরুষ বিভাগের দল- উজবেকিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক বাংলাদেশ। মেয়েদের বিভাগের দল- নেপাল, শ্রীলংকা, কিরগিজস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ।


দুটি বিভাগেই রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে।

ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত।

এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।



আরও খবর



অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে প্রাণ গ্রুপ

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপে ‘অ্যাসিস্ট্যান্ট টেরিটরি সেলস ম্যানেজার (এটিএসএম)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রাণ গ্রুপ

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট টেরিটরি সেলস ম্যানেজার (এটিএসএম)
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/এমবিএস
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৩-৩০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



আইসিটি বিভাগে ২৯ জনের চাকরি

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে ০৩টি পদে ২৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ

পদের বিবরণ
 jagonews24

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

বয়স: ০১ জুলাই ২০২২ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা erecruitment.bcc.gov.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: রকেট, বিকাশ ও নগদের মাধ্যমে ০১-০২ নং পদের জন্য ১১০ টাকা, ০৩ নং পদের জন্য ৬০ টাকা জমা দিতে হবে।

আবেদন শুরু: ২৪ জুলাই ২০২২

আবেদনের শেষ সময়: ১৩ আগস্ট ২০২২

বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

সূত্র: প্রতিষ্ঠানের ওয়েবসাইট


আরও খবর



চলতি বছর গ্যাসের মূল্য দ্বিগুণ হবে: রাশিয়া

প্রকাশিত:Wednesday ১৭ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

চলতি বছর অর্থাৎ ২০২২ সালেই নিজেদের রপ্তানিযোগ্য গ্যাসের মূল্য দ্বিগুণ হবে বলে পূর্বাভাস দিয়েছে রাশিয়া। দেশটি জানিয়েছে, প্রতি এক হাজার ঘন মিটার গ্যাসের গড় মূল্য বেড়ে ৭৩০ ডলারে দাঁড়াতে পারে। এদিকে পাইপলাইনের মাধ্যমে ইউরোপে গ্যাস রপ্তানি কমিয়েছে পুতিন প্রশাসন। বুধবার (১৭ আগস্ট) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইউক্রেনে হামলার পর রাশিয়ার ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে পশ্চিমা দেশগুলো। এরপর পাল্টা ব্যবস্থা হিসেবে ইউরোপে গ্যাসের সরবরাহ কমিয়েছে রাশিয়া। তাছাড়া গ্যাসের দাম রাশিয়ার মুদ্রায় পরিশোধ করতে অস্বীকার করায় ইউরোপের বেশ কিছু দেশে গ্যাসের সরবরাহ বন্ধ রেখেছেন পুতিন।

এমন পরিস্থিতিতে বিশ্বজুড়ে গ্যাসের দাম বেড়ে আকাশচুম্বী হয়েছে। এদিকে রাশিয়ার অর্থমন্ত্রণালয় পূর্বাভাসে জানিয়েছে, গ্যাজপ্রম দ্বারা পাইপলাইনে গ্যাস রপ্তানি এই বছর কমে ১৭০ দশমিক ৪ বিলিয়ন ঘনমিটারে দাঁড়াবে। যদিও মে মাসে পূর্বাভাস দেওয়া হয়েছিল ১৮৫ বিলিয়ন ঘন মিটার। ২০২১ সালে পাইপলাইনের মাধ্যমে ২০৫ দশমিক ৬ বিলিয়ন ঘন মিটার গ্যাস রপ্তানি করা হয়।

অন্যদিকে রাশিয়া থেকে ফের জ্বালানি তেল আমদানি শুরু করেছে জাপান। দেশটির অর্থমন্ত্রণালয় জানিয়েছে, জুলাই থেকে আমদানি শুরু হয়েছে। এর আগে রাশিয়া থেকে জ্বালানি আমদানি বন্ধ রাখে জাপান। রাশিয়ার ওপর পশ্চিমাদের নিষেধাজ্ঞা ছিল এর অন্যতম কারণ। তাছাড়া ইউক্রেনে হামলাকে কেন্দ্র করে জাপানও রাশিয়ার ওপর বেশ কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে।

জুলাই মাসে জাপান কী পরিমাণ রাশিয়ান তেল আমদানি করেছে তা স্পষ্ট করে জানায়নি মন্ত্রণালয়টি। তবে বলা হয়, গত বছরের একই সময়ের চেয়ে ৬৫ দশমিক ৪ শতাংশ কম জ্বালানি তেল আমদানি করা হয়েছে। তাছাড়া এলএনজি আমদানি কমেছে ২০২১ সালের জুলাইয়ের চেয়ে ২৬ দশমিক ১ শতাংশ। পাশাপাশি কয়লার আমদানি কমেছে ৪০ দশমিক এক শতাংশ।


আরও খবর



প্রেমিকাকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ, প্রেমিকসহ কারাগারে ৫

প্রকাশিত:Thursday ১৮ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এক মাদরাসাছাত্রীকে (১৩) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে তার প্রেমিকসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে আসামিদের আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন শুভ মিয়া (২১), দুলাল মিয়া (২২), জীবন মিয়া (২০), স্বাধীন মিয়া (২১) ও ধন মিয়া (২৫)।

মামলা ও ভুক্তভোগী কিশোরীর পরিবার সূত্র জানায়, ওই কিশোরীর সঙ্গে শুভ মিয়ার প্রেমের সম্পর্ক ছিল। শনিবার (১৩ আগস্ট) কিশোরী মাদরাসায় যাচ্ছিল। এ সময় ঘুরতে নিয়ে যাবেন বলে শুভ তাকে জোর করে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নরসিংদী জেলার বারৈচা এলাকায় নিয়ে যান। ওইসময় তার সঙ্গে আরও চারজন যুবক ছিলেন।

তারা ওই কিশোরীকে একটি পরিত্যক্ত স্কুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন। পরে সবাই পালিয়ে যান। ওইদিন রাতেই স্থানীয়দের সহযোগিতায় বাড়িতে ফোন দেয় কিশোরী। পরে বাবাসহ স্থানীয় লোকজন গিয়ে উদ্ধার করে তাকে সরাইল নিয়ে আসেন। পরদিন তাকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার (১৭ আগস্ট) রাতে ভিকটিমের বাবা একটি ধর্ষণ মামলা করেছেন। মামলার পর অভিযুক্ত পাঁচজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে।


আরও খবর



পোর্টেবল সুইমিং পুলে শিশুদের সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

পোর্টেবল সুইমিং পুলে শিশুদের সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ শিশু একাডেমি চত্বরে এ সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন। পরে শিশু একাডেমির সম্মেলন কক্ষে বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস উপলক্ষে আলোচনা সভায় অংশ নেন।

শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বিশ্বে শিশু মৃত্যুর একটি অন্যতম প্রধান কারণ পানিতে ডুবে মৃত্যু। প্রতিবছর বিশ্বে দুই লাখের অধিক শিশু মারা যায় পানিতে ডুবে। দেশেও বছরে প্রায় চৌদ্দ হাজার শিশু পানিতে ডুবে মারা যায়। যা শিশুর সুরক্ষার ক্ষেত্রে বড় বাধা।

তিনি বলেন, দেশে এই প্রথম সরকারিভাবে পোর্টেবল সুইমিং পুলে সাঁতার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ফলে শহরের শিশুরা সহজেই পোর্টেবল সুইমিং পুলে সাঁতার শিখতে পারবে। দিবসটির এ বছরের প্রতিপাদ্য ‘পানিতে ডুবা প্রতিরোধে অন্তত একটি উদ্যোগ গ্রহণ করি’। আজকের পোর্টেবল সুইমিং পুল উদ্বোধন আমাদের সেই একটি উদ্যোগ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিশু একাডেমির মহাপরিচালক মো. শরিফুল ইসলাম। বক্তৃতা করেন সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চের উপনির্বাহী পরিচালক ড. আমিনুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ড মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামানসহ মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার কর্মকর্তারা। উদ্বোধন অনুষ্ঠান শেষে শিশুরা পুলে সাঁতার প্রশিক্ষণ গ্রহণ করে।


আরও খবর