Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

বন্ধুকে হত্যা, ফোন বিক্রির টাকায় বান্ধবীকে নিয়ে হোটেলে ওঠে কিশোর

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৩৫জন দেখেছেন
Image

বগুড়ার শাজাহানপুরে স্কুলছাত্র নওফেল শেখের (১৪) রক্তাক্ত মরদেহ উদ্ধারের ঘটনা উদঘাটন করেছে পুলিশ। ধূমপানের জন্য ডেকে নিয়ে নওফেলের গলায় মাফলার পেঁচিয়ে হত্যা করে তারই এক বন্ধু (১৬)। মরদেহ জঙ্গলে ফেলে নওফেলের কাছে থাকা মোবাইল ফোন নিয়ে যায় সে। সেই ফোন বিক্রির টাকায় বান্ধবীকে নিয়ে হোটেলে ওঠে সে। এ ঘটনায় অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে বগুড়ার পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

নওফেল বগুড়ার শাজাহানপুর উপজেলার দাড়িগাছা গ্রামের ইসরাইল শেখের ছেলে ও দাড়িগাছা ইসলামী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ সুপার বলেন, গ্রেফতার কিশোর পড়াশোনা না করলেও নওফেল ছিল তার ঘনিষ্ঠ বন্ধু। তারা দাড়িগাছা গ্রামের বিভিন্ন জঙ্গলে গিয়ে মাঝেমধ্যেই ধূমপান করতো। দুই মাস আগে জমি বিক্রি করে ১৮ হাজার টাকায় একমাত্র ছেলে নওফেলকে স্মার্টফোন কিনে দেন বাবা। এরপর থেকেই নওফেলের ফোনটি হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করতে থাকে তার বন্ধু।

তিনি আরও বলেন, ১৮ জুন নওফেলের জন্মদিন ছিল। এদিন বেলা ১১টার দিকে নওফেলকে ধূমপানের কথা বলে কৌশলে জঙ্গলে নিয়ে যায় তার ওই বন্ধু। জঙ্গলের একটি ইউক্যালিপটাস গাছের সঙ্গে হেলান দিয়ে ধূমপানের সময় নওফেলের গলায় মাফলার পেঁচিয়ে গাছের সঙ্গে ফাঁস দেয় বন্ধু। নওফেল নিস্তেজ হয়ে পড়লে তার বন্ধু পাশের জমি থেকে একটি বাঁশের খুঁটি এনে নওফেলের মাথায় আঘাতে করে মৃত্যু নিশ্চিত করে। এরপর মরদেহ গভীর জঙ্গলে ফেলে দিয়ে মোবাইল সেটটি নিয়ে সেখান থেকে চলে যায় সে।

পুলিশ সুপার বলেন, ওই কিশোর বগুড়ার শেরপুর থেকে তার এক বান্ধবীকে শহরে ডেকে নেয়। দুজন একত্রে নিজেদের ভাই বোন পরিচয় দিয়ে শহরের সাতমাথায় একটি দোকানে ৫ হাজার টাকায় মোবাইল ফোনটি বিক্রি করে। সেখান থেকে তারা দুজন বগুড়া শহরের গালা পট্টির একটি আবাসিক হোটেলে গিয়ে একটি রুম ভাড়া করে। সেখানে বান্ধবীর সঙ্গে সময় কাটিয়ে তাকে দেড় হাজার টাকা দিয়ে বিদায় করে।

তিনি বলেন, হত্যাকাণ্ডের দুদিন পর ২০ জুন বিকেলে জঙ্গল থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয় লোকজন গিয়ে নওফেলের মরদেহ শনাক্ত করে। এরপর থেকেই তার বন্ধু পলাতক ছিল। মরদেহ উদ্ধারের পর গোয়েন্দা পুলিশের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। পুলিশের টিম প্রথমে সাতমাথা থেকে নওফেলের মোবাইল ফোনটি উদ্ধার করে। এরপর ফোনের সূত্র ধরে আটক করা হয় নিহতের বন্ধুকের কথিত বান্ধবীকে। পরে পুলিশের একটি দল নিহতের বন্ধুকে ঢাকার টঙ্গী থেকে গ্রেফতার করে। তার তথ্যে জঙ্গল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত মাফলারটি উদ্ধার করা হয়।

অপ্রাপ্তবয়স্ক কিশোরকে তার বান্ধবীসহ রুম ভাড়া দেওয়ায় হোটেল টুইন ব্রাদার্সের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


আরও খবর



নাতির কোলে চড়ে ভোট দিলেন দাদা

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নওসের মোল্লা (৮০)। বয়সের ভারে ন্যুজ। কোনোরকমে দাঁড়াতে বসতে পারলেও হাঁটতে হয় অন্যের সহায়তায়। চিকিৎসকের কাছে যাওয়া ছাড়া বাড়ি থেকে বের হন না বেশ কয়েক বছর। তিনি ভোট দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। দাদার এমন আবদারে তাকে কোলে করে ডুমাইন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্রে হাজির হন নাতি রবিউল মোল্লা।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে নাতির কোলে চড়ে ডুমাইন শহিদ মফিজ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন বৃদ্ধ আসেন নওসের মোল্লা।

Faridpur-1

নওসের মোল্লা জাগো নিউজকে বলেন, বয়স হয়েছে। আমি কোনোদিন ভোট মিস করিনি। আবার শুনলাম ডিজিটাল ভোট। তাই ভোট দিতে নাতির কাছে বায়না ধরলাম। কখন বাঁচি মরি বলা তো যায় না। তাই জীবনের শেষ ভোট দিয়ে গেলাম।

নাতি রবিউল মোল্লা জাগো নিউজকে বলেন, ইউনিয়ন পরিষদের ভোট। দাদা ভোটের খবর শুনে ভোট দিতে খুব আগ্রহ প্রকাশ করেন। বার বার ভোট দিতে যাওয়ার অনুরোধ জানান। প্রথমে তাকে নিরুৎসাহিত করলেও কেন্দ্রে যেতে খুব জোরাজুরি করেন। পরে বাধ্য হয়ে দাদাকে খুশি রাখতে ভোট দেওয়াতে নিয়ে আসছি। তাকে ভোটকেন্দ্রে আনতে পেরে আমারও ভালো লাগছে।


আরও খবর



১ লাখ ৬১ হাজার বেতনে প্ল্যান ইন্টারন্যাশনালে চাকরি

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশে ‘প্রোজেক্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৯ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ
বিভাগের নাম: বিএমজেড

পদের নাম: প্রোজেক্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: ১,২৯,০৪০-১,৬১,৩০০ টাকা

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: কক্সবাজার (টেকনাফ)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.plan-international.org এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৯ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



একসঙ্গে তিন দুর্ধর্ষ গাড়ি আনছে টয়োটা

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

গাড়ি জগতে টয়োটা এক বিশ্বস্ত এবং জনপ্রিয় নাম। গ্রাহকদের কখনোই নিরাশ করে না জাপানী গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠানটি। একের পর এক গাড়ি বাজারে আনছে তারা। এরমধ্যে বৈদ্যুতিক গাড়িও আছে বেশ কয়েকটি। এবার একসঙ্গে তিনটি গাড়ি আনার ঘোষণা দিলো সংস্থা টি। যেগুলো ইঞ্জিনের পাশাপাশি চলবে ইলেকট্রিক মোটরেও।

আগামী কয়েক মাসের মধ্যে বাজারে আরবান ক্রুজার হাইরাইডার( Urban Cruiser Hyryder) এবং ইনোভা হাইক্রস (Innnova HyCross) গাড়ির নতুন সংস্করণ আনবে টয়োটা। তবে সবার প্রথমে সুজুকির সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি আরবান ক্রুজার হাইরাইডার সর্বসাধারণের জন্য বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।

পাশাপাশি তাদের টপ সেলিং Fortuner এসইউভির নতুন প্রজন্মের মডেল ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশের পূর্ণ সম্ভাবনা রয়েছে। টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার উন্মোচিত হয়েছে জুলাইয়ের প্রথম দিনে। আর আনুষ্ঠানিক ভাবে দাম ঘোষণা অর্থাৎ অফিশিয়াল লঞ্চ আগস্টের শেষে হওয়ার সম্ভাবনা আছে।

এটি দুই পাওয়ারট্রেন অপশনে আসবে। যার মধ্যে একটি সুজুকির মাইল্ড হাইব্রিড প্রযুক্তি-সহ ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। এবং অপরটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন, যা টয়োটার স্ট্রং হাইব্রিড প্রযুক্তির সাথে আসবে বলেই খবর। হাইব্রিড সেটআপ থেকে ১১৬ পিএস পাওয়ার মিলবে। আর মাইল্ড ভার্সনের ক্ষমতা ১০৩ পিএস।

হাইরাইডারের পরে টয়োটা তাদের আরবান ক্রুজার এসইউভির নতুন সংস্করণ লঞ্চ করতে চলেছে। নতুন প্রজন্মের ব্রেজার দেখাদেখি এতে একইরকম আপডেট দেখা যাবে বলে আশা করা হচ্ছে। বিশেষ ফিচারের তালিকায় থাকবে নতুন টাচস্ক্রিন ইনফোটেইমেন্ট সিস্টেমের সঙ্গে ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, নেভিগেশন, ভয়েস রিকগনিশন, নতুন সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জিং সিস্টেম, ইলেকট্রিক সানরুফ প্রভৃতি। এছাড়া এসইউভিটি নতুন ১.৫ লিটার ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে, যা ১০৩ বিএইচপি ক্ষমতা এবং ১৩৬.৮ এনএম টর্ক উৎপাদন করবে।

নতুন টয়োটা ইনোভা হাইক্রস হাইব্রিড এমপিভির ভারতের বাজারে আসতে পারে খুব শিগগির। ২০২২ সালের শেষের দিকে অথবা ২০২৩ সালের শুরুতেই অফিশিয়াল লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। গাড়িটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এর জ্বালানী সাশ্রয়ী হাইব্রিড পাওয়ারট্রেন। শুধু বৈদ্যুতিক মোটরের সাহায্যে একটানা ২৫ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে বলে দাবি করা হয়েছে। এতে টুইন মোটর-সহ ২.০-লিটার পেট্রোল হাইব্রিড ইঞ্জিন দেওয়া হতে পারে।


আরও খবর



সাপের কামড়ে মৃত ভাইয়ের শেষকৃত্যে এসে সাপের কামড়েই মৃত্যু

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

সাপের কামড়ে মারা গেছেন ভাই। সেই ভাইয়ের শেষকৃত্যে যোগ দিতে গিয়েছিলেন ছোট ভাই। কিন্তু সেখানে গিয়ে তিনিও সাপের কামড়ে মারা গেলেন। এমনই মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার বড় ভাই অরবিন্দ মিশ্র (৩৮) সাপের কামড়ে মারা যান। খবর পেয়ে ভাইয়ের শেষকৃত্যে যোগ দিতে বুধবার উত্তরপ্রদেশের ভবানীপুরে আসেন গোবিন্দ। এরপর রাতে ঘুমনোর সময় তাকেও কামড়ে দেয় সাপ। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচানো যায়নি। পথেই মৃত্যু হয় গোবিন্দের।

একই সঙ্গে গোবিন্দের আত্মীয় চন্দ্রশেখর পাণ্ডেকেও সাপ কামড়েছে। তিনি এখন হাসপাতালে ভর্তি। তারা দুজনই শেষকৃত্যে যোগ দিতে লুধিয়ানা থেকে এই গ্রামে এসেছিলেন।

এদিকে এ ঘটনায় ওই গ্রামে সাপ আতঙ্ক দেখা দিয়েছে। এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে এবং এলাকায় সাপের উপদ্রব নিয়ন্ত্রণে আসে, সে দিকে লক্ষ্য রাখছে প্রশাসন।

এরই মধ্যে সিনিয়র মেডিকেল অফিসার ও প্রশাসনিক কর্মকর্তারা ওই গ্রাম পরিদর্শন করেছেন। এছাড়া স্থানীয় বিধায়ক কৈলাশ নাথ শুক্লা শোকাহত পরিবারের সঙ্গে দেখা করে সাহায্যের আশ্বাস দিয়েছেন।


আরও খবর



লোকালয়ে আসা বানর সুন্দরবনে অবমুক্ত

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

সুন্দরবন থেকে লোকালয়ে আসা বানরটি উদ্ধারের পর পুনরায় বনে ছেড়ে দেওয়া হয়েছে। রোববার (৩১ জুলাই) বিকেলে জিউধারা ফরেস্ট অফিস সংলগ্ন বনে ছেড়ে দেওয়া হয়েছে।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান জানান, সকালে সুন্দরবন সংলগ্ন মোংলার দক্ষিণ বাজিকরখন্ড এলাকায় ঢুকে পড়ে বানরটি। পরে ওই এলাকার দক্ষিণ বাজিকরখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আশপাশের এলাকায় উৎপাত শুরু করে বানরটি। পরে স্থানীয়রা খবর দিলে সেখান থেকে বানরটি উদ্ধার করি। পরে সেটি জিউধারা ফরেস্ট অফিস সংলগ্ন বনে ছেড়ে দেওয়া হয়েছে।

jagonews24

তিনি বলেন, গত দুই মাসে মোংলা ও মোড়েলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে ছয়টি অজগর, দুটি কেউটে, চারটি বানর, একটি কচ্ছপ ও একটি তক্ষক উদ্ধার করা হয়। পরে সেগুলো উদ্ধার করে আবারও বনে ফেরত পাঠানো হয়েছে।


আরও খবর