Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যারা

প্রকাশিত:Friday ০২ December 2০২2 | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ১০৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক; বিশ্বমঞ্চে নকআউট নিশ্চিত করতে আজ শুক্রবার রাতে মাঠে নামছে ৬ দল। এদের মধ্যে রাত ৯টায় ‘এইচ’ গ্রুপে দক্ষিণ কোরিয়া-পর্তুগাল ও ঘানা-উরুগুয়ে মুখোমুখি হবে। অন্যদিকে   ‘জি’গ্রুপে সার্বিয়া-সুইজারল্যান্ড ও ক্যামেরুন-ব্রাজিলের মুখোমুখি হবে।

ইতিমধ্যে ‘এইচ’ গ্রুপ থেকে পর্তুগাল দুই জয়ে ৬ পয়েন্টে পরের রাউন্ড নিশ্চিত করেছে। অন্যদিকে জয় পেলেই শেষ ১৬ নিশ্চিত করবে ঘানা। ড্রয়েও সম্ভাবনা থাকছে। আর পর্তুগালের সঙ্গে দক্ষিণ কোরিয়া ড্র করলে শঙ্কা ছাড়াই নক-আউটে যাবে ঘানা। তাই নক-আউটে যেতে দক্ষিণ কোরিয়ার জয়ের বিকল্প নেই। এর সঙ্গে গোল ব্যবধানেও এগিয়ে থাকতে হবে তাদের।

‘জি গ্রুপে পরপর দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ ১৬ নিশ্চিত করে ফেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। শেষ ম্যাচে জয় পেলেই শেষ ১৬ নিশ্চিত করবে সুইজারল্যান্ড। তবে ড্রয়ে সুইসদের সুযোগ থাকবে, যদি শেষ ম্যাচে ব্রাজিল জয় পায়। আর ব্রাজিল হারলে বাদ পড়ার শঙ্কা থাকছে সুইচদের। অন্যদিকে সার্বিয়ার জয়ের সঙ্গে সঙ্গে ব্রাজিলের জয়ের জন্য অপেক্ষা করতে হবে। ক্যামেরুনের জয়ের বিকল্প নেই। সেলেসাওদের সঙ্গে যদি ক্যামেরুন ২ বা ততোধিক গোলে জিতে যায়, তাহলে বাদ পড়বে সুইজারল্যান্ড।

এদিকে শেষ ১৬ নিশ্চিত করেছে- নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, পোল্যান্ড, ইংল্যান্ড, সেনেগাল, জাপান, ক্রোয়েশিয়া, মরক্কো, স্পেন, ব্রাজিল ও পর্তুগাল।


আরও খবর