Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ তামিমকে বাদ দিয়ে

প্রকাশিত:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৩১২জন দেখেছেন

Image

ক্রীড়া প্রতিবেদক:বাংলাদেশের বিশ্বকাপ দল অবশেষে ঘোষণা হলো।সাকিব আল হাসান দলের নেতৃত্ব দেবেন ।বহূল প্রতীক্ষিত মাহমুদউল্লাহ রিয়াদকে দলে রাখা হয়েছে । বাদ পড়েছেন তামিম ইকবাল।

বিশ্বকাপের দল ঘোষণা করতে শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। তামিম ইকবালকে দলে রাখা নিয়ে গত কদিন ধরেই চলছিল দর কষাকষি। শেষ পর্যন্ত তাকে ছাড়াই দেওয়া হলো ১৫ সদস্যের দল।

বিশ্বকাপ সুপার লিগের পুরোটা সময় তামিম ইকবালের নেতৃত্বে খেলেছিল বাংলাদেশ। তার অধিনেই সুপার লিগে সেরা তিনে থেকে সরাসরি বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশ। 

তবে ফিটনেস ইস্যুতে শেষ পর্যন্ত বাদ পড়েছেন দল থেকে। যদিও চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরেছিলেন এই বাঁহাতি ওপেনার। প্রথম ম্যাচে ব্যাটিং না করলেও দ্বিতীয় ম্যাচে খেলেন ৪৪ রানের ইনিংস। সেদিন সংবাদ সম্মেলনে নিজেই জানান এখনো যে তিনি পুরোপুরি ফিট না। 

এদিকে গত মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে বাজে পারফর্ম করায় দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদকে শেষ একটা সুযোগ দেওয়া হয় চলমান নিউজিল্যান্ড সিরিজে। সুযোগটা দারুণ ভাবে কাজে লাগিয়ে জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের দলে। 

সাকিব, রিয়াদ, মুশফিকদের সঙ্গে এক ঝাঁক তরুণ খেলোয়াড় নিয়ে সাজানো হয়েছে দল। যে দলে রাখা হয়েছে অনূর্ধ-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম।  

বাংলাদেশের বিশ্বকাপ দল: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও নাসুম আহমেদ।


আরও খবর



ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, থানা জিডি

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৭৮জন দেখেছেন

Image
মারুফ  সরকার,স্টাফ রিপোর্টার:এবার ব্যারিস্টার  সুমনকে হত্যার উদ্দেশ্যে একটি শক্তিশালী মহল তিন দিন ধরে চার থেকে পাঁচজনের একটি টিম মাঠে নেমেছেন  । তিনি শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করেছেন। সাধারণ ডায়রিতে উল্লেখ করা আছে, আমি ঢাকায় অবস্থান করছিলাম গত ২৭ তারিখ রাত ৮ঃ০০ টায় আমার বাসভবনে থাকা অবস্থায় চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাহার সরকারি নাম্বার থেকে আমার ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ নাম্বারে কল দেয়। আমাকে জানায়, আমাকে হত্যার উদ্দেশ্যে  একটি শক্তিশালী মহল গত তিন দিন হল চার থেকে পাঁচজনের একটি টিম মাঠে নেমেছে।আমি যাতে রাতের বেলা বের না হয় সেজন্য তিনি জানান এবং আমাকে সাবধানে থাকতে বলে। তখন আমি অফিসার ইনচার্জ এর কাছে পরিচয় জানতে চাইলে পরিচয় জানাতে অস্বীকার করেন। এছাড়া তিনি আমাকে সাবধানে থাকতে বলেন।  তিনি এখন মারাত্মকভাবে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানা যায়। 

শেরে বাংলা নগর থানার এসআই শরিফুজ্জামান শরীফ ঘটনা সত্যতা স্বীকার করে জানান,  তিনি জিডি করেছেন, আমরা তদন্ত করে দেখছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে ব্যারিস্টার সুমনকে মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

আরও খবর



মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে চোলাইমদসহ গ্রেফতার দুই

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৮১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় তৈরী চোলাইমদ সহ সো.চাঁন মিয়া( ৩৫) মো.আজম ফারুক (১৯)কে গ্রেফতার করেছে থানা পুলিশ। ১টি সিএনজি জব্দ।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে  মানিকছড়ি থানার একটি চৌকস দল মানিকছড়ি থানা এলাকায়  ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানিতে পারেন যে, ২জন ব্যক্তি সিএনজি গাড়িযোগে অবৈধ মাদকদ্রব্য দেশীয় তৈরি চোলাইমদ পরিবহন করিয়া মানিকছড়ি হতে চট্টগ্রামের উদ্দেশ্যে যাইতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে মানিকছড়ি থানাধীন ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গরমছড়ি এলাকায়  চেকপোস্ট স্থাপন করতঃ সিএনজি গাড়ি আটকর্পূবক আসামী  মোঃ চাঁন মিয়া (৩৫), মো.আজম ফারুক (১৯)
কে ২০ লিটার চোলাইমদ সহ গ্রেফতার করা হয়

গ্রেফতারকৃত আসামী হলেন-মো.চাঁন মিয়া মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউপির ৯নং ওয়ার্ড উওর গাড়িটানা এলাকার মৃত মিয়ার উদ্দিন এর ছেলে।মো.আজম ফারুক (১৯) তিনটহরী ইউপির বড়ডলু এলাকার আবু আলম এর ছেলে।আসামীদ্বয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে বিধি মোতাবেক যথাসময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



মান্দায় বিদ্যালয়ে নিয়োগে দূর্নীতির অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image
এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ:নওগাঁর মান্দা উপজেলার ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদের ছুটি চলাকালিন তিনপদে লোকবল নিয়োগর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঈদের দীর্ঘ ছুটির কারণে আবেদনের মেয়াদ শেষ হওয়ায় আগ্রহী চাকরিপ্রত্যাশীরা আবেদন করতে পারেননি। এ ঘটনাটি জানাজানি হলে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি 

অভিযোগ উঠেছে, পছন্দের লোকজনকে গোপনে নিয়োগ দেওয়ার জন্য এমন কা- করেছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম। এতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে ।বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে নওগাঁর ডিসি, জেলা শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক, নৈশ প্রহরী ও পরিচ্ছন্নতা কর্মী পদে লোকবল নিয়োগের জন্য গত ১২ জুন জাতীয় দৈনিক প্রথম আলো ও স্থানীয় দৈনিক করতোয়া পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদনের মেয়াদ ছিল ১৫ দিন। বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোরবানি ঈদের ছুটি শুরু হয়ে যায়। ছুটি শেষ হয় ২৬ জুন পর্যন্ত। 

এ কারণে আগ্রহী চাকরিপ্রত্যাশীরা আবেদন করতে পারেননি। উল্লিখিত পদগুলোতে স্থানীয় তিন ব্যক্তিকে নিয়োগ দেওয়ার জন্য প্রধান শিক্ষক রহিদুল ইসলামের যোগসাজশে স্থানীয় প্রভাবশালীমহলের ইন্ধনে মোটা অংকের টাকায় চুক্তিবদ্ধ হয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ছোট  চকচম্পক  গ্রামের বাসিন্দা আতাউর রহমান বলেন, দীর্ঘ দুই বছর ধরে এ শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত কোন কমিটি নেই। তিন সদস্যের কথিত এক অনির্বাচিত নির্বাহী কমিটি দিয়েই চালিয়ে নেওয়া হচ্ছে যাবতীয় কার্যক্রম। এ নির্বাহী কমিটিতে সভাপতির পদে আছেন প্রধান শিক্ষক রহিদুল ইসলামের আপন ভগ্নিপতি আজাহারুল ইসলাম। প্রধান শিক্ষক সদস্য সচিব ও স্থানীয় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তিকে রাখা হয়েছে সদস্য পদে। 

বিদ্যালয়ের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, ‘বিদ্যালয়ের ওয়েবসাইডে গিয়ে দেখা যায় ২০০৫ সালে শ্রী  তারিনী কান্ত সরকার নামের এক ব্যক্তিকে আইসিটি শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়েছে। ওই সময় আমি বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে ছিলাম। আমার সময়ে এ ধরণের কোনো বিজ্ঞপ্তি প্রকাশ কিংবা শ্রী. তারিনী কান্ত সরকারকে ওই পদে নিয়োগ দেওয়া হয়নি। আমার স্বাক্ষর জালিয়াতি করে ওই পদে শ্রী. তারিনী কান্ত সরকারকে নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্তের জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করা হয়েছে।’

এ বিষয়ে ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম বলেন, বিদ্যালয় ছুটির সময় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা সঠিক কাজ হয়নি। তাই অতি দ্রুত সময়ের মধ্যে  এসব পদে আবারও বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ দেওয়ার অভিযোগটি অস্বীকার করে এড়িয়ে যান তিনি।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান সাংবাদিকদের বলেন, ‘আমি এখন বাইরে আছি। ফাইল না দেখে কিছুই বলতে পারছি না। পরে ফোন দিয়েন।’ 

আরও খবর



মাগুরার শ্রীপুরে ১০ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর থানায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ১০  কেজি গাঁজাসহ পলাশ খন্দকার (২৩), ও পাভেল (৩৩) নামের দুই  মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।মাগুরার  পুলিশ সুপার  মোঃ মশিউদ্দৌলা রেজা, পিপিএম(বার)  মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করে মাদক উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। যার ধারাবাহিকতায় মাগুরার শ্রীপুর থানার অফিসার ইনচার্জের তত্বাবধানে শ্রীপুর  থানান নাকোল পুলিশ ক্যাম্পের এসআই দেবব্রত সরদার একদল পুলিশ নিয়ে  ৩ জুলাই  সকাল ভোর   ৪ টার  সময়   নাকোল বাজারের চৌরঙ্গীমোড় এলাকা হতে তাদের দুজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত  পলাশ খন্দকার (২৩), ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার জয়দেবপুর গ্রামের ফরিদ খোন্দকারের ছেলে। অপর জন পাভেল (৩৩) হচ্ছে মাগুরার শ্রীপুর থানার ঘাসিয়াড়া গ্রামের ফজলুর রহমানের ছেলে। তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত জানায় পুলিশ। 
এই ব্যাপারে  শ্রীপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮-এ মামলা রুজু করা হয়েছে।

আরও খবর



রূপগঞ্জে মেয়র প্রার্থী রফিক ও তার ভাই শফিক হিন্দু ভোটারদের হুমকি দিচ্ছে -বাদশা

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ( নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা। কাঞ্চনে এখন তার পক্ষে গণজোয়ার  লক্ষ্য করা যাচ্ছে। এলাকার সাধারণ মানুষ তার পক্ষে মাঠে নামছে। শিল্পপতি আর খেটে খাওয়া মানুষের প্রথম পছন্দ দেওয়ান আবুল বাশার বাদশা। গাজী পরিবারও তাকে সমর্থন দিয়েছে। গতকাল ২২ জুন শনিবার কাঞ্চন বাজার,বিরাবো,,ইসলামপুর এলাকায় গণসংযোগ করেন বাদশা।


এসময় তিনি বলেন, মোবাইল ফোন বিপুল ভোটে বিজয়ী হবে। রফিক ও তার ভাই শফিক আমার মোবাইল ফোনের হিন্দু ভোটারদেরকে  হুমকি দিচ্ছে।  আমি প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি করছি।  


বাদশা আরও বলেন, আমার কোন সন্ত্রাসী বাহিনী নেই । এবারের নির্বাচন কাঞ্চন থেকে ভূমিদস্যুদের প্রতিহত করার নির্বাচন। আপনারা আমাকে ভোট দিয়ে ভূমিদস্যুদের প্রতিহত করুন। আমি কারও জমি দখল করিনি। 


রফিকের দ্বারা যারা জমি হারিয়েছে আমি নির্বাচিত হলে তা ফিরিয়ে দেওয়ার চেষ্টা করবো। কাঞ্চনের জনগণ আমার শক্তি। এখানে ৩হাজার হিন্দু ভোটার রয়েছে। রফিক ৪টা হত্যা মামলার আসামি। ওই খুনিরে কেউ ভোট দিবে না। আমি ১০ বছর কাঞ্চনের চেয়ারম্যান পরে ৫ বছর মেয়র ছিলাম, আমার দ্বারা কোন লোক নির্যাতিত হয়নি । উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ নেতা বাদশাকে ভোট দেয়ার জন্য তিনি সকলের কাছে দাবি করেন।



আরও খবর