Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

বিশ্বকাপের দল ঘোষণা বিসিবির

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মিরাজ।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে বিসিবি।

জানা গেছে, ইনজুরি শঙ্কা থাকলেও যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের বিমানে উঠছেন তাসকিন আহমেদ। অফফর্ম সঙ্গী করেই বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন লিটন দাসও। জায়গা পেয়েছেন তানজিম হাসান সাকিব। এছাড়া ট্রাভেলিং রিজার্ভ হিসেবে আছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন। বিশ্বকাপে শান্তর ডেপুটি হিসেবে থাকছেন পেশার তাসকিন আহমেদ।

বিশ্বকাপের আগে অন্যতম স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের প্রস্তুতি সিরিজ খেলবে বাংলাদেশ। সে জন্য আগামী ১৫ মে রাতেই দেশ ছাড়বে টাইগাররা। সেই সিরিজের পর ভারতের বিপক্ষে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের সংখ্যা বাড়তে পারে আরও।

স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক (উইকেটকিপার), রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব।


আরও খবর



ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১৮৯জন দেখেছেন

Image
নাজমুল হাসানঃ 
ডিএমপি ট্রাফিক ওয়ারী বিভাগের আওতাধীন  ডেমরা জোনের শনির আখড়া থেকে সাইনবোর্ড এলাকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ এবং ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ করা হয়েছে। সোমবার ৬ মে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।ট্রাফিক  ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ  মোহাম্মদ আশরাফ ইমাম এর সার্বিক দিক নির্দেশনায় এবং এডিসি (ট্রাফিক -ওয়ারী) সুলতানা ইশরাত জাহান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে এসি ট্রাফিক (ডেমরা জোন) মোঃ মোস্তাইন বিল্লাহ ফেরদৌস এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি)মোহাম্মদ আশরাফ ইমাম   জানান, জনস্বার্থে এবং জনগণের চলাচল নির্বিঘ্ন করতে এবং সড়কে ট্রাফিক শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে এরকম অভিযান অব্যাহত থাকবে।



ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ঢাকা মহানগরীর অন্যতম একটি ব্যস্ততম এবং গুরুত্বপূর্ণ সড়ক। এই ব্যস্ত সড়কে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা সিলেটের অনেক পরিবহন যাতায়াত করে থাকে। সড়কে শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে ট্রাফিক ওয়ারী বিভাগ বদ্ধপরিকর।   



আরও খবর



বাকেরগঞ্জে বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পরিবারের তিনজন নিহত

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১৪নং নিয়ামতি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ঢালমারা গ্রামে বিদ্যুৎপৃষ্ট হয়ে মা, মেয়ে ও ছেলে নিহত হয়েছে। 

সূত্রে জানা যায়, ২৭ এপ্রিল শনিবার বেলা ১২:৩০ টার দিকে রিয়াজ মোল্লার স্ত্রী সোনিয়া বেগম (৩০) মেয়ে রেজভী আক্তার (৯) ছেলে সালমান (৫) বিদ্যুৎপৃষ্ট হয়ে নিহতের এই ঘটনা ঘটে। 

পার্শ্ববর্তী বাড়ির ফরিদা বেগম জানান, রিয়াজ মোল্লার  বাগানের ভিতর দিয়ে পল্লী বিদ্যুতের তার পার্শ্ববর্তী বাড়িতে যায় সেইতার দুদিন পূর্বে ছিড়ে বিভিন্ন গাছ সহ  মাটিতে পরে ছিল। দুপুর ১২:৩০ টার দিকে রিয়াজ মোল্লার (৫) বছরের  ছেলে সালমান গাছ থেকে লেবু পারতে   গেলে প্রথমে বিদ্যুৎপৃষ্ট হয়, সালমানের চিৎকারে  তার মা সোনিয়া বেগম (৩০)  সন্তানকে বাঁচাতে গিয়ে নিজেও বিদ্যুৎপৃষ্ট হয়। মা ও ভাইকে খুঁজতে গিয়ে (৯) বছরের রেজভী আক্তার বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। পার্শ্ববর্তী বাড়ির আমেনা বেগম বিদ্যুতের তারে আগুন জ্বলতে দেখে চিৎকার চেঁচামেচি করলে স্থানীয়রা ছুটে এসে পল্লী বিদ্যুৎ অফিসকে অবহিত করেন। বিদ্যুৎ বন্ধ হওয়ার পরে তাদের নিথর মরদেহ  উদ্ধার করা হয়। রিয়াজ মোল্লার সংসারে দুই বছরের একটি পুত্র সন্তান রয়েছে।  স্থানীয়দের দাবি বাকেরগঞ্জে পল্লী বিদ্যুতের অবহেলায় মা ছেলে মেয়ের সহ  তিনজন নিহত হয়েছে। 

বরিশাল পল্লী বিদ্যুৎ ১ বাকেরগঞ্জের জোনাল অফিসের  ম্যানেজার (ডিজিএম) গোবিন্দচন্দ্র  শনিবার বিকেলে আমাদের সময়কে জানান  তারা ঘটনাস্থলে গিয়েছেন ঢাকা থেকে তাদের একটি তদন্ত টিম  গঠন করা হয়েছে এবং বরিশালে  তাদের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে তদন্ত টিমের রিপোর্ট পেয়ে প্রকৃত  ঘটনা উন্মোচন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন জানান, ঘটনা শোনার পরপরই  ফোর্সসহ  ঘটনাস্থলে তিনি গিয়েছেন। এখনো কোনো অভিযোগ আসেনি। নিহতের  ঘটনায় অপমৃত্যু  মামলা রুজু  করা হবে।

আরও খবর



মির্জাপুরে বিয়ের দাবিতে এক মেয়ের বাড়িতে আরেক মেয়ে হাজির!

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুরে বাঁশতৈল ইউনিয়নের  ইন্নত খা চালা গ্রামের দশম শ্রেণীতে পড়ুয়া মেয়ের সাথে রাজশাহীর বাগমারা উপজেলার দশম শ্রেণীতে পড়ুয়া আরেক মেয়ের সাথে ফেসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয়ই মেয়ে জেনেও তারা প্রেমে জড়িয়ে পড়ে। ১৮ মে শনিবার রাজশাহীর মেয়ে মির্জাপুর বাঁশতৈল গ্রামে চলে আসে এবং বিয়ের দাবি করে। খবর পেয়ে বাঁশতৈল গ্রামবাসী  এবং মেয়ের পরিবার মিলে মেয়েকে নারী পাচারকারী সন্দেহে আটক করে রাখে। বাঁশতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হেলাল দেওয়ান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা রাজশাহীর মেয়ের পরিবারের কাছে খবর পাঠিয়েছিলাম। মেয়ের পরিবারের লোকজন আসলে তাদের জিম্মায় মেয়েকে ফেরত দেওয়া হয়েছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। 


আরও খবর



প্রশাসন ম্যানেজ খাস পুকুর সংস্কার মাটি বানিজ্য ব্রীজের মুখ বন্ধ

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:জেলা উপজেলা পর্যারের প্রশাসনকে ম্যানেজ করে ব্যক্তি মালিকানা পুকুর সংস্কারের সাথে সরকারি খাস পুকুরও সংস্কার করে মাটি বানিজ্য ও ব্রীজের মুখ বন্ধ করে দেয়ার কারনে জলাবদ্ধতার সৃষ্টি হবে বলে আশঙ্কা করছেন গ্রাম বাসী বলে অভিযোগ উঠেছে। রাজশাহীর তানোর উপজেলার সীমান্তবর্তী মোহনপুর উপজেলার ধুরইল ইউপির মল্লিকপুর গ্রামে ঘটে রয়েছে এমন ঘটনা। পুকুর সংস্কারের মাটি বিক্রি করার কারনে পাকা রাস্তা মাটির রাস্তায় পরিনত হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই ভয়াবহ দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। পুকুরটি সংস্কার করছেন মল্লিক পুর গ্রামের হাজী ওমর আলী। তিনি প্রতারণা করে পুরাতন পুকুর সংস্কারের আবেদন করে সরকারি খাস পুকুরও সংস্কার করছেন। হাজির এমন প্রতারণার ঘটনা ছড়িয়ে পড়লে স্থানীয়রা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। কিন্তু হাজি প্রভাব শালী হওয়ার কারনে ভয়ে কেউ মুখ খুলছেন না।সরেজমিনে দেখা যায়, তানোর পৌরসভার শেষ সীমানা বুরুজ ঘাট থেকে মোহনপুর যাওয়ার পাকা রাস্তার মাঝে বাগবাজারের পূর্ব দিকে রাস্তার দক্ষিণে বিশাল আয়তনের দিঘি রয়েছে। দিঘির মাঝে ভেকু মেশিন দিয়ে মাটি কাটা হচ্ছে। দিঘির মাঝে সরকারি খাস পুকুর রয়েছে। দিঘির মাটি হেরো ট্র্যাক্টরে করে মাটি বহন করার কারনে পাকা রাস্তায় মাটির স্তুপ পড়ে রয়েছে পুরো রাস্তা জুড়ে।রাস্তার উপরে রয়েছে ব্রীজ। ব্রীজ দিয়ে কয়েক গ্রামের পানি বের হয়। সেই ব্রীজের মুখ বন্ধ করে দিয়েছেন। সামান্য পরিমান বৃষ্টি হলে কয়েক গ্রামে জলবদ্ধতার সৃষ্টি হবে।

সেখানে কয়েকজন ব্যক্তি ছিলেন তারা জানান, হাজি প্রতারণা করে পুকুর পুন সংস্কার করার আবেদন করেন। কিন্তু পুকুরের ভিতরে সরকারি খাস পুকুর রয়েছে। সেটা গোপন করেন হাজি ওমর। শুধু তাই না পুকুরের কাদা মাটি হেরো ট্যাক্টরে করে পাকা রাস্তা দিয়ে বহন করার কারনে ব্যাপক ভাবে মাটি পড়ে রয়েছে। সম্প্রতি বৃষ্টি হয়, একারনে রাস্তা দিয়ে কোন ধরনের যান চলাচল করতে পারেনি। এমনকি মোটরসাইকেল দূর্ঘটনা পর্যন্ত হয়েছে। তারপরও দেদারসে মাটি বিক্রি করে যাচ্ছেন।নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, নিজের পুরাতন পুকুর সংস্কার করতে অনুমোদন নিতে হয়, মাটি বাহিরে দেয়া যাবেনা মর্মে অনুমতি দেয় উপজেলা প্রশাসন। কিন্তু কিসের বিনিময়ে খাস পুকুর সংস্কার করতে দিয়েছে প্রশাসন বুঝতে হবে। টাকা থাকলে সবই হয়। 

পুকুর পাড়ে ছিলেন হাজি ওমর আলীর ছেলে সুজন তিনি জানান, পুরাতন পুকুর সংস্কার করা হয়েছে। আপনাদের পুকুরে খাস পুকুর রয়েছে সেটা কিভাবে সংস্কার করছেন জানতে চাইলে তিনি জানান, খাস পুকুর সংস্কার করা হয়নি। তবে আমাদের পুকুরের মধ্যে খাস পুকুর রয়েছে সংস্কার তো করতেই হবে। মাটি বিক্রির অনুমতি নেই কিভাবে বিক্রি করলেন জানতে চাইলে তিনি জানান তাহলে কৃষি জমিতে কিভাবে পুকুর হয়, এদেশে টাকা থাকলে সবই হয় বলে দাম্ভিকতা দেখান তিনি।সেখান থেকেই মোহনপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি মিথিলা দাসকে একাধিক বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন নি।

উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা বলেন, পুরাতন পুকুর সংস্কারের অনুমতি দেয়া আছে। কিন্তু কোনভাবেই মাটি বের করা যাবেনা। মাটিও বের করেছে এবং ব্রীজের মুখ বন্ধ করেছে জানতে চাইলে তিনি জানান, এসব করার কোন সুযোগ নেই। রবিবার অফিসে গিয়ে অনুমতির কাগজ দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। পুকুরের ভিতরে খাস পুকুরও রয়েছে সেটা সংস্কার করতে পারে কিনা জানতে চাইলে তিনি জানান, খাস পুকুর সংস্কার করা যাবে না, এসব বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আরও খবর



ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ব্যাটারি চালিত রিক্সা চালকদের ব্রিফিং

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১৮৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর নেতৃত্বে ঢাকা মহানগরীর সড়কে চলাচলকারী যানবাহনের  শৃঙ্খলা আনয়নের পাশাপাশি  যানজটকে সহনীয় পর্যায়ে রাখতে কাজ করে যাচ্ছে টিম ট্রাফিক ডিএমপি। ঢাকা শহরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত ট্রাফিক ওয়ারী বিভাগ সড়কে চলাচলকারী যানবাহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং দুর্ঘটনার অন্যতম একটি কারণ মূল সড়কের ব্যাটারি রিকশা। সীমিত সংখ্যক ট্রাফিক সদস্য দিয়ে বিশাল সংখ্যক ব্যাটারি রিকশাকে মূল সড়কে আসতে প্রতিহত করা কষ্টসাধ্য বিষয়। তাছাড়া ব্যাটারি রিক্সা মোটরযান না হওয়ায় এবং সড়ক পরিবহন  আইন প্রয়োগের আওতাভুক্ত না হওয়ায় তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ সম্ভবপর নয়। তাই ব্যাটারী রিকশাকে মূল সড়কে এসে প্রতিবন্ধকতা সৃষ্টির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তাদের চালকদের মধ্যে জনসচেতনতা সৃষ্টিসহ প্রচারণা ও ব্রিফিং করে যাচ্ছে ট্রাফিক ওয়ারী বিভাগ। 

এই কার্যক্রমের অংশ হিসেবে ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে ও এডিসি (ট্রাফিক ওয়ারী) সুলতানা ইশরাত জাহানের তদারকিতে কাজ করছেন এসি (ট্রাফিক যাত্রাবাড়ী জোন) তানজিল আহমেদ। 

শুক্রবার ১০ মে তানজিল আহমেদ সঙ্গীয় টিআই মাহমুদসহ  বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক সচেতনতা/নির্দেশনামূলক ব্যানার প্রদর্শনের ব্যবস্থা করেন। যাত্রাবাড়ী মাওয়া এক্সপ্রেসওয়ের গুরুত্বপূর্ণ ধোলাইপার গোল চত্তরে মহাসড়কে রিক্সা/ব্যাটারী চালিত রিক্সা চলাচল ও পারাপার নিরুৎসাহিত করতে চালক ও জনগণের মধ্যে সচেতনামূলকমূলক ব্রিফিং করা হয়। পর্যায়ক্রমে এটা আরো বৃদ্ধি করা হবে বলে ডিসি (ট্রাফিক ওয়ারী) জানান।


আরও খবর