Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ঢাকায় ইউনিভার্সিটি ফেয়ার

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩২২জন দেখেছেন
Image

আগামী ১০ জুন ঢাকার ওয়েস্টিনে ‘ইউনিভার্সিটি ফেয়ার’ আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান স্টাডি গ্রুপ। এই শিক্ষা মেলা সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

এই মেলায় বিদেশে শিক্ষালাভে আগ্রহী শিক্ষার্থীরা বিশ্বের ছয়টি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। যে সকল শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে আগ্রহী, তারা এই আয়োজনে তাদের কাঙ্ক্ষিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরাসরি যেকোনো বিষয় সম্পর্কে তথ্য বা সমাধান জানতে পারবেন।

স্টাডি গ্রুপ শিক্ষার মাধ্যমে আরও সমৃদ্ধ বিশ্ব গড়ে তোলার লক্ষ্যে অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করছে। এই প্রতিশ্রুতি পূরণে প্রতিষ্ঠানটি এই শিক্ষা মেলার আয়োজন করতে যাচ্ছে যেখানে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি, জেমস ম্যাডিসন ইউনিভার্সিটি, লং আইল্যান্ড ইউনিভার্সিটি, টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি-করপাস ক্রিস্টি, ইউনিভার্সিটি অব হার্টফোর্ড এবং ওয়েস্টার্ন ইউনিভার্সিটি অংশগ্রহণ করবে।

Fair-1.jpg

স্টাডি গ্রুপের নেপাল, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার আঞ্চলিক পরিচালক শ্রীনি বান্দারা বলেন, উচ্চশিক্ষা লাভে সঠিক পথ বাছাই করা অনেক সময়ই শিক্ষার্থীদের জন্য বেশ কঠিন হয়ে দাঁড়ায়।

তথ্য এবং অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে এই প্রক্রিয়া সহজ করে বিদেশে উচ্চশিক্ষা লাভে আগ্রহী শিক্ষার্থীদের সহায়তা করতে চায় স্টাডি গ্রুপ। ইউনিভার্সিটি ফেয়ার এই প্রচেষ্টারই অংশ যেখানে শিক্ষার্থীরা পরামর্শদাতাদের সঙ্গে ভিসা, আইইএলটিএস এবং উচ্চশিক্ষা অর্জনে প্রয়োজনীয় অন্যান্য যেকোনো সমস্যা নিয়ে আলোচনা করতে পারবেন।


আরও খবর



পদ্মা সেতু দিয়ে স্বর্গে যাবো: ফখরুল

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যখন ছাত্র ছিলাম, রাজপথে স্লোগান দিতাম...। তখন ১০ টাকা তেলের দাম বাড়লে বিরাট দাম বেড়ে যেত। তখন আমরা বলতাম ১০ টাকার তেল খেয়ে স্বর্গে যাবো। এখন বলতে চাই, পদ্মা ব্রীজের টোল ও পদ্মা ব্রীজ দিয়ে স্বর্গে যাবো।

শুক্রবার (১০ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল, আজকের সরকার অনির্বাচিত সরকার। সরকার গতকাল (বৃহস্পতিবার) বাজেট ঘোষণা দিয়েছে। এই বাজেট জনগণের জন্য নয়। এই বাজেট জনগণের গণশত্রু হিসেবে ঘোষণা হয়েছে।

‘শিল্প কারখানায় যে গ্যাস ব্যবহার করা হয়, সেই গ্যাসের দামও বাড়বে। এভাবে প্রতিটা জিনিসের দাম রাতারাতি বাড়তে থাকবে। এই বাজেট পাস করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় অর্থাৎ পুলিশ বাহিনী ও ম্যাজিস্ট্রেটদের জন্য।’

‘আমাদের জনগণকে বুঝাতে হবে, এ সরকার জনগণের বিরুদ্ধে চলছে। সরকার পদ্মা সেতু নির্মাণ করেছে, সাড়ে আট হাজার কোটি টাকার প্রকল্প ৩০ হাজার কোটি টাকার পর্যায়ে নিয়েছে। বাকি সব টাকা চুরি করেছে। আমাদের রুমিন ফারহানা (বিএনপির সংসদ সদস্য) সংসদে গতকাল খুব কথা ভালো বলেছে যে, পদ্মা ব্রীজ সোনা দিয়ে মোড়ানো....।’

‘এই সরকারের কবল থেকে আমাদের অবশ্যই মুক্তি পেতে হবে। আর এই মুক্তি পাওয়ার জন্য আমাদেরকে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশের মানুষ কখনো স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকারকে পছন্দ করে নি। সরকারকে বলছি, এখনো সময় আছে পদত্যাগ করুন।’

সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশে সবকিছুর দাম বাড়ে, শুধু মূল্য কমেছে সাধারণ মানুষের। আওয়ামী লীগের আমলে যারা প্রতিবাদ করে, তাদের জীবনের শুধু দাম কমে।

এ সময় তথ্যমন্ত্রীর প্রসঙ্গ টেনে আলাল বলেন, তিনি বলেছেন তারেক রহমান লন্ডন থেকে টেলিফোন করে ব্যবসায়ীদেরকে দ্রব্যমূল্য বাড়ানোর কথা বলেছেন। আর এজন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে। তারেক রহমানের যদি এতই ক্ষমতা থাকতো, তাহলে তিনি লন্ডনে থাকতেন না। আপনারা যদি মনে করেন, তারেক রহমানের অনেক ক্ষমতা, তাহলে ভালোভাবে দেশ চালানোর জন্য তার কাছ থেকে পরামর্শ নেন।

তিনি আরও বলেন, এই যে প্রতিবাদ সভা হচ্ছে। আস্তে আস্তে দেশের জনগণ রাস্তায় নামা শুরু করেছে। আগে একের পর এক পদ্মা সেতুর স্প্যান বসানো হয়েছে। এখন একইভাবে আন্দোলনের স্প্যান বসানো হচ্ছে। যেদিন এই স্প্যান বসানো শেষ হবে, সেদিন আওয়ামী লীগকে নরকে পাঠানো হবে।

আজকের সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। এতে বক্তৃতা দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ইকবাল শ্যামল, শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন, কৃষকদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল ও মহিলাদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।


আরও খবর



সাত গোলের ম্যাচে সাইফের নাটকীয় জয়

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২২জন দেখেছেন
Image

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নাটকীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বৃহস্পতিবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সাইফ ৪-৩ গোলে হারিয়েছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে।

এ জয়ে ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শেখ জামাল ধানমন্ডিকে গোলগড়ে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিনে উঠে আসলো সাইফ। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেল চট্টগ্রাম আবাহনী।

সাইফ স্পোটিংয়ের জোড়া গোল করেছেন ফয়সাল আহমেদ ফাহিম। বাকি দুই গোল এমেকা ওগবাও এবং এমেরি বাইসেঙ্গের। চট্টগ্রাম আবাহনীর গোল করেছেন অমিত পপালজে, ক্যান্ডি অগাস্টিন ও পিটার থ্যাংকগড। প্রথম পর্বে ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল।

অন্যদিকে রাজশাহীতে পয়েন্ট টেবিলের তলানির দুই দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও স্বাধীনতা ক্রীড়া সংঘ মুখোমুখি হয়েছিল। মুক্তিযোদ্ধা ম্যাচ জেতে ১-০ গোলে। গোলটি করেন ওবায়দুর রহমান নবাব।

১৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে একাদশ থেকে দশম স্থানে উঠলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কা আরও বাড়লো নবাগত দল স্বাধীনতার।


আরও খবর



শামীম ইস্কান্দারের আপিল খারিজ, দুর্নীতি মামলা চলতে বাধা নেই

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদন খারিজ করে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে শামীম ইস্কান্দারের দুর্নীতি মামলা বিচারিক আদালতে চলতে বাধা নেই।

রোববার (১২ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত রোববার (৫ জুন) এ বিষয়ে শুনানি শেষ করা হয়। এর পর আদেশের জন্য ১২ জুন দিন ঠিক করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একই বেঞ্চ।

আদালতে ওইদিন শামীম ইস্কান্দারের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক।

সম্পদের তথ্য চেয়ে ২০০৭ সালে শামীম ইস্কান্দারকে নোটিশ দেয় দুদক। কিন্তু সে নোটিশের পর সম্পদের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে অনুসন্ধান শেষে মামলা সিদ্ধান্ত নেয় দুদক। পরে ২০০৮ সালে রমনা থানায় মামলা করা হয়। এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনও নেন শামীম ইস্কান্দার ও তার স্ত্রী।

২০১৬ সালে এ মামলা বাতিল চেয়ে করা শামীম ইস্কান্দারের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এরপর আবারও মামলা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করেন শামীম ইস্কান্দার ও তার স্ত্রী।


আরও খবর



চট্টগ্রামে পোশাককর্মীর শ্লীলতাহানি, দুই যুবক গ্রেফতার

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার কাট্টলী এলাকায় পোশাককর্মী তরুণীর শ্লীলতাহানির অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩ জুন) সকালে তাদের চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার (২ জুন) তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- আকবর শাহ থানার লতিফপুর এলাকার সতীশ দাশের ছেলে জয় দাশ(২১) ও একই এলাকার সুমন দাশের ছেলে অপু দাশ (২১)।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন বলেন, ওই তরুণী নগরের পাহাড়তলী থানার অলংকার মোড়ে একটি গার্মেন্টসে চাকরি করতেন। কয়েকমাস আগে তিনি চাকরি ছেড়ে দেন। পরে সৎ মায়ের সঙ্গে ঝগড়া করে বৃহস্পতিবার সকালে আবার চাকরি করতে চট্টগ্রামে আসেন। ওই দিন গার্মেন্টসে গেলে
প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় দারোয়ান তাকে ঢুকতে দেয়নি। এরপর বাড়িতে যাওয়ার টাকা না থাকায় নিরুপায় হয়ে তিনি হাঁটতে হাঁটতে আকবর শাহ থানার বেড়িবাঁধ এলাকায় চলে যান।

তিনি আরও বলেন, ওই তরুণীকে একা পেয়ে চাকরি দেওয়া কথা বলে দুই যুবকে কাট্টলী টোল রোডের কেএমএল ব্রিকফিল্ডের ভেতরে নিয়ে যায়। ওই সময় তারা ওই পোশাককর্মীর শ্লীলতাহানির চেষ্টা করে। পরে তরুণী চিৎকার করে দৌড়ে পালিয়ে যান। পরে স্থানীদের বিষয়টি জানান। পরে স্থানীয়রা দুই যুবককে আটক করে পুলিশে খবর দেয়।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুবকরা ঘটনায় জড়িত বলে স্বীকার করেছেন। পরে ভিকটিমের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে দুই আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দম আইনে মামলা করা হয়েছে।

গ্রেফতার জয় দাশের বিরুদ্ধে আরও একটি মামলা আছে বলে জানান তিনি।


আরও খবর



১৫০ জনকে চাকরি দিচ্ছে ডিজিকন টেকনোলজিস

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

ডিজিকন টেকনোলজিস লিমিটেডে ‘কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ’ পদে ১৫০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ডিজিকন টেকনোলজিস লিমিটেড

পদের নাম: কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ
পদসংখ্যা: ১৫০ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/ডিপ্লোমা
দক্ষতা: বেসিক কম্পিউটারে জ্ঞান ও যোগাযোগে দক্ষতা
অভিজ্ঞতা: বিপিও ইন্ডাস্ট্রিজে কাজের অভিজ্ঞতা
বেতন: ৯,৫০০-১০,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২১-৩২ বছর
কর্মস্থল: মিরপুর, ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর