Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে এই তরুণ

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৯৪জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: বিশ্বের সর্বোচ্চ অর্থ প্রদানকারী খেলাগুলির মধ্যে একটি ফুটবল এবং এই ফুটবল খেলেই অনেকে কোটিপতি হয়েছেন। কেউ কেউ তো বিশ্বের শীর্ষ আয় করা ক্রীড়াবিদও হয়েছেন। এদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, কিলিয়ান এমবাপ্পে, ডেভিড বেকহ্যাম ও ওয়েন রুনিরা। তবে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে, এই প্রশ্নের উত্তরে অনেকে চমকে জেতে হবে। কেননা ওপরের তালিকার কেউই সবচেয়ে ধনী ফুটবলারের তকমা পাননি!

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ জানিয়েছে, বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলারের নাম ফাইক বলকিয়াহ! তরুণ এই ফুটবলারের মোট সম্পদের পরিমাণ ২০ বিলিয়ন মার্কিন ডলার। তিনি ব্রুনাই রাজকীয় পরিবারের সদস্য। দেশটির জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। বর্তমানে থাইল্যান্ডের দল চোনবুরি এফসির হয়ে খেলছেন ফাইক।

ফাইক বলকিয়াহর ১৯৮৮ সালের ৯ মে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে জন্ম হয়। কৈশরে তিনি চেলসি যুব দল ও অনূর্ধ্ব-১৮, লেস্টারের অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-২৩, সাউদাম্পটন এসিএ, নিউবুরি ইয়ুথ, মারতিমো বি ও মারতিমোর হয়ে খেলেছেন।

বলকিয়াহর ট্রান্সফার মূল্য অবশ্য খুবই কম (২১৫৬৫০ মার্কিন ডলার)। তবে রাজকীয় পরিবারের কারণেই তিনি মূলত বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার।

২৫ বছর বয়সী বলকিয়াহ ব্রুনাইর প্রিন্স জেফরি বলকিয়াহর সন্তান। এই জেফরি আবার ব্রুনাইয়ের বর্তমান সুলতান হাসানাল বলকিয়াহর ভাতিজা। ফাইক বলকিয়া ব্রুনাই ও যুক্তরাষ্ট্র দুজায়গারই নাগরিক। তিনি গ্রেট ব্রিটেনের ব্র্যাডফিল্ড কলেজ থেকে লেখাপড়া করেছেন।

কিশোর বয়সে ফাইক সাউদাম্পটন, চেলসি ও লেস্টার সিটির অ্যাকাডেমিতে অনুশীলন করেছেন। তবে তিনি প্রিমিয়ার লিগ ক্লাবগুলোর মূল দলের হয়ে খেলতে ব্যর্থ হয়েছেন। পরে ২০২০ সালে পর্তুগালের ক্লাব মারিতিমোতে যোগ দেন।


আরও খবর



গাংনীর রাধাগোবিন্দপুর ধলাতে নিম্ন মানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনীর রাধাগোবিন্দপুর ধলাগ্রামে হেরিং বন্ড (এইবিবি) স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে বন্ধ করে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।

শনিবার দুপুরে গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীর যোগসাজগে ঠিকাদার ইসমাইল হোসেন রাধাগোবিন্দপুর ধলা গ্রামের হাল মাঠের রাস্তায় হেরিং বন্ড করার সময় নিম্ন মানের ইট ও কাঁদাযুক্ত বালি দিয়ে রাস্তা করার অভিযোগে গ্রামের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করে দেন তিনি। এদিকে নিম্নমানের মালামাল অপসারন করে বিধি মোতাবেক কাজ করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি।

এদিকে স্থানীয় সমাজ সেবক খোরশেদ আলম খুশি মিয়া রাস্তায় নিম্ন মানের সামগ্রী ব্যবহার বন্ধের দাবি করলে ঠিকাদারের ক্যাডার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের লিয়াকত আলীর ছেলে পলাশ তাকে লাঞ্চিত করে। এসময় গ্রামবাসির সাথে ঠিকাদারের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা গেছে,দূর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের গ্রামীন মাটির রাস্তা সমূহ টেকসই করণ প্রকল্পের আওতায় (২য় পর্যায় প্রকল্প এইবিবি) গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রাধাগোবিন্দপুর ধলা গ্রামে দুটি মাঠের রাস্তা রয়েছে।

একটি রাস্তার ঠিকাদার মেহেরপুরের ইসমাইল হোসেন অপরটি সাবেক সংসদ সদস্য মো: সাহিদুজ্জামান খোকনের ভাতিজা তেরাইল গ্রামের রিটু।

ধলা মাঠের রাস্তাটি প্রায় ৮০ লাখ টাকা ব্যায়ে লটারির মাধ্যমে কার্যাদেশ পায় মেহেরপুরের ঠিকাদার ইসমাইল হোসেন। কাজটির শুরুতে কাঁদাযুক্ত বালি নিম্নমানের ইট ও বিধি মোতাবেক কাজ না করার অভিযোগ উঠে। এনিয়ে ঠিকাদার সহ তার লোকজনের সাথে কয়েক দফায় গ্রামবাসির সাথে বাকবিতন্ডের ঘটনা ঘটে।

কাথুলী ইউনিয়ন ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল বারী বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এলাকাবাসি অভিযোগ তুললে ঠিকাদারের ক্যাডার বাহিনী খোরশেদ আলম খুশি নামের এক সমাজ সেবককে লাঞ্চিত করে। এঘটনায় ঠিকাদার ও তার ক্যডার বাহিনীর বিচার দাবি করেন তিনি।

ধলা গ্রামের আব্দুর রহমান বলেন, রাস্তায় ইট ও বালি নিম্নমানের ব্যবহার করা হচ্ছে। ঠিকাদারকে বললে চাঁদাবাজির মামলার হুমকি দিচ্ছে।

৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক বলেন, সরকার ১ নং ইট ও উন্নত মানের বালি ও বিধি মোতাবে পানি ব্যবহার করতে নির্দেশনা দিলেও ঠিকাদার নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করছে।
স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলাম ও ফারুক হোসেন বলেন,এই রাস্তার জন্য কৃষক থেকে শুরু করে এই অঞ্চলের মানুষ চরম দূর্ভোগে ছিলো। এলাকাবাসির প্রত্যাশা ছিলো সরকারী বিধি মোতাবেক কাজ হবে কিন্তু ক্ষমতার দাপটে নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করছে।

সমাজ সেবক খোরশেদ আলম খুশি বলেন, সরকারী টাকা তসরুপাত হচ্ছে এটার প্রতিবাদ করতে গিয়ে লাঞ্চিত হয়েছি। কি আর বলবো। এ বিষয়ে কাথুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান আমার নির্বাচনী এলাকা ৫ নং ওয়ার্ড রাধাগোবিন্দ পুর ধলাতে হেরিং বন্ডের কাজ চলছে এই কাজের ইট বালি মান খারাপ হওয়ায় স্থানীয় রা কাজটি বন্ধ করে দেয়।

পরে ঠিকাদারের সাথে একটু ঝামেরা তৈরী হয় তৎক্ষনাৎ খবর পেয়ে ছুটে যায়, এবং উপজেলা নির্বাহী স্যারের নির্দেশনায় কাজটি বন্ধ রাখা হয়েছে। কথা বলতে রাজি হননি ঠিকাদার ইসমাইল হোসেন।  এ বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীর মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি প্রথমে কেটে দেন পরে আবারো কল দেয়া হলে তিনি রিসিভ করেনি।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেন, নিম্নমারে সামগ্রী ব্যবহার করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করতে বলা হয়েছে।

দূর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের গ্রামীন মাটির রাস্তা সমূহ টেকসই করণ প্রকল্প (২য় পর্যায়) প্রকল্প পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস বলেন, কোন ভাবেই নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা যাবেনা। সরকারী বিধি মোতাবেক কাজ করতে হবে। নিম্ন মানের সামগ্রী ব্যবহারের বিষয়ে বিল বন্ধ সহ এ বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। সরকারের বদনাম হয় এমন কাজ কোন ভাবেই করতে দেয়া হবেনা।

আরও খবর



জলঢাকায় এসএসসি পুরনো প্রশ্নে পরীক্ষা ৫ শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image
জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকায় ২০২৪ সালের চলতি এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরিক্ষায় অংশগ্রহণকারী ৫ শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার জলঢাকা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে পরিক্ষায় বসেছিল জলঢাকা পাইলট বিদ্যালয়ের (ভোক) শাখার ৫ শিক্ষার্থী।   

তাদের পরীক্ষার বিষয় ছিল, অ্যাপারেল ম্যানুফেকচারিং বেসিকস - ১ (দ্বিতীয়পত্র)।বিষয়ঃ কোড নং ৮১২৩। কিন্তু তারা পরিক্ষা দিয়েছে ড্রেস মেকিং - ১( দ্বিতীয় পত্রে)। এর বিযয় কোড নং ৭১২৩। ভুক্তভোগী শিক্ষার্থীদের মধ্যে খুশি মনি রোল নং ১১৪২০৫,হাবিবা আক্তার রোল ১১৪১৯৪, মন্জুআরা রোল ১১৪২০৩, বৃস্টি মনি রোল ১১৪২৪৬ ও একই বিষয়ের শিক্ষার্থী সৃস্টি মনিসহ সকলে জানায়,আমাদের পরীক্ষা কক্ষে নিয়মিত ও অনিয়মিতদের ভিন্ন-ভিন্ন বিষয় কোডে  পরীক্ষা ছিল।স্যারেরা যে প্রশ্ন দিয়েছেন সকলের একই প্রশ্ন পত্রে পরীক্ষা দিয়েছি। পরীক্ষা শেষে দেখি অভিন্ন কোডে সকলরেই প্রশ্নপত্র এক। এখন তাঁদের ভবিষৎ  অনিশ্চয়তার কথা জানিয়েছে, সাংবাদিকদের। 

এ বিষয়ে জানার জন্য UNO জি,আর সারোয়ারকে একাধিকবার ফোন করেও তিনি ফোন রিসিভ করেননি। প্রশ্ন সরবরাহের (ভোক) শাখার দায়িত্বরত দুই শিক্ষক মোশফেকুজ্জামান চৌধুরী ও মনিরুজ্জামান জানান,একটু মিসটেক হয়েছে, আমরা প্রয়োজনে বোর্ডে আবেদন করব।

প্রশ্নপত্র সরবরাহের দায়িত্বে থাকা ব্যক্তিদের অবহেলার কারনে এমন ঘটনা ঘটেছে বলে জানান ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকগণ।তাঁরা বলেন  যাদের  উদাসীনতা ও দায়িত্ব অবেহেলায় এমন ঘটনা ঘটেছে তদন্ত করে বিচারের দাবি করেন ভুক্তভুগীর পরিবার। 

আরও খবর



মাগুরায় লাজ নয় জানতে চাই শ্লোগানে মেয়েবেলা কর্ণার চালু কিন্তু তদারকির অভাব

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের  উদ্যোগ ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে জেলার ১৬ টি বিদ্যালয়ে এ কার্যক্রম চলছে। গত ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ থেকে এ প্রকল্প মাগুরা জেলার শালিখা উপজেলার আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চালুর মাধ্যমে শুরু হয়। পরবর্তীতে  ১ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে বাকি  ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে "লাজ নয়; জানতে চাই" স্লোগানে "মেয়েবেলা কর্নার" চালু এবং উক্ত মেয়েবেলা কর্নারসমূহে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে। তবে বেশিদিন নয় অল্পদিনে কার্যক্রমে ভাটা পরিলক্ষিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। যেসব বিদ্যালয়ে এ প্রকল্প চলছে তা হচ্ছে

মহম্মদপুর উপজেলার বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
বাবুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,. নহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শালিখা উপজেলার
বাউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
সীমাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
তালখড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর উপজেলার  বরিশাট কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শ্রীপুর হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়,  মাগুরা সদর উপজেলার
শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
 জাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
বড়শলই সরকারি প্রাথমিক বিদ্যালয়,
জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শিরিজদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,

কতৃপক্ষ জানান, এসব মেয়েবেলা কর্নারে স্থাপিত ভেন্ডিং মেশিন ব্যবহার করে বিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীরা তাদের প্রয়োজন মতো স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবে। 

এ সম্পর্কে জেলা প্রশাসক,  মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, মেয়ে শিক্ষার্থীদের ছোটবেলা থেকেই স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারা যেন অল্পবয়স থেকেই স্বাস্থ্য সচেতন হয়,  সেটাই এই উদ্যোগের মূল উদ্দেশ্য।

আরও খবর



এলপি গ্যাসের দাম আবার বাড়ল, আজ থেকেই কার্যকর

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবারও দাম বাড়ল ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি)। ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চ মাসের জন্য ১২ কেজি সিলিন্ডারে ৮ টাকা বাড়িয়ে দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৮২ টাকা। এ নিয়ে টানা ৮ মাস এলপিজির দাম বাড়ানো হলো।

রোববার (৩ মার্চ) নতুন দাম নির্ধারণ করেছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। যা আজ সন্ধ্যা ৬টা থেকেই নতুন দাম কার্যকর হবে।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি ১২ কেজির সিলিন্ডার গ্যাসের দাম ৪১ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৭৪ টাকা নির্ধারণ করেছিল বিইআরসি। গত ২ জানুয়ারি ১২ কেজির সিলিন্ডার গ্যাসের দাম ২৯ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করেছিল সংস্থাটি।

একইসঙ্গে রোববার অটোগ্যাসের দামও বাড়িয়েছে বিইআরসি। মার্চ মাসে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৬৮ টাকা ৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে যা মূসকসহ নির্ধারণ করা হয়েছিল প্রতি লিটার ৬৭ টাকা ৬৮ পয়সা।


আরও খবর



পিকাবুতে বিশেষ মূল্যছাড়ে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৭ ও নোট ৫০

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গ্রাহকদের জন্য নতুন দুটি ফোনে ছাড় দিচ্ছে। প্রযুক্তি পণ্য বিক্রির ই-কমার্স প্লাটফর্ম পিকাবুতে রিয়েলমির সি৬৭ ও নোট ৫০ ফোন দুটি এক্সক্লুসিভ অফারে পাওয়া যাচ্ছে।

সি৬৭ এর ৮জিবি+১২৮জিবি ফোনটির বর্তমান বাজার মূল্য ২২,৯৯৯ টাকা। বিশেষ ছাড়ে পিকাবুতে বিক্রি হচ্ছে ২১,৬৯৯ টাকায়। আর নোট ৫০ এর ৪জিবি+১২৮জিবি ভার্সনের বর্তমান বাজার মূল্য ১১,৯৯৯ টাকা যা পিকাবুতে পাওয়া যাচ্ছে ১১,৩৯৯ টাকায়। এটির ৪জিবি+৬৪জিবি ভার্সনের বর্তমান বাজার মূল্য ১০,৯৯৯ টাকা যা পিকাবুতে বিক্রি হচ্ছে ১০,৪৯৯ টাকায়। অথবা এ দুটি ফোনেই ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই’তে কিনতে পারবেন গ্রাহকরা।

অসাধারণ শক্তিশালী ক্যামেরার রিয়েলমি সি৬৭ সিরিজে সেগমেন্টের প্রথম ১০৮ মেগাপিক্সেলের কোয়ালিটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে গ্রাহকরা দারুণ সব ছবির শট নিতে পারবেন। ফোনটিতে ৩এক্স ইন-সেন্সর জুমের উন্নত ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট, যার ৩৩০কে এরও বেশি শক্তিশালী স্কোর সমৃদ্ধ চিপসেট দারুণ অভিজ্ঞতার পাশাপাশি আপনাকে দিবে নির্ভরযোগ্য পারফরম্যান্সের গ্যারান্টি।

রিয়েলমির সি৬৭ সিরিজটিতে রয়েছে সেগমেন্টের সবচেয়ে উজ্জ্বল ৯৫০ নিট ডিসপ্লে, যা যেকোনো ছবি বা ভিডিও দেখার ক্ষেত্রে অত্যাশ্চর্য ভিজ্যুয়াল প্রদান করে। এমনকি সরাসরি সূর্যের আলোতেও স্পষ্টভাবে কন্টেন্ট দেখার গ্যারান্টি দেয় এ ডিসপ্লে। রিয়েলমি। এ প্রতিশ্রুতি প্রদর্শনের অংশ হিসেবে ডায়নামিক নচ ‘মিনি ক্যাপসুল ২.০’ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সুবিধার্থে যোগ করেছে ইন্টারেক্টিভ সফটওয়্যার ফাংশন। এর ৮ জিবি র‌্যাম দেবে দুর্দান্ত পারফরমেন্স ও ১২৮ জিবি রম দিবে চিন্তাহীন স্টোরেজ সুবিধা।

অন্যদিকে, নির্ভরযোগ্যতা ও গুণগত মানের একটি সমন্বিত প্রতিফলন দেখা যায় রিয়েলমি নোট ৫০ স্মার্টফোনটিতে। এই মূল্য সীমার মধ্যে এটাই একমাত্র ফোন, যাতে রয়েছে ‘আইপি৫৪ রেটিং’ এর পানি ও ধূলা রোধী সার্টিফিকেশন। আরও রয়েছে একটি কঠিন গ্লাস স্ক্রিন এবং একটি শক্তিশালী ইন্টারনাল ডাই-কাস্ট অ্যালুমিনিয়াম কাঠামো, যা পড়ে গেলেও ফোনটিকে ভেঙে যাওয়ার হাত থেকে রক্ষা করবে।

এই ডিভাইসে রয়েছে সেরা মানের ৬.৭৪ ইঞ্চি ফুল-স্ক্রিন ডিসপ্লে, যেটিতে রয়েছে আকর্ষণীয় ৯০.৩ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও; ৫৬০ নিটস এর পিক ব্রাইটনেস দেবে বিশেষ আউটডোর ক্লিয়ারিটি, এর সঙ্গে যুক্ত হয়েছে স্মুথ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ওয়াইড কালার গেমুট, যেটি অসাধারণ অভিজ্ঞতা প্রদান করবে। 

রিয়েলমি নোট ৫০-এ রয়েছে অক্টা-কোর প্রসেসর এবং এটির সুপার গেমিং পারফরম্যান্স এর গ্যারান্টি দিচ্ছে, সেইসঙ্গে কোনো রকম ঝামেলা ছাড়াই অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করা যাবে। ডিভাইসটি (৪জিবি+৬৪জিবি) এবং (৪জিবি+১২৮জিবি) ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।মোবাইলটিতে আছে ৫০০০এমএএইচ এর বড় ব্যাটারি, যেটি সর্বোচ্চ ১০৬ ঘণ্টা পর্যন্ত একটানা মিউজিক উপভোগের সুযোগ করে দিচ্ছে ব্যবহারকারীদের।

এই বিশেষ ছাড় সম্পর্কে আরো বিস্তারিত জানতে, রিয়েলমির অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল: https://www.realme.com/bd/


আরও খবর