Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বিশ্বের প্রথম এআই প্রযুক্তি সম্বলিত স্মার্টফোন গ্যালাক্সি এস২৪ আলট্রার অগ্রিম বুকিং শুরু

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:[ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২৪] নিজেদের সবচেয়ে প্রিমিয়াম সেগমেন্টে সর্বাধুনিক সংযোজন গ্যালাক্সি এস২৪ আল্ট্রা উন্মোচনের ঘোষণা দিয়েছিল স্যামসাং। রিয়েল-টাইম ট্রান্সলেশন, ট্রান্সক্রিপশন, ইন্টেলিজেন্ট ব্যাটারি ও উন্নত ক্যামেরাসহ উদ্ভাবনী নানা ফিচার থাকছে এআই প্রযুক্তি সমৃদ্ধ এই ডিভাইসটিতে। দেশের স্মার্টফোনপ্রেমীদের জন্য স্মার্টফোনটি অগ্রিম বুকিং দেয়ার সুবিধা নিয়ে এসেছে স্যামসাং। স্মার্টফোনটি অগ্রিম বুকিং করার মাধ্যমে দেশের প্রযুক্তিপ্রেমীরা উপভোগ করতে পারবেন অসাধারণ সব প্রি-অর্ডার ডিল ও সর্বোচ্চ সাশ্রয়।

বিশ্বব্যাপী প্রযুক্তিপ্রেমীদের থেকে ব্যাপক সাড়া পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে দেশে গ্যালাক্সি এস২৪ আল্ট্রার অগ্রিম বুকিং নেওয়া শুরু করেছে স্যামসাং। অগ্রিম বুকিং করা সকল কাস্টমারের জন্য থাকছে ১৫ হাজার টাকার নিশ্চিত ক্যাশব্যাক। কেনাকাটার অভিজ্ঞতাটি আরও সমৃদ্ধ ও সুবিধাজনক করতে থাকছে বিনাসুদে ৩৬ মাস পর্যন্ত ইএমআই সুবিধা এবং নির্দিষ্ট ব্যাংকে ১৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত ক্যাশব্যাক অফার।

নতুন প্রজন্মের ফ্ল্যাগশিপ অভিজ্ঞতা উপভোগের আনন্দ আরও বাড়িয়ে তুলতে স্যামসাং ব্যবহারকারীরদের জন্য থাকছে পুরনো স্মার্টফোনের পরিবর্তনের বিনিময়ে নতুন গ্যালাক্সি এস২৪ আল্ট্রা কেনার সুযোগ (শুধুমাত্র নির্বাচিত ডিভাইসের জন্য প্রযোজ্য)। এক্সচেঞ্জ অফারটিতে অংশগ্রহণ করলে রয়েছে ১৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত বোনাস ক্যাশব্যাক। এছাড়াও,‘নেভারমাইন্ড ক্যাম্পেইন’ এর অধীনে ক্রেতারা ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট অফারটির জন্যও নিবন্ধন করতে পারবেন।

স্যামসাং ও মাইক্রোসফটের অংশীদারিত্বের অধীনে এই ফোনের ব্যবহারকারীরা পাবেন ১০০ জিবি’র ওয়ান ড্রাইভ ক্লাউড স্টোরেজ, যার মাধ্যমে স্যামসাং ভক্তরা উপভোগ করতে পারবেন ছয় মাসের সাবস্ক্রিপশন, একদম বিনামূল্যে! এছাড়াও, এতে থাকছে অ্যাড-ফ্রি ও নিরাপদ ইমেইল, সাথে মাইক্রোসফট সাপোর্ট ব্যবহারের সুবিধা।


আরও খবর



উপসচিব পদমর্যাদার চার কর্মকর্তাকে বদলি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নতুন দায়িত্ব দেওয়া হয়েছে উপসচিব পদমর্যাদার চার কর্মকর্তাকে বদলি করে, বুধবার (১৪ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী জনশক্তি রপ্তানি উন্নয়ন ব্যুরোর (বিএমইটি) পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান ভূইয়াকে প্রেষণে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের পরিচালক, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব আবু ছালেহ মো. মুসা জঙ্গীকে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক, সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেনকে সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসার এবং বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ছাদেক আহমেদকে জনশক্তি রপ্তানি উন্নয়ন ব্যুরোর (বিএমইটি) পরিচালক পদে প্রেষণে পদায়ন করা হয়েছে।

জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।


আরও খবর



কালিয়াকৈরে জোড়া পুলিশ বক্সের পাশে যুবক খুনের রহস্য উন্মোচন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে জোড়া পুলিশ বক্সের পাশে সেই যুবককে খুনের রহস্য উন্মোচন করেছে কালিয়াকৈর থানা পুলিশ। মর্গে মিলে লাশের পরিচয়। ওই খুনের সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তারের পর তার খুনের রহস্য জানা যায়। মঙ্গলবার দুপুরে থানার ভেতরে প্রেসব্রিফিং করে এসব তথ্য জানান থানার ওসি এএফএম নাসিম।

নিহত যুবক হলেন, সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার বানিয়াকৈড় এলাকার হায়দার আলী প্রামানিকের ছেলে ইমরান হোসেন শান্ত (২৪)।তার খুনের রহস্য উন্মেচন করার পর মঙ্গলবার দুপুরে প্রেসবিফিং করে কালিয়াকৈর থানা পুলিশ। এসময় উপস্থিত ছিলেন- কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম, ওসি অপারেশন মোঃ যোবায়ের, সেকেন্ড অফিসার এসআই আজিম হোসেন, এসআই আনোয়ার হোসেনসহ অন্যান্য পুলিশ ও বিভিন্ন ইলেকটনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক

বৃন্দ। পুলিশ জানায়, গত ১৮ জানুয়ারী সন্ধ্যায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় নাওজোড় হাইওয়ে ও গাজীপুর জেলা পুলিশের দুটি বক্সের পাশে চুরিকাঘাতে এক যুবক খুন হয়।

তাৎক্ষনিকভাবে তার পরিচয় ও খুনের কারণ জানা যায়নি। তবে ময়নাতদন্তের জন্য নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

বিভিন্ন মিডিয়ায় সংবাদ ছাপার বিষয়টি জানতে পেরে ঘটনার দুদিন পর মর্গে গিয়ে লাশ সনাক্ত করেন নিহতের চাচা দেওয়ান লিখন। নিহত ওই যুবকের নাম ইমরান হোসেন শান্ত। গত ২০ জানুয়ারী নিহতের ওই চাচা বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর গাজীপুরের পুলিশ সুপার ও কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপারের দিক নির্দেশনায়, কালিয়াকৈর থানার ওসির তত্বাবধানে চৌকশ অফিসার এসআই আনোয়ার হোসেনের নেতৃত্বে অভিযান শুরু করে। অভিযান চালিয়ে কালিয়াকৈরের বিভিন্ন এলাকা থেকে খুনের সাথে জড়িত মাহাবুব হোসেন ওরফে বাধন ও সুজন মিয়া

খোকনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় খুনের কাজে ব্যবহৃত একটি ধারালো ছুরি উদ্ধার করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের গাজীপুর বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে আসামীরা স্বীকারক্তিমুলক জবানবন্দি দেয়। তারা জানায়, মোবাইল ফোন ও টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে এ ঘটনা ঘটান।গ্রেপ্তারকৃত আসামী বাধন নাওগাঁর সদর থানার পিরোজপুর (মধ্যপাড়া) এলাকার রুহুল আমিনের ছেলে ও অপর আসামী খোকন গাইবান্ধার সাদুল্যাপুর থানার এনায়েতপুর এলাকার নজল মিয়ার ছেলে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, আসামীরা দীর্ঘদিন যাবত কালিয়াকৈর ও আশুলিয়া থানা এলাকায় ভাড়া থেকে নানা অপকর্ম করে আসছিল। তাদের নামে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই ও মাদক মামলা রয়েছে। জোড়া পুলিশ বক্সের পাশে খুনের ঘটনার বিষয়ে তিনি বলেন, ওই দুটি পুলিশ বক্স ট্রাফিক ও হাইওয়ে যানবাহন নিয়ন্ত্রণে ব্যবহৃত হয়। রাঁতে যখন ওই ঘটনা ঘটে তখন হয়তো বক্সে পুলিশ ছিলেন না। তবে সবার সহযোগীতায় সুন্দর পরিছন্ন কালিয়াকৈর গড়তে চান এই কর্মকর্তা।


আরও খবর



তানোরে ফসলী জমিতে বিষ প্রয়োগ! নষ্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ২৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে ফসলী জমিতে বিষ প্রয়োগ করে ফসল হানি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় জমির মালিক নজরুল বাদি হয়ে কালিগঞ্জ এলাকার আনারুল কে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ দেন। কিন্তু অভিযোগের দুই সপ্তাহে অতিবাহিত হলেও রহস্য জনক কারনে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। চলতি মাসের ৬ ফেব্রুয়ারী রাতে ঘটে বিষ দেয়ার ঘটনাটি। এঘটনায় কৃষক নজরুল ইসলাম চরমভাবে হতাশ হয়ে পড়েছেন।  
জানা গেছে তানোর পৌর এলাকার কালিগঞ্জ স্বাস্থ্য কেন্দ্রের পিছনে ৩০ কাঠা জমিতে পিয়াজ, গম ও আলু রোপন করা ছিল। সম্প্রতি জমি থেকে ফসল উত্তোলন হত। কিন্তু বিষ প্রয়োগ করে সব ফসল নষ্ট করে দেয়া হয়েছে। কৃষক নজরুল জানান, চলতি মাসের ৭ ফেব্রুয়ারী জমির ফসল দেখতে যায়। গিয়ে দেখি সব গাছ মরে পড়ে আছে। হয়তো দু তিন আগে বিষ প্রয়োগ করেছে। এজন্য গাছ মরে লালচে হয়ে মাটির সাথে মিশে গেছে। তিল পরিমান ফসল ঘরে উঠবেনা। থানায় অভিযোগ দেয়ার পরও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আমি এর ক্ষতি পুরুনসহ ন্যায্য বিচার চায়। যাতে করে কেউ ফসলের সাথে শত্রুতা করতে না পারে।তবে অভিযুক্ত আনোয়ার বলেন, আমাকে ফাঁসাতে মিথ্যা অভিযোগ করা হয়েছে। 

স্থানীয়রা জানান,  গত  দুই আড়াই মাসে পূর্বে নজরুল ইসলাম নিজ  ৩০কাঠা  জমিতে পেঁয়াজ,আলু ও গম  রোপণ করেন। দুই সপ্তাহ পর পেঁয়াজ ও আলু  তোলার সময় হতো। কিন্তু কে বা কারা আক্রোশ মুলুক ভাবে বিষ প্রয়োগ করে পুরো জমির ফসল নষ্ট করে দিয়েছে। এটা অমানবিক কাজ। নজরুল অপরাধী হতে পারে, তাই বলে ফসল নষ্ট করতে হবে। যারাই এধরণের কাজ করবে, তাদেরকে আইনের আওতায় এনে চরম শাস্তি দেয়া প্রয়োজন। তাহলে ফসলের সাথে এমন শুক্রতা করতে সাহস পাবেনা।

থানার অফিসার ইনচার্জ ওসির সরকারি মোবাইলে কথা বলা হলে এসআই আনোয়ার রিসিভ করলে জানতে চাওয়া হয় গত ৭ ফেব্রুয়ারী অভিযোগ হয়েছে, কিন্তু কোন ব্যবস্থা হয়নি,তিনি জানান বিষয় টি গুরুত্ব সহকারে দেখা হবে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে সাংবাদিকের উপর হামলার অন্যতম আসামী পাপ্পু জেল হাজতে

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

মেহেরপুর প্রতিনিধি :মেহেরপুরের আমঝুপিতে চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান এবং দৈনিরক জবাবদিহি পত্রিকার সাংবাদিক সিরাজুদ্দোজা পাভেলের উপর বর্বরোচিত হামলার অন্যতম আসামি পাপ্পুকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) ভোরে তাকে চুয়াডাঙ্গার জীবননগর থেকে আটক করা হয়। সে আমঝুপি গ্রামের মৃত প্যাডির ছেলে। মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি সাইফুল ইসলামের নেতৃত্বে পুলিশের বিশেষ অভিযানে সে আটক হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কনী মিয়া, এসআই আশরাফসহ পুলিশের একটি দল।

এদিন দুপুরে পাপ্পুকে নেওয়া হয় মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল রানার আদালতে। আদালত তার রিমান্ড ও জামিন শুনানীর দিন ধার্য করেন আগামী ২২ ফেব্রুয়ারী। পরে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয় আদালত।    

গেল ১২ ফেব্রুয়ারী আমঝুপিতে চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবদিহি পত্রিকার সাংবাদিক সিরাজুদ্দোজা পাভেলের উপর হামলার ঘটনার মামলার এজাহার নামীয় ৪নং আসামি এই পাপ্পু। তিন দফা হামলার সময় এক দফা হামলা হয় পাপ্পুর নেতৃত্বে। তাকে জিজ্ঞাসাবাদ করলেই হামলার রহস্য এবং হামলাকারী অন্যান্যদের সম্পর্কে তথ্য পাওয়া যাবে বলে মনে করেন ঘটনার কয়েকজন প্রত্যক্ষদর্শী।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

শামীম হাসান, বাগেরহাট প্রতিনিধি:“আমিও জিততে চাই ইয়ুথ ফেয়ার” নামে বাগেরহাটে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) শহরের সাংস্কৃতিক ফাউন্ডেশন চত্বরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম আয়োজনে অনুষ্ঠিত মেলায় বিভিন্ন পন্য ও সেবা নিয়ে  ৮টি ষ্টল অংশগ্রহন করেন।

দিনব্যাপি আয়োজনের মধ্যে বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে ৭টি কলেজের অংশগ্রহনে বিতর্ক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মঞ্চ নাটিক, কুইজ প্রতিযোগিতা, ভিডিওগ্রাফি প্রতিযোগিতাসহ নানা আয়োজন ছিল। এসব আয়োজনে শতাধিক যুবক-যুবতীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

পরে বিকেলে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন। এছাড়াও দিনব্যাপি এই আয়োজনে, বাগেরহাট জেলা মহিলা লীগের সভাপতি এ্যাডভোকেট শরিফা খানম, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক হাজরা শহিদুল ইসলাম, জেলা মহিলা দলের সভাপতি শাহিদা আক্তার, বাগেরহাটের মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরামের আহ্বায়ক রিজিয়া পারভিনন, অবসরপ্রাপ্ত শিক্ষক রবীন্দ্রনাথ মুখার্জী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে রেজিওনাল ম্যানেজার রুবাইয়াত হাসান, রেজিওনাল কো-অরডিনেটর মোঃ ইয়াসিন আরাফাত ও ইলেকটোরাল প্রোগ্রাম এসিসট্যানট সিলমী সাদিয়া প্রমুখ।

“আমিও জিততে চাই ইয়ুথ ফেয়ার” এ অংশগ্রহণকারী বাগেরহাটের একাধিক তরুণ বলেন,বর্তমানে দেশে চাকুরীর সুযোগ খুবই কম। উদ্যোক্তা হতে গেলে জটিল প্রতিবন্ধকতা রয়েছে। তরুণদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সহজ ঋণসুবিধা করলে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব কমবে। এছাড়া সরকারের স্বাস্থ্যকেন্দ্রে সেবার মানের উন্নতি, নাগরিকদের নিরাপত্তাকে প্রাধান্য দেয়া, নিরাপদ পানি সরবরাহ, অবহেলিত ও সুবিধা-বঞ্চিতদের জন্য উন্নত সেবা, নারীবান্ধব পাবলিক টয়লেট, যৌন হয়রানি বন্ধ, কর্তৃপক্ষের স্বচছ্বতা ও জবাবদিহিতা, পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা, মশা নিধনের কার্যক্রম আরও জোরদার করার দাবি জানান তরুণরা।


আরও খবর