Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

প্রকাশিত:শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩২২জন দেখেছেন

Image

গাজীপুর প্রতিনিধি; টঙ্গীর তুরাগতীরে দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে ইবাদত-বন্দেগি, জিকির-আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখর বিশ্ব ইজতেমা ময়দান। আজ শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে প্রথম দিনের ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

আজ ইজতেমা ময়দানে দেশের সর্ববৃহৎ জুমার জামাত অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১টা ৪৬ মিনিটে জুমার নামাজের ইমামতি করেন বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের আহমদ। দুপুর ১২টা ১৫ মিনিটে হয় জুমার আজান। ১টা ৪০ মিনিটে শুরু হয় জুমার খুদবা। দুপুর ১টা ৪৫ মিনিটে শুরু হয় জুমার নামাজ, শেষ হয় দুপুর ১টা ৫২ মিনিটে।

বৃহত্তম জুমার এ নামাজে অংশ নিতে তবলিগের মুসল্লি ছাড়াও গাজীপুর ও আশপাশের জেলা থেকে বৃহস্পতিবার রাতেই ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছে। ১৬০ একরের পুরো ইজতেমা ময়দান ছাপিয়ে কামারপাড়া, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশপাশের অলিগলিতেও কাতারবদ্ধ হয়ে জুমার নামাজে অংশ নেন মুসল্লিরা।

বিশ্ব ইজতেমার জুমার নামাজ উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ইজতেমা মাঠ পূর্ণ হয়ে লাখ লাখ মুসল্লি জমায়েত হয়েছে মহাসড়কে।

টঙ্গী বাজার থেকে বাটা গেট, স্টেশন রোড, কামারপাড়া রোড হয়ে টঙ্গীর মিলগেট পর্যন্ত মুসল্লিরা অবস্থান নিয়েছেন। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যেসব যানবাহন রাস্তায় ছিল সেগুলোও মহাসড়কে বন্ধ রাখা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, ইজতেমায় জুমার নামাজ পড়ার জন্য লাখ লাখ মুসল্লি এসেছেন। তারা মহাসড়কে অবস্থান নিয়েছেন। এজন্য আবদুল্লাহপুর থেকে গাজীপুরমুখী মহাসড়ক যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কামারপাড়া রোডও বন্ধ করে দেওয়া হয়েছে।


আরও খবর



গোদাগাড়ীতে তিনবিঘা পেয়াজের চারা নষ্ট করেছে দুর্বৃত্তরা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে কালোসোনা খ্যাত পেয়াজের বীজ(থোকা) চারা কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। উপজেলার গোদাগাড়ী ইউনিয়নের উচলপাড়ায় তিন বিঘা জমিতে পেয়াজের বীজ তৈরীর জন্য চারা রোপন করে।প্রতিটি চারায় বীজের থোকা ধরেছিল ।১৫-২০ দিনের মধ্যে কাটা মাড়াই শেষে পেয়াজ বীজ সংরক্ষন করা যেত। এমন সময় শক্রতার জেরে দুর্বত্তরা তিন বিঘা পেয়াজ বীজের চারার মুড়ি কেটে নষ্ট করে দিয়েছে।(শনিবার ৯ মার্চ) সরজমিনে গিয়ে দেখা যায়,জমিতে কেটে ফেলা পেয়াজ বীজ। সাংবাদিক দেখে দেখে হাউ মাউ করে কান্নাকাটি করতে থাকে কৃষক আব্দুল্লাহ।পেঁয়াজ বীজ দানার গাছের মাথাগুলো এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে আছে।এ ঘটনায় কৃষক মোঃ আব্দুল্লাহ গোদাগাড়ী থানায় সাধারন ডাইরি করেছে। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল মতিন বলেন,সাধারন ডাইরি সন্দেহ ভাবে দুইজনের নাম রয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কৃষক আব্দুল্লাহ বলেন তিনি শিক্ষকতার পাশাপাশি প্রতি বছর তিনবিঘা জমি বর্গা নিয়ে পেয়াজ বীজের চাষ করে আর্থিকভাবে লাভবান হয়ে আসছে। চলতি মৌসুমে উৎপাদিত পেয়াজ বীজ বিক্রি করে ১২ লক্ষ টাকা আয় হতো। কিন্তু পেয়াজ বীজের চারা নষ্ট হয়ে যাওয়ায় ৭ লক্ষ টাকা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে এই কৃষক। এদিকে বৃহস্পতিবার  উপজেরা কৃষি কর্মকর্তা মরিয়ম আহমেদ ক্ষতিগ্রস্থ পেয়াজ বীজের জমি পরিদর্শন করেছে। তিনি ক্ষতিগ্রস্থ পেয়াজ বীজের নমুনা দেখে বলেন,আগামী তিন সপ্তাহের মধ্যে জমি থেকে পেয়াজ বীজের উৎপাদন পাওয়া যেত।


আরও খবর



বিজিবি একমাসে ১৬০ কোটি টাকার পণ্য জব্দ করেছে

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ফেব্রুয়ারি মাসে সর্বমোট ১৫৯ কোটি ৪ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত দ্রব্যের মধ্যে রয়েছে- ৪ কেজি ৩৩৫ গ্রাম স্বর্ণ, ১০ কেজি রূপা, ২ লাখ ৬২ হাজার ৬৮১টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ১৮৮টি ইমিটেশনে অলংকার, ২১ হাজার ৭টি শাড়ি, ১৯ হাজার ২২৬টি থ্রিপিস, শার্টপিস, চাদর, কম্বল, তৈরি পোশাক, ৬ হাজার ৫৩৪ ঘনফুট কাঠ, ২ হাজার ৬১২ কেজি চা পাতা, ৪০ হাজার ৬৩৫ কেজি কয়লা, দুটি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক, ২টি কাভার্ড ভ্যান, ১টি বাস, ৪টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ৩৩টি সিএনজি ও ইজিবাইক এবং ৯৪টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রাইফেল, ৫টি এসএমজি, ৪টি রিভলবার, ৯টি বিভিন্ন প্রকার বন্দুক, ১৯টি ম্যাগাজিন, ৪ কেজি ১০ গ্রাম গান পাউডার, ১৬টি হ্যান্ড গ্রেনেড এবং ১ হাজার ১১ রাউন্ড গুলি।

ফেব্রুয়ারি মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। যার মধ্যে রয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৩৪৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ১০৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৪০ কেজি ৭৫১ গ্রাম হেরোইন, ১৩ হাজার ৩৪৬ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৩০১ বোতল বিদেশি মদ, ১ হাজার ৪০০ লিটার বাংলা মদ, ৮২ হাজার ৫২০ পিস মদ তৈরির ট্যাবলেট, ১ হাজার ৯৫২ ক্যান বিয়ার, ১ হাজার ৮২০ কেজি গাঁজা, ৫৪ হাজার ৫৮০ পিস নেশাজাতীয় ইনজেকশন, ৩ হাজার ১১৬ বোতল ইস্কাফ সিরাপ, ৩ কেজি ২শ’ গ্রাম কোকেন, ৮৬৩ বোতল এমকেডিল/কফিডিল, ৪ লাখ ৯৬ হাজার ৭৩৫ পিস বিভিন্ন প্রকার ওষুধ, ৪ হাজার ৬৯৭ পিস এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৫০০ গ্রাম এলএসডি, ৯৭ প্যাকেট কিটনাশক এবং ১ লাখ ৬৭ হাজার ৮৫৯ট পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট।

সীমান্তে ফেব্রুয়ারি মাসে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১২১ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ৩২৭ জন বাংলাদেশি নাগরিক, ১০ জন ভারতীয় নাগরিক এবং ৪৩৫ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরও খবর



কালিয়াকৈরে ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ,শিশু-নারীসহ দগ্ধ ৩৫জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে একটি বাসা বাড়িতে গ্যাস বিস্ফোরণে ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণের ঘটনায় শিশু ও নারীসহ কমপক্ষে ৩০-৩৫ জন দগ্ধ হয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার তেলিরচালা এলাকায় বাসা বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এলাকাবাসী, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় শফিক খানের বাসা বাড়িতে বুধবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই এলাকার রাস্তার দুই পাশে সারি সারি লম্বা আকৃতির টিনসেড বাড়ি।

সেখানে ছোট ছোট ঘরে আলাদা আলাদা পরিবার বসবাস করেন। তাদের একেকজনের একেক পেশার লোকজন।সেখানকার একটি ঘরের ভাড়াটে শফিক খান নামে একজন বিকেলে রান্নার জন্য গ্যাস সিলিন্ডার কিনে আনেন। এরপর সেটি সংযোগ দেওয়ার সময় সেখান থেকে লিক হয়ে প্রচুর গ্যাস বের হতে থাকে। এটা দেখে তিনি সঙ্গে সঙ্গে সিলিন্ডারটি ঘরের সামনে রাস্তায় ফেলে দেন। আর পাশেই মাটির চুলায় রান্না করছিলেন আরেক পরিবার। তখন সেখান থেকে আগুনের সংস্পর্ষে সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে আশপাশে থাকা শিশু, নারীসহ ৩০-৩৫ জন মানুষ দগ্ধ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা দগ্ধদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালেকে নিয়ে যায়।

সেখান থেকে দগ্ধদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি পাঠানো হয়েছে। দগ্ধদের মধ্যে একই পরিবারের পাঁচজন রয়েছেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এদের মধ্যে মাইদুল ইসলাম, মোহাম্মদ কুটি, আরিফুল, ইয়াসিন, সোলেমান, আকাশ, নূর নবী, নিরব, জহিরুল ইসলাম, ফারহানা আক্তার, নারগিস আক্তার, শাপলা বেগম, সুমন মিয়া, মোছাম্মৎ শিল্পী, নাঈম, মাহবুব, মশিউর, মোতালেব মিয়ার নাম জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে বাকী দগ্ধদের নাম ঠিকানা জানা যায়নি। খবর পেয়ে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, ইফতারের আগে নতুন গ্যাস সিলিন্ডার সংযোগ দেওয়ার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। সিলিন্ডারে আগুন ধরে সেটি রাস্তায় ফেললে সেখানে থাকা লোকজনও দগ্ধ হন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, ওই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ৩০-৩৫ জনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাড়ি পুলিশের ইনচার্জ (এসআই) সাইফুল আলম জানান, দগ্ধদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। তবে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিস্ফোরণে দগ্ধরা ঢাকা বান ইউনিটে ভর্তি রয়েছে। তবে ডিসি স্যারের সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ক্ষতি পুরণের ব্যবস্থা করা হবে।


আরও খবর



মাগুরা জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলা আইন শৃংখলা কমিটির সভা রবিবার সকালে অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যজিমস্ট্রেট মোহাম্মদ আবু নাসের বেগ সভাপতিত্ব করেন।জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, সিভিল সার্জন ডাঃ শামীম কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, জেলা প্রশাসনসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা  উপস্থিত থেকে জেলার আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে বিস্তারিত বক্তব্য রাখেন। আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার প্রতি গুরুত্ব আরোপ করে সংশ্লিষ্ট বিভাগকে তৎপরতা অব্যাহত রাখার আহবান জানান।


আরও খবর



জয়পুরহাটে জাতীয় বীমা দিবস পালিত

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃ'করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ' এই প্রতিপাদ্যকে নিয়ে জয়পুরহাটে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে  জেলা প্রশাসনের আয়োজনে ও সরকারি এবং বেসরকারি বীমা কোম্পানির সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি, সচেতনতামূলক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।শুক্রবার  (১ মার্চ) বেলা ১১ টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্বপু্র্ন বিষয়ে নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সবুর আলী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে ওয়াহিদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন, জয়পুরহাট প্রেসক্লাবে সভাপতি নৃপেন্দ নাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ, জীবন বীমা করপোরেশনের ম্যানেজার শফিকুল আলম, সাধারণ বীমা কর্পোরেশনের ম্যানেজার হারুনুর রশিদ,  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের জেনারেল ম্যানেজার ও একুশে টেলিভিশন এবং দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, মেঘনা লাইফ ইনস্যুরেন্সের হারুন অর রশীদসহ বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
আলোচনা সভা শেষে পপুলার লাইফ ইনস্যুরেন্স ও মেঘনা লাইফ ইনস্যুরেন্সেের মেয়াদ উত্তীর্ণ দাবীর চেক গ্রাহকের হাতে তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক সবুর আলী।

আরও খবর