Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

বিরামপুরে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের সচেতনতা বৃদ্ধিতে মত বিনিময়

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুরে উপজেলা পর্যায়ে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের সম্পর্কে সচেতনতা এবং সামাজিক অংশ গ্রহণ বৃদ্ধিতে এনজিও সংস্থা কারিতাস মিডিয়ার সাথে মতবিনিময় সভা করেছে। 

বুধবার (১২ জুন) সাপ্তাহিক বিরামপুর বার্তা কার্যালয়ে কারিতাসের বাংলাদেশ প্রবীণ, প্রতিবন্ধী এবং মাদকসেবী ব্যক্তিদের সমন্বিত উন্নয়ন প্রকল্প এসডিডিবি, দিনাজপুর অঞ্চলের আয়োজনে   এ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বিরামপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে কার্য্যক্রমের বিস্তারিত তুলে ধরেন, কারিতাস দিনাজপুর অঞ্চলের  এসডিডিবি প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা বিনয় কুজুর। এতে সুবিধাভুগিদের মধ্যে বক্তব্য রাখেন, প্রকল্পের খানপুর উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল্যা রহমান, প্রতিবন্ধী নারী ফোরামের সভাপতি খালেদা আক্তার প্রমূখ।


আরও খবর



মধুপুর সরকারী কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩০২জন দেখেছেন

Image

বাবুল রানা (বিশেষ প্রতিনিধি) মধুপুর টাঙ্গাইলঃ-

মধুপুর সরকারি কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত।বুধবার (২৬জুন) সকাল ১০টায় দোয়া অনুষ্ঠানটি মধুপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে কলেজ হল রুমে অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াকুব আলী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন,পৌর মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান, সাবেক অধ্যক্ষ মোঃ মন্তাজ আলী সহ অত্র কলেজের শিক্ষক ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।


প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের মাঝে নিজ উদ্যোগে কলম বিতরণ করেন, মধুপুর শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান আসাদ আকন্দ।কলম বিতরণ শেষে তিনি বলেন, ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকার, শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল, আর আমি ছাত্রলীগের সামান্য একজন কর্মী হয়ে শিক্ষার্থীদের হাতে কলম তুলে দিলাম, একদিন এই শিক্ষার্থীরাই কলমের লেখনীর মাধ্যমে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অগ্রনী ভূমিকা রাখবে।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অত্র কলেজের শিক্ষক মোঃ সানোয়ার হোসেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ছাত‌কে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ৬

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সুনামগ‌ঞ্জের ছাতক সোনা ও বাইরং নদী থেকে অবৈধভাবে ড্রেজারে বালু উত্তোলনের সময় ৭ জনকে আটক করেছে নৌ পু‌লিশ।

গত মঙ্গলবার বিকা‌লে উপ‌জেলার ইসলামপুর ইউনিয়‌নের সোনা ও বাইরং নদী এলাকা থেকে তাদের আটক করা হয়ে‌ছে।

আটককৃতরা হ‌লেন,উপ‌জেলার ইসলামপুর ইউপির বাহাদুরপুর গ্রা‌মের মৃত সুনাম উদ্দিনের ফজর আলী(২৩) ফিরোজ মিয়ার ছে‌লে লায়েছ মিয়া(২০), লায়েছ গাজীর ছেলে হেকিম গাজী(২৪)হযরত আলীর ছে‌লে দিদার আলী(২০) ,সিরাজ মিয়ার ছে‌লে রুবেল মিয়া(২৮) ,মোস্তফার ছে‌লে ইব্রাহীম আলীসহ ৬ জন‌কে আটক ক‌রে পু‌লিশ। বিনা অনুমতিতে সোনা ও বাইরং নদী নদী থেকে অবৈধভাবে ড্রেনেজ মেশিনে বালু উত্তোলন করা হয়। এ খবর পেয়ে নৌ পু‌লিশ আনোয়ার হো‌সে‌নের নেতৃ‌ত্বে অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগে ৬ জনকে আটক করা হয়। এদের বিরু‌দ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের মামলা দা‌য়ের প্রস্ত‌তি চল‌ছে। এব‌্যাপা‌রে নৌ পু‌লি‌শের ইনচাজ আনোয়ার হো‌সেন এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন এদের বিরু‌দ্ধে মামলা দা‌য়ের প্রস্ত‌তি চল‌ছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মাগুরার শ্রীপুরের দ্বারিয়াপুর দরবার শরীফে ইছালে সওয়াব ও ওয়াজ মাহফিল

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১২জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর দরবার শরীফের কুতুবুল আলম পীরে কামেল শাহ সূফী তোয়াজ উদ্দিন আহমদ (রহঃ) ও সুলতানুল ওয়ায়েজ্বীন পীরে কামেল শাহ সূফী আবু সাঈদ মুহাম্মদ আবদুল হান্নান (রহঃ) এর ওফাৎ দিবস উপলক্ষে মঙ্গলবার ইছালে সওয়াব ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করেন ভারতের জৈনপুরের পীর সাহেব কেবলা সাইয়্যেদ ড. মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী ।ইশায়াতে ইসলামের আমির ও দ্বারিয়াপুর দরবার শরীফের পীরজাদা শাহ আবু তালহা মুহাম্মদ মুস্তাইন বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়াজ মাহফিলে ডোবরার পীর ওবায়েদ বিন নাসের, বিভিন্ন দরবার শরীফের পীর সাহেবগণ, ইসলামী চিন্তাবিদগণসহ স্থানীয় ওলমায়ে কেরামগণ বক্তব্য রাখেন। 

ওয়াজ মাহফিলে সম্মানিত অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা চেয়ারম্যান শরিয়তউল্লাহ হোসেন মিয়া রাজন, থানার অফিসার ইনচার্জ শেখ তাসনীম আলম,  ও উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল রেজা। আসর বাদ হতে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলা এ ওয়াজ মাহফিলে ইসলামের নীতি আদর্শ নিয়ে বক্তাগণ বক্তব্য রাখেন।

আরও খবর



কালিয়াকৈরে আবারো সড়ক-ফুটপাত অবৈধ দখলমুক্ত

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর বাজার এলাকায় গড়ে উঠা অবৈধ স্থাপনা শনিবার সকালে আবারো অবৈধ দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। শুধু স্বাধীনতা দিবস ও বিজয় দিবসসহ বিভিন্ন সময় বার বার ওই বাজার এলাকায় সড়ক ও ফুটপাত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও আবার অবৈধ স্থাপনা বসান দখলদাররা। এবার দখলমুক্ত করায় প্রশংসায় ভাসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তবে আবারো সেখানে অবৈধ স্থাপনা গড়ে উঠার শঙ্কা প্রকাশ করেছেন পথচারীরা।

এলাকাবাসী, পথচারী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলায় একটি ঐতিহ্যবাহী সুনামধন্য বাজার হচ্ছে কালিয়াকৈর বাজার। কিন্তু এ বাজারের প্রবেশ মুখে সিন্ডিকেট চক্র দীর্ঘদিন ধরে পুরোনো ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বাজার সড়ক অবৈধভাবে দখলের মাধ্যমে রমরমা ব্যবসা বাণিজ্য করে আসছে। অভিযোগ রয়েছে, সড়ক ও জনপথ বিভাগ, পুলিশ এবং স্থানীয় প্রশাসনের অসাধু কিছু কর্মকর্তা-কর্মচারী, ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতাকর্মীদের ছত্রছায়ায় এসব অবৈধ স্থাপনা গড়ে উঠে। আর এসব অবৈধ স্থাপনার কারণে এ মহাসড়কের ওই অংশে, বাজার সড়ক, ধামরাই-কালিয়াকৈর-মাওনা সড়কে নিয়মিত যান চলাচলে বিঘ্ন ঘটে। শতশত অবৈধ স্থাপনার কারণে এখান দিয়ে চলাচলরত যাত্রী ও পথচারীরা পায়ে হেঁটেও চলাচলেও চরম দুর্ভোগে পড়েন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন রোগী ও তার পরিবার, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশাজীবি মানুষ। অথচ স্বাধীনতা দিবস ও বিজয় দিবসসহ বিভিন্ন সময় বার বার ওই বাজার এলাকায় সড়ক ও ফুটপাত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও ২/৩ দিন পরই আবারো অবৈধ স্থাপনা বসান দখলদাররা। এদিকে মানুষের চরম দুর্ভোগ লাঘব করতে মৌখিক ভাবে নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ।

তাঁর এমন নির্দেশনা অনুযায়ী শনিবার সকালে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নিয়েছেন দখলদাররা। এর মাধ্যমে দখলমুক্ত হলো বহু কাঙ্খিত পুরানো ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, ধামরাই-কালিয়াকৈর-মাওনা সড়ক, কালিয়াকৈর বাজার সড়ক ও ফুটপাত।

এবার দখলমুক্ত করায় প্রশংসায় ভাসছেন ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা। এদিকে প্রশাসনের এমন উদ্যোগে হতাশা প্রকাশ করেছেন দখলদারী ব্যবসায়ীরা। তারা বলছেন, আয় রোজগারের পথ বন্ধ হলো এখন আমরা পরিবার-পরিজন নিয়ে কিভাবে চলবো? তবে এখানে সরাসরি অনেক জমি আছে, যদি দোকান ঘরের ব্যবস্থা করে দিতেন তাহলে পরিবার-পরিজন নিয়ে কোনো রকম খেয়ে-পড়ে বাঁচতে পারবেন বলেও ব্যবসায়ীদের দাবী। অপরদিকে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নিলেও সরানো হয়নি উপজেলা মডেল মসজিদের সামনে অবৈধ সিএনজি ও অটোরিকশা অবৈধ স্টেশন।

ওই অবৈধ স্টেশনও উচ্ছেদের দাবী জানিয়েছেন চলাচলরত পথচারী ও বিভিন্ন যানবাহনের যাত্রীরা। তারা সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত হওয়ায় খুশি। বার বার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও গড়ে উঠে অবৈধ স্থাপনা। তবে আবারো সেখানে আগের মতো অবৈধ স্থাপনা উঠবে নাতো? এমন শঙ্কা প্রকাশ করেছেন পথচারীরা।

এব্যাপারে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ জানান, মৌখিকভাবে নির্দেশনায় সেখানকার অবৈধ স্থাপনা সরিয়ে নিচ্ছেন দখলদাররা। তবে সিএনজি ও অটোরিকশার অবৈধ স্ট্রেশন অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



গ্লোবাল কনটেস্টে অংশ নিয়ে চীনে যেতে পারবেন রিয়েলমি ফ্যানরা

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৭৪জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:আকর্ষণীয় এক গ্লোবাল কন্টেস্ট নিয়ে হাজির হলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। প্রতিযোগিতায় জয়ী ২০ জনকে দেওয়া হবে চীনের শেনঝেনে রিয়েলমি’র প্রধান কার্যালয় ঘুরে দেখার সুযোগ। আর এই পুরো ভ্রমণে অংশগ্রহণকারীকে খরচ করতে হবে না একটি টাকাও।

এই কন্টেস্টে অংশ নিতে, রিয়েলমি ব্যবহারকারীদের নিজেদের পছন্দের যে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে রিয়েলমি প্রযুক্তি নিয়ে তাদের সবচেয়ে সুন্দর কোনো মুহুর্তের ঘটনা পোস্ট করতে হবে। এক্ষেত্রে #realmecooltech ও #CoolTechwithrealme হ্যাশট্যাগগুলো ব্যবহার করতে হবে।

এছাড়া, রিয়েলমি ব্র্যান্ডকে ট্যাগ করার পাশাপাশি গ্রাহকদের তিনজন বন্ধুকেও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নির্বাচিত করতে হবে।

সেরা ২০টি গল্প পোস্ট করা ব্যক্তিরা একদম বিনামূল্যে জিতে নেবেন চীনের শেনঝেনে রিয়েলমি’র প্রধান কার্যালয়ে ভ্রমণের সুযোগ। শহর ঘুরে দেখার সময় বিজয়ীদের আরও একটি বিশেষ ‘বিহাইন্ড দ্য সিন’ ট্যুরের সুবিধা দেবে রিয়েলমি। আর তা হলো- রিয়েলমি’র গবেষণা ও উন্নয়ন এবং উৎপাদন কার্যক্রমগুলো সরাসরি ঘুরে দেখার সুযোগ।

এর বাইরে, রিয়েলমি ম্যানেজমেন্ট টিমের সঙ্গে কথা বলার অনন্য সুযোগও পাবেন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীরা।

আগামী ০৫ জুলাই, ২০২৪ তারিখের মধ্যে অংশগ্রহণকারীদের গল্পগুলো জমা দিতে হবে।

ভবিষ্যতে গ্রাহকদের জন্য চমৎকার অফার প্রদানের পাশাপাশি আকর্ষণীয় ক্যাম্পেইন আয়োজন করা চালিয়ে যাবে সকলের প্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে এবং প্রতিযোগিতায় অংশ নিতে, ভিজিট করুন রিয়েলমি’র ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD -এ। 


আরও খবর