Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

বিএনপির সমাবেশের ইচ্ছা নয়াপল্টনে , বিকল্প ভেন্যুর প্রস্তাব চায় ডিএমপি

প্রকাশিত:Tuesday ১৫ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ৯১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক; আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায় বিএনপি। সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে আবেদনও করেছে দলটি। তবে বিকল্প ভেন্যুর প্রস্তাব চেয়েছে ডিএমপি।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন ডিএমপির উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।

তিনি বলেন, ‘কিছুক্ষণ আগে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুলিশ কমিশনার মহোদয়ের সঙ্গে সমাবেশের অনুমতি ও ভেন্যু নির্ধারণ নিয়ে বৈঠক করেছেন। বিএনপি নেতৃবৃন্দ বৈঠকে সমাবেশের অনুমতি চেয়ে একটি লিখিত আবেদনপত্র জমা দিয়েছেন। তারা নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছেন। আমরা বলেছি, আপনাদের অন্য কোনো ভেন্যু পছন্দ হলে সেটাও জানাতে পারেন।

ফারুক হোসেন আরও বলেন, ‘বিএনপির লিখিত আবেদনটি বিভিন্ন গোয়েন্দা সংস্থা পর্যালোচনা করে দেখবে কোনো ধরনের ঝুঁকি রয়েছে কি না।। এরপর অনুমতির বিষয়টি তাদের জানিয়ে দেওয়া হবে।

বিএনপি সমাবেশস্থলে আইনশৃঙ্খলা নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানিয়েছেন উল্লেখ করেন ডিএমপির এই কর্মকর্তা। তিনি বলেন, ‘আমরা বলেছি, সমাবেশে সর্বাত্বক নিরাপত্তা দেওয়া হবে।

তবে কোথায় সমাবেশ হবে এ বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি বলে জানান ফারুক হোসেন। ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির যেসব নেতাকর্মীর বিরুদ্ধে মামলা রয়েছে তাদেরই কেবল গ্রেপ্তার করা হচ্ছে।

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশের অনুমতি নিতে আমান উল্লাহ আমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন। এর আগে সকাল ১০টা ২০ মিনিটে মিন্টো রোডের ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান বিএনপির নেতারা।


আরও খবর