Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বিএনপির সমাবেশে হামলার অভিযোগ, নিপুণ রায়সহ বেশ কয়েকজন আহত

প্রকাশিত:শুক্রবার ২৬ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত জনসমাবেশে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। এতে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় আওয়ামী লীগ দলীর নেতাকর্মীদের হামলায় নিপুণ রায়সহ ২০ থেকে ৩০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। নিপুণ রায়কে ইসলামিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তিনি চিকিৎসা নিচ্ছেন।

চলমান সরকারবিরোধী আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণসহ দেশের ৯ বিভাগের ১৮ জেলা ও মহানগরে জনসমাবেশ করছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে জিনজিরায় দলটির সমাবেশ সকাল ১০টার দিকে শুরু হয়।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক এতে সভাপতিত্ব করেন।

সমাবেশ চলাকালে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীর নেতাকর্মীরা ইটপাটকেল ছুঁড়তে শুরু করে বলে অভিযোগ করেন মোজাদ্দেদ আলী বাবু। তিনি বলেন, ‘এ সময় ইটের আঘাতে নিপুণ রায় চৌধুরীসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। হামলার পর আবারও বিএনপির সমাবেশ শুরু হয়।

তিনি জানান, রুহুল কবির রিজভীর বক্তব্যের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শেষ হয়েছে।

সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী এলাকাজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে।


আরও খবর



বর্ণমালা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের গভর্নিং বডির নির্বাচন ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধিঃ- রাজধানীর যাত্রাবাড়ী থানার দনিয়া বর্ণমালা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় গভর্নিং বডির নির্বাচনকে ঘিরে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। আগের কমিটি বহাল রেখে আগামী ২৩ ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

অবিভাবক প্রতিনিধি ও শিক্ষক প্রতিনিধি পদে যারা নির্বাচন করছেন তাদের অভিযোগ, আগের কমিটির সভাপতি আব্দুস সালাম বাবু ও অধ্যক্ষ তাদের কোটি কোটি টাকার অনিয়ম, দুর্নীতি আড়াল করার জন্য নতুন কমিটিতে তাদের মনোনীতদের যে কোনো উপায়ে বিজয়ী করার জন্য নানা অপকৌশলসহ সব ধরণের অনিয়ম করে চলেছেন।

এসব বিষয়ে ঢাকা জেলা প্রশাসকের কাছে একাধিক লিখিত অভিযোগও দেয়া হয়েছে। সর্বশেষ ১৮ ফেব্রুয়ারি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরাবরে এক আবেদনে বলা হয়েছে, নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে কলেজ ও স্কুল শাখায় শিক্ষকদের ভোটার তালিকায় কলেজ ও স্কুল শাখার শিক্ষকদের আলাদা করা হয়নি। এমনকি ভোটার তালিকায় অধ্যক্ষ, দুই জন সহকারী প্রধান শিক্ষক, একজন অবসরপ্রাপ্ত শিক্ষক ও একজন সহকারি লাইব্রেরীয়ানের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।

অথচ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন প্রবিধান-২০০৯ এবং সংশোধনী-২০১৭ ইং এর ২ এর (থ) ধারায় বলা হয়েছে, অধ্যক্ষ ও সহকারি প্রধান শিক্ষক ভোটার হতে বা ভোট দিতে পারবেন না। এ বিষয়ে অধ্যক্ষকে জানানোর পর কোনো প্রতিকার মেলে নি।

নির্বাচনে ভোটার তালিকা চূড়ান্ত করা হয় গত ১ জানুয়ারি ২০২৪। ২ জানুয়ারি চূড়ান্ত তালিকায় গভর্নিং বডির সভাপতি ও অধ্যক্ষ স্বাক্ষর করেন। অথচ ভোটার তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, ফেব্রুয়ারি মাসে ভর্তি হয়েছে এমন শিক্ষার্থীর অবিভাবককেও ভোটার করা হয়েছে। যেমন, ৬৮২ নং ভোটারের পোষ্য বা সন্তান ভর্তি হয়েছে জানুয়ারির ২২ তারিখে। ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, রোল ২২৬। সে ভর্তি হয়েছে জানুয়ারির ২ তারিখে।

অথচ বর্তমান সভাপতির পক্ষের না হওয়ায় তার অবিভাবককে ভোটার করা হয়নি। পক্ষান্তরে ৮ম শ্রেণির শিক্ষার্থী নাজমুল ইসলাম (রোল ৩১৪) ৩ জানুয়ারি ভর্তি হওয়ার পরেও তার অবিভাবককে ভোটার বানানো হয়েছে। এমনিভাবে ৭ম শ্রেণির রোল ৩১০ থেকে ৩২৩ রোল পর্যন্ত সব শিক্ষার্থী জানুয়ারির ১৩ তারিখে ভর্তি হওয়ার পরেও তাদের অবিভাবকদের ভোটার বানানো হয়েছে। যাদের ভোটার নম্বর ক্রমানুসারে ৬৬৮  থেকে ৬৮২ পর্যন্ত। যথাক্রমে ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তি হয়েছে জানুয়ারি মাসের মাঝামাঝি বা তারও পরে।

অথচ এদের বেশিরভাগ অবিভাবককে ভোটার বানানো হয়েছে। অন্যদিকে, বর্তমান সভাপতির দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদকারী মো. নাজিম উদ্দিন সরকার (পিন্টু) তার মেয়েকে জানুয়ারি মাসের ২৩ তারিখে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি করানোর কারণে তার অবিভাবক প্রতিনিধি পদের মনোনয়ন বাতিল করেছেন ঢাকা জেলা প্রশাসন অফিসের সহকারী কমিশনার (শিক্ষা) ও প্রিজাইডিং অফিসার মো. শফিকুল ইসলাম। অথচ জানুয়ারির ২৩ তারিখে বা তারও পরে ভর্তি হওয়ার অনেক অবিভাবকও ভোটার হয়েছেন। জানুয়ারির ২২ তারিখে সন্তানকে ভর্তি করে ভোটার হয়েছেন ৬৮২ নং ভোটার।

শুধু তাই নয়, মৃত ব্যক্তি এবং একই শিক্ষার্থীর অবিভাবক হিসাবে একাধিক ভোটারের নাম স্থান পেয়েছে ভোটার তালিকায়। নুসরাত জাহান নামে দশম শ্রেণির শিক্ষার্থীর (রোল ৪৫৪) পিতা মৃত হারুন অর রশীদ। ভোটার তালিকায় এই মৃত ব্যক্তির নামও আছে। নাম আছে দশম শ্রেণির মাহবুবা স্বপ্নার মৃত পিতা মোস্তাফিজুর রহমানেরও। ভোটার তালিকায় ২৬০২ এবং ২৬০৩ নম্বরে একই অবিভাবকের নাম। একইভাবে ২৬০৪ ও ২৬০৫ নম্বর, ২৬০৮ ও ২৬০৯ নম্বর ভোটারওb একই ব্যক্তি।

নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতাকারী অবিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিদের আশঙ্কা জাল জালিয়াতির মাধ্যমে বর্তমান সভাপতি ও অধ্যক্ষের মনোনীত প্রার্থীদের বিজয়ী করার জন্য এসবই ষড়যন্ত্র  ও দূরভিসন্ধিমূলক কূট-কৌশল। যে কৌশলে দুই যুগের বেশি সময় ধরে সভাপতি ও অধ্যক্ষ কোটি কোটি টাকা লোপাট করেও রয়ে গেছেন ধরাছোঁয়ার বাইরে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নবীনগর কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃ- ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে  এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে সম্পূর্ণ হয়েছে ।


সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা বিরতিহীনভাবে চলে অত্র বিদ্যালয়ে শান্তিপূর্ণ ভাবে , উৎসবমুখর পরিবেশে  ভোটগ্রহণ ।


উক্ত নির্বাচনে ম্যানেজিং কমিটির প্রতিনিধি সদস্য পদে  ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচিত হয়েছেন ৪ জন ।

উক্ত বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে ৮৭১ জন ভোটারের মধ্যে ৭৪৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন, এর মধ্যে ২০ টি ভোট বাতিল বলে গণ্য হয়েছে ।

এর মাঝে ৩৯১ ভোট পেয়ে প্রথম হয়েছেন ইকরাম হোসেন , ৩৪৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন আবু সায়েদ মিয়া রনি , ৩০৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মোঃ জসিম , ২৫৯ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন মোঃ সোহরাব উদ্দিন ।

ও সংরক্ষিত মহিলা আসনটি বিনা প্রতিদিতায় বিজয় হয়েছেন হাছিবা হোসেন হাসি ।

অপরদিকে ২৫৬ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন মোঃ মজিবুর রহমান , ২৪৫  ভোট পেয়ে ছষ্ঠ হয়েছেন, মোঃ শফিকুল ইসলাম , ২৩০ ভোট পেয়ে সপ্তম হয়েছেন লতিফ ,২১৬  ভোট পেয়ে অষ্টম হয়েছেন মোঃ আলাউদ্দিন সরকার।


উক্ত নির্বাচনে প্রিজাইডিং এর দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি আফিসার মোঃ জাহাঙ্গীর আলম ।

কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির বলেন, শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য যারা সহযোগীতা করেছে সকল কে ধন্যবাদ জানাচ্ছি।

উচ্চ বিদ‍্যালয়ের সভাপতি সৈয়দ সহসিন বলেন উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ করার এলাকার গন্যমান্য ব্যাক্তি ও ইলেক্ট্রনিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সরাইলে শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র বিতরণ করলেন এমপি শিউলী আজাদ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

রুবেল মিয়া:ব্রাহ্মণবাড়িয়া জেলার  সরাইল উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করছেন মহিলা সাংসদ উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।সোমবার (২৯ জানুয়ারি) বিকালে এমপি শিউলী আজাদ সরাইল কুট্টাপাড়া নিজ গ্রামের বাড়ি প্রাঙ্গণে জনপ্রতিনিধি সহ অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়েছে।শীতার্ত মানুষের কষ্ট লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন।

তারই অংশ হিসেবে সরাইল উপজেলায় কম্বল বিতরণ করা হয়৷ এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলার সদর ইউপির সাবেক (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ও ৯নং ওয়ার্ডের মেম্বার ছাদেক মিয়া, যুবলীগ নেতা কাইছার খান,  সাবেক ছাত্রলীগ নেতা মো. রুবেল মিয়া, সরাইল থানার সেকেন্ড অফিসার এসআই মো৷ জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।এমপি শিউলী আজাদ বলেন, শীতার্ত মানুষের কষ্ট লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন। তারই অংশ হিসেবে সরাইল উপজেলায় কম্বল বিতরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ফোনের বাজারে আসছে ‘লং-লাস্টিং ভ্যালু কিং’ রিয়েলমি নোট ৫০

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪: বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি স্মার্টফোনের দুনিয়া কাঁপাতে নিয়ে আসছে রিয়েলমি নোট ৫০। অসাধারণ স্থায়িত্ব ও আকর্ষণীয় মূল্যের সমন্বয়ে একটি অনন্য এন্ট্রি-লেভেল স্মার্টফোন হতে যাচ্ছে এটি। রিয়েলমি নোট ৫০ ডিভাইসটি আগামী ২২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে স্মার্টফোনের বাজারে উন্মোচন করা হবে। একটি “লং লাস্টিং ভ্যালু কিং” হিসেবে নিজের অবস্থান ধরে রাখার প্রত্যাশা রয়েছে এই টেক ফোনটির। পাশাপাশি স্মার্টফোন প্রেমীদের একটি মানসম্মত ইউজার এক্সপেরিয়েন্সও নিশ্চিত করবে নতুন রিয়েলমি নোট ৫০।

প্রতিদিনের ব্যবহারে ফোনপ্রেমীরা অনুভব করবেন নির্ভরযোগ্যতা ও গুণগতমানের অনন্য সংমিশ্রণ

ধুলা ও পানি-রোধী ফিচার, একটি কঠিন গ্লাস স্ক্রিন এবং ফোন পড়ে গেলেও ভেঙে যাওয়ার হাত থেকে রক্ষা করতে একটি মজবুত অ্যালুমিনিয়াম কাঠামো সমৃদ্ধ রিয়েলমি নোট ৫০ টেকপ্রেমী গ্রাহকদের দেবে অসাধারণ স্থায়িত্বের গ্যারান্টি! এ সকল নির্ভরযোগ্য ফিচার ৪৮ মাস পর্যন্ত রিয়েলমি’র স্মার্টফোন ব্যবহারকারীকে একটি মসৃণ অভিজ্ঞতার নিশ্চয়তা দেয়। এছাড়াও, এর দীর্ঘস্থায়ী ব্যাটারি ফ্ল্যাগশিপ-লেভেলের ব্যাটারি লাইফ সরবরাহ করবে।

একটি অক্টা-কোর প্রসেসর ও আনটুটু বেঞ্চমার্কের উল্লেখযোগ্য স্কোর পাওয়া রিয়েলমি নোট ৫০ তরুণ স্মার্টফোন প্রেমীদের দেবে ধারণাতীত গতিসম্পন্ন গেমিং ও অ্যাপ চালানোর সুযোগ! স্মার্টফোনটিতে রয়েছে ৪ জিবি+৬৪ জিবি এবং ৪ জিবি+১২৮ জিবি র‌্যাম-রম সহ একটি ৫০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি, যার মাধ্যমে টানা ১০৬ ঘণ্টা ধরে নিরবচ্ছিন্নভাবে গান চালানো সম্ভব। এর নতুন ডিজাইন করা মিনি ক্যাপসুল ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ফোনের স্ক্রিনে মূল তথ্যগুলো সহজে দেখার সুযোগ পাবেন। আরও রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট রেকগনিশন সুবিধা। এই ফিচারের মাধ্যমে যে কোনো সময় দ্রতই ফোন আনলক করা যাবে।

স্কাই ব্লু ও মিডনাইট ব্ল্যাক- রিয়েলমি নোট ৫০ ডিভাইসে ব্যবহার করা হয়েছে এই দুই রঙের ব্যাক কাভার। ফলে স্টাইল ও নির্ভরযোগ্যতার অনন্য সংমিশ্রণ ঘটেছে ডিভাইসটিতে। ফোনকে সহজে হাতে ধরতে স্লিম বডি ও হালকা কাঠামোতে এর ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে অসাধারণ ৯০.৩% স্ক্রিন-টু-বডি রেশিওর ৬.৭৪- ইঞ্চির ফুল-স্ক্রিন ডিসপ্লে এবং বাইরে ছবি তোলা বা ভিডিওর জন্য ৫৬০ নিটের দারুণ উজ্জ্বলতা। এর ৯০ হার্টজের হাই রিফ্রেশ রেট এবং বিস্তৃত কালার রেঞ্জ নিরবচ্ছিন্নভাবে একটি অনন্য ও বৈচিত্র্যময় ভিজ্যুয়াল যাত্রার অভিজ্ঞতা দেবে রিয়েলমি প্রেমীদের।

টেক প্রেমীদের একটি নির্ভরযোগ্য ও সেরা স্মার্টফোনের অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। তাই আরও নতুনভাবে ফোন প্রেমীদের সামনে রিয়েলমি এবার হাজির হতে যাচ্ছে নোট ৫০ সিরিজটি নিয়ে। নির্বিঘ্ন পারফরম্যান্স, উদ্ভাবনী ফিচারসমূহ ও উল্লেখযোগ্য ডিজাইনের কারণে এই স্মার্টফোনটি ভীড়ের মধ্যেও গ্রাহকদের নজর কেড়ে নেবে। বৈচিত্র্যময়তা ও সহজে ব্যবহারযোগ্যতার একটি দারুণ সংমিশ্রণ রিয়েলমি নোট ৫০। প্রতিদিন স্মার্টফোন ব্যবহারকারীদের মনের আনন্দে ফোন ব্যবহারের নিশ্চিত সমাধান হতে পারে এই ডিভাইসটি।

ব্যবহারকারীরা ২২ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১২ টায় নোট ৫০ উন্মোচন সম্পর্কে ফেসবুক এবং ইউটিউব লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন। রিয়েলমি নোট ৫০ -এর উন্মোচন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য, স্মার্টফোন ব্যবহারকারীরা রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD/ - এ ঘুরে আসতে পারেন।


আরও খবর



সেনাপ্রধানের সঙ্গে ভারতের বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন সফররত ভারতের বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিবেক রাম চৌধুরী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা সেনানিবাসের সেনা সদর দপ্তরে এই সাক্ষাৎ হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভারতের বিমানবাহিনী প্রধান ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু-দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সেনাবাহিনী প্রধান তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য ভারতের বিমানবাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। এ সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।


আরও খবর