Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

বিএনপিকে ধ্বংস করা মাত্র সময়ের ব্যাপার: নাছির

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৬০জন দেখেছেন
Image

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, জিয়াউর রহমান এবং বিএনপি বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ট্র্যাজেডির মূল রূপকার। তারা আবারও মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।

তিনি আরও বলেছেন, তারা হত্যার রাজনীতি চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যা প্রচেষ্টায় ব্যর্থ হয়ে এবার আবার ডাক দিয়েছে ৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক। এর বিরুদ্ধে একটিই জবাব, ৭১-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করার সময় এসেছে। শেখ হাসিনার কাছ থেকে একটি মাত্র হুকুমের অপেক্ষা। বিএনপিকে ধ্বংস করা মাত্র সময়ের ব্যাপার।

শনিবার (৪ জুন) বিকেলে জেলা পরিষদ চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। তারা গণতন্ত্র, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ এসবের সঙ্গে নেই। তাদের একমাত্র উদ্দেশ্য এই দেশকে পাকিস্তান বানানো। যারা ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তান বানাতে চেয়েও ব্যর্থ হয়েছে, তারা আবার ৭৫-এর হাতিয়ারকে জেগে উঠতে বলছে। তাদের নিশ্চিহ্ন করা ছাড়া আমাদের রক্ষা নেই।

সমাবেশের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাসী নয়। কিন্তু হত্যার মাধ্যমে বিএনপি ক্ষমতা দীর্ঘায়িত করেছে। তারা এখনো হত্যার হুমকি দিচ্ছে। এই হত্যার বদলা হত্যা দিয়েই হতে পারে। তবে আমরা সেই পথে যেতে চাই না। শেখ হাসিনা যেভাবে আমাদের নির্দেশ দেবেন সেভাবে চলবো। আমরা একটি শক্তিশালী বিরোধী দল চাই। কিন্তু ক্যান্টমেন্টে জন্ম নেওয়া পাপবিদ্ধ কোনো দলকে চাই না।

প্রতিবাদ সমাবেশে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগরীর বাংলাদেশ ব্যাংক, কোতোয়ালী মোড়, দোস্ত বিল্ডিং, নিউমার্কেট হয়ে আমতল দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।


আরও খবর



১০ আগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার নয়: সুপ্রিম কোর্ট

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

মহানবীকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে আগামী ১০ আগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না। মঙ্গলবার এই বিজেপি নেত্রীর পক্ষে এমন রায়ই দিয়েছে ভারতের শীর্ষ আদালত।

বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ নির্দেশ দিয়েছে যে, এই সময়ের মধ্যে নূপুর শর্মার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না।

সোমবার গ্রেফতার এড়াতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন নূপুর শর্মা। বিভিন্ন রাজ্যে তার বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে তাকে যেন গ্রেফতার করা না হয়, নিজের আইনজীবীর মাধ্যমে সেই আবেদন জানান তিনি।

উল্লেখ্য, নূপুরের মন্তব্যে বিতর্কের আগুনে জ্বলেছে দেশের বিভিন্ন প্রান্তে। এই প্রেক্ষাপটে দেশের একাধিক রাজ্যে নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

কয়েকদিন আগে সুপ্রিম কোর্টে এই বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের সমালোচনা করা হয়। ভারতের বিভিন্ন প্রান্তে যে অশান্ত পরিবেশ তৈরি হয়েছে সেজন্য নূপুর শর্মাই দায়ী বলে মন্তব্য করেন আদালত। এই ঘটনায় দেশবাসীর কাছে তাকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়।

অপরদিকে এই মামলায় কেন্দ্র ও রাজ্যগুলোকে নোটিশ দিয়েছে আদালত। সব এফআইআর একত্রিত করার যে আবেদন জানিয়েছিলেন নূপুর শর্মা তার ভিত্তিতেই এই নোটিশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। আগামী ১০ আগস্ট এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


আরও খবর



চুয়াডাঙ্গায় সাপের দংশনে দুই মাদরাসা ছাত্রের মৃত্যু

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

চুয়াডাঙ্গার দামুড়হুদায় সাপের দংশনে দুই মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার (১ আগস্ট) সকাল ৮টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলো- দামুড়হুদা উপজেলার নাটুদহ ইউনিয়নের চন্দ্রবাস ডাক্তার পাড়ার সাইফুল ইসলামের ছেলে আব্দুল্লাহ (১৩) এবং একই গ্রামের মাঝের পাড়ার শওকত আলীর ছেলে জুনায়েদ (১৩)। তারা দুজনেই চন্দ্রবাস দারুল উলুম কওমি মাদরাসার নাজেরা বিভাগের ছাত্র ছিলো এবং সেখানে আবাসিকে থেকে লেখাপড়া করতো।

মাদরাসার পরিচালক হাজী আক্তার ফারুক বলেন, ভোরে আব্দুল্লাহ ও জুনায়েদ বমি করছিল। তাদেরকে জিজ্ঞাসা করলে তারা বলে কিছুতে কামড় দিয়েছে। তাই বমি হচ্ছে। আব্দুল্লাহর ডান পায়ে এবং জুনায়েদের বাম হাতে সাপের কামড়ের চিহ্ন ছিল। আমার সন্দেহ হলে মাদরাসার অন্যান্য শিক্ষকদের সহযোগিতায় তাদেরকে প্রথমে গ্রাম্য চিকিৎসকের কাছে নিই। ওই গ্রাম্য চিকিৎসক তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে দুজনকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুল কাদের বলেন, সকাল ৭টার দিকে আশঙ্কাজনক অবস্থায় দুই মাদরাসা ছাত্রকে জরুরি বিভাগে নেওয়া হয়। তাদেরকে সাপে কামড়েছে বলে পরিবারের লোকজন জানান। আমরা তাদের হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিই। তাদের শরীরে অ্যান্টিভেনম ইনজেকশন দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টার দিকে মারা যায় ওই দুই ছাত্র।


আরও খবর



চার্জার ফ্যানের বাড়তি দাম, ভোক্তা অধিকারের অভিযান

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

চার্জার ফ্যান এবং লাইটের বাড়তি মূল্য নেওয়ার বিরুদ্ধে মিরপুরে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৫ জুলাই) মিরপুর-১ নম্বরের দারুস সালাম রোডে কো-অপারেটিভ ও এর আশপাশে অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ক্যাশমেমো ছাড়া ইচ্ছেমতো দামে চার্জার ফ্যান বিক্রি করায় ফারুক ইলেকট্রনিক্সকে ২০ হাজার ও রিপন ইলেকট্রনিক্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

আবদুল জব্বার মন্ডল বলেন, অনেকে বাড়তি দামে চার্জার ফ্যান ও লাইট বিক্রি করছে। ক্যাশমেমোর কোনো কার্বন কপি নেই। ফলে কী দামে ফ্যান কিনছে আর কী দামে বিক্রি করছে তার কোনো হিসাব নেই। এজন্য অামরা জরিমানা করেছি।

ফারুক ইলেকট্রনিক্সের মালিক মো. তাজুল ইসলাম সুমন বলেন, রশিদের কার্বন কপি না রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কার্বন কপি রাখতে হবে এটা আমার জানা ছিল না। একটা ভুলের জন্য জরিমানা না করে সতর্ক করতে পারতো।


আরও খবর



নারায়ণগঞ্জে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জ সদর উপজেলার ঘুপনগর এলাকায় একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় নিচে পড়ে মো. রুবেল (৩২) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (১ আগস্ট) দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।

নিহত রুবেলের সহকর্মী ইকবাল হোসেন বলেন, দুপুরে নির্মাণাধীন ভবনের দুই তলায় রংয়ের কাজ করার সময় হঠাৎ নিচে পড়ে যায় রুবেল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়। রুবেলের বাড়ি চাঁদপুরে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা আছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় জানানো হয়েছে।


আরও খবর



রূপায়ন গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Sunday ৩১ July ২০২২ | ১৬জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান রূপায়ন গ্রুপে ‘প্রোজেক্ট ইঞ্জিনিয়ার/ডেপুটি প্রোজেক্ট ইঞ্জিনিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: রূপায়ন গ্রুপ
বিভাগের নাম: সিভিল (আরএইচইএল)

পদের নাম: প্রোজেক্ট ইঞ্জিনিয়ার/ডেপুটি প্রোজেক্ট ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/ডিপ্লোমা (সিভিল ইঞ্জিনিয়ার)
অভিজ্ঞতা: ০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর