Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

বিএনপি নেতারা ক্ষমতা দখলে সন্ত্রাসী পন্থা বেছে নিয়েছেন: কাদের

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; যেকোনো উপায়ে ক্ষমতা দখলে মরিয়া বিএনপি নেতারা নীতি বিবর্জিত রাজনীতি ও সন্ত্রাসী পন্থা বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকারবিরোধী আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা পাগলের প্রলাপ বকছে। গতকাল যশোরের জনসভায় গণমানুষের ঢল আবারও প্রমাণ করেছে দেশবাসী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের প্রতি আস্থাশীল।

তিনি বলেন, বিএনপি নেতারা বানোয়াট তথ্য উপস্থাপন ও গুজব ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে রাজনৈতিক ফায়দা লুটতে লাগাতারভাবে তাদের চিরাচরিত মিথ্যাচার চালিয়ে যাচ্ছে। একদিকে তারা দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। অন্যদিকে বিভ্রান্তি ছড়িয়ে জনমনে ভীতি সঞ্চার এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে।

বিএনপি সমাবেশে বাধাদানের মিথ্যা অভিযোগ তুলে তাদের বিদেশি প্রভুদের কাছে রাজনৈতিক অনুকম্পা প্রার্থনা করছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কখনোই তাদের হাতে লেগে থাকা রক্তের দাগ মুছতে পারেনি, রক্তের নেশা থেকে মুক্ত হতে পারেনি। স্বৈরশাসনের গর্ভে যে রাজনৈতিক দলের উত্থান ও পথচলা তারা কখনই গণতন্ত্রকে ধারণ করে না। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা, ৩ নভেম্বর জেলখানার অভ্যন্তরে জাতীয় চার নেতাকে হত্যা এবং ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে যারা বর্বরোচিত নৃশংস গ্রেনেড হামলা চালিয়েছিল তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

এ ছাড়া ২০০১-০৬ শাসনামলে বিএনপি শাহ এম এস কিবরিয়া, আহসান উল্লা মাস্টার, মমতাজ উদ্দিনসহ ২৪ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা এবং লাখ লাখ নেতাকর্মীর ওপর অকথ্য অত্যাচার-নির্যাতন চালিয়ে রক্তের হলিখেলায় মেতে উঠেছিল বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি।


আরও খবর



জয়পুরহাটে দরিদ্র শিক্ষার্থীর মা’কে সেলাই মেশিন দিল বিদ্যালয় কর্তৃপক্ষ

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর দরিদ্র শিক্ষার্থীর মা’কে সেলাই মেশিন দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। তিন সন্তানের মা রোকসানা আকতারকে স্বাবলম্বী করা ও সন্তানদের পড়ালেখার খরচ চালানোর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ এই ব্যবস্থা করেন।

বুধবার দুপুরে জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে সেলাই মেশিন হস্তান্তর করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, সিনিয়র শিক্ষক বেলাল হোসেন, অভিভাবক মিজানুর রহমান মিজান, সোহেলসহ অনেকেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম জানান, সদর উপজেলার পুরানাপৈল ফকিরপাড়া গ্রামের রোকসানা আকতার তার তিন সন্তানকে নিয়ে অনেক কষ্টে দিনযাপন করেন। তার স্বামী কিছুদিন আগে বাড়ি ছেড়ে চলে গেলে সে সংসারে ছেলে-মেয়ে নিয়ে অনেক কষ্টে দিনযাপন করছেন। একদিন রোকশানা বিদ্যালয়ে এসে বলেন ৭ম শ্রেনীতে পড়–য়া মেয়ে ওয়াসিমা মাকছুরাকে আর বিদ্যালয়ে পড়াবেননা।

এর কারন জানতে চাইলে তিনি তার অভাব অনটনের কথা জানান। সে সেলাই কাজ জানলেও মেশিনের অভাবে তা করতে পারছেনা। পরবর্তীতে প্রধান শিক্ষক বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদের নিকট হতে কিছু সহায়তা গ্রহন করে তার সাথে বিদ্যালয় কর্তৃপক্ষ কিছু সহায়তা যোগ করে তাকে স্বাবলম্বী করার জন্য একটি সেলাই মেশিন প্রদান করেন।


আরও খবর



তানোরে যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে নিখোঁজের পরদিন ফসলি মাঠ থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন ওসি। শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে তানোর পৌর এলাকার মাসিন্দা কালিগঞ্জ এলাকা থেকে লাশ উদ্ধারের ঘটনাটি ঘটে  । নিহত যুবকের নাম সুদেব (২৬)। সে কালিগঞ্জ  মাসিন্দা  গ্রামের বসুদেবের ছেলে। 
 
জানা গেছে, গত বৃহস্পতিবার  সন্ধ্যার দিকে   সুদেব বাড়ি থেকে স্থানীয় মোড়ের উদ্দেশে বের হন। রাতে বাড়ি না ফেরায় সুদেবকে তাঁর পরিবারের লোকজন খোঁজাখুঁজি করেন। তবে পাইনি। সারারাত খোঁজার পরে শুক্রবার  সকালের দিকে পার্শ্ববর্তী মাসিন্দা এলাকার ফসলি মাঠের পুকুর সংলগ্ন জমির ওপরে এলাকাবাসী সুদেবের লাশ দেখতে পান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  লাশটি উদ্ধার করে  থানায় নিয়ে আসেন  ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আরও খবর

জয়পুরহাটে হুমকি পাওয়া সেই বিচারক প্রত্যাহার

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




মন্ত্রিসভার আকার বাড়তে পারে: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচনের পর মন্ত্রিসভার আকার বাড়তে পারে, বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রিসভার পরিধি বাড়ছে, এমন একটা কথা শোনা যাচ্ছে, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘এটা প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে এখানে সময় মতো কিছু জায়গায় যেমন শ্রম মন্ত্রণালয় ও সংস্কৃত মন্ত্রণালয় (যেখানে এখনও মন্ত্রী ও প্রতিমন্ত্রী দেওয়া হয়নি) এগুলোতে কোনো না কোনো সময় মন্ত্রী আসবে।

তিনি বলেন, ‘এটা আমার মনে হয় সংরক্ষিত মহিলা আসনগুলো আসার পরে, মন্ত্রী আসতে পারে। সেই হিসেবে এর পরে চিন্তা-ভাবনা। প্রধানমন্ত্রীর এখতিয়ারে তিনি এটা করবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি, স্বতন্ত্ররা ৬২টি এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয়ী হয়েছে। গত ১১ জানুয়ারি গঠিত হয় নতুন মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্য ৩৭ জন। নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন। খালি রয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।


আরও খবর



মানিকছড়িতে ভারতীয় কসমেটিকস্ সহ গ্রেফতার চার গাড়ি জব্দ

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে অবৈধ ভারতীয় কসমেটিকস্ সহ চার জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

শনিবার (২৭জানুয়ারি)রাত ১০টার দিকে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম বার এর সার্বিক দিক-নির্দেশনায় মানিকছড়ি থানার একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কতিপয় অসাধু ব্যবসায়ী বিক্রয়ের উদ্দেশ্যে একটি সাদা রংয়ের প্রাইভেট কারে অবৈধ ভারতীয় কসমেটিকস্ পরিবহন করে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামের দিকে অগ্রসর হচ্ছে।  মানিকছড়ি থানাধীন ০৪ নং তিনটহরি ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের বড়ইতলি  খাগড়াছড়ি টু চট্টগ্রামগামী আঞ্চলিক মহাসড়কের বড়ইতলী ব্রীজ থেকে অভিযান পরিচালনা করে একটি সাদা রংয়ের প্রাইভেট কার থেকে ০৩ (তিন) টি কার্টুনে বিভিন্ন ধরনের ভারতীয় কসমেটিকস্ সহ মো. নূর হোসাইন ভূঞা প্রকাশ রিপন' (৪৫),   মো.মেজবাউদ্দিন (৫২),গোলাম কবীর প্রকাশ কামাল (৫২), মো. ইসমাইল (৫১)কে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী হলেন-মো. নূর হোসাইন ভূঞা প্রকাশ রিপন' (৪৫),ফেনী জেলার পূর্ব সুলতানপুর, এলাকার রফিকুল আলম ভূঞা,এর ছেলে।মো. মেজবাউদ্দিন (৫২), গোলাম কবীর প্রকাশ কামাল (৫২)উভয়সাং- পশ্চিম সাহাপুর, ০৬নং ওয়ার্ড, নোয়াখালী পৌরসভা, 
মো. ইসমাইল (৫১),চট্রগ্রাম জেলার ডবলমুরিংথানার মৃত. আবুল কালাম, এর ছেলে। 
জব্দকৃত অবৈধ ভারতীয় কসমেটিকস ও পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কার এবং গ্রেফতারকৃত ব্যাক্তিদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

আরও খবর



মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসার শিক্ষা সফর-২০২৪

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃমদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসার শিক্ষা সফর-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২২  ফেব্রুয়ারি দৃষ্টিহীন এসব শিক্ষার্থীদের ঢাকায় অবস্থিত জাতীয় চিড়িয়াখানা ভ্রমণ করে সেখানকার পরিবেশ অনুভব করার সুযোগ করে দেয় প্রতিষ্ঠানটি। যাত্রাবাড়ী থানাধীন আলী মোহাম্মদ খান রোড আদর্শবাগ কোনাপাড়া এলাকায় প্রতিষ্ঠানটির অবস্থান। এতিম অসহায় পিছিয়ে পড়া দৃষ্টিহীনদের দক্ষ জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে মাওলানা আবুল কালাম আজাদের উদ্যোগে মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। এখানে দৃষ্টিহীন প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্রেইল পদ্ধতিতে পাঠদানের মাধ্যমে কোরআন শিক্ষা দেওয়া হয়। কুরআন শিক্ষার পাশাপাশি এসব দৃষ্টিহীনদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সকল ধরনের শিক্ষা কারিকুলাম পরিচালনা করা হয়। মাওলানা আবুল কালাম আজাদের অক্লান্ত পরিশ্রম আর সাধারণ মানুষের দেওয়া অনুদানের টাকায় চলছে এই প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানে যেকোনো বিত্তবান হৃদয়বান মানুষ তাদের অনুদানের টাকা বা জিনিসপত্র দিয়ে সহযোগিতা করতে পারেন। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে ।


আরও খবর