Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হচ্ছেন

প্রকাশিত:বুধবার ১১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৬৫জন দেখেছেন

Image

সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা বাস্তবায়ন এবং বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে  গণ অবস্থান কর্মসূচিতে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

(১১ জানুয়ারি) আজ বুধবার সকাল ১০টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এ  গণ অবস্থান কর্মসূচি শুরু হওয়ার হয়। দুপুর দুইটা পর্যন্ত চার ঘন্টা বিএনপি এ কর্মসূচি পালন করবে।  এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গণ অবস্থান কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই নেতাকর্মীরা খণ্ডখণ্ড মিছিল নিয়ে হাজির হচ্ছেন।

উপস্থিত হয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেএম জাহিদ হোসেন,  চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর বিএমপির আহ্বায়ক আমান উল্লাহ আমান,  সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজন প্রমুখ।


আরও খবর



বাকেরগঞ্জে চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষীকে কুপিয়ে জখম, আটক-৩

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image
বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জে চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষীকে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। আহতরা হলেন বাহাদুর হাওলাদার (৩৬), বাবু হাওলাদার (৩০), কবির হাওলদার (৩৫) ও পনির হাওলাদার (৩০)। আহতদের মধ্যে বাহাদুর হাওলাদার ও বাবুকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ভরপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান লিটনসহ  ৩জনকে আটক করেছে।

সোমবার (৪মার্চ) সকাল ১০ টায় উপজেলার ভরপাশা ইউনিয়নের কামারখালী বাজারে এ ঘটনা ঘটেছে। আহতের ভাই মিলন হাওলাদার বাদি হয়ে ১৪-১৫ জনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অপরদিকে ঘটনার পরপর বেলা ১ টায় তরমুজ চাষিরা অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহির হাওলাদার। থানায় জমা দেয়া অভিযোগ পত্র ও সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানা যায়, উপজেলার ভারপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামের মৃত সোহরাব হাওলাদারের পুত্র মোঃ মিলন হাওলাদারের দুই ভাই বাহাদুর হাওলাদার ও রিয়াজ হাওলাদার বরিশাল শেখ হাসিনা ক্যান্টনমেন্টের আওতাধীন চরের ৬০-৬৫ একর জমি লিজ নিয়ে গলাচিপা উপজেলার ২৫-৩০ জন কৃষকের সহযোগিতায় তরমুজ চাষ করেছেন। তরমুজ চাষ করা শুরু থেকেই একই গ্রামের শাজাহান গাজীর পুত্র রুদ্র গাজী ও মৃত গাজী আলাউদ্দিনের পুত্র মিজানুর রহমান লিটন গাজী বিভিন্ন সময় তাদের নিকট নগদ ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাষকৃত জমিতে ঠিকঠাক তরমুজ চাষ করার উদ্দেশ্যে কৃষকরা বিবাদীদেরকে বিভিন্ন সময় নগদ ১ লক্ষ টাকা দিয়েছেন। তা সত্বেও তারা ১ লক্ষ টাকা চাঁদার দাবিতে তরমুজ খেতে গিয়া আধা পাকা তরমুজ নষ্ট করে কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন করেন। সোমবার সকাল ১০ টায় তরমুজ চাষী মোঃ মিলন হাওলাদারের ভাই বাহাদুর হাওলাদার নিজ বাড়ি দুধলমৌ কাউন্টারে যাওয়ার পথে কামারখালী বাজারের মুদি ও স্টেশনারী দোকানের সামনে পৌঁছালে রুদ্র গাজী, মিজানুর রহমান লিটন গাজী, গাজী তোফায়েল হোসেন জামাল, গাজী সাদ, রঞ্জু গাজী, মঞ্জু গাজী, মোঃ নেওয়াজ শরীফ, শাহজাহান গাজী, শুভ ও মোঃ জাকিরসহ অজ্ঞাতনামা ৪-৫ জন পরিকল্পিতভাবে দা, ছেনা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে তার পথরোধ করে তাকে হত্যার উদ্দেশ্যে কোপ দিলে পেটে ও মাথায় গুরুতর রক্তাক্ত জখম হয়। এ সময় তাকে বাঁচাতে গেলে বাবু হাওলাদার ও পনির হাওলাদারকেও কুপিয়ে আহত করে। হামলাকারীরা এসময় নগদ ৯০ হাজার টাকা নিয়ে যায়। 

সংবাদ সম্মেলনে চাষী মহির হাওলাার ও কামাল জানান, প্রতি বছর তারা তরমুজ চাষ করতে এসে এলাকায় চাঁদাবাজি ও হয়রানীর শিকার হন। চাঁদাবাজরা তাদের হুমকি দিয়েছে অতিশীঘ্র চাঁদা দাবির ১ লক্ষ টাকা না দিলে চাঁদাবাজরা তাদেরসহ তরমুজ চাষী বাহাদুর হাওলাদারকে খুন করিবে, তরমুজ নিয়া যাইবে ও মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকাইবে বলে হুমকি দেয়। এ ঘটনায় তারা ঊর্ধ্বতন পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

আরও খবর



নানা কর্মসূচির মধ্য দিয়ে হিলিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হাকিমপুরের হিলিতে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতণের মধ্যে দিয়ে ঐহিতাকি ৭ মার্চ উদযাপিত হয়েছে।আজ বৃহস্পতিবার (৭মার্চ) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন পক্ষে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন করা হয়।এরপর উপজেলা পরিষদ হলরুমে ইউএনও অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন হাকিপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার শরিফুল ইসলাম,সহকারি কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন,উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম,ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,ওসি দুলাল হোসেন,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন মল্লিক প্রতাব বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান সদরুল ইসলাম,প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ,সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলুসহ অনেকে বক্তব্য রাখেন।এরপর উপজেলা শিল্পকলা একাডেমির অংশ গ্রহনে সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত ভাষণ,আবৃত্তি, চিত্রাংকন ও সঙ্গীত প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে সকাল ৯ টায় হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে হিলি চারমাথা দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য করা হয়। এসময় সেখানে হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল রহমান লিটনসহ উপজেলা ও ইউনিয়নের আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



ঢাকার কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুনে প্রান গেলো যশোরের রকি’র

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:ঢাকার বেইলী রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টের আগুনে প্রান গেলো যশোরের রকি’র। তিনি গত দুই মাস আগে রেস্টুরেন্টে চাকরি নেন। বৃহস্পতিবার রাতে সেখানে আগুন লাগে। আগুনের মধ্যে আটকা পড়ে মারা যান রকি। দুই মাস পর তিনি বাড়ি ফিরলেন লাশ হয়ে। শোকের মাতম চলছে যশোর সদর উপজেলার ধোপাখোলা গ্রামের বাড়িতে।

শুক্রবার বেলা ১২ টায় গ্রামের বাড়িতে তার লাশ পৌঁছায়। তার মৃত্যুর সংবাদে স্বজন, প্রতিবেশীরা ভিড় করে তাকে একনজর দেখার জন্য। তাদের আহাজারি, কান্নায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত রকি'র ভাই কামরান হোসেন সাজিম বলেন, তার ভাই মাদ্রাসা থেকে আলিম পাশ করে গত ডিসেম্বর মাসে কাচ্চিভাই রেস্টুরেন্টে ক্যাশিয়ার পদে চাকরি নেন। বৃহস্পতিবার সেখানে কর্মরত অবস্থায় ভবনটিতে আগুন লাগে। তিনি ভবনের ভেতরে আটকা পড়েন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় মারা যান। আগুনের ধোঁয়ায় দম বন্ধ হয়েই রকির মৃত্য হয়েছে। শুক্রবার সকালে তার মরদেহ বাড়িতে এসেছে।

কামরান হোসেন সাজিম বলেন, আমাদের তিন ভাইয়ের মধ্যে রকি সবার বড়। পরিবারের বড় ছেলে হিসেবে চাকরি করে সংসারের হাল ধরেছিল। বাবা ইজিবাইক চালিয়ে সংসার চালান। তাদের দুজনের আয়ে আমাদের সংসার চলত। ভাইকে এভাবে হারাতে হবে কখনো কল্পনাই করিনি।

রকি'র মামা বলেন, আমি রকিকে ঢাকায় নিয়ে গিয়েছিলাম। ওর চাকরি হওয়ার পর আমিই তাকে ঢাকা চিনিয়েছি। গত ডিসেম্বরে রকি চাকরিতে ঢুকেছে। আজ ওর লাশ নিয়ে বাড়ি ফিরলাম।

এদিকে নিহত রকির বাড়িতে শোকের মাতম চলছে। স্বজনদের আহাজারিতে চারপাশ ভারি
হয়ে উঠেছে। প্রতিবেশীরাও রকি স্মৃতিচারণ করে দীর্ঘশ্বাস ফেলছেন। সবাই সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলেছে। রকির মা রিপা বেগম ও বাবা কবির হোসেন সন্তানের শোক বাকরূদ্ধ হয়ে পড়েছেন। শুধু সন্তানের জন্য মাতম করছেন তারা।


আরও খবর



গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক হয়েছে।পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়,বুধবার দুপুর ২টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার হাটপাড়া(ভগমন্তপুর) গ্রামের মৃত জামালউদ্দীনের ছেলে নাজিরউদ্দীন বাবু(৪০),তার ছোট ভায়ের স্ত্রী গোসলের দূশ্য মোবাইল ফোনে ধারণ করছিল এ সময় তার ছোট ভাই বিষয়টি জানতে পেরে মোবাইল ফোনটি নিয়ে দেখে তার স্ত্রীর গোসলের দূশ্যর ভিডিও ধারণ করে করেছে। এ নিয়ে তার ছোট ভাই থানায় অভিযোগ দায়ের করে। বৃহস্পতিবার সকালে পুলিশ নাজিরউদ্দীন বাবুকে আটক করে। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল মতিন বলেন,আটককৃত নাজিরউদ্দীনের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।নাজিরউদ্দীন বাবু উপজেলা সদর ডাইংপাড়া বাজারে খান জাহান মার্কেটে কাপড়ের দোকান রয়েছে।


আরও খবর



বিরামপুরে ৪ টি স্বর্নের বারসহ চোরাকারবারি গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুর সীমান্তে  ভারতে পাচার কালে ৪টি বারসহ মোস্তাকিম হোসেন মোস্তাক (২২) নামে এক চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে  বাংলাদেশ বর্ডার গার্ড ঘাসুডিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা।

আটককৃত স্বর্ন চোরাকারবারি মোস্তাকিম হোসেন মোস্তাক  (২২) দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউনিয়নের দামুদারপুর (বাসুপাড়া) গ্রামের মৃত্যু দবিরুল ইসলামের ছেলে।

শুক্রবার (০৮ মার্চ) সকালে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা সীমান্তের নিকটবর্তী এলাকা হতে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করে ভারতে স্বর্ণ পাচারের চেষ্টাকালে ৪টি স্বর্ণের বারসহ এক যুবককে বর্ডার গার্ড বাংলাদেশ জয়পুরহাট-২০  বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ ঘাসুড়িয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা মোস্তাকিম হোসেন মোস্তাক  (২২) নামে এক স্বর্ণ চোরাকারবারিকে গ্রেপ্তার করে। জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, শুক্রবার (৮ মার্চ) সকাল আনুমানিক সাড়ে সাতটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়ার নির্দেশে ও  উপ-অধিনায়ক মেজর আফিক হাসান এর সমন্বয়ে ঘাসুরিয়া বিওপির টহল কমান্ডার নায়েক আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮৯/এমপি হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ দামুদারপুর (বাসুপাড়া)  নামক স্থানে অভিযান পরিচালনা করেন।  এসময় চোরাকারবারি মোস্তাকিম রহমান মোস্তাক  (২২) নামে এক যুবককে ৪টি স্বর্ণের বার ও ১টি সীমকার্ডসহ মোবাইল ফোন জব্দপূর্বক তাকে গ্রেপ্তার করা হয়।  জব্দ করা স্বর্ণসহ মালামালের মূল্য প্রায় ৪৪ লক্ষ ৮১ হাজার ২'শত টাকা। গ্রেপ্তারকৃত স্বর্ণ চোরাকারবারি মোস্তাকিম রহমান মোস্তাক  (২২) এর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে বিরামপুর থানায় মামলার ও তাকে বিরামপুর থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রস্তুতি চলছে।  মাদকদ্রব্য ও চোরাচালান প্রতিরোধে বিজিবি:র অভিযান অব্যাহত থাকবে বলেও বিজিবি'র এই কর্মকর্তা নিশ্চিত করেন।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার জানান, বাংলাদেশের বর্ডার গার্ড ঘাসুড়িয়া ক্যাম্পের বিজিবি ৪টি স্বর্ণের বারসহ একজনকে গ্রেপ্তারের কথা শুনেছি। এবিষয়ে বিজিবি মামলা দায়ের এখনো করেনি। মামলা দায়ের করলে মামলা অনুযায়ী পরর্বতীতে প্রযোজনী ব্যবস্থা গ্রহন করা হবে।


আরও খবর