Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

বিদেশে যাওয়া নিয়ে যা বললেন ডিবির হারুন

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সরকারি কয়েকজন কর্মকর্তা ছুটি নিয়ে বিদেশে পালিয়ে যাচ্ছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়াচ্ছেন এক শ্রেণির মানুষ।

বিষয়টি নিয়ে মুখ খুললেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার প্রধান হারুন। আজ রোববার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলেন।

তিনি বলেন, ‘শুধু আমাকে নিয়ে নয়, কয়েকদিন ধরে দেখা যাচ্ছে সরকারি কর্মকর্তাদের নিয়ে কে বা কারা দেশের বাইরে থেকে ভিডিও বানাচ্ছে। তারা বলছে, সরকারি কর্মকর্তা অনেকেই দেশের বাইরে গিয়ে আর ফিরবেন না। এটা সম্পূর্ণ গুজব।

তিনি আরও বলেন, ‘একজন সরকারি কর্মকর্তার বিদেশ যাওয়ার ছুটি পেতেই অনেক দিন লাগে। অনেক স্তর পার হতে হয়। আমার কাছে মনে হয়, যারা এসব করছে তারা ভিউ বাড়ানোর জন্য। এতে তারা টাকা পাবে।

হারুন বলেন, ‘আমরা যারা সরকারি চাকরি করি আমাদেরও পরিবার আছে, আমাদেরও বিশেষ প্রয়োজন আছে। আমাদেরও ছুটির প্রয়োজন হয়। কেউ যদি মনে করে যে এ ধরনের ভিডিও বানিয়ে পুলিশের মনোবল ভেঙে দেবে, তাহলে তারা আসলে বোকার স্বর্গে বাস করে। পুলিশের বিরুদ্ধে এসব ছড়ালে তারা হয়তো ভিউ পেতে পারে, টাকা আয় করতে পারে, কিন্তু এগুলো করে পুলিশের মনোবল ভাঙতে পারবে না।

সম্প্রতি নিজের ও স্ত্রীর চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে ১৩ দিনের ছুটি নিয়েছেন ডিবি কর্মকর্তা হারুন। ছুটি মঞ্জুরের আদেশটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে গুজব রটাচ্ছেন এক শ্রেণির মানুষ।


আরও খবর



ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ট্রাফিক ওয়ারী বিভাগের

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৭৭জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃমহাসড়কে এবং মহানগরীর প্রধান সড়কে গাড়ির চাপ কমিয়ে আনার জন্য কাজ করছে ট্রাফিক ওয়ারী বিভাগ। যানজটকে সহনীয় মাত্রায় রেখে ঢাকা মহানগরবাসির  চলাচল আরো বেশি নির্বিঘ্ন করার লক্ষ্যে এই পদক্ষেপ। বিশেষ করে ফিটনেসবিহীন যে বাস রাস্তায় ট্রাফিক প্রেসার সৃষ্টি করে সে সকল বাসের বিরুদ্ধে।

ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ মোহাম্মদ আশরাফ ইমাম জানান, ট্রাফিক ওয়ারী বিভাগের মধ্য দিয়ে প্রায় ২৫০টি ব্যানারের বাস যাতায়াত করে। অনেক বাসের ফিটনেস নেই। অনেক বাসে রোড পারমিট নেই। আবার এক রুটের বাস অন্যরুটে যাতায়াত করে। এই অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে সার্বিক অপারেশন চালানো হচ্ছে। 

তথ্যমতে, গত এক সপ্তাহে ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক মামলা, রেকার এবং আটকসহ মোট ২৯১টি বাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বর্তমানে ৩১টি বাস ডাম্পিং গ্রাউন্ডে আটক আছে। ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ আরো জানান, ডাম্পিং গ্রাউন্ডের জায়গা সীমিত হওয়ায় আপাতত কোন ফিটনেসবিহীন বাস আটক করা সম্ভব হচ্ছে না। এখন আবার মামলায় যেতে হবে। অনেক বড় পরিসরের ডাম্পিং গ্রাউন্ড থাকলে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে ড্রাস্টিক অ্যাকশান নেয়া সম্ভব। কারণ, রাস্তায় যানবাহনের প্রেসার থাকাকালীন রাস্তার সাইডে বাস থামিয়ে কাগজপত্র চেক করার ক্ষেত্রে যানজট আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকে। তাই রাস্তায় যখন প্রেসার থাকেনা, তখনই বাস এর কাগজপত্র চেক করা যায়। 

ডাম্পিং গ্রাউন্ডে পর্যাপ্ত জায়গা না থাকায় এবং রাস্তায় ট্রাফিকের চাপ থাকা অবস্থায় গাড়ির কাগজপত্র চেক করার সুযোগ কম থাকায় বিকল্প ব্যবস্থা গ্রহণ করেছে ট্রাফিক ওয়ারী বিভাগ। 

সায়দাবাদ, যাত্রাবাড়ী ও ধোলাইপাড় এর সকল বাস কাউন্টার ম্যানেজারদেরকে ফিটনেস আছে এরকম সকল বাসের তালিকা দেওয়ার জন্য নোটিশ করা হয়েছে। 

ফিটনেস ব্যতীত অন্যান্য বাসগুলোর বিরুদ্ধে স্থায়ীভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে চলমান এই অভিযান ডিসি ট্রাফিক ওয়ারী মোহাম্মদ আশরাফ ইমাম এর নেতৃত্বে এডিসি ট্রাফিক ওয়ারী সুলতানা ইশরাত জাহানের টিম পরিচালনা করছে ।


আরও খবর

রাজধানীতে তাজিয়া মিছিল শুরু

বুধবার ১৭ জুলাই ২০২৪




সরাইলে টিংকুর মায়ের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৭৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক  আনোয়ার পারভেজ টিংকুর মায়ের পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে  কুরআন খতম, কুলখানি, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মায়ের কবর জিয়ারত করেন আনোয়ার পারভেজ টিংকু। 


এ সময় কালিকচ্ছ আওয়ামী লীগের সভাপতি হাজী  মুজিবুর রহমান, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মো. আনোয়ার হোসেন,  ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ছাত্রসংসদের পাঠাগার সম্পাদক মো. হোসেন আলী , ইউনিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো.মাহবুবুর রহমান, সহ-সভাপতি মো. মজনু মৃধা, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আলী মিয়া, সাংগঠনিক সম্পাদক আবু শামীম ছানা, উপজেলা সেচ্চাসেবক লীগের যুগ্ম-আহবান মো.বাবুল হোসেন, মো. হোসেন মিয়া,  মো. সাদ্দাম হোসোন, সদর ইউনিয়ন সেচ্ছসেবক লীগের সাধারন সম্পাদক চয়ন ঠাকুর, কালিকচ্ছ ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মো.সাজ্জাদ হোসেন টিটু ও সম্পাদক মো. ইমতিয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন। 


এ উপলক্ষ্যে বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে টিংকুর নিজ বাড়ি কালিকচ্ছ ইউনিয়নের গ্রামে কুরআন খতম ও কুলখানি আয়োজন করা হয় ।

এছাড়াও দুপুরে স্থানীয় মসজিদে নামাজ শেষে  সূর্য্যকান্দি নিজ বাড়িতে মাদ্রসার হাফেজ ছাত্ররা, মাওলানা, আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।  

আনোয়ার পারভেজ টিংকুর পিতা প্রয়াত আব্দুস সামাদ তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।প্রয়াত আব্দুস সামাদ ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও একজন প্রবীণ নেতা। শেষ জীবনে কালিকচ্ছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালন করেছিলেন।এছাড়াও তিনি ছিলেন একজন সমাজসেবক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দুটি শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এ সময় কারখানা দুটিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহর নির্দেশে এসব অবৈধ গ্যাস সংযোগ অভিযান পরিচালনা করা হয়েছে যাতে বৈধ গ্রাহকগন নিরবচ্ছিন্ন গ্যাস পায়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিন মিয়ার নেতৃত্বে রোববার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি কাঠপট্টি ও ঝুটপট্টি এলাকার দুটি স্পটে এই অভিযান চালানো হয়।জানা যায়, অভিযানে জালকুঁড়ি ডাইং কারখানা ও সাকিব ওয়াশিং কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে স্থায়ীভাবে সীলগালা করে দেয় তিতাস কর্তৃপক্ষ। দুই কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ অবৈধ পাইপ, রাইজার ও বার্নার।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন তিতাস গ্যাসের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান ও নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক মাসুদ মোহাম্মদ ইমরান সহ অন্য কর্মকর্তারা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেডের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান বলেন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগ প্রদানকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



ডিএমপির ঊর্ধ্বতন ৩ কর্মকর্তাকে বদলি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বুধবার (২৬ জুন) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

স্বাক্ষরিত আদেশে জানানো হয়, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার পদমর্যাদার দুজন ও উপপুলিশ কমিশনার পদমর্যাদার একজনকে বদলি করা হয়েছে।

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) মো. শহিদুল্লাহকে ডিএমপির সাইবার ইনটেলিজেন্স অ্যান্ড মিডিয়া মনিটরিং ইউনিটে, যুগ্ম পুলিশ কমিশনার (সেবা) আসমা সিদ্দিকা মিলি এবং উপপুলিশ কমিশনার (এস্টেট) (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. সাহেদ আল মাসুদকে গোয়েন্দা ওয়ারি বিভাগে বদলি করা হয়েছে।


আরও খবর



রৌমারীর সাবেক এমপিকে নিয়ে চক্রান্তের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:ভুমি দখলের মিথ্যা অভিযোগে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য এবং উপজেলা আ. লীগের সভাপতি জাকির হোসেনের অনুসারিরা বিক্ষোভ মিছিল করেছে কুক্ররের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি রৌমারী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে একটি সভায় মিলিত হয়। সভায় বক্তব্য রাখেন মন্ত্রীপুত্র সাফায়াত বিন জাকির, মন্ত্রীর চাচাতো ভাই আকতার আহসান বাবু, মন্ত্রীর চাচাতো মোস্তাফিজুর রহমান রবিন, সুরুজ্জামান, খালেদা নাহিদ প্রমূখ।

বক্তারা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা বানোয়াট ও সড়যন্ত্রমুলক বলে জানান তারা। এছাড়া তারা আরো বলেন, প্রতিমন্ত্রীর কিছুহলে জ¦লবে আগুন ঘরে ঘরে। মন্ত্রীর নামে সড়যন্ত্র বন্ধকরো করতে হবে। 

সম্প্রতি একটি জমিকে কেন্দ্র করে এমপির বিরুদ্ধে পিস্তল উঁচিয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেন তার প্রতিবেশিকে হুমকি দেয়ার ভিত্তিহীন  অভিযোগের প্রকাশিত  খবরেটি মিথ্যা। সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এমন কোনকার্যক্লা করেননি। এ নিয়ে তার বিরুদ্ধে রৌমারী থানায় একটি অনলাইন জিডি করেছে কুচক্রীমহল। তার বিরুদ্ধে প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেন ওই প্রতিবেশির ভিত্তিহীন অভিযোগের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে প্রতিমন্ত্রী পাল্টা সংবাদ সম্মেলনসহ অনুসারিরা এ বিক্ষোভ মিছিল করে।


আরও খবর