Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

বাংলাদেশকে বিপদে ফেলে শুরুতেই বিদায় নিলেন তামিম-জয়-বিজয়

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৯৬জন দেখেছেন
Image

১৭৪ রান পিছিয়ে প্রথম ইনিংসে। বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছে ৪০৮ রানে। লিড নিতে হলে তো আগে ১৭৪ রান পার হতে হবে! কিন্তু সেটা কতদুর সম্ভব হবে, তা বলা মুস্কিল।

কারণ, যাদের ওপর আস্থা এবং বিশ্বাস বাংলাদেশের ক্রিকেট ভক্তদের সেই তামিম ইকবাল-মাহমুদুল হাসান জয়-এনামুল হক বিজয়রা যারপরনাই হতাশ করেছেন। বাংলাদেশ দলকে রীতিমত বিপদের মুখে ফেলে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন তারা তিনজন।

বাংলাদেশের ব্যাটাররা ব্যাট করতে নামলে হয়তো ভুলে যান এটা টেস্ট নাকি ওয়ানডে। একের পর এক বিপজ্জনক শট খেলেন এবং প্রতিটি বলেই শট খেলতে হবে তামিমদের। যে কারণে খুব দ্রুত উইকেটও দিয়ে আসছেন তারা। সবয়ে বড় কথা কেমারে রোচের দুর্দান্ত বোলিং দারুণ বিপদে বাংলাদেশ।

১৭৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর তামিমদের কাছ থেকে যেটুকু ধৈর্য্য আশা করেছিল সবাই, তার ছিটেফোটাও দেখা যায়নি। বরং, কেমার রোচের ইনসুইংগার-আউটসুইংগার বাছ-বিচার না করে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি।

মাত্র ৮ বল খেলে ৪ রান করে দলীয় ৪ রানের মাথায় উইকেট বিলিয়ে দিয়ে এলেন তামিম। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি বাধেন মাহমুদুল হাসান জয়। কয়েকটি ভালো শট, কয়েকটি শঙ্কার শটও খেলেন তিনি।

কেমার রোচকে ৭ম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি মারার পরের বলেই তার ইনসুইংগার বলটিকে ঠেকাতে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে বসেন। বল চলে যায় থার্ডম্যানে জার্মেই ব্ল্যাকউডের হাতে। ১৩ রান করে আউট হয়ে যান জয়।

দলীয় ৩২ রানের মাথায় কেমার রোচের তৃতীয় শিকারে পরিণত হন এনামুল হক বিজয়। তার দুর্দান্ত ডেলিভারিতে হলেন এলবিডব্লিউ। রিভিউ নিয়েও বাঁচতে পারলেন না বিজয়। মাত্র ৪ রান করে আউট হয়ে গেলেন।

বিজয় আউট হতে না হতেই আবার নেমে আসে বৃষ্টি এবং খেলা বন্ধ হয়ে যায় এ সময়।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২। ১০ রান নিয়ে ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত। এখনও ১৪২ রান পিছিয়ে বাংলাদেশ।


আরও খবর



শুভমিতার সঙ্গে ইকন বাবুর ‘মেঘলা আকাশ’

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

ওপার বাংলার শিল্পী শুভমিতা ব্যানার্জী। বেশ কিছু গান দিয়ে দুই বাংলার শ্রোতাদের মন মজিয়েছেন। এবার তিনি নতুন গান নিয়ে আসছেন। এটি বাংলাদেশি গান। দ্বৈতভাবে তিনি গেয়েছেন ফ্রান্স প্রবাসী গায়ক ইকন বাবুর সঙ্গে।

শিল্পী ইকন বাবু গানটি নিয়ে জানান, ‘ছোটবেলা থেকে সংগীতকে মনেপ্রাণে ধারণ করে সংগীত পরিবারে বেড়ে উঠা। ভালো লাগা আর ভালবাসা থেকে গান লেখা, সুর করা এবং গাওয়ার চেষ্টা করছি।’

তিনি আরো বলেন, ‘যেদিন থেকে প্রিয় শিল্পী শুভমিতা দিদির গান শুনেছি সেদিন থেকে উনার কন্ঠ এবং গায়কীর মায়ায় পড়ে গেছি। যখনই উনার গান শুনতাম তখনই মনে মনে স্বপ্ন বুনতাম শুভমিতা দিদির সাথে একটা গান করার এবং সে লক্ষে দিদির গায়কীর সাথে যায় এমন ধরণের গানটি লিখতে চেষ্টা করি। অবশেষে স্বপ্নটি পূরণ হলো। স্বপ্ন পূরণের পিছনে যে মানুষ গুলোর বিশেষ অবদান উনারা হলেন ফ্রান্স প্রবাসী রুবেল দাদা এবং আসামের সংগীত পরিচালক পলাশ চৌধুরী। আশা করছি সবার ভালো লাগবে গানটি।’

ইকন বাবু আরো জানান, ‘সংগীত পরিচালক পলাশ চৌধুরী গানটির সংগীত আয়োজন করেছেন। পরিচালক জিকু চৌধুরীর অনুরোধে তার পরিচালিত ‘মেঘলা আকাশ’ নাটকের জন্য এই ‘মেঘলা আকাশ’ শিরোনামে গানটি করেছি। নাটকটি আগামী ২৯ জুলাই রাত ৯টা ৩০ মিনিটে এনটিভিতে প্রদর্শিত হবে।’


আরও খবর

আসছে ‘গোলমাল ৫’!

Friday ১৯ August ২০২২




টাঙ্গাইলে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন।

দণ্ডিত যুবক মো. রবিন মিয়া (২৬) সখীপুর উপজেলা সদরের গজারচালা এলাকার শাহজাহান মিয়ার ছেলে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি দীপ্তি আক্তারকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী সরকারি কৌঁসুলি মোহাম্মদ আব্দুল কদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৬ সালের ৭ জুলাই সখীপুরের একটি মাদরাসার দশম শ্রেণির এক ছাত্রীকে রবিন মিয়া কৌশলে বাড়িতে ডেকে ধর্ষণ করেন। ওইদিনই ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা বাদী হয়ে সখীপুর থানায় পাঁচজনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন ওই বছরের ১ সেপ্টেম্বর দণ্ডিত রবিন মিয়া ও দীপ্তি আক্তারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

রায় ঘোষণার সময় দণ্ডিত রবিন মিয়া আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর



১০০ জনকে নিয়োগ দেবে যমুনা ইলেক্ট্রনিক্স

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেডে ‘ সেলস এক্সিকিউটিভ’ পদে ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড
বিভাগের নাম: প্লাজা সেলস, ইলেক্ট্রনিক ডিভিশন

পদের নাম: সেলস এক্সিকিউটিভ
পদসংখ্যা: ১০০ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: সর্বনিম্ন ২৪ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] অথবা jobs.bdjobs.comএর মাধ্যমে আবেদন পাঠাতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ডের জন্য আবেদন আহ্বান

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৭৬জন দেখেছেন
Image

‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার’ অ্যাওয়ার্ডের জন্য দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বঙ্গবন্ধুর শিক্ষা ও গবেষণা ভাবনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে প্রকাশিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, এই অ্যাওয়ার্ডের প্রাইজমানি হিসেবে রয়েছে তিন লাখ টাকা। একইসঙ্গে সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়া হবে নির্বাচিত শিক্ষার্থীদের।

সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক, ব্যবসায় শিক্ষা, আইন, ভৌত বিজ্ঞান, গাণিতিক বিজ্ঞান, জীব বিজ্ঞান, কৃষি বিজ্ঞান, সমুদ্র বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞান/পরমাণু বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি/এমার্জিং টেকনোলজি, শিক্ষা ও উন্নয়ন, চিকিৎসা বিজ্ঞান, চারু ও কারু এবং ধর্মীয় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা এ অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবেন।

সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক, ব্যবসায় শিক্ষা, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, চিকিৎসা বিজ্ঞান এবং কৃষি বিজ্ঞান অধিক্ষেত্রে দুজন এবং অবশিষ্ট অধিক্ষেত্রগুলোতে একজন করে মোট ২২ জন চূড়ান্তভাবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার’ হিসেবে নির্বাচন এবং অ্যাওয়ার্ড দেওয়া হবে।

আবেদনের নিয়ম ও শর্তাবলী
>> ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার নির্বাচন ও অ্যাওয়ার্ড প্রদান নির্দেশিকায়’ বর্ণিত শর্ত, যোগ্যতা এবং অন্যান্য বিষয়াদি অনুসরণ করে শিক্ষার্থীদের আবেদন করতে হবে। এ নির্দেশিকা এবং আবেদনপত্রের ফরম ট্রাস্টের ওয়েবসাইটে পাওয়া যাবে।

>> বৃত্তির জন্য অবশ্যই এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ (স্কেল ৫.০০ এর ক্ষেত্রে) এবং স্নাতকে জিপিএ/সিজিপিএ ৩.৭০ (স্কেল ৪.০০-এর ক্ষেত্রে) থাকতে হবে।

>> সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তির নিশ্চয়তা পেয়েছেন বা ভর্তি হওয়া এমন শিক্ষার্থীরা সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে আবেদন করবেন। আবেদনপত্রের সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সনদ, নম্বরপত্র ও এক্সট্রা কারিকুলার অ্যাকটিভিটিজের সনদের সত্যায়িত অনুলিপি সংযোজন করতে হবে।

>> পূরণ করা আবেদন ফরম আগামী ৩১ আগস্টের মধ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক বরাবর রেজিস্টার্ড ডাকযোগে বা সরাসরি পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর প্রাপ্ত কোনো আবেদনপত্র বিবেচনা করা হবে না।

>> কর্তৃপক্ষ যে কোনো সময় এ বিজ্ঞপ্তি বাতিল/পরিবর্তন এবং যে কোনো আবেদন বিবেচনা/বাতিলের ক্ষমতা সংরক্ষণ করে।


আরও খবর



একাদশে ছিলেন না রোনালদো, প্রথম ম্যাচেই হেরে গেলো ম্যানইউ

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

ক্রিশ্চিয়নো রোনালদোকে একাদশের বাইরে রেখে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচের একাদশ সাজিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিন টেন হাগ। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ডাগআউটে বসেই পর্তুগিজ তারকা দেখেছিলেন ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের কাছে দলের দুই গোল হজম করে ফেলা।

অবশেষে ৫৩ মিনিটে ফ্রেডের পরিবর্তে রোনালদোকে মাঠে নামিয়েছিলেন হাগ। কিন্তু লিগের প্রথম ম্যাচে হার এড়াতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। রোববার ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হেরে গেছে ব্রাইটনের কাছে।

নিজেদের খাতায় একটি গোল যোগ হলেও সেটা করতে পারেনি ম্যানইউ। ব্রাইটনের আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাচ অ্যালিস্টার নিজেদের জালে বল পাঠালে হারের ব্যবধান কমে ম্যানইউ'র।

ম্যানইউ ছেড়ে যাওয়ার গুঞ্জনের মধ্যেই লিগের প্রথম ম্যাচ খেললেন রোনালদো। এখনও তিনি ম্যানইউ ছেড়ে যেতে চান। ক্লাব থেকে ছাড়পত্র পেলেই তিনি অন্য কোনো ক্লাবে নাম লেখাবেন। যাতে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারেন।

যে কারণে ক্লাবের প্রাক মৌসুম প্রস্তুতি মিশনে থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া যাননি রোনালদো। ঘরের মাঠে একটি প্রস্তুতি ম্যাচ খেললেও ম্যাচের মাঝপথে মাঠ থেকে বের হয়ে যাওয়ার কারণে সমালোচিত হন। অবশেষে প্রথম ম্যাচে আধঘণ্টার জন্য মাঠে নামলেও দলের পরাজয় এড়াতে পারেননি।

গত লিগে দুই দলের অবস্থান ছিল প্রায় কাছাকাছি। ম্যানচেস্টার ইউনাইটেড লিগ শেষ করেছিল ষষ্ঠ স্থানে থেকে, ব্রাইটনের অবস্থান ছিল ৯। দুই দলের লড়াইয়ের প্রথমার্ধেই জোড়া গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় অতিথি দলটি। ঘরের ম্যাঠে ব্যবধান কমানো গোলটি তারা উপহার পায় ৬৮ মিনিটে।

ব্রাইটনের চমক দেখানো এই জয়ে বড় অবদান দলটির জার্মান মিডফিল্ডার পাসকাল গ্রোবের। ৩০ ও ৩৯ মিনিটে গোল করে দলের জয়ের পথ সুগম করেন ৩১ বছর বয়সী এই জার্মান।

চেলসি, আর্সেনাল প্রিমিয়ার লিগ জয় দিয়ে শুরু করলেও নতুন কোচের অধীন ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্য বদলালো না। আগের রাতে বর্তমান রানার্সআপ লিভারপুল কোন রকমে ফুলহামের বিপক্ষে হার এরালেও শিরোপার আরেক প্রত্যাশী ম্যানইউ'র শুরুটা হলো হার দিয়ে। রাতেই বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি মাঠে নামছে ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে।


আরও খবর