Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বাংলাদেশের মেয়েরা ভারতকে হারিয়ে সাফের ফাইনালে

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সাউথ একাধিক শিরোপা ঘরে তুলেছে লাল-সবুজের মেয়েরা এশিয়ান ফুটবল ফেডারেশনে (সাফ) মেয়েদের আসরে বয়সভিত্তিক পর্যায়ে । জাতীয় দলের মেয়েরাও জিতেছেন সাফের শিরোপা।

ঘরের মাঠ সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের আসর হওয়ায় মেয়েদের কাছে প্রত্যাশাও ছিল বেশি। তবে, প্রতিপক্ষ ভারত হওয়ায় চাপও ছিল। মেয়েদের প্রতিবার ওই ভারতই দারুণ পরীক্ষায় ফেলে। কোনো কোনোবার স্বপ্নভঙ্গও হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামেও দেখা গেল দুর্দান্ত লড়াই। যে লড়াইয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল ভালো খেললেও গোলের দেখা পাচ্ছিল না। প্রথমার্ধ তাই গোল শূন্য সমতায় শেষ হয়।

দ্বিতীয়ার্ধও একই কক্ষপথে ছিল ম্যাচ। টাইব্রেকার ভাগ্যে ম্যাচের ফল নির্ধারণ হবে এমন যখন সবার ধারণা তখন যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। গোল করেন সাগরিকা। তার ওই গোলে বয়সভিত্তিক সাফ আসরে এবারের প্রথম দল হিসেবে ফাইনালের উচ্ছ্বাসে মাতে লাল সবুজের বাংলাদেশ।


আরও খবর



সরাইল প্রেসক্লাব এর ত্রি-বার্ষিক নির্বাচন সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক তৌফিক

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃ১৯৭৮ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার সদরে অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন সংগঠন সরাইল প্রেসক্লাবের  ত্রি-বার্ষিক নির্বাচন ২০২৪ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।নির্বাচনে মোট ১৮জন ভোটারের মধ্যে ১৭জন তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। ভোট গ্রহন শেষে নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

এ নির্বাচনে সভাপতি হিসেবে মোহাম্মদ আলী মাষ্টার (সাপ্তাহিক পরগণা), সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ তফছির (ওয়াশিংটন নিউজ), সহ-সভাপতি  সৈয়দ কামরুজ্জামান ইউসুফ (দৈনিক সংবাদ) ও মো: সামছুল আরেফিন ( দৈনিক প্রভাত) নির্বাচিত হয়েছেন। এছাড়া সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি মো: জহিরুল ইসলাম (রিপন)।

এর আগে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন যারা তারা হলেন-  যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক মানব কন্ঠ পত্রিকার প্রতিনিধি শেখ মো. ইব্রাহিম মিয়া , অর্থ সম্পাদক পদে দৈনিক নয়াদিগন্ত পত্রিকার প্রতিনিধি মোহাম্মদ আব্দুল করিম, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক খবর ও বিজয় টিভির প্রতিনিধি মোহাম্মদ মাসুদ, দপ্তর সম্পাদক পদে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি মো. মুরাদ খান, কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক  ব্রাহ্মণবাড়িয়া পত্রিকার প্রতিনিধি এম এ মুসা ও পাক্ষিক বাতায়নের জেসমিন সুলতানা মুসা।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পত্নীতলায় প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় দ্বাদশ জাতীয় সংসদের ৪৭, নওগাঁ-২ আসনে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার এর আয়োজনে উপজেলার সকল প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স শুক্রবার বিকেলে নজিপুর জেলা পরিষদ অডিটেরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার টুকটুক তালুকদার এর সঞ্চালনায় এবং নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার গোলাম মওলা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশন সচিবালয় সচিব জাহাংগীর আলম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আঞ্চলকি নির্বাচন কর্মকর্তা, রাজশাহীর দেলোয়ার হোসেন, নওগাঁ পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। 

এসময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামান, পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মমীন, পত্নীতলা নির্বাচন অফিসার জাহিদুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা ও সকল প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার, সুধীজন প্রমুখ।

উল্লেখ্য গত ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও ৪৭, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের একজন প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মারা গেলে এই আসনের নির্বাচন স্থগিত হয় এবং পুনঃ তফসিল ঘোষণার পর আগামী ১২ই ফেব্রুয়ারি ২০২৪ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও খবর



গাংনীতে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনী উপজেলার হাজী ভরষ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সেই সাথে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। আজ মঙ্গলবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন গাংনী উপজেলা নিবার্হী অফিসার প্রীতম সাহা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী থানার ওসি তদন্ত মনোজিত কুমার নন্দী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী, মটমুড়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেল আহমেদ। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হলেন ইমরুল কায়েস

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হয়েছেন পদোন্নতি পেয়ে এম এম ইমরুল কায়েস। বুধবার (৩১ জানুয়ারি) এ নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব পদে প্রেষণে নিয়োগের আদেশটি বাতিল করা হলো।

এর আগে, ২০১৭ সালের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ পান বাংলাদেশ বেতারের কর্মকর্তা এম. এম. ইমরুল কায়েস। বিসিএস ক্যাডারের এ কর্মকর্তা তার আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-নিয়ন্ত্রক (মনিটরিং অফিসার) হিসেবে কর্মরত ছিলেন।


আরও খবর



চাঞ্চল্যকর পুলিশ কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামি মান্দার থেকে গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা ;নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মান্দায় চাঞ্চল্যকর পুলিশ কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামি বাবুল হোসেন (৪৫) কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ও র‌্যাব-২ এর একটি অভিযানিক দল। বৃহস্পতিবার (৮ ফেব্ধসঢ়;রুয়ারি) বিকেল ৪টার দিকে র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যম বিষয়টি জানানো হয়। গ্রেফতারকৃত বাবুল হোসেন নওগাঁ সদর উপজেলার চকবিরাম গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে। নিহত পুলিশ কর্মকর্তা নীলফামারী জেলায় ডিএসসিতে উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত ছিলেন। প্রেস

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , নিহত পুলিশ কর্মকর্তা কাজের সুবাদে ২০২৩ সালের ৩ অক্টোবর রাজশাহী জেলা আদালতে সাক্ষ্য দিতে যান। সাক্ষ্য প্রদান শেষে তিনি ও তাঁর বন্ধু মোটরসাইকেলযোগে নিজ বাড়ি দিনাজপুরের ফুলবাড়িতে যাচ্ছিলেন। পথে বিরামপুর সরকারি কলেজ সংলগ্ন পেট্রোল পাম্পের সামনে পৌঁছালে দিনাজপুর থেকে ছেড়ে আসা নওগাঁগামী ফারুক পরিবহন নামের একটি বাসের ধাক্কায় তাঁরা গুরুতর আহন হন। স্থানীয়রা উদ্ধার করে বিরামপুর

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষনা করেন। পরবর্তীতে নিহত পুলিশ কর্মকর্তার বাবা বাদি হয়ে বিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর র‌্যাব-৫, রাজশাহী সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্প ও র‌্যাব-২ এর যৌথ অভিযানিক দল আসামিকে গ্রেফতারের জন্য ব্যাপকভাবে তৎপরতা শুরু করেন। কিন্তু আসামি বাবুল হোসেন চতুরতার সাথে বারবার তার অবস্থান পরিবর্তন করে আত্মগোপনে থাকার চেষ্টা অব্যাহত ছিল।

অবশেষে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (৭ ফেব্ধসঢ়;রুয়ারি) ভোরে নওগাঁ জেলার মান্দা উপজেলা এলাকা থেকে আসামি বাবুল হোসেনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি বাবুল হোসেনকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দিনাজপুরের বিরামপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়েছে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪