Logo
আজঃ বৃহস্পতিবার ০২ মে 2০২4
শিরোনাম

বাংলাদেশের বাজারে লঞ্চ হলো টেকনো স্পার্ক ২০ প্রো+

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ১৬১জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:২৭ ফেব্রুয়ারী ২০২৪, ঢাকা: গ্লোবাল শীর্ষস্থানীয় মোবাইল ফোন নির্মাতা টেকনো বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেছে তাদের স্পার্ক ২০ সিরিজের নতুন সংযোজন স্পার্ক ২০ প্রো+। ডাবল কার্ভড্‌ ডিজাইনের এ ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা সেন্সিং মেইন ক্যামেরা, হেলিও জি৯৯ আলটিমেট প্রসেসর, ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬জিবি (৮জিবি+৮জিবি) র‍্যাম আরও অনেক ফিচার্স।

স্পার্ক ২০ প্রো+ এ রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৭৮-ইঞ্চির ১২০ হার্জ কার্ভড্‌ এমোলেড ডিসপ্লে যার সর্বোচ্চ ব্রাইট্‌নেস ১০০০ নিট্‌স। এর স্মুথ এবং প্রিমিয়াম ডুয়াল- কার্ভড্‌ ডিজাইন প্রদান করবে আরামদায়ক এবং স্টাইলিশ গ্রিপ। টেকনো স্পার্ক ২০ প্রো+-এর ১.৭৫ অ্যাপারচার যুক্ত ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা সেন্সিং মেইন ক্যামেরার পাশাপাশি রয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল AI ক্যামেরা৷ মেইন ক্যামেরা্ যা দিনের বেলার পাশাপাশি লো লাইটেও ক্লিয়ার ছবি তুলতে সক্ষম। ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা নিশ্চিত করে প্রাণবন্ত সেলফি। 2K ভিডিও রেকর্ডিং এর সাথে এ ফোনে রয়েছে ডুয়াল ভিডিও রেকর্ডিং ফিচার যার মাধ্যমে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় একত্রে ভিডিও রেকর্ড করা সম্ভব।

স্পার্ক ২০ প্রো+-এ রয়েছে নতুন এবং শক্তিশালী হেলিও জি৯৯ আলটিমেট প্রসেসর চিপসেট, যা এর এআই-চালিত অরোরা ইঞ্জিন ২.০ এবং ডারউইন ইঞ্জিন ২.০ এর সাহায্যে গেমিংয়ে অপ্টিমাইজড্‌ পারফরম্যান্স নিশ্চিত করে । ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬জিবি (৮জিবি+৮জিবি) র‍্যামের এ ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এছাড়া উপরে এবং নিচে এর ডুয়াল স্পিকারের সাথে রয়েছে ডিটিএস সাউন্ড প্রযুক্তি। দীর্ঘ সময় ব্যবহারের জন্য এতে রয়েছে একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সাথে থাকছে একটি ৩৩ ওয়াট সুপার চার্জার। ধুলোবালি এবং পানি থেকে ফোনকে রক্ষা করতে এতে রয়েছে আইপি৫৩ রেটিং। টেকনোর এ নতুন ফোনটি পাওয়া যাচ্ছে টেম্পোরাল অরবিট, লুনার ফ্রস্ট এবং ম্যাজিক স্কিন ২.০ গ্রিন- এ ৩টি মনোমুগ্ধকর রঙে।

নতুন টেকনো স্পার্ক ২০ সিরিজের যাত্রাকে স্মরণীয় করে রাখতে টেকনো ঘোষণা করেছে টেকনো স্পার্ক ২০ সিরিজ মিউজিক ফেস্ট, যেখানে আসছেন ভারতের জনপ্রিয় র‍্যাপার, গীতিকার, গায়ক এবং সঙ্গীত প্রযোজক বাদশাহ। বহুল প্রত্যাশিত অনুষ্ঠানটি ১লা মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (ICCB, Expo Zone) এ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বাদশাহ্‌র সঙ্গে মঞ্চে যোগ দিচ্ছেন ফুয়াদ

অ্যান্ড ফ্রেন্ডস, প্রীতম হাসান, জেফার, ব্ল্যাক জ্যাং এবং সঞ্জয় সহ প্রখ্যাত বাংলাদেশি শিল্পীরা।টেকনো স্পার্ক ২০ সিরিজ মিউজিক ফেস্ট এবং স্পার্ক ২০ প্রো+ সম্পর্কে আরও তথ্যের জন্য চোখ রাখুন টেকনোর ফেসবুক পেইজে: facebook.com/TECNOMobileBangladesh


আরও খবর



মাগুরায় সার্বজনীন পেনশন স্কিম কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ৬১জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা:মাগুরায় টেকসই ও সু সংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সার্বজনীন পেনশন স্কীম এর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল  সোমবার বিকেলে মাগুরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক মোঃ আবু নাসের বেগ। সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, কর্মকর্তা-কর্মচারী, মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সুধিবৃন্দ উপস্থিত ছিলেন।  মতবিনিময় সভা শেষে ফিতা কেটে কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি। এ কর্মসূচির আওতায় প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা নামে চারটি স্ক্রিমে আজীবন পেনশন সুবিধা পাবেন সরকারি চাকরির বাইরে থাকা সাধারণ মানুষ।   প্রধান অতিথি  সকলকে নিরাপদ ও উন্নত জীবন প্রতিষ্ঠায় সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আসার আহ্বান জানান। তিনি বলেন একটি সত্যিকারের প্রগতিশীল ও জনবান্ধব দেশ গড়তে সার্বজনীন পেনশন স্কিম ব্যাপক ভূমিকা রাখবে।

আরও খবর



সোমবার খুলছে ব্যাংক-বিমা-অফিস-আদালত

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ৯৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১৫ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের ছুটি শেষে খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার।

গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে উদযাপিত হয় মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার) সরকারি ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সপ্তাহিক ছুটি ও ১৪ এপ্রিল রোববার পহেলা বৈশাখ উপলক্ষে বাংলা নববর্ষের ছুটি রয়েছে। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি কাটাচ্ছেন চাকরিজীবীরা।

টানা পাঁচ দিন ঈদের ছুটি শেষে সোমবার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা। তাতে প্রাণচাঞ্চল্য ফিরবে সব জায়গায়। তবে যারা ঢাকার বাইরে ঈদ করতে গেছেন সরকারি-বেসরকারি বেশিরভাগ কর্মজীবী তাদের অনেকে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস আদালতে পুরোদমে কার্যক্রম শুরু হতে আরও কয়েকদিন লেগে যাবে। এছাড়া স্কুল-কলেজও খুলবে আগামী সপ্তাহে। তখন স্বাভাবিকরূপে ফিরবে রাজধানী।

এদিকে, ৬ দিনের ছুটি পান প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

পবিত্র ঈদুল ফিতর উপলকক্ষে প্রথমবারের মতো টানা ৬ দিন ছুটি কাটাচ্ছেন প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা। ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছুটি ঘোষণা করে সংবাদপত্রের মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)।


আরও খবর

ড. ইউনূস জামিন পেলেন

বৃহস্পতিবার ০২ মে 2০২4




মধুপুরে ইউপি মেম্বার ফোরামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃটাঙ্গাইলের মধুপুরে মেম্বার ফোরাম এর আয়োজনে ঈদ পুনর্মিলনী  অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ইউপি মেম্বার ফোরাম এর আয়োজনে  উপজেলার অরণখোলা ইউনিয়নের অন্তর্ভুক্ত জলই মহুয়া  কটেজে রবিবার (২১ এপ্রিল) দিনব্যাপী এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেম্বার ফোরামের সভাপতি রফিকুল ইসলাম সোহেল। 

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি এক মিলন মেলায় পরিনত হয়। অনুষ্ঠানের শুরুতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য ( মেম্বার) মৃতুবরণ করায় তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করে অনুষ্ঠান শুরু হয়। 

উক্ত অনুষ্ঠানে  আমন্ত্রিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছরোয়ার আলম খান আবু, চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডাঃ মীর ফরহাদুল আলম মনি। 

ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন, খন্দকার সামছুল আরেফিন শরিফ, সজীব আহমেদ, আবুল খায়ের মোহাম্মদ শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপস্থিত ছিলেন যষ্ঠিনা নকরেক, নিগার সুলতানা রুবি, মিনারা বেগম,সন্ধা সিমসাং সহ আউশনারা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, বেরীবাইদ ইউনিয়নের চেয়ারম্যান জুলহাস উদ্দিন।

উক্ত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মেম্বার ফোরামের  কার্যকরী কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি রোস্তম আলী, মিঃ প্রবীর বর্মন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সম্পাদক শরাফত আলী, আবুল হোসেন,  সাংগঠনিক সম্পাদক মিঃ তুষার রেমা সহ অন্যান্য কার্যকরী কমিটির সদস্য সহ ফোরামের সকল সদস্যগন উপস্হিত ছিলেন। 

অনুষ্ঠান সঞ্চালনা  করেন মেম্বার ফোরামের সহ-সভাপতি মিঃ প্রবির বর্মন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দু’দিনের সফরে ঢাকায় কাতারের আমির

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ১০৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। সোমবার (২২ এপ্রিল) বিকেল ৫টায় একটি বিশেষ বিমানে তিনি রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৪ সালের জানুয়ারিতে সরকার গঠনের পর মধ্যপ্রাচ্যের কোন দেশ থেকে এটিই প্রথম উচ্চপর্যায়ের রাষ্ট্রীয় সফর। আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ কাতারের আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

তারপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমিরের সঙ্গে প্রথমে একান্ত বৈঠক এবং পরে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক করবেন। রাষ্ট্রপ্রতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে তার সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করবেন।

কাতারের আমিরের সফরকালে দুই দেশের মধ্যে ৬টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। এগুলো হলো: দ্বৈতকর পরিহার ও কর ফাঁকি সংক্রান্ত, আইনগত বিষয়ে সহযোগিতা সংক্রান্ত, সাগরপথে পরিবহণ সংক্রান্ত, উভয় দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষাসংক্রান্ত, ২ দেশের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের বদলি সংক্রান্ত এবং যৌথ ব্যবসা পরিষদ গঠন সংক্রান্ত চুক্তি।

এছাড়া শ্রমশক্তিবিষয়ক সমঝোতা, উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা সংক্রান্ত সমঝোতা ও কূটনৈতিক প্রশিক্ষণে সহযোগিতা সংক্রান্ত সমঝোতাসহ ৫টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।


আরও খবর

ড. ইউনূস জামিন পেলেন

বৃহস্পতিবার ০২ মে 2০২4




পত্নীতলায় মহান মে দিবস পালিত

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ২৪জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:সারাদেশের ন্যায় পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে। বুধবার পত্নীতলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ৩২৫০) সহ অন্যান্য শ্রমিক সংগঠনগুলি পৃথক পৃথক ভাবে র‍্যালি শেষে স্ব স্ব কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

'শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে  শ্রমিক সংগঠন গুলি স্ব স্ব কার্যালয়ে সকালে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ শেষে বর্ণাঢ্য র‍্যালি বের করে এবং স্ব স্ব কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

পত্নীতলা ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের উদ্যোগে বেলা ১১টায় একটি র‍্যালি নজিপুর পুরাতন বাজার কার্যালয় হতে বের করে নজিপুর বাস স্ট্যান্ড গোল চত্বর হয়ে কার্যালয়ে ফিরে আলহাজ্ব মাওলানা খয়বর আলীর পরিচালনায় দোয়া ও বিশেষ মোনাজাত শেষে ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মোজাফফর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার বাবু হীরেন কুমার, জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার দায়িত্ব প্রাপ্ত অফিসার আমিনুল হক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পত্নীতলা ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র, সহ-সভাপতি রেজাউল ইসলাম কালু, অভিলাষ চন্দ্র, আনোয়ার হোসেন, ইসমাইল হোসেন, নৌশাদ আলী, সাঃবাদিক আঃ মতিন, মিজানুর রহমান, পরেশ টুডু প্রমুখ। পরে সদস্যদের মাঝে খানা বিতরণ করা হয়।

আরও খবর