Logo
আজঃ মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
শিরোনাম
নবীনগরের কাইতলায় অবৈধভাবে ড্রেজার চালিয়ে ফসলি জমি নষ্ট করায় ৪ জনের জেল মধুপুরে ৩ দিন ব্যাপি ট্রেনিং অব সেকেন্ডারী স্কুল টিচার্স অন এ্যাডোলসেন্ট হেলথ্ অনুষ্ঠিত মধুপুর আউশনারা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত সরাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকেয়া বেগমের সমর্থনে নির্বাচনী সভা মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত মধুপুরে দিন ব্যাপী খাদ্য ও বৈচিত্র্য মেলা অনুষ্ঠিত মধুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী পালিত মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে গজারিয়ার ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ যশোরে ৩২ পিস সোনার বারসহ দুই জন আটক

বাংলাদেশে বিদ্যুৎ আমদানি নিয়ে কোনো শঙ্কা নেই : প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ২৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎকেন্দ্রের কমিশনিং হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। বাংলাদেশে বিদ্যুৎ আমদানি নিয়ে কোনো শঙ্কা নেই, মার্চের প্রথম সপ্তাহে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে।  

আজ রোববার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

নসরুল হামিদ বলেন, ‘আদানির বিদ্যুৎ নিয়ে যেসব কথা হচ্ছে তার কোনো ভিত্তি নেই। আমরা প্রতিযোগিতামূলক বাজার দরেই বিদ্যুৎ পাব। এ নিয়ে কোনো সংশয়ের সুযোগ নেই। মার্চে প্রথম ইউনিট থেকে আসবে ৭৫০ মেগাওয়াট। দ্বিতীয় ইউনিট থেকে আরও ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ আসবে এপ্রিল মাসে।’


তিনি বলেন, ‘আসছে সেচ ও গীষ্ম মৌসুমে বিদ্যুৎ সরবরাহ নিয়ে উদ্বেগের কিছু নেই। আমাদের বেশকিছু কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসবে। রামপাল এসেছে, এসএস পাওয়ার আসবে, বরিশাল বিদ্যুৎকেন্দ্র আসবে। সরবরাহ স্বাভাবিক রাখার উদ্যোগ নিয়েছি, সেচ মৌসুম নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

স্পট মার্কেট থেকে এলএনজি আমদানি শুরু হয়েছে। গ্যাস সরবরাহ বেড়ে যাবে।’

স্পট মার্কেট থেকে ৮ কার্গো এলএনজি আমদানির পরিকল্পনার কথাও জানান প্রতিমন্ত্রী। তিনি গ্যাসের নতুন দর ফেব্রুয়ারি থেকে কার্যকর না করার বিষয়ে ব্যবসায়ীদের দাবির বিষয়টি নাকচ করে দেন।

২০১৭ সালে ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গোড্ডা জেলায় আদানি গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ কেনার চুক্তি হয়। ঝাড়খণ্ড থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত প্রায় ৯৫ কিলোমিটারের জন্য লাইন স্থাপন করেছে আদানি গ্রুপ। ঝাড়খণ্ড থেকে বিদ্যুতের এ লাইন মূলত পশ্চিমবঙ্গের মালদা ও মুর্শিদাবাদ জেলার ওপর দিয়ে গেছে।

সম্প্রতি মুর্শিদাবাদে ফারাক্কার বেশ কয়েকজন কৃষক অভিযোগ করেন, বিদ্যুতের তার যাওয়ার কারণে তাদের লিচু ও আম বাগানের ফলন নষ্ট হচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হয়ে পরপর তিন দফা বৈঠকের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু তিনবারই চেষ্টা ব্যর্থ হয়।

কৃষকদের হয়ে গত ৩১ জানুয়ারি কলকাতা হাইকোর্টে মানবাধিকার সংগঠন এপিডি জনস্বার্থে একটি মামলার আবেদন করলে আদালত তা গ্রহণ করে আগামী ৭ তারিখ সব পক্ষকে ডেকে পাঠান।


আরও খবর



তানোরে বিভিন্ন রাস্তার কাজের উদ্বোধন করলেন চেয়ারম্যান ময়না

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ৯০জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করতে আসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।রবিবার সকালের দিকে উদ্ধোধনে এসে একেবারেই নিম্নমানের খোয়া ব্যবহার করার সাথে সাথে কাজ বন্ধের নির্দেশ দেন চেয়ারম্যান। উপজেলার কামারগাঁ ইউনিয়ন ইউপির হাতিনান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়কের রাস্তায় ঘটেছে অনিয়মের ঘটনা। নেজামপুর থেকে হাতিনান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৩০০ মিটার রাস্তার কাজ চলমান রয়েছে। 

এর আগে কামারগাঁ ইউনিয়ন ইউপির চকসাজুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৩০ মিটার, মিরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭৪০ মিটার, কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৩০ মিটার ও কামারগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫০ মিটার পাকা রাস্তার কাজের শুভ উদ্ধোধন করা হয়। এছাড়াও কামারগাঁ বাজার হতে মসজিদ পর্যন্ত ও পশ্চিম পাড়া আতাউরের বাড়ি হতে বাজার পর্যন্ত এইচবিবি রাস্তার উদ্বোধন করেন চেয়ারম্যান। এসময় কামারগাঁ ইউনিয়ন পরিষদ ( ইউপির)  চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ, এসও শাহিন, সাবেক ইউপি সম্পাদক সুফি কামাল মিন্টু,  ইউপি সদস্য লুৎফর রহমান, তোফায়েল আহমেদ, বকুল হোসেন, মিরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, চকসাজুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রইচ উদ্দিন, কামারগাঁ ইউপির দক্ষিণ শাখার যুবলীগ সভাপতি রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর



রৌমারী হাসপাতালের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদের: আবারও দোকানপাট নির্মান

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রোগীসহ হাসপাতালে আসা জনসাধারণের চলাচলে ভোগান্তি ও পরিবেশ দুষণের অভিযোগে গত কয়েক মাস আগে রৌমারী টু ঢাকা সড়কের উপজেলা সদর হাসপাতালের সামনে ফূটপাত দখল করে গড়ে উঠা প্রায় ১৫/২০ টি অবৈধ দোকান উচ্ছেদ করেছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান। তবে উচ্ছেদ অভিযানের ৩ মাস যেতে না যেতেই হাসপাতালের কর্তৃপক্ষের যোগসাজসে আবারও ফুটপাত দখল করে দোকানপাট নির্মান করা হয়েছে।

দীর্ঘদিন থেকে চলছে ১০০ শয্যা বিশিষ্ট রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সটি। রৌমারী খাদ্য গুদামের বাউন্ডারী থেকে সদর বিজিবি মোড় পর্যন্ত হাসপাতালের বাউন্ডারি ওয়াল লাগোয়া ৪ প্রস্তের ফুটপাতে বিভিন্ন চায়ের দোকানদারদের দখলে। চায়ের দোকানের বর্জ্য ফেলা হচ্ছে হাসপাতালের ভেতরে। ফুটপাত না থাকায় দোকানের সামনে দাড়িয়ে থাকে অটোরিক্সা, ভ্যান গাড়ি। রোগীসহ হাসপাতালে আসা জনসাধারনের চলাচলে ভোগান্তিতে পড়তে হয়। এছাড়াও হাসপাতালের পরিবেশ দুষণে পরিনত। এমন অভিযোগ ও উপজেলা মাসিক সভায় উত্থাপন এবং বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেড নাহিদ হাসান খানের নেতৃত্বে পঃ পঃ কর্মকর্তা আসাদুজ্জানের উপস্থিতিতে গত প্রায় ৩ মাস আগে উচ্ছেদ অভিযানে দোকান ঘর গুলো ভেঙ্গে দেয়া হয়। ৩ মাস যেতে না যেতেই কর্তৃপক্ষ ও কিছু কুচক্র মহলের যোগসাজসে আবারও অবৈধ ভাবে দোকানপাট নির্মান করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে হাসপাতালে অসুস্থ্য রোগীদের সাথে আসা সোহরাব হোসেন, কাজিম উদ্দিন, শেফালী খাতুন, জহর আলী, মাহমুদা বেগমসহ অনেকেই কষ্টের সাথে বলেন, আমরা দুরদুরান্ত থেকে খুব কষ্টে হাসপাতালে আসি সেবা নিতে। হাসপাতালে প্রবেশের ফুটপাতে দোকানপাত থাকায় চলাচল করতে ভোগান্তিতে পড়তে হয়। কিছুদিন আগে দেখে ছিলাম দোকান গুলো ছিল না। বেশ সুন্দর একটা পরিবেশ ছিল। চলাচলে কোন সমস্যা ছিল না। আবারও দোকান পাট করায় ভোগান্তিতে পড়তে হচ্ছে।

হাসপাতালের ভেতর মসজিদে যাতায়াত মুসুল্লি নওয়াব আলী, শাজহান খন্দকার, কফিল উদ্দিন, আনছার আলীসহ অনেকেই জানান, হাসপাতালের সামনে ফুটপাতে দোকানপাট নির্মানের কারনে হাসপাতালের পরিবেশের ক্ষতি। অন্যদিকে নামাজের সময় যাতায়াতসহ মসজিদের মুসুল্লিদের সমস্যা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পঃপঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান জানান, দোকান গুলির কারনে হাসপাতালের পরিবেশ নষ্ট হয়েছিল। অন্যদিকে রোগীদের চলাচলে ভোগান্তিতে পড়তে হয়েছে। পরিবেশ সুন্দর রাখার জন্য দোকান পাট উচ্ছেদ করা হয়েছিল। আবারও দোকান পাট নির্মানের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, হাসপাতালের ভেতরে মসজিদের ইমাম, মোয়াজ্জেমদের বেতন ভাতাসহ অন্যান্য খরচের বিষয়ে মসজিদ কমিটিদের সাথে পরামর্শ ও নবনির্বাচিত এমপির সাথে কথা বলে এবং এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলামের মাধ্যমে আবারও দোকান গুলি উত্তোলন করা হয়েছে।

পরিবেশ নষ্ট করে হাসপাতালের সামনে অবৈধভাবে ফুটপাত দখল করে দোকানপাট ও চেয়ারম্যানের অফিস কার্যালয় নির্মান করার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানকে জিজ্ঞাস করলে তিনি জানান, দোকানপাট উচ্ছেদের ব্যাবস্থা করা হচ্ছে।


আরও খবর



বখাটে প্রেমিকের ব্লাকমেইলে স্কুলশিক্ষার্থীর আত্মহত্যা, বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধি:গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রেমিকের ব্লাকমেইলের জেরে মোবাইল ফোনের মাধ্যমে আপত্তিকর ভিডিওচিত্র ধারণ করে সেটা ছড়িয়ে দেওয়ার পর লজ্জায়, অপমানে  শাহারিয়ার জান্নাত ছোয়া নামের দশম শ্রেণির এক শিক্ষার্থী গলায়  ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

ঘটনাটি ঘটেছে গত  (১৭ ফেব্রুয়ারী) শনিবার উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের নগর কাটগড়া মনমথ গ্রামে। এঘটনায় বখাটে প্রেমিক রায়হান কবীর মজিদের বিচারের দাবিতে মানববন্ধন করে তারই বিদ্যালয়ের সহপাটী শিক্ষার্থীরা। শনিবার (২৪শে ফেব্রুয়ারী) দুপুর ৩টায় কাটগড়া দ্বি মুখী উচ্চ  বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগর কাঠগড়া বাজার প্রদক্ষিন করে।

এসময় কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও শত,শত গ্রামবাসী মানববন্ধনে অংশনেয়।
নিহত শাহারিয়ার জান্নাত ছোঁয়া(১৬) নগর কাটগড়া মনমথ গ্রামের শাহাজানের মেয়ে। সে কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। গত শনিবার ১৭ ফেব্রুয়ারি  সকাল সাড়ে এগারটার দিকে ঝুলন্ত অবস্থায় ঘরের ফ্যানের সাথে ঝুলে থাকতে দেখে পরিবারের লোকজন উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসক ডেকে আনলে তাকে মৃত ঘোষনা করেন।

অভিযুক্ত বখাটে প্রেমিক রায়হান কবীর মজিদ (১৭) বামনডাঙ্গা রেল কলোনি গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে এবং সেও কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।ঘটনার পর থেকে ওই বখাটে পরিবারের ছত্রছায়ায় পলাতক রয়েছে বলে জানাগেছে।   এরিপোট লেখা পর্যন্ত থানায়  ইউডি মামলা ছাড়া অন্যকোন মামলা দায়ের হয়নি। মানবন্ধনে নিহত শাহারিয়ার জান্নাত ছোয়ার পিতা শাহাজান মিয়া অভিযোগ করেন, বখাটে  রায়হান কবীর মজিদ এলাকায় নেশাখোর হিসেবে পরিচিত এবং ইভটিজিং এর মতো অপরাধের অভিযোগ আছে।রায়হান কবীর মজিদ তার মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন সময়ে অর্থ হাতিয়ে নিত। সর্বশেষ ব্লাকমেইল করে মেয়ের সর্বস্ব হাতিয়ে নেয়। পরবর্তীতে আরো টাকার জন্য চাপ দেয়।ছোঁয়া টাকা দদিতে না পারায় তার মোবাইলেধারনকৃত অশ্লিল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম(ফেসবুকে)ছেরে দেয়,এনিয়ে মেয়ের কোচিং সেন্টার ও স্কুলে তার সহপাঠীদের মধ্যে এটা নিয়ে আলোচনা সমালোচনা হয়। পরে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে-লজ্বায় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
 
অভিযোগ করে মেয়েটির বাবা শাহাজান মিয়া দাবি করছে, রায়হান কবীর মজিদের কাছে তার মেয়ের কোন অডিও, ভিডিও কিংবা রেকর্ডিং থাকতে পারে যেটা দিয়ে সে তার মেয়েকে ব্লাকমেইল করতো।  টাকা চাইতো টাকা না দেয়ার কারণে মেয়ের কাছে তাকে হত্যার হুমকিও দিত বখাটে রায়হান কবীর মজিদ । 

নিহত মেয়ের সহপাঠীরা জানান, রায়হান কবীর মজিদের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে সে চাপ প্রয়োগ করে টাকা নিতো। সর্বশেষ সে টাকা ও বিভিন্ন সময় তাদের দুজনের ঘনিষ্ঠ কিছু সময় কাটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিবে মর্মে চাপ দিত। এথেকে ধারণা করা হচ্ছে আপত্তিকর কোন ছবি কিংবা ভিডিও দেখিয়ে ব্লাকমেইল করে সে টাকা নিত।এছাড়াও বখাটে রায়হান কবীর মজিদ বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক ফেইক আইডি খুলে মেয়েকে ও তার সহপাঠীদের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করতো।

এদিকে নিহত শাহারিয়ার জান্নাত ছোয়ার সুইসাইড নোট ঘেটে দেখা যায়, ছোয়া লিখেছেন আমি বাঁচতে চেয়েছিলাম,,কিন্তু এই পৃথিবীর নরপশুরা আমাকে বাঁচতে দেয়নি,,,ওরা আমাকে কাফনের কাপড় পড়ায় ছাড়ছে।

সুন্দরগঞ্জ থানা (ওসি) তদন্ত মিলন চ্যাটার্জী  জানান, একটি ইউ ডি মামলা হয়েছে, গত রবিবার নিহতের ময়নাতদন্ত হয়েছে। অভিযোগ পেলে আইন নানুগক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



ইলিয়াস কাঞ্চন প্ল্যানবাজ লোক: জায়েদ খান

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ইলিয়াস কাঞ্চন হচ্ছেন সবচেয়ে বড় একটা প্ল্যানবাজ লোক। একুশে পদক পাওয়া একজন স্মরণীয়-বরণীয় মানুষ। তিনি আমাদের সবার সিনিয়র। যতই কান্নাকাটি করুক না কেন, এইসব ঝামেলার দায়িত্ব কিন্তু উনার ঘাড়ে নিতে হবে। এবার বিভিন্ন কারণে সদ্য বিদায়ী সভাপতি ইলিয়াস কাঞ্চনকে দুষলেন জায়েদ খান।

বুধবার (৬ মার্চ) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় না কাঞ্চন ভাই কোনোদিন সমিতির গঠনতন্ত্র পড়ছেন! তাকে জিজ্ঞেস করবেন, কোন ধারায় কী আছে? তিনি বলতে পারবেন না। আর আমাকে জিজ্ঞেস করেন কোন ধারায় কী আছে, সব মুখস্থ।

এদিকে, সম্প্রতি শিল্পী সমিতিতে জায়েদ খানের সদস্য পদ বাতিল করা হয়েছে। এ নিয়েও চলছে নানা আলোচনা-সমালোচনা। তা ছাড়া এর আগে সমিতির কার্যনির্বাহী কমিটি থেকে বাতিল করা হয়েছিল চিত্রনায়িকা সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ।

এই ঘটনার কথা উল্লেখ করে জায়েদ বলেন, ‘সুচরিতা ও রুবেল ভাইয়ের যে সদস্য ও কার্যকরী পদ স্থগিত করা হয়েছিল, সেটাও অবৈধ। কেন বলি? কারণ চিঠি দিয়েছিল নিপুণ। তখন রুবেল ভাই ও সুচরিতা আপা বলেছিলেন, আপনি তো সেক্রেটারি না, আপনি আমাকে চিঠি দিতে পারেন না। এই পদ নিয়ে মামলা চলমান। অতএব আপনার নোটিশে আমি মিটিংয়ে উপস্থিত হতে পারি না। এতে মহামান্য হাইকোর্টের সিদ্ধান্তের অবমাননা হয়।

সম্প্রতি শিল্পী সমিতির পিকনিকে ইলিয়াস কাঞ্চন জানিয়েছেন, আক্ষেপ নিয়ে বিদায় নিচ্ছেন তিনি। তার মতে, শিল্পীদের স্বার্থ রক্ষার কথা ভুলে গেছেন সদস্যরা। এ ছাড়া বর্তমান কমিটির কার্যক্রম ও সাফল্য নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যে কারণে আগামী নির্বাচনে আর অংশ নেবেন না তিনি।

২০২২ সালের নির্বাচনে সমিতির সভাপতি পদে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তবে সেই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে কে জয়ী হয়েছেন, তা নিয়ে সৃষ্টি হয় বিতর্ক। শেষমেশ জটিলতা অবসানে আদালতের দ্বারস্থ হন দুই প্রার্থী নিপুণ আক্তার ও জায়েদ খান। যদিও উচ্চ আদালতে বিষয়টি এখনও বিচারাধীন।


আরও খবর



ঢাকাসহ ১৩ জেলায় তীব্র ঝড়ের আশঙ্কা: নদীবন্দরে সতর্ক সংকেত

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৬০ কিলোমিটার বেগে ঢাকাসহ দেশের ১৩ জেলায় সর্বোচ্চ ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সোমবার দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট জেলার ওপর দিয়ে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


আরও খবর