Logo
আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম
বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন দেশ ও জনগণের স্বার্থে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট ব্যাংকের ৩০ এমডি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন লেগুনায় লুকিং গ্লাস লাগাতে বাধ্য করলো ট্রাফিক ওয়ারী বিভাগ নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে দেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো পরাশক্তিকে পরোয়া করেন না: ওবায়দুল কাদের মাগুরার মহম্মদপুর ৭ চেয়ারম্যান প্রার্থী ১০ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট যুদ্ধ

বাংলাদেশ পিপলস্ পার্টি-বিপিপি ও গনফোরামের যৌথ উদ্যোগে ৩ দিনের সর্বাত্বক

প্রকাশিত:বুধবার ০১ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৯৫জন দেখেছেন

আজ সকালে আরামবাগ থেকে শাপলা চত্বর হয়ে পল্টন থেকে নটরডেম পর্যন্ত বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ পিপলস্ পার্টি-বিপিপি ও গনফোরামের নেতৃবৃন্দ।বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস্ পার্টির সম্মানিত চেয়ারম্যান জননেতা মোঃ বাবুল সরদার চাখারী , কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, মহাসচিব মোঃ আব্দুল কাদের, প্রেসিডিয়াম মেম্বার মোঃ আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার সহ বাংলাদেশ পিপলস্ পার্টির অন্যান্য নেতৃবৃন্দ।

গনফোরামের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন গনফোরামের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড. সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি এড. জগলুল হ্য়দার আফ্রিক, সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক আইয়ুব খান ফারুক ও তথ্য ও গনমাধ্যম বিষয়ক সম্পাদক মাহমুদুল্লা মধু সহ গনফোরামের অন্যান্য নেতৃবৃন্দ

আরও খবর



সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১২ প্রার্থী

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয় ধাপে এ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। 

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা পরিষষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে  তিনজন এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী অংশ গ্রহন করেছেন । চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজমল হোসেন (প্রতীক আনারস), সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ( বহিষ্কৃত নেতা) রিয়াদ আরফান সরকার রানা (প্রতীক দোয়াত কলম), সৈয়দপুর উপজেলা যুব লীগের  যুগ্ম -আহবায়ক বিশিষ্ট সমাজসেবক মোস্তফা ফিরোজ (প্রতীক টেলিফোন), জাতীয় পার্টি (এ) সৈয়দপুর পৌর শাখার আহবায়ক ও ঠিকাদার আলহাজ্ব জয়নাল আবেদীন (প্রতীক মোটরসাইকেল), সৈয়দপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও সমাজসেবক মহসিন আলী (প্রতীক হেলিকপ্টার) এবং জাতীয় ছাত্র সমাজের ঢাবির সাবেক সভাপতি ফয়সাল দিদার দিপু (প্রতীক ঘোড়া)। 

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন সৈয়দপুর পৌর কৃষক লীগের সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম(টিউবওয়েল), আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু (চশমা) এবং ছাত্র লীগের সৈয়দপুর উপজেলা শাখার সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ সোহাগ (প্রতীক তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মহিলা আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা সভাপতি ও  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী (প্রতীক পদ্মফুল), সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা (প্রতীক কলস) এবং নারী উদ্যোক্তা সমাজসেবী মোস্তাফিজা হোসেন শিলা (প্রতীক প্রজাপতি)।

খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুর উপজেলা শহর সহ গ্রাম গন্জে ভোটারদের আলোচনায় শীর্ষে রয়েছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও নীলফামারী -৪ আসনের সাবেক সাংসদ মরহুম আমজাদ হোসেন সরকারের এক মাত্র সন্তান রিয়াদ আরফান সরকার রানা, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আজমল হোসেন ও সাবেক ছাত্র লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও সমবায় সমিতির ৩ বারের চেয়ারম্যান মহসিন আলী রুবেল। 

ভোটাররা বলছেন, চেয়ারম্যান প্রার্থীর এই তিন জনই ক্লিন ইমেজের। দুর্নীতির কোন দাগ নেই এই তিন প্রার্থীর। এদের মধ্যে যেই নির্বাচিত হোক, উন্নয়নের আশা করা যায়। 

ভাইস চেয়ারম্যান পদে পুরুষ মহসিন মন্ডল মিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোস্তাফিজা হোসেন শিলার নাম রয়েছে সবার মুখে মুখে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে এরাই নির্বাচিত হওয়ার সম্ভাবনা শতভাগ রয়েছে বলে জানান ভোটাররা। 


আরও খবর



৬শ পিস ইয়াবা সহ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:১১মে ২০২৪ রোজ শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণ বাড়িয়া জেলার নাসিরনগর থানার এসআই (নিরস্ত্র)/ মোঃ আবু ইসহাক সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ থানা এলাকায় ডিউটি চলাকালীন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে  বুড়িশ্বর ইউনিয়নের ভোলাউক দক্ষিণপাড়া  অভিযান পরিচালনা করে মোঃ মোর্শেদ মিয়ার ছেলে মো: জসীম উদ্দিনকে ৬০০ পিস ইয়াবা সহ তার বাড়ির সামনে পাকা রাস্তার উপর থেকে গ্রেপ্তার করে। 

নাসিরনগর থানার এস আই মোঃ আবু ইছহাক জানান,তার বিরোদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



নীলফামারীতে কৃষি বিষয়ে কৃষক ও ব্যবসায়ীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৭৪জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীতে জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম-জানো প্রকল্পের সহায়তায় কৃষক ও কীটনাশক ব্যবসায়ীদের নিয়ে দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় নীলফামারী পরিবার পরিকল্পনা ভবনের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ- পরিচালক মোজাম্মেল হক এর সভাপতিত্বে প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরশিয়া রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. এসএম আবু বক্কর সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে, বাংলাদেশ ফলিত পুষ্টি ও গবেষনা কেন্দ্র রংপুর আঞ্চলিক শাখার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুর রাজ্জাক, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম, কেয়ার বাংলাদেশ এর পাবলিক এন্ড প্রাইভেট সেক্টর কনসালটেন্ট মাহামুদুল ইফতেখারুল ইসলাম, টেকনিক্যাল অফিসার নিহার কুমার প্রামানিক, প্রকল্পের উপজেলা ম্যানেজার শরিফ আহম্মেদ শাহ্ধসঢ়; প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৮০ জন সফল খামারী, কৃষক ও প্রকল্পের উদ্দোক্তাসহ সুধীজন  অংশগ্রহন করেন।

উল্লেখ্য- জানো প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এর অর্থায়নে অষ্ট্রিয়ান ডেভলপমেন্ট কর্পোরেশন এর সহায়তায় কেয়ার  ইন্টারন্যাশনাল ও প্লান ইন্টারন্যাশনাল এর কারিগরী সহায়তায় জাতীয় পর্যায়ের বে-সরকারী সংস্থা ইকো সোশ্যাল  ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) প্রকল্পটি ২০১৮ সালের ১সেপ্টেম্বর হতে রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া,গংঙ্গাচড়া এবং নীলফামারী জেলার কিশোরগঞ্জ, নীলফামারী সদর, জলঢাকা ও ডোমার উপজেলায় একযোগে প্রকল্পটি  সরকারের সমম্বিত পুষ্টি কার্যক্রমকে সহায়তা করে এলাকায় ব্যপক সাড়া জাগিয়েছে।


আরও খবর



প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ড সফর নিয়ে আগামী বৃহস্পতিবার (২ মে) সংবাদ সম্মেলন করবেন। এদিন সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলন শুরু হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী প্রেস কনফারেন্স করবেন।

ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে ২৯ এপ্রিল বেলা সাড়ে ১১টায় দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এর আগে থাইল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টা ১০ মিনিটে দেশটির ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে বিমানটি।

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরে গত ২৪ এপ্রিল বিকেলে ব্যাংককে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাইল্যান্ডের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে লালগালিচা উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সেখানে তাকে গার্ড অব অনার ও গান স্যালুট জানানো হয়।

শেখ হাসিনা এই সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

থাইল্যান্ড সফর নিয়ে আগামী বৃহস্পতিবার (২ মে) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলন শুরু হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী প্রেস কনফারেন্স করবেন।

ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে ২৯ এপ্রিল বেলা সাড়ে ১১টায় দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এর আগে থাইল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টা ১০ মিনিটে দেশটির ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে বিমানটি।

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরে গত ২৪ এপ্রিল বিকেলে ব্যাংককে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাইল্যান্ডের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে লালগালিচা উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সেখানে তাকে গার্ড অব অনার ও গান স্যালুট জানানো হয়।

শেখ হাসিনা এই সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।


আরও খবর



মহাদেবপুরে প্রার্থীর মৃতুতে চেয়ারম্যান নির্বাচন স্থগিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:চলতি ষষ্ঠ উপজেলা উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নওগাঁর মহাদেবপুরে একজন প্রার্থীর মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে আগামী ৮ মে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথারীতি ভোট গ্রহণ করা হবে। এই উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আরিফুজ্জামান স্বাক্ষরিত গত ২১ এপ্রিলের এক গণবিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাদেবপুরের মৃত নাসের উদ্দিন মন্ডলের ছেলে আহসান হাবীব উপজেলা চেয়ারম্যান পদে একজন বৈধ স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিবেচিত হবার পর গত ২০ এপ্রিল রাত ৯.২৬টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এমতাবস্থায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ২৩(১) মোতাবেক মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো।

উল্লেখ্য, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব ভোদন গত ১২ মার্চ দিবাগত রাত ৯টায় তার ব্যবহৃত সরকারি গাড়িযোগে মহাদেবপুর থেকে নওগাঁ যাবার পথে তেরমাইল মোড় নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের চাপায় মারাত্মক আহত হন। তখন থেকে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘ ৩৮ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। 

জনপ্রিয় এই নেতার মৃত্যুতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ শোকে মুহ্যমান হয়ে পড়েন। গত রোববার বিকেল ৪টায় মহাদেবপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয় তাঁর প্রথম জানাযা। বাদ আছর তাঁর গ্রামের বাড়ি জয়পুর ডাঙ্গাপাড়ায় দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর পিতামাতার কবরের পাশে তাঁকে শায়িত করা হয়।

তিনি ছাড়াও আরো ৭ জন এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা আরিফুজ্জামান জানান, পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের পুন:তফসীল ঘোষণা করা হবে।


আরও খবর