Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

বাংলাদেশ সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিক আলম হাসপাতালে ভর্তি

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ ১৭ থেকে ২০ গ্রেড, সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অসুস্থ মোঃ রফিক আলম কে দেখতে হাসপাতালে এসেছেন নেতাকর্মীরা।শনিবার বিকেলে  বাংলাদেশ ১৭থেকে ২০ গ্রেড,সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিক আলম কে দেখতে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর আলমের নেতৃত্বে রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতাল মুগদা মেডিকেলে আসেন নেতাকর্মীরা।পরে নেতাকর্মীরা রফিক আলমের সুস্থতায় দোয়া করেন।এসময় উপস্থিত ছিলেন কার্যকারী সভাপতি মোঃ নাসির উদ্দীন,সভাপতি মোঃ আব্দুর রহিম,সহ-সভাপতি, মোঃ জহিরুল ইসলাম খান,অর্থ সম্পাদক, মোঃ আমির হোসেন,মোহাম্মদ জাহাঙ্গীর,সাবেক নির্বাচন কমিশনার হোসেন খান প্রমুখ।


আরও খবর

রাজধানীতে তাজিয়া মিছিল শুরু

বুধবার ১৭ জুলাই ২০২৪




রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানে উদ্ধারকৃত তিনটি বোমা নিষ্ক্রিয়

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা আড়িয়াবো এলাকার একটি চার তলা ভবনে অভিযান চালিয়ে উদ্ধারকৃত তিনটি বোমা নিষ্ক্রিয় করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জঙ্গি আস্তানার খবর পেয়ে গতকাল ২জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আড়িয়াবো এলাকার জাকির হোসেনের বাড়িতে তারা এ অভিযান চালায়। অভিযানে পুলিশ, অ্যান্টি টেরোরিজম ও সোয়াদ ইউনিটের সদস্যরা অংশ নেয়। 


জানা গেছে, গত মার্চ মাসে রূপগঞ্জের তারাবো পৌরসভার আড়িয়াবো গ্রামের জাকির হোসেনের চার তলা বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাট আনসারউল্লাহ বাংলা টিমের(এবিটি) সক্রিয় একজন সদস্য ভাড়া নেয়। সেখানে তিনি তার দুই সন্তান ও স্ত্রী নিয়ে বসবাস করেন। এলাকায় কিংবা আশপাশের কারো সঙ্গে যোগাযোগ না করেই তিনি তার মতো বসবাস করে আসছিলেন। বাড়ির মালিক জাকির হোসেনের গ্রামের বাড়ি ব্রা²ণবাড়িয়া জেলায়। তিনি সৌদী প্রবাসী।


তবে এবিটির সদস্যের নাম পরিচয় জানা যায়নি। অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) সানোয়ার হোসেন জানান, গতকাল ২জুলাই মঙ্গলবার সকাল থেকেই এটিইউর একটি দল নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা আড়িয়াবো এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা একটি বাড়ি ঘেরাও করে রাখে। নেত্রকোণা জেলার জঙ্গি ঘটনায় জঙ্গি সংগঠনের সদস্য একজন নারীকে কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়। ওই নারীর দেয়া তথ্য অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়। 


এলাকাবাসী জানায়, গত আট বছর আগে ব্রাহ্মণবাড়িয়া জেলার সৌদি প্রবাসী জাকির হোসেন নামের এক ব্যক্তি চার তলা এই ভবনটি নির্মাণ করে ভাড়া দেন। অনেক সময় অপরিচিত লোকজনের এ বাড়িতে আসা-যাওয়া করতে দেখা গেছে। নেত্রকোণার জঙ্গির ঘটনার পর গত ৩/৪ দিন ধরে তাদেরকে এ বাড়িতে দেখা যায়নি। জাকির হোসেনের পাশাপাশি তার স্ত্রী বকুলী বেগমও এ বাড়িতে আসা যাওয়া করতেন। 


নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার ('গ'-সার্কেল) হাবিবুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ অভিযান পরিচালনা করে। উদ্ধারকৃত তিনটি বোমার একটি বোমা বিষ্ফোরণের আশঙ্কায় ভবনের ভেতরেই তাদের ফ্ল্যাটে বিষ্ফোরিত করে নিষ্ক্রিয় করা হয়। অপর দু’টি বোমা ভবনের পাশে খালি মাঠে গর্ত করে বিশেষ প্রক্রিয়ায় বিষ্ফোরিত করে নিষ্ক্রিয় করা হয়।


সোয়াদের কমান্ডার শাহেদ আহমেদ বলেন, তিনটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস(আইইইডি) বোমা উদ্ধার করা হয়। এই বোমা তাৎক্ষণিক উদ্ভাবিত বোমা। তাৎক্ষণিক উদ্ভাবিত বিস্ফোরক বলতে প্রচলিত সামরিক পদ্ধতি অপেক্ষা অন্য কোনও উপায়ে নির্মিত বোমা হতে পারে। এটি একটি বিস্ফোরক ব্যবস্থার সাথে সংযুক্ত একটি আর্টিলারি শেলের মতো সামরিক বিস্ফোরক নির্মিতও হতে পারে। রূপগঞ্জ থানা ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।  

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



যেসব জেলায় ঝড়ের পূর্বাভাস দুপুরের মধ্যে

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুপুরের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে দেশের ৮ জেলায় ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, এসব জেলায় একইসঙ্গে হতে পারে বজ্রসহ বৃষ্টি।

সোমবার (৮ জুলাই) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক সতর্কবার্তায় এ কথা জানানো হয়। আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের স্বাক্ষরিত বিজ্ঞপিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট জেলার ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশেরর কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বৃষ্টিপাতের প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলেও।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



মিরসরাইয়ে লোকালয়ে অজগর, পরে বনে অবমুক্ত

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করার পর বনে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া রোড এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে আটকে পড়ে একটি অজগর। পরে খবর দিলে উদ্ধার করেন বাংলাদেশ বন্যপ্রাণি ও সাপ উদ্ধারকারী দলের সদস্য নাইমুল ইসলাম নিলয়। পরে সাপটি উদ্ধার শেষে বন বিভাগের মাধ্যমে বনে অবমুক্ত করা হয়।নাইমুল ইসলাম নিলয় জানান, সুফিয়া রোড় এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে অজগর আটকা পড়লে স্থানীয়রা আমাকে খবর দিলে সাপটি উদ্ধার করে স্থানীয় বন কর্মকর্তার পরামর্শে মহামায়া বনে অবমুক্ত করেছি। তিনি আরো জানান, কেউ সাপ দেখলে না মেরে আমাদের খবর দিলে আমরা গিয়ে উদ্ধার করব।বন বিভাগের মিরসরাই রেঞ্জের শাহান শাহ নওশাদ জানান, অজগর সাপটি অক্ষত অবস্থায় সাপটি উদ্ধার করে নিয়ে আসা হয়। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা নির্দেশনানুযায়ী এই নির্বিষ অজগর সাপটি মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পুঠিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image
সাজেদুর রহমান পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃনিহত মেঘলা উপজেলার জিউপাড়া ইউনিয়নের ধোপাড়াপাড়া চেয়ারম্যান পাড়ার কাবিল উদ্দিনের মেয়ে এবং ধোপাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ শ্রেণীর ছাত্রী। রাজশাহীর পুঠিয়ায় মেঘলা (১৪) নামের এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে। শুক্রবার (৫ জুলাই) আনুমানিক সকাল ৮টার দিকে এ আত্মহত্যার ঘটনাটি ঘটে। । এলাকাবাসী সূত্রে জানাগেছে, গত কয়েক দিন থেকে মেঘলা তার বাবার কাছে একটি এন্ড্রয়েড ফোন কেনার জন্য বায়না ধরে। কিন্তু তার বাবা ফোনটি কিনে না দেওয়ায় সে অভিমান করে থাকে। শুক্রবার কাবিলের বাড়ির পাশের এক বয়স্ক মহিলা মারা গেলে বাড়িতে মেঘলা ছাড়া সবাই তাকে দেখতে যায়। বাড়িতে মেঘলা একলা থাকার সুযোগে ঘরের তীরের সাথে ওড়নায় ফাঁস দিয়ে আত্নহত্যা করে। পরে সকাল ১০টার দিকে বাড়ির অন্যান্য সদস্যরা ফিরে এসে ঘরের ভিতর থেকে দরাজা বন্ধ দেখে মেঘলাকে ডাকাডাকি শুরু করে। এসময় মেঘলার কোন সাড়াশব্দ না পেয়ে জানালা দিয়ে ঘরের মধ্যে মেঘলাকে তীর সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুঠিয়া থানা পুলিশকে খবরদেওয়া হয়। খবর পেয়ে পুঠিয়া থানা পুলিশ মেঘলার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করি। তবে মেঘলার আত্মহত্যার বিষয়ে কোন অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরও খবর



লেবাননের পাশে দাঁড়ানোর ঘোষণা এরদোয়ানের

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:বুধবার (২৬ জুন) ইসরায়েলের সাথে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে তুরস্ক লেবাননের সাথে একাত্মতা প্রকাশ করেছে এবং আঞ্চলিক দেশগুলিকেও বৈরুতকে সমর্থন করার আহ্বান জানিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট তাইয়্যপে এরদোগান।

(২৬ জুন) তুর্কি সংসদে বক্তব্য দেয়ার সময় এরদোয়ান বলেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গাজা যুদ্ধকে এই অঞ্চলে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছেন। গাজাকে ধ্বংস ও পুড়িয়ে ফেলার পর ইসরায়েল এখন লেবাননের দিকে নজর দিয়েছে। আমরা দেখতে পাচ্ছি পশ্চিমা দেশগুলো পর্দার আড়ালে ইসরায়েলকে সমর্থন দিচ্ছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরায়েল এবং লেবাননের হিজবুল্লাহর মধ্যে সীমান্তবর্তী এলাকাগুলোতে টানাপড়েন বাড়ছে, যা সর্বাত্মক ইসরায়েল-হিজবুল্লাহ যুদ্ধের আশঙ্কা করছে। ইসরায়েলের উত্তর সীমান্ত জুড়ে গোলাবর্ষণের ফলে সীমান্তের উভয় পাশের এলাকা থেকে কয়েক হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট সতর্ক করে বলেছেন, এই অঞ্চলে যুদ্ধ ছড়িয়ে দেওয়ার জন্য নেতানিয়াহুর পরিকল্পনা রয়েছে। তার এই পদক্ষেপ এই অঞ্চলটিকে বিপর্যয়ের দিকে নিয়ে যাবে।

এই সপ্তাহের শুরুতে পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদান বলেন, ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে উত্তেজনা নিয়ে মন্তব্য করার সময় তুর্কি সরকার সংঘাত ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখছে।

লেবাননের নিকটতম ইইউ সদস্য রাষ্ট্র সাইপ্রাসের প্রতি হিজবুল্লাহর হুমকি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ফিদান সাইপ্রাসকে সংঘাত থেকে "দূরে থাকার" আহ্বান জানান।

ফিদান বেসরকারি হ্যাবার্র্টক টেলিভিশনের সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন, তুরস্কের কাছে গোয়েন্দা প্রতিবেদনের দেখা গেছে সাইপ্রাস গাজার উপর "কিছু দেশের" সামরিক এবং গোয়েন্দা বিমানের ঘাঁটিতে পরিণত হয়েছে।

তবে, সাইপ্রাস তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী ফিদানের অভিযোগকে অস্বীকার করেছে। তারা এই সংঘর্ষে "কোনভাবেই জড়িত নয়"। এটি লেবাননকে আর্থিক সহায়তা দেওয়ার জন্য তার ইইউ অংশীদারদের লবিং করেছে এবং সম্প্রতি গাজায় মানবিক সাহায্য পাঠানোর জন্য একটি সামুদ্রিক করিডোর স্থাপন করেছে।


আরও খবর