Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বাগেরহাটে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ১২ ফেব্রয়ারি) বিকেলে কলেজ প্রাঙ্গনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বহুমুখী স্কুল এ্যান্ড কলেজে অধ্যক্ষ মো: ফারহানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: হাফিজ আল আসাদ। এসময় বক্তব্য দেন,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ,খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ,জেলা শিক্ষা কর্মকর্তা এস.এম ছায়েদুর রহমান,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত মো.সাইদুর রহমানসহ প্রাক্তন শিক্ষার্থীরা।অনুষ্ঠানে কলেজের শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবকগন ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এদিন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন অতিথিগণ।১৮৭৮ সালে বাগেরহাট শহরের প্রানকেন্দ্রে বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজটি প্রতিষ্ঠিত হয়। সোমবার ১৪৭ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ করা হয়।


আরও খবর



কলারোয়ায় ফিরে চেয়ারম্যান প্রাথীর নাম ঘোষণা দিলেন এসএম আলতাফ হোসেন লাল্টু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

কলারোয়া)সাতক্ষীরা) প্রতিনিধি:কলারোয়ায় ফিরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রাথীর নাম ঘোষণা দিলেন অস্ট্রোলিয়া প্রবাসী কলারোয়ার কৃতি সন্তান এসএম আলতাফ হোসেন লাল্টু। তিনি দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে অস্ট্রোলিয়ায় ছিলেন। এবার কলারোয়া উপজেলাবাসীর আহবানে অস্ট্রোলিয়া ছেড়ে তিনি সোমবার (১৩ফেব্রæয়ারী) বিকেলে একেবারেই তার জন্মভ‚মি কলারোয়ায় ফিরেছেন। এদিকে কলারোয়ায় ফেরার সংবাদ পেয়ে হাজার হাজার ভক্ত জনতা গাড়ি বহর নিয়ে কলারোয়ার খোরদো বাজারে ভিড় জমায়। সেখানে দেয়াড়া ইউনিয়নবাসী এসএম আলতাফ হোসেন লাল্টুকে পেয়ে ফুল ছিটিয়ে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেন। এর পরে খোরদো হাইস্কুল মাঠে দেয়া হয় এক গণসংবর্ধনা। সেখানে এক বক্তব্যে অস্ট্রোলিয়া প্রবাসী কলারোয়ার কৃতি সন্তান এসএম আলতাফ হোসেন লাল্টু আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থীর নাম ঘোষনা করেন। এসময় হাজার হাজার জনতা হাত উঠিয়ে সমর্থন দেন। এর পরে জননেতা এসএম আলতাফ হোসেন লাল্টু খোরদো বাজার থেকে যুগিখালী বাজার হয়ে সরসকাটি টু জয়নগর, জালালাবাদ হয়ে কলারোয়ায় আসেন। এর পরে কলারোয়ার শহীদ মিনারে সামনে এক পথসভায় যোগ দেন তিনি। সেখানে হাজার হাজার জনতা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় উপস্থিত ছিলেন-এসএম আলতাফ হোসেনের ছোট ভাই কেড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আফজাল হোসেন হাবিল, দেয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবর রহমান মফে, কুশোডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান আসলামুল আলম আসলাম,  চন্দনপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, গয়ড়া কলেজের সাবেক অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রিমিয়ার ছাত্র সংঘের উপদেষ্ঠা এড. শেখ কামাল রেজা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, কলারোয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, চন্দনপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, সাবেক জেলা পরিষদ সদস্য মতিয়ার রহমান, প্রিমিয়ার ছাত্র সংঘের উপদেষ্ঠা ব্যবসায়ী এনায়েত খান টুন্টু, যুবলীগনেতা হাসান, মাস্টার শাহিনুর রহমান, ইউপি সদস্য কাউছার আলী, ইউপি সদস্য আ: জলিল, আওয়ামীলীগনেতা বাচ্চু, প্রিমিয়ার ছাত্র সংঘের উপদেষ্ঠা ডা: আমানুল্লাহ আমান, যুবলীগনেতা মেহেদী রুবেল, কলারোয়া প্রিমিয়ার ছাত্র সংঘের সভাপতি আফজাল ফুয়াদ অভি, সাধারণ সম্পাদক ইমদাদুল হক মিলন  প্রমুখ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাকেরগঞ্জে ৭ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ীকে পুলিশে দিলেন ইউপি সদস্য

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০১জন দেখেছেন

Image
রবি ইসলাম:বরিশালের বাকেরগঞ্জের ১২ নং রঙ্গশ্রী ইউনিয়নের  মাদক সম্রাট  কাঠালিয়া গ্রামের মৃত্যু রতন হাওলাদারের পুত্র আল-আমীন ওরফে খোকন কে স্থানীয় ইউপি সদস্য পান্না হাওলাদার সহ স্থানীয়রা ৭ কেজি গাঁজা সহ আটক করে  বাকেরগঞ্জ থানা পুলিশে দিয়েছেন। 
 ৬ ফেব্রুয়ারি রাত্র সাড়ে ১০ টার দিকে কাঠালিয়া গ্রামের  মৃত রতন হাওলাদার পুত্র চিহ্নিত মাদক ব্যবসায়ী আল আমিন ওরফে খোকন হাওলাদারকে গ্রেফতার করেছে।

বিশেষ এই অভিযানে ৭ কেজি গাঁজা সহ আটক করা হয় চিহ্নিত মাদক ব্যবসায়ী আমিন ওরফে খোকন হাওলাদারকে। খোকনের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানার ২০১৮ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) সারনী ১৯(খ) ধারায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।

আলআমিন ওরফে খোকন হাওলাদারের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় আরো ০২টি মাদক মাদক মামলা রয়েছে। মাদক ব্যবসায়ী খোকনকে ৭ ফেব্রুয়ারি কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি আফজাল হোসেন মাদক ব্যবসায়ীকে আটক করায় স্থানীয় ইউপি সদস্যকে ধন্যবাদ জানিয়ে  সংবাদ মাধ্যমকে জানান, মাদক ব্যবসায়ী যেই হোকনা কেন তাকে আইনের আওতায় আনা হবে। বাকেরগঞ্জ থানা পুলিশের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।
স্থানীয় ইউপি সদস্য পান্না হাওলাদার  সংবাদ মাধ্যমকে জানান দীর্ঘ দিনের প্রচেষ্টায় মাদক সম্রাট আলআমিন ওরফে  খোকনকে ৭ কেজি গাঁজা সহ পুলিশের হাতে তুলে দিতে পেরে আমাদের ভালই লাগছে । আমরা রঙ্গশ্রী ইউনিয়নকে মাদকমুক্ত করে ছাড়বো এখানে কোন মাদক সেবনকারী ও বিক্রেতার স্থান হবে না।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




রাষ্ট্রপতির বক্তব্য শেষে প্রথম দিনের অধিবেশন মুলতবি

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্পিকার ও ডেপুটি স্পিকার দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বক্তব্য শেষে প্রথম দিনের অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টায় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর সভাপতিত্বে দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

শুরুতে সড়ক পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পিকার হিসেবে শিরিন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন। আওয়ামী লীগের সংসদীয় দলের সম্পাদক চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন ওই প্রস্তাবকে সমর্থন করেন। স্পিকার হিসেবে অন্য কোনো মনোনয়ন ছিল না। পরে কণ্ঠ ভোটে স্পিকার নির্বাচিত হন শিরীন শারমিন চৌধুরী। ডেপুটি স্পিকার এ সময় সর্বসম্মতিক্রমে ও বিনা-প্রতিদ্বন্দ্বিতায় শিরীন শারমিন চৌধুরীকে নির্বাচিত ঘোষণা করেন।

পরে সংসদ ভবনে রাষ্ট্রপতির কার্যালয়ে নতুন স্পিকারকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে ডেপুটি স্পিকার হিসেবে শামসুল হক টুকুকে নির্বাচন করেন সংসদ সদস্যরা।

এরপর নতুন এমপিদের উদ্দেশে প্রথমবারের মতো ভাষণ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে তার ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নেবেন এমপিরা।

প্রথম অধিবেশনে স্পিকার বলেন, জানুয়ারি শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক নির্বাচনে জয় লাভ করে আপনারা সংসদে এসেছেন। বাংলাদেশের গণতন্ত্রের যাত্রায় দ্বাদশ সংসদ যুক্ত করেছে এক নতুন অধ্যায়।

প্রথম অধিবেশনে ১২ ব্যক্তি ও বিভিন্ন দুর্ঘটনার জন্য শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।


আরও খবর



মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে দেড় লাখ টাকা জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পরিবেশ আইন লঙ্ঘন করে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায়  জাফর নামে এক ব্যাক্তিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড টিএন্ডটি টিলা এলাকায় অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। 

এ সময়, অভিযুক্ত ব্যক্তি তার অপরাধ স্বীকার করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধন ২০১০) অনুসারে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। 

পাহাড় কাটা আইনত দন্ডনীয় অপরাধ উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন বলেন, পাহাড় কাটা বন্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




কুড়িগ্রামের রৌমারী সিএনজি অটো ও ভটভটির চাদা বন্দের নির্দেশ দিলেন এমপি পলাশ

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃরৌমারীতে সকল সিএনজি, অটোবাইক ও ভটভটি নছিমন করিমন থেকে অবৈধ চাঁদা আদায় বন্ধের ঘোষনা দিলেন এমপি পলাশ। দির্ঘদিন ধরে সারা দেশের ন্যায় রৌমারী উপজেলার দাঁতবাঙ্গা বড়াইকান্দি কত্তিমারী সায়দাবাদে সরকার দলীয় আর্শিবাদ পুষ্ট সিন্ডিকেট ও প্রশাসনের সুক্ষ কৌশলে মাসিক চুক্তির ভিত্তিতে অটোবাইক, ভ্যানগাড়ি, সিএনজি ও নছিমন করিমন ভটভটির ড্রাইভারদের নিকট হতে মাসোহারা বা দৈনিক চাঁদা আদায় করা হতো।

বেকার অসহায় খেটে খাওয়া দিনমজুর অটো সিএনজি ও ভটভটি চালক নিরুপায় হয়ে নিয়মিত চাদা দিয়ে আসছিল। চাদা আদায়ের বিরুদ্ধে পরিবহন চালকরা দির্ঘদিন ধরে রাস্তায় চাদা বন্দের দাবি জানিয়ে আসলেও ক্ষমতা ধরদের পেষী শক্তির কাছে হাড় মানতে হয়েছে। এসব দূনীতি দমনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থি বিপ্লব হাসান পলাশ তার নির্বাচনী মঞ্চে দাঁতভাঙ্গা হতে রাজিবপুর পর্যন্ত সড়ক পথে যানবাহন মালিকদের কোন প্রকার চাঁদা দিতে হবেনা বলে প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। এরই ধারাবাহিকতায় ৪ ফেব্রুয়ারী সকাল ১১ ঘটিকায় ২৮ কুড়িগ্রাম ৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশের প্রতিনিধি হিসাবে রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম রৌমারী অটো ও সিএনজি চালকদের একত্রিত করে তাদের উদ্দেশ্যে বলেন , সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশের নির্বাচনী ইসতেহার অনুযায়ী তার প্রতিশ্রুতি মোতাবেক আজ থেকে দাঁতভঙ্গা হতে রাজিবপুর পর্যন্ত তার নির্বাচনী এলাকায় যানবাহনে কোন প্রকার চাদা আদায় করা বা চাঁদা দেওয়া যাবেনা বলে নির্দেশ প্রদান করেন।

এব্যাপারে সিএনজি চালক আব্দুর রহিম, জহর উদ্দিন, করিম শহিদ খোকন, হুমায়ুন বলেন, আমরা গরীব অসহায় সিএনজি চালক, দীর্ঘদিন ধরে চাদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম। আজ নব নির্বাচিত সংসদ সদস্য আমাদের অভিযোগ আমলে নিয়ে চাদাবজি থেকে রক্ষা করলেন, আমরা তার মহতি উদ্দ্যোগের প্রশংসা করছি।


আরও খবর