Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

বাগেরহাটে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২০৪জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে জেলা প্রশাসক মোহা: খালিদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজ আল আসাদ. সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেদুজ্জামানসহ আরও অনেকে।  প্রতিযোগিতায় বাগেরহাট জেলার  পাঁচটি উপজেলার ৬৪ জন খেলোয়াড় অংশ নেয়।প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে  সদর উপজেলার হুমায়ুন ও অয়ন, জুনিয়র গ্রুপে ফকিরহাট উপজেলার গালিব ও পলক এবং প্রমিলা গ্রুপে মোংলার লিকা পোদ্দার ও স্বর্ণালী চ্যাম্পিয়ন হয়। বাগেরহাটের জেলা ক্রীড়া অফিসার হুসাইন আহমাদ বলেন, এ প্রতিযোগিতা বাগেরহাট জেলার ব্যাডমিন্টন খেলোয়াড়দের খেলার প্রতি আগ্রহ আরো বৃদ্ধি করবে। এছাড়া নতুন খেলোয়াড় তৈরীতে সহযোগী ভূমিকা রাখবে। প্রতিযোগিতা পরিচালনা করেন বাগেরহাট সরকারী  প্রফুল্ল চন্দ্র কলেজের শারীরিক শিক্ষার শিক্ষক মো: শামিম।এর আগে শনিবার সকালে  প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।


আরও খবর



আফগানিস্তানে নৌকাডুবি, ২০ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:নৌকাডুবিতে শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশে। নৌকাটিতে নারী ও শিশুসহ ২৫ যাত্রী ছিলেন।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, শনিবার (১ জুন) স্থানীয় সময় সকাল ৭টার দিকে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশের এক নদীতে যাত্রীবাহী একটি নৌকা ডুবে যায়। এতে নারী ও শিশুসহ কমপক্ষে ২০ জন মারা যায়।

নানগরহার প্রদেশের তথ্য বিভাগের প্রধান কুরাইশি বদলুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) পোস্টে বলেন, মোমান্দ দারা জেলার বাসাউল এলাকার একটি নদীতে এ নৌকাডুবি ঘটে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানায়, দুর্ঘটনার সময় ৫ যাত্রী কোনোমতে প্রাণে বেঁচে যান। নৌকাডুবির কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি; তবে তদন্ত চলছে। এদিকে, প্রাদেশিক সরকারের কর্মকর্তারা জানান, এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ অব্যাহত আছে।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩২

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (১০ জুন) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ১৬০ পিস ইয়াবা, ২৪৮ গ্রাম হেরোইন, ১১৫ বোতল ফেনসিডিল ও ৭১ কেজি ১০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২২টি মামলা করা হয়েছে।


আরও খবর



মেহেরপুর সরকারী মহিলা কলেজে শিক্ষার্থীদের মনোসামাজিক সহায়তা কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর সরকারী মহিলা কলেজে শিক্ষার্থীদের মনোসামাজিক সহায়তা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরী, মনোসামাজিক সমস্যা চিন্হিতকরণ ও সহায়তা প্রদান।  শিক্ষার্থীরা তাদের বিভিন্ন শারীরিক ও মানসিক বিষয়ে যে সমস্ত কথা অকপটে বাবা মা বা  অন্য কারো কাছে সহজে বলতে পারেনা সে সমস্ত বিষয়ে প্রতিষ্ঠানের একজন শিক্ষককে যাতে বলতে পারে এবং সে বিষয়ে সহায়তা পেতে পারে সে লক্ষ্য কে সামনে রেখে সরকারী মহিলা কলেজে এ সহায়তা কেন্দ্রে উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কলেজে  এ সহায়তা কেন্দ্র উদ্বোধন করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ কাজি আশরাফুল আলম। এ সময় সেখানে প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এবং ব্রাকের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানের ইংরেজী বিভাগের প্রভাষক  রেকসোনা  আক্তার মে  মাসের ০২,  তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত অনলাইন এবং অফলাইনে ট্রেনিং প্রাপ্ত হন।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ উদ্যোগে প্রথম পর্যায়ে ১০০ জন শিক্ষক ট্রেনিং প্রাপ্ত হন পরবর্তীতে আরও ৪০০ জন শিক্ষক কে ট্রেনিং করানো হবে। মেহেরপুর জেলায় প্রথম একজন শিক্ষক এ বিষয়ে ট্রেনিং করেছেন। মেহেরপুর সরকারী মহিলা কলেজ যখন শিক্ষা, সংস্কৃতিসহ সকল দিক  দিয়ে এগিয়ে যাচ্ছে তখন এ ধরনের একটি নুতন বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনায় ও পরামর্শে মেহেরপুর মহিলা কলেজে একটি সেল খোলা অবশ্যই প্রশংসার দাবীদার। জাতীয় বিশ্ববিদ্যালয় মহিলা কলেজের একজন  শিক্ষককে  প্রশিক্ষণ  দেয়ায় মেয়েদের জন্য অবশ্যই  এটা বাড়তি প্রাপ্তি । শিক্ষার্থীদের মধ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তরভুক্ত কলেজ গুলোতে একটি সাপোর্ট সিস্টেম তৈরী করা। কলেজের একজন শিক্ষককে ট্রেনিং 

এর  মাধ্যমে  তিনি মেয়েদের সাপোর্ট সিস্টেম সহায়তাকারী আপা হিসেবে কলেজে মেয়েদের বিভিন্ন মানসিক ও শারীরিক স্বাস্থ্য বিষয়ে যে কোন সমস্যা চিন্হিত করে তার যথাযথ প্রক্রিয়ায় তার সমাধান করা যদি সেটা সম্ভব না হয়ে তবে সঠিক পদ্ধতিতে রেফার করার ব্যবস্থা করা। এর আগে সহায়তাকারী আপা এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষার্থীদের  মধ্যে এব  বিষয়ে প্রচারণা ও সচেতন করা হয়।   মেহেরপুর জেলার সর্ববৃহৎ নারী  শিক্ষা প্রতিষ্ঠান মেহেরপুর সরকারী মহিলা কলেজ। এ প্রতিষ্ঠান  থেকে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, বুয়েটসহ অসংখ্যা ছাত্রী দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। দীর্ঘদিন শিক্ষক সংকট থাকলেও কলেজ অধ্যক্ষ কাজী আশরাফুল আলমের ঐকান্তিক চেষ্টায় ও জনপ্রশাসন মন্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের সার্বিক সহযোগিতায়  গতমাসে  ১৩ জন্  শিক্ষক পদায়ন হওয়ায় কলেজটি এখন সকল দিক দিয়ে শিক্ষার্থীদের মনের মতো সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তর হয়েছে। কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজি আশরাফুল আলম দায়িত্ব নিয়েই কলেজের বিভিন্ন সমস্যা চিন্তিত করে তা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  কলেজ অধ্যাক্ষ আশা করছেন সকলের সহযোগিতায় কলেজটি মেহেরপুর  জেলা তথা খুলনা বিভাগের মধ্যে সেরা    নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে। 

আরও খবর



ফায়ার সার্ভিসে চালু হলো ৩ ডিজিটের হটলাইন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পরীক্ষামূলকভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে চালু হয়েছে ৩ ডিজিটের নতুন হটলাইন নম্বর ১০২। জরুরি সেবা গ্রহণের জন্য বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে প্রাথমিকভাবে টিএন্ডটি ছাড়া অন্য সকল অপারেটর থেকে এই সেবা গ্রহণ করা যাচ্ছে। শিগগিরই টিএন্ডটি থেকেও এই সেবা পাওয়া যাবে।

বৃহস্পতিবার (৬ জুন) মিডিয়া সেলের কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য তুলে ধরেন।

উল্লেখ্য, বর্তমানে নিয়ন্ত্রণ কক্ষে চালু থাকা ১১ ডিজিটের ফোন নম্বর ০২২২৩৩৫৫৫৫৫ এবং ৫ ডিজিটের হটলাইন ১৬১৬৩ নম্বরও সচল থাকবে। তবে আগামী ৩১ ডিসেম্বর ২০২৪-এর পর থেকে ১৬১৬৩ বন্ধ হয়ে যাবে; তখন থেকে শুধু ১০২ হটলাইন নম্বরই সচল থাকবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স তথ্য প্রাপ্তির ভিত্তিতে সেবা প্রদান করে থাকে। সেবা গ্রহীতাদের তথ্য দেয়ার একটি অন্যতম মাধ্যম হলো টেলিফোন। জরুরি সময় ১১ ডিজিটের টেলিফোন মনে রাখা কিছুটা কষ্টসাধ্য বিধায় ইতিপূর্বে ৫ ডিজিটের হটলাইন নম্বর ১৬১৬৩ চালু করা হয়েছিল; সেবা প্রাপ্তি আরো সহজ করতে ফায়ার সার্ভিস ৩ ডিজিটের ১০২ হটলাইন নম্বর চালুর উদ্যোগ গ্রহণ করে।

জরুরি সময়ে বিপদগ্রস্ত মানুষের দ্রুত সহযোগিতা নেয়ার সুবিধার্থে ফায়ার সার্ভিসের নতুন হটলাইন নম্বর ১০২ প্রচার করার জন্য সকল শ্রেণিপেশার মানুষকে অনুরোধ জানানো হলো।


আরও খবর



মশা নিয়ন্ত্রণ করব ঐক্যবদ্ধভাবে: মেয়র তাপস

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন কারো ওপর দায় না চাপিয়ে ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করা হবে বলে। তিনি বলেন, কারো ওপর দায় চাপাতে চাই না। কোনো প্রতিষ্ঠান বা সংস্থাকে দায়ী করতে চাই না। ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করব।

সোমবার (১০ জুন) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

এসময় মেয়র তাপস বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। সব অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা করেছি। তার ফলশ্রুতিতে আমাদের কর্মপরিকল্পনা কার্যক্রমকে ঢেলে সাজিয়েছি।

এসময় আরও উপস্থিত ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ রতন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাচ্চুসহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।


আরও খবর