Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
মহিলা আওয়ামীলীগ নেত্রী আনার কলি বেপরোয়া

আশুগঞ্জে মহিলা আওয়ামীলীগ নেত্রী আনার কলির বিরুদ্ধে থানায় জিডি

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৭জন দেখেছেন
Image
আশুগঞ্জ প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দিন দিন অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন মহিলা আওয়ামীলীগের নেত্রী আনার কলি। 

সম্প্রতি  তার দখল বাণিজ্যের তথ্য অনুসন্ধ্যান করতে গিয়ে ওই নেত্রীর হুমকি-ধামকিসহ তোপের মুখে পড়েছেন উপজেলা সহকারি (ভূমি) ও গনমাধ্যম কর্মীরা। এ ঘটনায় উপজেলা প্রশাসন ও গণমাধ্যম কর্মীরা ওই নেত্রীর বিরুদ্ধে আশুগঞ্জ থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরী করেছেন।


মহিলা আওয়ামীলীগের নেত্রীর বিরুদ্ধে উপজেলা প্রশাসন এবং সাংবাদিকের জিডি করার বিষয়টি টক অব দ্যা আশুগঞ্জে পরিণত হয়েছে।
অনুসন্ধ্যানে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক  ও আশুগঞ্জের প্রভাবশালী নেত্রী আনার কলি স্থানীয় রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন রেলওয়ের ১১৮৮ বর্গফুট জায়গা লীজ নেন মৎস্য, কৃষি ও নার্সারী করার শর্তে ।


ওই জায়গা লীজ নিয়ে আনার কলি লীজের শর্ত ভঙ্গ করে সেখানে মার্কেট করার জন্য জলাশয় ভরাট করতে থাকেন। খবর পেয়ে  গত ৩০ এপ্রিল আশুগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে অবৈধ মাটি ভরাটে বাঁধা দেন। এ সময় সেখানে থাকা আনার কলি ও তার সাথে থাকা অজ্ঞাতনামা আরো ২/৩ জন সহকারি কমিশনার (ভূমি) কে অকথ্য ভাষায় গালাগালসহ সরকারি কাজে বাঁধা প্রদান করেন।
 এ ঘটনায় সহকারি কমিশনারে পক্ষে নাজির মনিরুজ্জামান বাদী হয়ে গত ৩০ এপ্রিলই  আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। জিডি নং-২৭৩৬।


এদিকে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলির জলাশয় ভরাট করে অবৈধভাবে সেখানে মার্কেট নির্মান করার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক লেখালেখি শুরু হলে সময় টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়ার ব্যুরো প্রধান উজ্জ্বল চক্রবর্তী তার ক্যামেরাপারসন মোঃ জুয়েলুর রহমানকে সাথে নিয়ে গত বুধবার দুপুর  সোয়া ১২ টার দিকে আশুগঞ্জে ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করতে থাকলে খবর পেয়ে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলি ঘটনাস্থলে এসে চিৎকার করে বলতে থাকেন ‘আপনারা ভুয়া সাংবাদিক, আমার কাছ থেকে টাকা নিতে এসেছেন।’ 

এ সময় আনার কলি তাদের অকথ্য ভাষায় গালাগালসহ তাদের বিরুদ্ধে চাঁদাবাজি এবং নারী নির্যাতনের মামলা করার হুমকি দেন। এ সময় আনার কলি মোবাইলে সাংবাদিক উজ্জল  ও তার ক্যামেরাপারসন জুয়েলুর রহমানের ভিডিও ধারণ করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ারও হুমকি দেন। এ সময় আনার কলি সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী দেখে নেয়ার হুমকি দেন।
এ ঘটনায় সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী বুধবার দুপুরে আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং-১০৪৬।


স্থানীয়রা জানান, আনার কলি রেলওয়ে থেকে এগারশ আটাশি বর্গফুট জায়গা লীজ নিয়ে জলাশয় ভরাট করে কয়েকগুণ বেশি জায়গা জুড়ে মার্কেটের কাঠামো নির্মাণ করছেন।
স্থানীয় বাসিন্দা, নূর উল্লাহ সরকার সাংবাদিকদের বলেন, ওই নেত্রী লীজ নেয়া জায়গায় অবৈধভাবে দোকান নির্মান করেছেন। অথচ এলাকায় কোন সিএনজিচালিত অটোরিকসা স্ট্যান্ড করার মতো কোন জায়গা নেই। প্রতিদিন এখানে যানজট লেগে থাকে। ওই নেত্রীকে কেউ কিছু বলতে পারে না। যে তার বিরুদ্ধে কথা বলেন, তাকে চাঁদাবাজি ও নারী নির্যাতন মামলা দেয়ার ভয় দেখায়। 

মোঃ সালমান নামে আরেক বাসিন্দা মহিলা আওয়ামীলীগ নেত্রী আনারকলি  রেলওয়ের কাছ থেকে এই জায়গা মাছ চাষ করার কথা বলে লীজ নিয়েছেন বলে শুনেছি। মাছ চাষ করার কথা বলে ওই জায়গা লীজ এনে তিনি জলাশয় ভরাট করে দোকানপাট  নির্মান করেছেন। তার ভয়ে কেউ তাকে কিছু বলতে সাহস পায়না।

মার্কেটে দোকান ভাড়া নেয়া মোঃ আল-আমিন বলেন, আমি আনার কলির কাছ থেকে মাসিক ৪ হাজার টাকা ভাড়ায় একটি দোকান ভাড়া নিয়েছি। সিকিউরিটি বাবদ দিয়েছি ৬০ হাজার টাকা।
এ ব্যাপারে সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তীর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলি আমাদের সাথে আপত্তিজনক আচরণসহ চাঁদাবাজি নারী নির্যাতন করার হুমকি দেন এবং মোবাইলে আমাদের ভিডিও ধারণ করেন অসৎ উদ্দেশ্যে ।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দু বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লীজের শর্ত ভঙ্গ করে আনার কলি অবৈধভাবে জলাশয় ভরাট করছে খবর পেয়ে এসিল্যান্ড বাঁধা প্রদান করলে আনার কলি তার সাথে অশোভন ও আপত্তিকর আচরণ করেন। আমরা বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। এ ঘটনায় এসিল্যান্ড আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি রেলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবো। 

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সী সাংবাদিকদেরকে বলেন, উপজেলা পরিষদের আসার পথে আমি এই জায়গাটি দেখেছি। বালু দিয়ে ভরাটের সময় সময় আমি স্থানীয়দের কাছ থেকে জানতে পারি জায়গাটি আনারকলি ভরাট করছেন। পরে আনার কলির সাথে কথা বললে তিনি জানান, এই জায়গা তিনি রেলওয়ের কাছ থেকে লীজ এনেছেন। তবে এখানকার অটোরিক্সা চালকদের দাবি ছিল এখানে একটি সিএনজি স্ট্যান্ড করার জন্য । 

কিন্তু রেলওয়ের জায়গা হওয়ার কারণে আমরা সেখানে হস্তক্ষেপ করতে পারিনি। জলাশয় ভরাটের বিষয়ে আমরা অবগত হয়েছি এবং এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে রেলওয়ের ভূ-সম্পদ কর্মকর্তা শহীদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, লীজের শর্ত ভঙ্গ করলে এবং অবৈধভাবে জলাশয় ভরাট করলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর



মাত্র একদিনের জ্বালানি তেল রয়েছে শ্রীলঙ্কায়

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

অর্থনৈতিকভাবে দেউলিয়া শ্রীলঙ্কায় আবারও জ্বালানি তেল শেষ হয়ে যাচ্ছে। জানা গেছে, দেশটির হাতে কোনো রকম একদিনের জ্বালানি তেল রয়েছে। সোমবার (২৭ জুন) রাশিয়ার সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, দেশটির সংরক্ষণাগারে কেবল এক দশমিক এক হাজার টন পেট্রল ও সাত দশমিক পাঁচ হাজার টন ডিজেল রয়েছে।

একটি সূত্র জানিয়েছে, গত সপ্তাহে শ্রীলঙ্কায় কোনো তেলবাহী জাহাজ পৌঁছায়নি। কারণ কলম্বো প্রয়োজনীয় মূল্য সরবরাহ করছে ব্যর্থ হচ্ছে। তাছাড়া সম্প্রতি ঋণ খেলাপি হওয়ায় দেশটিকে কালো তালিকাভুক্ত করেছে বিদেশি কোম্পানিগুলো।

এদিকে মূল্যছাড়ে জ্বালানি তেল কিনতে রাশিয়া ও কাতারে মন্ত্রীদের পাঠাচ্ছে শ্রীলঙ্কার সরকার। অর্থনৈতিকভাবে দেউলিয়া শ্রীলঙ্কায় সবচেয়ে বড় সংকট চলছে জ্বালানির। শনিবার সরকারের পক্ষ থেকে জানানো হয়, অন্য সব কিছু থাকলেও জ্বালানি তেল শেষ হয়ে যাচ্ছে। এরই মধ্যে দেশটির পাম্প স্টেশনগুলোতে যানবাহনের লাইন দীর্ঘ হতে শুরু হয়েছে।

দেশটির জ্বালানিমন্ত্রী কাঞ্চনা উইজেসেকেরা রোববার বলেছেন, গত মাসে রাশিয়া থেকে ৯০ হাজার টন সাইবেরিয়ান ক্রুড কেনা হয়। এখন আরও তেল কিনতে সোমবার (২৭ জুন) দুই মন্ত্রীকে মস্কো পাঠানো হবে।

১৯৪৮ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা লাভের পর এই প্রথম তীব্র অর্থনৈতিক সংকটে পড়েছে শ্রীলঙ্কা। এরই মধ্যে দেশটির বৈদেশিক মুদ্রার রিজার্ভের পরিমাণ তলানিতে ঠেকেছে। দ্বীপ রাষ্ট্রটির বাণিজ্যিক ব্যাংকগুলো খাদ্য, জ্বালানি ও ওষুধ আমদানিতে ডলার সরবরাহ করতে পারছে না।


আরও খবর



নবিজী (সা.) সন্ধ্যায় যেসব দোয়া করতেন

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

হজরত আব্দুল্লাহ ইবনে মাসউদ রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, সন্ধ্যা হলে আল্লাহর নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলতেন-

أَمْسَيْنَا

উচ্চারণ : ‘আমসাইনা’

অর্থ : আমরা সন্ধ্যায় উপনীতি হয়েছি;

وَأَمْسَى الْمُلْكُ لِلَّهِ،

উচ্চারণ : ‘ওয়া আমসাল মুলকু লিল্লাহ’

অর্থ : আর আল্লাহর উদ্দেশ্যে সন্ধ্যায় উপনীত হয়েছে (তাঁর) রাজত্ব;

 وَالْحَمْدُ لِلَّهِ

উচ্চারণ : ‘ওয়াল হামদুলিল্লাহ’

অর্থ : ‘সব প্রশংসা কেবল আল্লাহর জন্য’

لَا إِلَهَ إِلَّا اللهُ،

উচ্চারণ : ‘লা ইলাহা ইল্লাল্লাহ’

অর্থ : ‘আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই’

 وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ،

উচ্চারণ : ‘ওয়াহদাহু লা শারিকা লাহু’

অর্থ : তিনি একক; তাঁর কোনো অংশীদার নেই’

لَهُ الْمُلْكُ وَلَهُ الْحَمْدُ

উচ্চারণ : ‘লাহুল মুলকি ওয়া লাহুল হামদু’

অর্থ : ‘রাজত্ব তাঁর; প্রশংসাও তাঁর’

وَهُوَ عَلَى كُلِّ شَيْءٍ قَدِيرٌ،

উচ্চারণ : ওয়া হুয়া আলা কুল্লি শাইয়িন কাদির।

অর্থ : তিনি সব কিছুর ওপর ক্ষমতাবান।’

 رَبِّ أَسْأَلُكَ خَيْرَ

উচ্চারণ : ‘রাব্বা আসআলুকা খাইরা।’

অর্থ : ‘রব আমার; আমি তোমার কাছে সেই কল্যাণ চাই।’

 مَا فِي هَذِهِ اللَّيْلَةِ

উচ্চারণ : ‘মা ফি হাজাল-লাইলাতি’

অর্থ : ‘যা এ রাতের মধ্যে আছে।’

 وَخَيْرَ مَا بَعْدَهَا،

উচ্চারণ : ‘ওয়া খাইরা মা বাদাহা’

অর্থ : আর যে কল্যাণ আছে তার পরবর্তী সময়ের মধ্যে;

وَأَعُوذُ بِكَ مِنْ شَرِّ

উচ্চারণ : ‘ওয়া আউজুবিকা মিন শাররি’

অর্থ : ‘আর ওই অকল্যাণ থেকে তোমার কাছে আশ্রয় চাই’

مَا فِي هَذِهِ اللَّيْلَةِ

উচ্চারণ : ‘মা ফি হাজিহিল লাইলাতি’

অর্থ : ‘যা এ রাতের মধ্যে আছে’

 وَشَرِّ مَا بَعْدَهَا،

উচ্চারণ : ‘ওয়া শাররি মা বাদাহা’

অর্থ : ‘আর যে অকল্যাণ আছে তার পরবর্তী সময়ের মধ্যে।’

رَبِّ أَعُوذُ بِكَ

উচ্চারণ : ‘রাব্বি আউজুবিকা’

অর্থ : ‘হে আমার প্রভু! আমি তোমার কাছে আশ্রয় চাই

مِنَ الْكَسَلِ وَسُوءِ الْكِبَرِ،

উচ্চারণ : ‘মিনাল কাসালি ওয়া সুয়িল কিবারি’

অর্থ : ‘অলসতা ও কষ্টদায়ক বার্ধক্য থেকে’

رَبِّ أَعُوذُ بِكَ

উচ্চারণ : ‘রাব্বি আউজুবিকা’

অর্থ : ‘হে আমার প্রভু! আমি তোমার কাছে আশ্রয় চাই

مِنْ عَذَابٍ فِي النَّارِ

উচ্চারণ : ‘মিন আজাবিন ফিন-নারি’

অর্থ : ‘জাহান্নামের শাস্তি থেকে’

 وَعَذَابٍ فِي الْقَبْرِ

উচ্চারণ : ‘ওয়া আজাবিন ফিল কাবরি।’

অর্থ : ‘আর কবরের আজাব থেকে।’

আর সকাল হলে নবিজী বলতেন-

أَصْبَحْنَا

উচ্চারণ : ‘আসবাহনা’

অর্থ : আমরা সকালে উপনীত হয়েছি

وَأَصْبَحَ الْمُلْكُ لِلَّهِ

উচ্চারণ : ‘ওয়া আসবাহাল মুলকু লিল্লাহ’।

অর্থ : ‘আর আল্লাহর উদ্দেশ্যে সকালে উপনীত হয়েছে তার রাজত্ব।’ এরপর তিনি উপরোক্ত কথাগুলো বলতেন। (মুসলিম, নাসাঈ, আবু দাউদ, তিরমিজি, মুসান্নাফে ইবনে আবি শায়বা)

সুতরাং মুমিন মুসলমানের উচিত, সন্ধ্যায় ও সকালে নবিজীর শেখানো এ দোয়ার আমল নিয়মিত করার প্রতি মনোযোগী। যার মাধ্যমে দুনিয়ার যাবতীয় অকল্যাণ থেকে বেঁচে থেকে কল্যাণময় জীবন পাওয়ার সুবর্ন সুযোগ রয়েছে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে সন্ধ্যায় সময় নবিজীর আমলি দোয়া পড়ার তাওফিক দান করুন। হাদিসের ওপর যথাযথ আমল করার তাওফিক দান করুন। আমিন।


আরও খবর



ঈদের দিন দেখা যাবে কাজল আরেফিন অমি’র ‘ব্যাচেলর কোরবানি’

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। কাজল আরিফিন অমি পরিচালিত নাটকটি নিয়ে দর্শকদের উন্মাদনার শেষ নেই। বিশেষ করে তরুণ প্রজন্ম অপেক্ষায় বসে থাকে কবে আসবে এই ধারাবাহিকের নতুন পর্ব।

যদিও নাটকটির ব্যবহৃত ভাষা নিয়ে অনেক সমালোচনাও দেখা যায়। সবকিছু ছাপিয়ে ভিউয়ের দিক থেকে এই নাটকটি বর্তমানে সবচেয়ে জনপ্রিয়। নাটকের চরিত্রগুলোও খুব জনপ্রিয়। এসব চরিত্রে অভিনয় করা অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে ব্যাচেলর গল্পে নানা রকম নাটক তৈরি করেন অমি। এগুলো প্রকাশ হয় বিভিন্ন বিশেষ দিনগুলোতে।

আসছে কোরবানির ঈদেও অমি থাকছেন নতুন নাটক নিয়ে। নাম ‘ব্যাচেলরস কোরবানি’। সুখবরটি দিয়েছেন নির্মাতা নিজেই। তিনি জানান, নাটকটি ঈদের দিনই দেখতে পাবেন দর্শক। এটি প্রচার হবে ধ্রুব টিভি ইউটিউব চ্যানেলে।

অমি জানান, এ নাটকে তুলে ধরা হবে ব্যাচেলররা কীভাবে কোরবানির জন্য গরু কিনতে যায়, গরুর হাটে তাদের সঙ্গে কী ঘটনা ঘটে; কাবিলা, পাশা, শুভ কিংবা হাবু ভাইয়েরা কীভাবে ঈদ উদযাপন করে এ সমস্ত কিছু।

গত ঈদুল ফিতরে অমি নির্মাণ করেছিলেন একক নাটক ‘ব্যাচেলরস রমজান’। সেখানে দেখানো হয়েছিল রমজানে ব্যাচেলরদের নানা কর্মকাণ্ড। নাটকটি প্রচারের পর দর্শক হুমড়ি খেয়ে পড়েছিল দেখার জন্য। ভিউয়ের দিক থেকে নতুন এক রেকর্ডও গড়ে নাটকটি। মাত্র ৬ দিনেই ১ কোটি ভিউ হয়েছিল। যা বাংলা নাটকের ইতিহাসে বিরল রেকর্ড।

ঈদের বিশেষ এই নাটকেও অভিনয় করছেন মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, চাষী আলম ও শিমুল শর্মা প্রমুখ।


আরও খবর



চট্টগ্রামের সব চিকিৎসককে মেডিকেল কলেজে ডেকেছেন সিভিল সার্জন

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৮১জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় চট্টগ্রামের সব চিকিৎসককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসার আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি বলেন, প্রাথমিকভাবে মনে করেছি আহত দেড়শ জনের মত হবে। কিন্তু আহত আরও অনেক বেশি। এখানে অনেক চিকিৎসক এরই মধ্যে এসেছেন। আমরা অন্যদেরও আসার আহ্বান জানিয়েছি। হাসপাতালের সব চিকিৎসক, নার্স রোগীদের সেবায় আছেন। আমরা ভিড় কমিয়ে শুরুতে প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, হাসপাতালে থাকা সব লজিস্টিক সেবা আমরা ব্যবহার করছি। শুরুতে আমরা চেষ্টা করছি প্রাথমিক চিকিৎসা দিয়ে জীবন বাঁচাতে। একটু রাতের দিকে এই দুর্ঘটনা হওয়ায় কিছুটা অসুবিধা হয়েছে। তবে অনেক চিকিৎসক যোগ দেওয়ায় সংকট কেটে যাবে।

এদিকে আগুনে অন্তত দুজন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

ডিপোতে এসময় প্রায় ৫০ হাজার কনটেইনার ছিল বলে জানা গেছে।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জাগো নিউজকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।


আরও খবর



ঢাকার রাস্তায় যানজট, বিকেলে বাড়তে পারে

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন মো. আশরাফুল। তার অফিস মতিঝিলে। সকল ৯টায় মিরপুরের বাসা থেকে মোটরসাইকেলে অফিসের উদ্দেশ্যে রওনা করেন তিনি। অফিসে পৌঁছাতে বেজে যায় সাড়ে ১০টা। সচরাচর বাসা থেকে অফিসে যেতে তার সময় লাগে এক ঘণ্টারও কম। তবে বৃহস্পতিবার (১৬ জুন) মিরপুর থেকে মতিঝিলের রাস্তায় গাড়ির চাপ বেশি। মোড়ে মোড়ে তাকে যানজটে পড়তে হয়েছে। এজন্য অফিসে পৌঁছাতেও দেরি হয়।

শুধু আশরাফুল নয়, মিরপুর থেকে মতিঝিল, পল্টন, শাহবাগ অঞ্চলে যাতায়াত করা অধিকাংশ মানুষকে আজ সকালে যানজটে পড়তে হয়েছে। তবে মালিবাগ, কাকরাইল, রামপুরা অঞ্চলে তুলনামূলক যানজট কম দেখা গেছে। আর বাড্ডা, নতুনবাজার এলাকায় চিরচারিত যানজট ঠেলে কর্মব্যস্ত মানুষদেরকে গন্তব্যে যেতে হয়েছে।

এদিকে, সকালে ঢাকার বিভিন্ন রাস্তায় যেমন যানজট হয়েছে, বিকেলে তার থেকে বেশি যানজট হতে পারে বলে ধারণা করছেন পরিবহনের চালক ও সহকারীরা।

jagonews24

তারা বলছেন, সপ্তাহের শেষ দিন হওয়ায় অনেকে অফিস করে গ্রামের বাড়িতে যাবেন। ফলে রাস্তায় মানুষের চাপ বাড়বে। এতে যানজট সৃষ্টি হতে পারে।

মিরপুর, ফার্মগেট, বিজয় সরণি, তেজগাঁও অঞ্চল ঘুরে জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক মুরাদ হুসাইন জানান, মিরপুরের, আগারগাঁও, ফার্মগেট, বিজয় সরণি, তেজগাঁও অঞ্চলের সব রাস্তায় তীব্র যানজট দেখা গেছে। এসব অঞ্চলে সকাল থেকেই গাড়ির চাপ রয়েছে।

মতিঝল, কমলাপুর, খিলগাঁও, মানিকনগর ঘুরে তুলনামূলক কম যানজট দেখা গেছে। তুরাগ পরিবহনের সহকারী ফিরোজ বলেন, ‘আমাদের গাড়ি যে রুটে চলাচল করে, এ রুটে প্রতিদিন যানজট থাকে। ভোগান্তিতে পড়তে হয়। সপ্তাহের শেষ কর্মদিবস হওয়ায় বৃহস্পতিবার যানজট তুলনামূলক বেশি থাকে। তবে আজ যানজট তুলনামূলক কম মনে হচ্ছে।’

jagonews24

তিনি বলেন, ‘সকালে যানজট কম হলেও বিকেলে এ রুটে অনেক যানজট হবে বলে আমরা ধারণা করছি। কারণ অফিস ছুটির পর রাস্তায় মানুষের চাপ বেড়ে যাবে। ঢাকার আশেপাশে যাদের গ্রামের বাড়ি, তারা অনেকেই ঢাকা ছাড়বেন।’

গুলিস্তান জিরো পয়েন্ট মোড় থেকে আকাশ পরিবহনের চালক খায়রুল হোসেন বলেন, ‘নতুন বাজার, শাহজাদপুর, উত্তর বাড্ডা, মধ্যবাড্ডা এবং রামপুরায় যানজটে পড়তে হয়েছে। তবে আবুল হোটেল পার হওয়ার পর তেমন যানজট পায়নি।’


আরও খবর