Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

আসামী ধরতে গিয়ে পুলিশ কনস্টেবল এর হাতের কব্জি বিচ্ছিন্ন

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১১৬জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশসহ তিন জন। রবিবার (১৫ মে) সকাল ১০টায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আধারমানিক লালারখিল এলাকায় এ ঘটনা ঘটে। 



 আহতরা হলেন, লোহাগাড়া থানার কনস্টেবল মো. জনি (২৮), কনস্টেবল শাহাদত হোসেন (২৭) ও স্থানীয় আবুল কাশেম (৪০)।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি কবির আহমদকে গ্রেপ্তার করতে পুলিশ তার বাড়ি ঘেরাও করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কবির আহমদ ও তার বাহিনী পুলিশের ওপর আক্রমণ করে।




ধারালো দায়ের কোপে কনস্টেবল জনির বাম হাতের কব্জি বিচ্ছিন হয়ে গেছে। স্থানীয় আবুল কাশেম ও কনস্টেবল জনিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


এলাকাবাসী জানায়, কবির আহমদ ইতোপূর্বেও একাধিক অপরাধ সংঘটিত করেছেন। তিনি এলাকায় বেপরোয়া ও দুর্ধর্ষ অপরাধী 



খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান। তিনি জানান, এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।




আরও খবর



আন্দোলনের নামে তাণ্ডব হলে রাজনৈতিকভাবে মোকাবিলা: কৃষিমন্ত্রী

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচন সামনে রেখে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল আন্দোলনের হুমকি দিচ্ছে। কোনো আন্দোলন যদি অস্ত্রের মাধ্যমে, সন্ত্রাসের মাধ্যমে, তাণ্ডবের মাধ্যমে করতে চায় তাহলে আওয়ামী লীগ সেটা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে।

বৃহস্পতিবার (২ জুন) সকালে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর-খোলাবাড়িয়া ইউনিয়নের ওষুধি গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ প্রশাসনের ওপর নির্ভরশীল নয়। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার শক্তি আওয়ামী লীগের রয়েছে। দেশের আইনশৃঙ্খলা ও মানুষের জানমালের নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনের দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। দেশকে পেছনে নিয়ে যেতে চায়। আওয়ামী লীগ বিএনপির আন্দোলন মোকাবেলা করে দেশকে আরও সামনের দিকে নিয়ে যেতে চায়। আন্দোলন-সংগ্রামের নামে সন্ত্রাস ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড বিএনপিকে করতে দেওয়া হবে না।

কৃষিমন্ত্রী বলেন, কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করতে আমরা কাজ করছি। সেজন্য প্রচলিত ফসলের পাশাপাশি কৃষকদেরকে অপ্রচলিত অর্থকরী ফসল চাষেও উৎসাহ ও প্রণোদনা দেওয়া হচ্ছে। খোলাবাড়িয়া গ্রাম অ্যালোভেরাসহ বিভিন্ন ঔষধি ফসল চাষ তার উদাহরণ।


আরও খবর



বাবার আত্মহত্যার খবর শুনে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন ছেলে

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Friday ২৪ June ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

যশোরে বাবার আত্মহত্যার খবর পেয়ে ছেলেও ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে প্রাণ দিয়েছেন। শুক্রবার (১৭ জুন) বিকেলে যশোর সদর উপজেলার সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

তারা হলেন সুলতানপুর গ্রামের সিরাজুল ইসলাম (৬০) ও তার ছেলে সোহেল হোসেন (২৮)।

স্থানীয়রা জানান, পারিবারিক কারণে সকালে বাবা সিরাজুল ও ছেলে সোহেলের মধ্যে মনোমালিন্য হয়। এর জের ধরে দুপুরে সিরাজুল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এ খবর শুনে বিকেল ৪টার দিকে রাজারহাট-মণিরামপুর সড়কের সতীঘাটা রেললাইনে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ছেলে সোহেলও আত্মহত্যা করেন। পরে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

যশোরের চাঁদপাড়া পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, সিরাজুল ইসলামের একমাত্র ছেলে সোহেল। আর তিনটি মেয়ের মধ্যে দুজনের বিয়ে হয়েছে। পারিবারিক কলহের কারণে দুপুরে বাড়ির পাশে মাঠের মধ্যে মেহগুনি গাছে গলায় ফাঁস দিয়ে সিরাজুল আত্মহত্যা করেন। এ খবর শুনে ছেলে সতীঘাটায় ট্রেনের নিচে মাথা দিয়ে আত্মহত্যা করেন।

যশোর জিআরপি পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই শহিদুল ইসলাম বলেন, যশোর-মণিরামপুর সড়কের সতীঘাটায় ট্রেনে কাটা পড়ে সোহেল নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বাবা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে শুনে ছেলেও আত্মহত্যা করেছেন বলে খবর পেয়েছি।


আরও খবর



ভারতকে পেছনে ফেললো পাকিস্তান

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪০জন দেখেছেন
Image

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পেছনে ফেললো পাকিস্তান। আইসিসির ওয়ানডে দলগত র্যাংকিংয়ে এখন তারা চার নম্বরে, পাঁচে নেমে গেছে ভারত।

সিরিজ শুরুর আগে ১০২ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান ছিল টেস্ট র্যাংকিংয়ের পঞ্চম অবস্থানে। ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের পর তাদের রেটিং বেড়ে হয়েছে ১০৬। পাকিস্তান চার নম্বরে উঠে আসায় পাঁচে নেমে গেছে ভারত, তাদের রেটিং ১০৫।

গত দুই বছর ধরেই ৫০ ওভারের ক্রিকেটে দুরন্ত ছন্দে আছে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের বাইরে সিরিজ খোয়ানো বাদ দিলে এই সময় সবকটি সিরিজই জিতেছে পাকিস্তান।

আছে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ও। এছাড়া ১৯৯৮ সালের পর প্রথমবার পাকিস্তান সফরে যাওয়া অস্ট্রেলিয়াকে এই সময়ে হারিয়েছে আনপ্রেডিক্টেবলরা।

এই সব কিছুই এসেছে বাবর আজমের অধিনায়কত্বে। শুধু ওয়ানডে নয়, তিন ফরম্যাটেই পাকিস্তানকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন বাবর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে দুটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে দুইবার টানা তিন সেঞ্চুরির রেকর্ড গড়েছেন বাবর। এর আগে ২০১৬ সালে একবার টানা তিন সেঞ্চুরি করেছিলেন তিনি।

শুধু তাই নয়, দ্বিতীয় ওয়ানডেতে ফিফটি হাঁকিয়ে ছেলেদের ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে পঞ্চাশোর্ধ্ব ৯ ইনিংসের বিশ্বরেকর্ড গড়েছেন বাবর। এছাড়া আইসিসির ওয়ানডে ব্যাটার র্যাংকিংয়ে চার নম্বরে উঠে এসেছে পাকিস্তানি অধিনায়ক।


আরও খবর



ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে সাক্ষ্য ২০ জুলাই

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২০ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৮ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন আসামি ডিআইজি মিজান ও তার ভাগনে মাহমুদুল হাসানকে আদালতে হাজির করা হয়। তবে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক থাকায় আদালতে উপস্থিত ছিলেন না। কিন্তু সাক্ষী হাজির না হওয়ায় আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২০ জুলাই দিন ধার্য করেন।

এ পর্যন্ত মামলায় মোট ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। ২০২০ সালের ২০ অক্টোবর ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আসিফুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ওই বছরের ২ সেপ্টেম্বর মামলাটি প্রস্তুত হওয়ায় ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এটি ঢাকার বিশেষ জজ-৬ আদালতে বদলির আদেশ দেন। ওইদিন মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক থাকায় তা পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশের কপি আদালতে উপস্থাপন করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর আইন অনুযায়ী আদালত মামলাটি বিচারের জন্য বদলির আদেশ দেন।

এর আগে ওই বছরের ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অভিযোগপত্র আমলে নিয়ে মিজানের স্ত্রী ও ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরও আগে ৩০ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মঞ্জুর মোর্শেদ এ চার্জশিট দাখিল করেন।

মিজান ছাড়া চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ওরফে রত্না রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে মাহমুদুল হাসান।

২০২০ সালের ১ জুলাই হাইকোর্টে আগাম জামিনের জন্য গেলে ডিআইজি মিজানকে গ্রেফতারের নির্দেশ দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ। এসময় মিজানকে তাৎক্ষণিক হাইকোর্ট পুলিশের হাতে তুলে দেন আদালত। গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নেওয়া হয়। ওই বছরের ২ জুলাই মিজানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

মিজানুর রহমান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে স্ত্রীকে গ্রেফতার করানোর অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এছাড়া এক সংবাদপাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়। নারী নির্যাতনের অভিযোগে ২০২০ সালের জানুয়ারিতে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়।

এরপর দুদক কর্মকর্তার সঙ্গে ঘুষ লেনদেনের বিষয়টি সামনে আসার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ডিআইজি মিজানকে সাময়িক বরখাস্তের একটি প্রস্তাব রাষ্ট্রপতির অনুমোদনের জন্য পাঠানো হয়। ওই বছরের ২৫ জুন মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করার প্রস্তাবে অনুমোদন দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।


আরও খবর



সিনিয়র এক্সিকিউটিভ পদে চাকরি দিচ্ছে সিঙ্গার

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডে ‘সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সিঙ্গার বাংলাদেশ লিমিটেড
বিভাগের নাম: করপোরেট অ্যাফেয়ার্স

পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩২ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর