Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আশা পূরণ কন্যার, কুম্ভ আবেগ সংযত রাখুন

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৯৮জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কোনো পুরনো আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। কাউকে প্রতিশ্রুতি দিলে তা রক্ষা করার চেষ্টা করুন। মূল্যবোধ বজায় রাখুন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। চক্ষু সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

প্রথম দেখায় কাউকে ভালো লাগতে পারে। মনের মানুষকে আজ মনের কথা স্পষ্ট করে বলুন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। শরীর ভালো থাকবে। ব্যবসায়িক দিক ভালো যেতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। কোনো রোগের পূণরাক্রমণ হতে পারে। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পিতার সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। জীবন ও জগৎ সম্পর্কে নতুন কোনো ধারনা পেতে পারেন তীর্থযাত্রা হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। জৈবিক কামনা বাসনাকে সংযত রাখুন। অন্যথায় বদনাম হতে পারে। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবেনা। কোনো ধরনের সাহায্য কি নেওয়া থেকে বিরত থাকুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

অবিবাহিতদের বিয়ে হতে পারে। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। ব্যবসায়ীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। বাণিজ্যের লাভবান হতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

শরীর খুব একটা ভালো না-ও থাকতে পারে। পেটের পীড়ায় ভুগতে পারেন। খাওয়া-দাওয়া সর্তকতা অবলম্বন করুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। কারো সঙ্গে নিজের বিতর্কে জড়াবেন না।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সম্ভাব্য ক্ষেত্রে কারো  সন্তান লাভ হতে পারে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। আবেগ সংযত রাখুন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কারো সঙ্গে আত্মীয়তা হতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।


আরও খবর



আজ বাংলাদেশ-শ্রীলংকার টি-টোয়েন্টি সিরিজ শুরু

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এই সিরিজ শুরু হওয়ার আগে গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। ঘরের মাঠে এই সিরিজ জিততে চান তারা। এ লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলংকা ভালো দল। তাদের দলে বেশ কিছু প্রতিভাবান অলরাউন্ডার রয়েছে। ভালো মানের বোলারও আছে। তবে বিপিএল খেলে বেশ চাঙ্গা বাংলাদেশের ক্রিকেটাররা। দীর্ঘ দেড় মাসের মতো টি-টোয়েন্টি ক্রিকেট খেলার মধ্যে ছিলেন তারা। কুড়ি ওভারের ক্রিকেটে অভ্যস্ত হয়ে যাওয়া বাংলাদেশের খেলোয়াড়দের পক্ষে সিরিজ জেতা কঠিন হওয়ার কথা নয়। সাম্প্রতিক অতীতও বাংলাদেশের পক্ষে কথা বলছে। গত চৌদ্দ-পনেরো মাসের পারফরম্যান্স বিবেচনা করলে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ভেলায় চড়েছে বাংলাদেশ। সর্বশেষ ১৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১০টিতেই জয় তুলে নেওয়ার কৃতিত্ব দেখায় টাইগাররা। এর মধ্যে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে হারিয়েছে বাংলাদেশ।

১৫টি ম্যাচের মধ্যে চারটিতে মাত্র হারের রেকর্ড লাল-সবুজের জার্সিধারীদের। একটি ম্যাচের ফল হয়নি। নিউজিল্যান্ডের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জয়ের বড় কীর্তি গড়েছে বাংলাদেশ দল। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ধারা অব্যাহত রাখতে আজ শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবেন শান্তরা।

এ পর্যন্ত বাংলাদেশ ও শ্রীলংকা পরস্পরের বিপক্ষে মোট ১৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৪টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ৯টি ম্যাচে হারের রেকর্ড রয়েছে। সর্বশেষ ২০২২ সালে এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলংকা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল। তবে বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটে যে উন্নতি করেছে, তাতে শ্রীলংকাকে হারানো কঠিন ব্যাপার নয়। বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট লড়াইয়ের আরও ঝাঁজ বেড়েছে গত বিশ্বকাপের একটি ঘটনায়। ইতিহাসে প্রথমবারের মতো লংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইম আউট করে আলোচনায় আসেন সাকিব আল হাসান। যদিও সাকিব শ্রীলংকার বিপক্ষে সিরিজে খেলছেন না, তবু দুদলের লড়াইয়ে ভিন্ন মাত্রা পাবে। অন্যদিকে আইসিসি নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গাকে পাচ্ছে না শ্রীলংকা। হাসারাঙ্গার পরিবর্তে সিরিজের প্রথম দুই ম্যাচে প্রথমবারের মতো শ্রীলংকাকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক চারিথ আসালাঙ্কা। শ্রীলংকা দলের প্রধান কোচ সিলভারউড বলেছেন, বাংলাদেশের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ আশা করছেন তিনি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন তারা। ফলে তাদের ফোকাস ভালো খেলার দিকে। তবে দুদলের মধ্যে রোমাঞ্চকর একটি সিরিজ হবে বলে মনে করেন সিলভারউড। এদিকে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলেছেন, ভালো একটি সিরিজ হবে। তিনি বলেন, ‘শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। দুটি টিম জেতার জন্য খেলবে। তাই আমরা আমাদের কাজের দিকে ফোকাস করছি। জেতার জন্য যেভাবে পরিকল্পনা ও যা যা করা দরকার আমরা তা করব। আশা করছি, ভালো সিরিজই হবে।


আরও খবর



মধুপুর কুড়ালিয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণের উদ্দ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের ধলপুর উচ্চ বিদ্যালয় মাঠে কুড়ালিয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণের উদ্দ্যোগে আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে ধলপুর উচ্চ বিদ্যালয় মাঠে কুড়ালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের  চেয়ারম্যান  ছরোয়ার আলম খান  আবু।


উক্ত ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্টিনা নকরেক, শিক্ষা ও  সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামছুল আরেফিন শরিফ, মির্জাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী তালুকদার, বেরীবাইদ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জুলহাস উদ্দিন প্রমুখ।


অনুষ্ঠান শুরু হওয়ার আগেই বিকেল থেকেই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণ উপস্থিত হতে থাকেন। বিকেল পাঁচ টার মধ্যেই ধলপুর উচ্চ বিদ্যালয় মাঠ জনসমুদ্রে পরিনত হয়। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সন্ধ্যায় বসবে চাঁদ দেখা কমিটি

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ সোমবার (১১ মার্চ) পবিত্র রমজান মাসের তারিখ নির্ধারণের লক্ষ্যে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।

হিজরি ১৪৪৫ সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আজ সোমবার সন্ধ্যা সাড় ৬টায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে।

এ সভায় সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করেছে ইসলামিক ফাউণ্ডেশন।

টেলিফোন নম্বর: ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬, ০২-৪১০৫০৯১৭ এবং ফ্যাক্স নম্বর: ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।


আরও খবর



মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যােগে গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২৫ মার্চ গণহত্যা দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ মার্চ) সকালে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন এর সঞ্চালনায়  সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

 এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সৌমেন চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সবুজ আলী, মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: শরীফ, মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অ‌ফিসার ‌মো. আশ্রাফুল আলম সিরা‌জী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যান্যের মাঝে মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো.শাহ জাহান, মাটিরাঙ্গা উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো.শাহ আলম, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হাসেম,সহ মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি,উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, শিক্ষক,সংবাদ কর্মী,  সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন,১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। এটি ছিল একটি প্রজন্মকে ধ্বংস করে দেওয়ার এক নারকীয় পরিকল্পনা। কিন্তু বাঙালি জাতির সৌভাগ্য যে বঙ্গবন্ধু সেই শোষণ ও অত্যাচার থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন।মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলার আহ্বান জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মির্জাপুরে ৩০ গ্রাম হিরোইন সহ এক মহিলা মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মির্জাপুর (টাংগাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুরে পৌরসভার ৪ নং ওয়ার্ড বাওয়ার কুমারজানি নিজ বাড়ি থেকে নাজমা (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে ৩০ গ্রাম হিরোইন সহ ডিবি পুলিশ আটক করেছে। আটককৃত মহিলার স্বামীর নাম লিটন মিয়া। সে বর্তমানে জেলে আছে।

টাঙ্গাইলের ডিবি (উত্তর) এর এসআই মোহাম্মদ মনির হোসেন বলেন, আমরা অনেকদিন যাবত ঐ মহিলাকে হাতেনাতে ধরার জন্য সুযোগ খুঁজছিলাম। শনিবার (২ মার্ঢ) বিকাল ৫ টার দিকে তার নিজ বাড়ি থেকে ৩০ গ্রাম হিরোইন সহ তাকে গ্রেফতার করতে সক্ষম হই। উদ্ধারকৃত হিরোইনের আনুমানিক বাজার মূল্য প্রায় তিন লক্ষ টাকা। আজ রবিবার (৩ মার্ঢ ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আসামিকে টাঙ্গাইল কোর্ট প্রেরণ করা হয়েছে।


আরও খবর