Logo
আজঃ Friday ০২ December 2০২2
শিরোনাম

আর্জেন্টিনার জালে সৌদির ২ গোল

প্রকাশিত:Tuesday ২২ November 20২২ | হালনাগাদ:Friday ০২ December 2০২2 | ৭৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক ;কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে আর্জেন্টিনা ও সৌদি আরব। যেখানে বিরতির পর সমতা টানে সৌদি আরব। ম্যাচের ৪৮তম মিনিটে সালেহ আলশেহেরি কর্নার থেকে দুর্দান্ত গোলটি করেন। এরপর ৫৩তম মিনিটে সেলিম আল দাওয়াসারি আরও একটি গোল করে সৌদির লিড এনে দেন।

আজ মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে খেলার ৮ম মিনিটে কর্নার কিক পেয়েছিল আর্জেন্টিনা। মেসি কিক নিলেও এ সময় বক্সের মধ্যে লিয়ান্দ্রো প্যারেদেসকে ফেলে দেন আল বুলাইহি। এরপরই ভিএআর চেক করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকেই স্পক কিকে গোল করেন মেসি।

এই গোলে একটি রেকর্ডও গড়েন মেসি। আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপের চারটি ভিন্ন আসরে গোল করলেন তিনি। শেষ ৬ ম্যাচে এটি মেসির ১২তম গোল, সব মিলিয়ে ৯২তম।

এরপর অবশ্য অফসাইডের কারণে তিনটি গোল বঞ্চিত হয় আর্জেন্টিনা। ম্যাচের ২২তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে ফের জালে বল পাঠান মেসি। তবে তিনি অফসাইডে থাকায় গোল হয়নি। এর পাঁচ মিনিট পর জালে বল পাঠান লাউতারো মার্তিনেস। এবারও গোল হয়নি। ভিএআরের সহায়তা নিয়ে অফসাইডের বাঁশি বাজান রেফারি। ৩৫তম মিনিটে ফের জালে বল পাঠান মার্তিনেস। এবার অবশ্য আগেভাগেই অফসাইডের ফ্ল্যাগ তোলেন লাইন্সম্যান।

প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আসরের ফেভারিট দল আর্জেন্টিনা আজ ১-৩-২-৪-১ ফরমেশনে মাঠে নেমেছে। আর সৌদি ১-১-৪-৪-১ ফরমেশনে খেলছে।

আর্জেন্টিনার একাদশ: এমিলিয়ানো মার্তিনেস, নিকোলাস তাগ্লিয়াফিকো, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান রোমেরো, নাহুয়েল মোলিনা, পাপ্পু গোমেজ, লিয়ান্দ্রো পারেদেস, রদ্রিগো দি পল, আনহেল দি মারিয়া, লাউতারো মার্তিনেস, লিওনেল মেসি।

সৌদি আরবের একাদশ: আল ওয়াইস, আব্দুল-হামিদ, আল-তাম্বাকতি, আল-বুলাইহি, আল-শাহরানী, আল-ফারাজ, কাননো, আল-মালিকি, আল-বুরাইকান, আল-শেহরি, আল-দোসারি।


আরও খবর