Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আর্জেন্টিনা ম্যাচের টিকিট ১০ মিনিটেই শেষ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২২৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:এশিয়া সফরে আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে লিওনেল মেসিরা খেলবেন। তবে এই ম্যাচের টিকিটের দাম নিয়ে স্বাগতিক দেশে ইতোমধ্যে সমালোচনা হয়েছে। কিন্তু সমালোচনা হলেও টিকিট ছাড়ার মাত্র ১০ মিনিটে ৬৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামটির প্রথম পর্যায়ের সব টিকিট শেষ হয়ে যায়! এমন খবর প্রকাশ করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

যদিও প্রথম পর্যায়ে ঠিক কী পরিমাণ টিকিট ছাড়া হয়েছে, তা নির্দিষ্ট করে বলেনি গণমাধ্যমটি। তবে জানা যায়, বেইজিংয়ে এ ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য ৮২ মার্কিন ডলার—বাংলাদেশি মুদ্রায় যা ৮ হাজার ৮৩৫ টাকা। সবচেয়ে দামি টিকিটের দাম ৬৭৫ ডলার—বাংলাদেশি মুদ্রায় যা ৭২ হাজার টাকার একটু বেশি। এই দামের টিকিটও সব বিক্রি হয়ে গেছে।

বেইজিংয়ে আর্জেন্টিনা–অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট হস্তান্তরযোগ্য নয়। টিকিটের সঙ্গে ক্রেতার ফটো আইডিও সংযুক্ত করে দেওয়া হচ্ছে। এরপরও চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ‘উইচ্যাটে’ সবচেয়ে বেশি দামের টিকিট বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকায় কেনার প্রস্তাব উঠেছে। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় দফায় এই ম্যাচের টিকিট ছাড়া হবে।


আরও খবর



সুইডেনের রাজকন্যা চার দিনের সফরে ঢাকায়

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চার দিনের সফরে ঢাকা এসেছেন সুইডেনের রাজকুমারী ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে।

সোমবার (১৮ মার্চ) সকাল সোয়া ৯টায় ঢাকায় পৌঁছান তিনি।

এ সময় তার সফরসঙ্গী হিসেবে ছিলেন সুইডেনের আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী জোহান ফরসেল এবং ইউএনডিপির সহকারী মহাসচিব উলরিকা মোদের। ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পাওয়ার পর এটিই প্রিন্সেস ভিক্টোরিয়ার প্রথম বাংলাদেশ সফর। সফরে সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়ার রোহিঙ্গা ক্যাম্প দেখতে কক্সবাজার যাবেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বিজিবি একমাসে ১৬০ কোটি টাকার পণ্য জব্দ করেছে

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ফেব্রুয়ারি মাসে সর্বমোট ১৫৯ কোটি ৪ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত দ্রব্যের মধ্যে রয়েছে- ৪ কেজি ৩৩৫ গ্রাম স্বর্ণ, ১০ কেজি রূপা, ২ লাখ ৬২ হাজার ৬৮১টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ১৮৮টি ইমিটেশনে অলংকার, ২১ হাজার ৭টি শাড়ি, ১৯ হাজার ২২৬টি থ্রিপিস, শার্টপিস, চাদর, কম্বল, তৈরি পোশাক, ৬ হাজার ৫৩৪ ঘনফুট কাঠ, ২ হাজার ৬১২ কেজি চা পাতা, ৪০ হাজার ৬৩৫ কেজি কয়লা, দুটি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক, ২টি কাভার্ড ভ্যান, ১টি বাস, ৪টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ৩৩টি সিএনজি ও ইজিবাইক এবং ৯৪টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রাইফেল, ৫টি এসএমজি, ৪টি রিভলবার, ৯টি বিভিন্ন প্রকার বন্দুক, ১৯টি ম্যাগাজিন, ৪ কেজি ১০ গ্রাম গান পাউডার, ১৬টি হ্যান্ড গ্রেনেড এবং ১ হাজার ১১ রাউন্ড গুলি।

ফেব্রুয়ারি মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। যার মধ্যে রয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৩৪৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ১০৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৪০ কেজি ৭৫১ গ্রাম হেরোইন, ১৩ হাজার ৩৪৬ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৩০১ বোতল বিদেশি মদ, ১ হাজার ৪০০ লিটার বাংলা মদ, ৮২ হাজার ৫২০ পিস মদ তৈরির ট্যাবলেট, ১ হাজার ৯৫২ ক্যান বিয়ার, ১ হাজার ৮২০ কেজি গাঁজা, ৫৪ হাজার ৫৮০ পিস নেশাজাতীয় ইনজেকশন, ৩ হাজার ১১৬ বোতল ইস্কাফ সিরাপ, ৩ কেজি ২শ’ গ্রাম কোকেন, ৮৬৩ বোতল এমকেডিল/কফিডিল, ৪ লাখ ৯৬ হাজার ৭৩৫ পিস বিভিন্ন প্রকার ওষুধ, ৪ হাজার ৬৯৭ পিস এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৫০০ গ্রাম এলএসডি, ৯৭ প্যাকেট কিটনাশক এবং ১ লাখ ৬৭ হাজার ৮৫৯ট পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট।

সীমান্তে ফেব্রুয়ারি মাসে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১২১ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ৩২৭ জন বাংলাদেশি নাগরিক, ১০ জন ভারতীয় নাগরিক এবং ৪৩৫ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




প্রেমিকের উপর অভিমান করে স্কুল ছাত্রী প্রেমিকার আত্মহত্যা

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image
নিজস্ব সংবাদদাতা বাকেরগঞ্জ বরিশাল:বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের নিয়ামতি গ্রামে প্রেমিকের উপর অভিমান করে স্কুল ছাত্রী প্রেমিকার আত্মহত্যা করেছে। 

নিয়মতি গ্রামের ইউনুচ হাওলাদারের দশম শ্রেণীর পড়ুয়া কন্যা বিষপানে রেশমা আক্তার (১৪) নামের এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত রেশমা নিয়ামতি আদর্শ  মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।

বৃহস্পতিবার সকাল ৮.৩০ মিনিটে রেশমা আক্তার তার বিদ্যালয়ের শিক্ষক শাহজালালের বাসায় প্রাইভেট পড়তে যায়। প্রাইভেট পড়া শেষ করে বাসায় আসার পথে তার বিদ্যালয়ের একই ক্লাসের সহপাঠী ওলিদ সিকদার প্রেমিকের সাথে অভিমান করে বিষ পান করেন। 

নিহত রেশমা আক্তারের মা মুকুল বেগম জানান, প্রাইভেট শেষ করে বাড়িতে এসে রেশমা বমি করতে শুরু করে। তখন জানতে চাই কি হয়েছে। প্রশ্নের  জবাবে রেশমা বলে কিছু খেয়েছি। পরে আমারা রেশমা কে বেতাগী হাসপাতালে নিয়ে যাই। বেতাগী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার রেশমাকে মৃত্যু বলে ঘোষণা করেন। 

নিহত রেশমা আক্তারের পিতা ইউনুস হাওলাদার জানান, সকাল ৯ টা ৩০ মিনিটে রেশমা প্রাইভেট শেষ করে বাড়িতে ফেরার পথে আমার সাথে বাজারে শেষ দেখা হয়। আমার মেয়ে রেশমা সাথে প্রতিবেশী বেল্লাল শিকদারের ছেলে ওলিদ এর সাথে সম্পর্ক ছিল। সেই প্রেমের সম্পর্কের জেরে সকালবেলা বিষ পান করে। আমার মেয়ের মৃত্যুর জন্য ওলিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার অভিসার ইনচার্জ ওসি আফজাল হোসেন জানান, শুনেছি দশম শ্রেণীর স্কুল শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে। মৃত  দেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ আমরা পাইনি। 

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




নিখোঁজের পর ভূট্টা খেত হতে গৃহবধুর মরদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

রিয়াজুল ইসলাম,দিনাজপুর প্রতিনিধি:নিখোঁজের পর দিনাজপুরের বীরগঞ্জে ভূট্টা খেত থেকে রিপা নামে এক গৃহবধুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গৃহবধূ রিপা (২৮) বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের হঠাৎপাড়া গ্রামের মোঃ রুবেলের স্ত্রী এবং একই উপজেলার নিজপাড়া ইউনিয়নের দামাইক্ষেত্র গ্রামের মৃত আনারুল ইসলামের কন্যা। বুধবার বিকেলে বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চকরঘু গ্রামের ভূট্টা খেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

সাতোর ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ আব্দুল জলিল জানান, গত শবে বরাতের দিন মায়ের সাথে দুলাভাই সাতোর ইউপির গড়পাড়া গ্রামের ওবাইদুল ইসলামের বাসায় বেড়াতে আসে রিপা। এরপর গত শনিবার থেকে নিখোঁজ হন তিনি। নিখোঁজের পর তার খোঁজ চেয়ে এলাকায় মাইকিং করা হয়েছে। বুধবার দুপুরে নিজ ভূট্টা খেতে পানি দিতে এসে চকরঘু গ্রামের মকলেছুর রহমান ড্রেনের পাশে মরদেহটি দেখতে পায়। পরে পুলিশকে বিষয়টি অবহিত করলে সুরতহাল শেষে পুলিশ মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়।

বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত রিপার শরীরের কোথাও কোন আঘাতের চিহৃ পাওয়া যায়নি। মরদেহের পাশে দুইটি বিষের বোতল,দুই কানে হেড ফোনসহ বুকের ভিতর হতে একটি মোবাইল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। মৃত রিপা মানসিক রোগী ছিলেন বলে পরিবারের উদ্ধৃতি দিয়ে তিনি আরও জানান, নিখোঁজ হওয়ার আগে প্রায় আত্মহত্যার করার কথা পরিবারের কাছে বলতেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সিরাজগঞ্জে জেলা যুবলীগের আয়োজনে ইফতার বিতরণ

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে  সিরাজগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে ৩০০ জন অসহায় ও গরীবদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল ৫ টা এস.এস রোডস্থ দলীয় আওয়ামীলীগ কার্যালয়ে থেকে অসহায় ও গরীবদের কে ইফতার বিতরণ করে সিরাজগঞ্জ জেলা যুবলীগের নেতৃবৃন্দ। 

এসময় ইফতার বিতরণে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব রাশেদ ইউসুফ জুয়েল,যুগ্ম আহবায়ক সঞ্জয় সাহা, যুগ্ম আহবায়ক হাসান শহীদ চঞ্চল,জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আলহাজ্ব সরকার সহ অন্যন্য নেতৃবৃন্দ। 

এসময় বক্তৃতাগণ বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার 
নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ থেকে এখন আমারা স্মার্ট বাংলাদেশের দিকে যাচ্ছি। সিরাজগঞ্জ জেলা যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সব সময় ভালো কাজ গুলো করে থাকে। আমরা সব সময় জনকল্যাণে সাধারণ মানুষের জন্য কাজ কাজ করি। সিরাজগঞ্জ জেলা যুবলীগ আজকে পবিত্র  মাহে রমজান উপলক্ষে ৩০০ জন অসহায় ও গরীবদের মাঝে ইফতার বিতরণ দেওয়া হলো।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪