Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আমির খানকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

প্রকাশিত:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক : বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ খ্যাত আমির খানকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তামিলনাড়ুর চেন্নাইয়ের কারাপাক্কাম থেকে একটি নৌকায় করে তাকে নিয়ে যাওয়া হয়। ঘূর্ণিঝড় মিচাংয়ের কারণে তামিলনাড়ুর বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে গেছে।

আমির খানকে উদ্ধারের ছবি এক্সে শেয়ার করেছেন তামিল অভিনেতা ও প্রযোজক বিষ্ণু বিশাল। ছবিতে দেখা যায়, একটি নৌকায় করে আমির খানকে নিয়ে যাওয়া হচ্ছে। জানা গেছে, অসুস্থ মায়ের চিকিৎসার জন্য গত অক্টোবর থেকেই নাকি চেন্নাইয়ে থাকছেন আমির খান।

উদ্ধারের সময় সাদা শার্ট ও চোখে চশমা পরা ছিলেন এই অভিনেতা। একটি ছবিতে দেখা যায়, আমির খান ও উদ্ধারকারীদের সঙ্গে সেলফি তুলছেন বিষ্ণু। আরেক ছবিতে বিষ্ণুর স্ত্রী জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জ্বলা গুট্টাকেও দেখা যায়।

পুরো ঘটনার বর্ণনা দিতে যেয়ে এক্সে বিষ্ণু লেখেন, আমাদের মতো আটকে পড়াদের উদ্ধারে সহায়তা করায় দমকল ও উদ্ধার বিভাগকে ধন্যবাদ জানাই। কারাপাক্কামে উদ্ধার অভিযান শুরু হয়েছে। তিনটি নৌকা দিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে। এমন পরীক্ষার সময় দারুণ কাজ করছে তামিলনাড়ু সরকার। ধন্যবাদ জানাই, সেই সব প্রশাসনিক কর্মকর্তাদের যারা নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

ওই ছবিগুলো এক্সে আপলোড করার পরই সবাই আমির খানের বিষয়ে জানতে চান। ওই ছবিতে আমির খানই আছেন কিনা, তা-ও নিশ্চিত হওয়ার চেষ্টা করেন অনেকে। অনেকে আবার আমির খানকে উদ্ধার করায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ

রাজধানীর ডেমরায় তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ-২০২৪ অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানো হয়নি বলে অপপ্রচার করে কয়েকটি গনমাধ্যম। কিন্তু এ বিষয়ে অনুসন্ধান করে দেখা গেছে ঐ দিন অনুষ্ঠানস্থলে প্রতিযোগীদের গ্যালারীর উপড়েই একপাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অন্যপাশে লাগানো ছিল গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। তিতাস গ্যাসের  কয়েক জন দুস্কৃতিকারী ব্যক্তি ঐ অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে হিংসার বশবতী হয়ে সংবাদকর্মীদের ভূল তথ্য পরিবেশন করেন। এবং অপ্রস্তুত অবস্থায় হুট করে অনুষ্ঠানে আসা তিতাস গ্যাসের ব্যাবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লা কে প্রশ্ন করে বিব্রত করেন। তিতাস গ্যাসের বর্তমান ব্যাবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন ব্যক্তি। বঙ্গবন্ধুর ছবি নিয়ে তার রয়েছে যথেষ্টই শ্রদ্ধা যা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ওবায়দুল ইসলাম পারিবারিক ভাবেই আওয়ামী লীগ ঘরানার লোক। বঙ্গবন্ধুর ছবি নিয়ে অকারন বিতর্ক সৃষ্টিকারী ব্যাক্তিরা হীনমন্যতার পরিচয় দিয়েছে বিষয়টি নিয়ে।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লা সংবাদ কর্মীদের বলেন, অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ছবি টাঙানো ছিল, শুধু তাই নয় তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার গড়ে তোলা হয়েছে,আর আমি বঙ্গবন্ধুকে হৃদয়ে লালন করি,তাই এ নিয়ে বিতর্কের অবকাশ নেই।

অনুষ্ঠানটি স্কুল কর্তৃপক্ষ আয়োজন করে তিতাস গ্যাসের ব্যাবস্থাপনা পরিচালক কে আমন্ত্রণ জানান। তিনি সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলেও জানান।

আরও খবর



স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, উৎসবমুখর পরিবেশে শেষ হলো ‘গ্লেনফেস্ট’

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:[ঢাকা, ১৮ ফেব্রুয়ারী ২০২৪] তরুণ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হলো গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল আয়োজিত কার্নিভাল ‘গ্লেনফেস্ট’। ভবিষ্যতেও এ ধরনের আয়োজনের মাধ্যমে তরুণ

শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করার মধ্য দিয়ে এই আয়োজনের ইতি ঘটে। রাজধানীর সাতারকুলে অবস্থিত স্কুল ক্যাম্পাসে গতকাল ১৭ ফেব্রুয়ারি বেলা ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে গ্লেনফেস্ট। দিনটি ছিল চমৎকার ও রোমাঞ্চকর সব কার্যক্রমে ভরপুর। অনবদ্য এই আয়োজনে অংশগ্রহণ করে শত শত  শিক্ষার্থী। শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন কার্যক্রম উপভোগ করেন। উপস্থিত সকলের জন্য এটি ছিল স্মরণীয় একটি আয়োজন।

অংশগ্রহণকারীরা ফেরিস হুইল, জঙ্গল জাম্পার, বাস্কেটবল শুটার এবং ডল ক্যাচারের মতো রাইডগুলো উপভোগ করেন। নাচ ও গানের প্রতিযোগিতায় প্রতিযোগীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। এছাড়া,

পুতুলনাচ (পাপেট শো), শাওন গানওয়ালার লাইভ পারফরম্যান্স, আর্কেড গেমস এবং বিনোদনমূলক মাসকট নাচ দর্শকদের বিমোহিত করে রাখেন। উপচে পড়া ভিড় ছিল স্থানীয় চারু ও কারুশিল্প (আর্ট ও ক্র্যাফট), বই, কনফেকশনারি, জামাকাপড় ও মজাদার খাবারের স্টলে। সকলের উদযাপনে ভিন্ন মাত্রা যোগ করে এই স্টলগুলো। সমবয়সীদের সাথে পরিচিত হওয়ার এবং যোগাযোগ স্থাপন করার সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তরুণ শিক্ষার্থীরা। বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থী ও শিক্ষার্থীদের পদভারে মুখর হয়ে উঠে এ আয়োজন।

গ্লেনফেস্টের টাইটেল স্পন্সর হিসেবে ছিল লংকাবাংলা ফাইন্যান্স। এছাড়া, সিলভার স্পন্সর হিসেবে অবদান রাখেন অপটিমাল টেকনোলোজি লিমিটেড, প্রগতি ইনস্যুরেন্স লিমিটেড, স্পোর্টস ওয়ার্ল্ড ও এয়ারকন।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিজিবি মহাপরিচালক পদে মেজর জেনারেল আশরাফুজ্জামানের যোগদান

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানের কাছ হতে বিজিবি মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন।

বিজিবিতে যোগদানের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর, ঢাকায় সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ও সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ২৭তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ১৯৯২ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন।

মেজর জেনারেল আশরাফ দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন। তিনি স্কুল অব আর্টিলারি, ফোর্ট সিল, মার্কিন যুক্তরাষ্ট্র, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, মিরপুর, ঢাকা, ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ, ওয়েলিংটন, তামিলনাড়–, ভারত এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ, নয়াদিল্লি থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ (এমডিএস), ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ও এমফিল এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

মেজর জেনারেল আশরাফ দেশে-বিদেশে বিভিন্ন নিযুক্তিতে বিভিন্ন কমান্ড, স্টাফ ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তিনি ৫টি আর্টিলারি ইউনিটে দায়িত্ব পালন করেন এবং ১টি আর্টিলারি রেজিমেন্ট ও ২টি আর্টিলারি ব্রিগেড কমান্ড করেছেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির ইনস্ট্রাক্টর, একটি পদাতিক ডিভিশনের স্টাফ অফিসার গ্রেড-৩, একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর এবং একটি পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরো এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল আশরাফ জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া এবং সুদান এ অংশগ্রহণ করে অত্যন্ত সফলতার সাথে মিশন সম্পন্ন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্স এ ফোর্স জেনারেশন অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন।


আরও খবর



তিন পদে লোক নিচ্ছে হুয়াওয়ে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ইঞ্জিনিয়ারিং ও ফিন্যান্স বিভাগের তিনটি পদে লোক নিচ্ছে দিয়েছে হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ (লিমিটেড)। অভিজ্ঞ প্রার্থীরা আগামী ১১ই মার্চ ২০২৪-এর মধ্যে পদগুলির জন্য আবেদন করতে পারবেন। পদগুলি হলো সিনিয়র ওয়্যারলেস ইঞ্জিনিয়ার, বিজনেস অ্যান্ড প্রজেক্ট ফাইন্যান্স কন্ট্রোলার (বিপিএচফসি) ও কালেকশন ম্যানেজার (ফাইন্যান্স)।

ট্রাবেলশুটিং, কনফিগারেশন পরিবর্তন, ফিচার ডেপলয়মেন্ট এবং এলটিই (লং টার্ম ইভোলিউশন) টিডিডি (টাইম-ডিভিশন ডুপ্লেক্স)-এর মতো টেকনিক্যাল প্রজেক্ট পরিচালনা হবে সিনিয়র ওয়্যারলেস ইঞ্জিনিয়ার পদের দায়িত্ব। এই পদের জন্য সিএসই/ইইই/ইসিই/ইটিই-তে ন্যূনতম স্নাতক ডিগ্রি ও মাল্টি-ভেন্ডর ওয়্যারলেস প্রোডাক্ট মেইনটেন্যান্সসহ টেলিকম খাতে পাঁচ বছরের বেশি অভিজ্ঞতার প্রয়োজন হবে।

বিজনেস অ্যান্ড প্রজেক্ট ফাইন্যান্স কন্ট্রোলার (বিপিএফসি) পদটিতে নির্বাচিত হতে হলে বিডিং, ঝুঁকি মূল্যায়ন, বাজেট, পূর্বাভাস নির্ণয় ও কর্মদক্ষতা বিশ্লেষণে আর্থিক দক্ষতা থাকতে হবে। পদটির দায়িত্বগুলির মধ্যে রয়েছে ক্লায়েন্টের সাথে সম্পর্ক বজায় রাখা, আর্থিক নির্ভুলতা নিশ্চিত করা এবং কমপ্লায়েন্সে সহযোগিতা করা। প্রার্থীদের ন্যূনতম পাঁচ বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে।

কালেকশন ম্যানেজার (ফাইন্যান্স) পদটির জন্য পেমেন্ট ফলো-আপ, ট্যাক্স কমপ্লায়েন্স ও অ্যাকাউন্ট রিসিভেবল (এআর) ক্লিয়ারেন্সসহ অন্যান্য দক্ষতার প্রয়োজন হবে। পদটির দায়িত্বগুলির মধ্যে রয়েছে অ্যাকাউন্টিং এবং ট্রেজারি টিমের সাথে সমন্বয়, কালেকশন গ্যাপ বিশ্লেষণ এবং এলসি কমপ্লায়েন্স নিশ্চিত করা। এই পদের জন্যও আবেদনকারীদেরও কমপক্ষে পাঁচ বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহী প্রার্থীরা নীচের লিঙ্কগুলোর মাধ্যমে পদগুলোর জন্য আবেদন করতে পারবেন:

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei116.htm

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei118.htm

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei117.htm 

টেলিকম এবং আইএসপি শিল্পের পরিবর্তনশীল প্রেক্ষাপটে হুয়াওয়ে পেশাজীবীদেরকে অসাধারণ এক যাত্রার অনন্য সুযোগ দিচ্ছে। উদ্ভাবন এবং উৎকর্ষের প্রতি অঙ্গীকারবদ্ধ প্রতিষ্ঠানটি উৎসাহব্যঞ্জক কাজের পরিবেশের পাশাপাশি ক্যারিয়ার গড়ার আকর্ষণীয় সুযোগ দিয়ে থাকে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




গাবতলীতে অগ্নিকান্ডে ১ বৃদ্ধার মৃত্যু, ৮লক্ষ টাকা ক্ষতি

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৭জন দেখেছেন

Image

(বগুড়া) প্রতিনিধি:বগুড়ার গাবতলী বালিয়াদিঘী কলাকোপা ফকিরপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের বাড়ীতে ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনায় তাবাসি বেগম (৬৫) নামের এক বৃদ্ধা আগুনে পুড়ে মৃত্যু হয়েছে। এছাড়াও আগুনে ৩টি গরু, টিনসেট ঘর, আসবাপত্র পুড়ে প্রায় ৮লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাঁত ১২টা ৩০মিনিটে। জানা যায়, ঐদিন রাঁতে সবাই ঘুমিয়ে পড়লে হঠাৎ বিদুৎতিক সট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন  দ্রুত  ছড়িয়ে পড়লে কলাকোপা গ্রামের ছমির উদিনের ছেলে মোস্তাফিজার রহমানের বাড়ীতে ঘুমিয়ে থাকে বৃদ্ধা তাবাসি বেগম (৬৫) এর মৃত্যু ঘটে। এরপর বাড়ী-টিনসেট ঘর, গোয়াল ঘরের ৩টি গরু, হাঁস-মুরগী, আসবাপত্র পুড়ে ছাই হয়ে যায়। গ্রামের লোকজন ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। এ ঘটনায় প্রায় ৮লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে। বিদ্যুতের সট-সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে পরিবারে সূত্রে জানাযায়। উল্লেখ্য, মৃতঃ তাবাসি বেগম (৬৫) ফকিরপাড়া গ্রামের মৃতঃ নবির উদ্দিনের স্ত্রী ছিলেন। খবর পেয়ে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বন্যা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, স্থানীয় বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ আলী ফকির ঘটনাস্থান পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ও শান্তনা দেন। এছাড়াও শুকনা খাবার, কম্বল প্রদান সহ ক্ষতিগ্রস্থ এবং মৃত্যু পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।


আরও খবর