Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

আমেরিকায় না গেলে কিচ্ছু আসে যায় না: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৩ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মার্কিন যুক্তরাষ্ট্রের জারি করা ভিসানীতির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশটিতে না গেলে কিছু আসে যায় না। আজ শনিবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা নিজের পায়ে চলব। নিজের দেশকে গড়ে তুলব, কারও মুখাপেক্ষী হয়ে না। কে আমাদের ভিসা দেবে না, নিষেধাজ্ঞা দেবে, ও নিয়ে মাথা ব্যথা করে লাভ নাই। ৩০ ঘণ্টা প্লেনে জার্নি করে, আটলান্টিক পার হয়ে ওই আমেরিকায় না গেলে কিচ্ছু আসে যায় না। পৃথিবীতে আরও অনেক মহাসাগর আছে, অনেক মহাদেশ আছে। সেখানেই আমরা যাতায়াত করব, তাদের সঙ্গে বন্ধুত্ব করব। আমাদের অর্থনীতি আরও উন্নত হবে, মজবুত হবে, আরও চাঙা হবে।

তিনি বলেন, ‘ভোট যারা চুরি করে, ভোট নিয়ে যারা চিরদিন খেলছে, জনগণের ভাগ্য নিয়ে যারা খেলছে, আমি তাদের (যুক্তরাষ্ট্র) বলব ওই সন্ত্রাসী দলের দিকে নজর দিন। কানাডার হাইকোর্ট বিএনপিকে সন্ত্রাসী দল হিসাবে ঘোষণা দিয়েছে। এই সন্ত্রাসী ও দুর্নীতির দায়ে আমেরিকা তারেক জিয়াকে ভিসা দেয় নাই। তারা (বিএনপি) আবার তাদের (যুক্তরাষ্ট্র) কাছে ধরণা দেয়।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় অনুষ্ঠানে আওর বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের উপদেষ্টা পরিষদের সদস্য সালমান ফজলুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান প্রমুখ।


আরও খবর



নাসিরনগর থেকে ২০৬ পিস ইয়াবা সহ স্বামী স্ত্রী দুইজন গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার পুলিশ গোকর্ণ ইউনিয়নের নুরপুর পুকুরপাড় এলাকায় ৮ জুলাই ২০২৪ তারিখে বিশেষ অভিযান পরিচালনা করেন । পুলিশের মাদক বিরোধী অভিযানে গত ২৪ ঘন্টায় থানা এলাকায় মাদক উদ্ধার অভিযান পরিচালনাকালে মাদকদ্রব্য ২০৬ পিস ইয়াবাসহ ২ জন আসামীকে গ্রেফতার করা হয়।


জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন,বিপিএম-সেবার, নির্দেশে, সহকারী পুলিশ সুপার মোঃ রাকিবুল হাসান, সরাইল সার্কেলের দিক-নির্দেশনায় এবং নাসিরনগর থানার অফিসার ইনচার্জ  মো: সোহাগ রানার  তত্ত্বাবধানে থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।অভিযানে এস.আই (নিরস্ত্র) মো: আনোয়ার হোসেন, এস আই (নিরস্ত্র) রুপন নাথ, এএসআই (নিরস্ত্র) মোশাররফ হোসেন, এএসআই (নিরস্ত্র) কামরুল হোসেন ও সঙ্গীয় ফোর্স সহ একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে রাত অনুমান সোয়া ১১ ঘটিকার সময় নাসিরনগর থানা পুলিশ ১০ নং গোকর্ণ ইউনিয়নের নুরপুর গ্রামের জাহাঙ্গীর মিয়ার দোকানের সামনে হইতে ২০৬ পিস ইয়াবা ট্যাবলেট সহ দুই জনকে গ্রেপ্তার করেন ।


তারা হলেন রুহেনা বেগম (২৮), স্বামী- জাহাঙ্গীর মিয়া,জাহাঙ্গীর মিয়া(৩৫), পিতা- ফুলবাহার মেম্বার, উভয়সাং- নুরপুর পুকুরপাড়।

এ সময় তাদের কাছ নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মো: সোহাগ রানা বলেন গোকর্ণ  ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যক্রমে প্রত্যেকটি ইউনিয়নে অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীর  বিরুদ্ধে নাসিরনগর থানায় নিয়মিত মাদক মামলা রুজু করা হচ্ছে ।

    -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



তালতলীতে রিমাল এ ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ টাকা বিতাড়ন

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image

রাসেল হোসেন নিরব,স্টাফ রিপোর্টার:ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নির্মাণ সামগ্রী (ঢেউটিন) ও নগদ অর্থ সহায়তা দিয়েছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ।

বিকেলে উপজেলার কড়ই বাড়িয়া ইউনিয়ন গুড নেইবারস বাংলাদেশ এর কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টে অফিস প্রাঙ্গণে,  সিডিপি’র ম্যানেজার নাইমুর রহমান শোভন এর সভাপতিত্বে অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন স্যোসাল এন্টার প্রাইজ টিম, জিএনবি এর,ম্যানেজার টমাস মন্ডল, কড়ই বাড়িয়া ইউপি চেয়ারম্যান ইব্রাহীম শিকদার পনু, কমিউনিটি ডেভলপমেন্ট কমিটির সভাপতি  আজিজুল হক শিকদার,তালতলী সিডিপি, জনাব মোঃ জামাল হোসেন, প্রধান শিক্ষক, আলীরবন্দর মোহাম্মদ মেনাজ উদ্দীন মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মো.জামাল হোসেন প্রমুখ। 

এ সময় স্যোসাল এন্টার প্রাইজ টিম, জিএনবি এর,ম্যানেজার টমাস মন্ডল বলেন,বিপদে মানুষের পাশে থাকা আমাদের অঙ্গীকার। ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যের জন্য এই উদ্যোগ আমাদের সামাজিক দায়বদ্ধতার প্রতিফলন। আমরা ইতিবাচক পরিবর্তন আনার জন্য সম্মিলিত প্রচেষ্টায় বিশ্বাসী।

গুড নেইবারস বাংলাদেশ তালতলী সিডিপি’র ম্যানেজার নাইমুর রহমান শোভন বলেন,দুর্যোগ দূর্বিপাকে, বিপদে আপদে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ সব সময় মানুষের পাশে ছিল, মানুষের পাশে থাকে। তাই ঘূর্ণিঝড় রিমাল এর পর এবারও দূর্গত মানুষের পাশে দাঁড়াতে প্রতিটি বাড়ি বাড়ি গিয়েক্ষতিগ্রস্ত ১৬০ টি পরিবারকে খুঁজে বের করে তাদের ঘর ঘর মেরামত এর জন্য টিন ও প্রত্যেক পরিবারকে ৫ হাজার ৬শটাকা করে বিতরণ করেছি।


আরও খবর



মধুপুর সরকারী কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩০২জন দেখেছেন

Image

বাবুল রানা (বিশেষ প্রতিনিধি) মধুপুর টাঙ্গাইলঃ-

মধুপুর সরকারি কলেজে এইচ.এসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত।বুধবার (২৬জুন) সকাল ১০টায় দোয়া অনুষ্ঠানটি মধুপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে কলেজ হল রুমে অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াকুব আলী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন,পৌর মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান, সাবেক অধ্যক্ষ মোঃ মন্তাজ আলী সহ অত্র কলেজের শিক্ষক ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।


প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের মাঝে নিজ উদ্যোগে কলম বিতরণ করেন, মধুপুর শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান আসাদ আকন্দ।কলম বিতরণ শেষে তিনি বলেন, ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকার, শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল, আর আমি ছাত্রলীগের সামান্য একজন কর্মী হয়ে শিক্ষার্থীদের হাতে কলম তুলে দিলাম, একদিন এই শিক্ষার্থীরাই কলমের লেখনীর মাধ্যমে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অগ্রনী ভূমিকা রাখবে।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অত্র কলেজের শিক্ষক মোঃ সানোয়ার হোসেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দেশব্যাপী ওয়ানপ্লাস নর্ড সিই৪ লাইট ফাইভজি পাওয়া যাচ্ছে

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:ওয়ানপ্লাস নর্ড সিই৪ লাইট ফাইভজি স্মার্টফোন এখন দেশব্যাপী পাওয়া যাচ্ছে। স্থানীয়ভাবে তৈরি ওয়ানপ্লাসের দ্বিতীয় ডিভাইসটির ফিচার উন্নয়নে ব্যবহারকারীদের পছন্দকে গুরুত্ব দেয়া হয়েছে।

ওয়ানপ্লাসের জনপ্রিয় স্মার্টফোন সিরিজ নর্ড। এক্ষেত্রে ফ্ল্যাগশিপ-লেভেলের অভিজ্ঞতা নিশ্চিত করবে ওয়ানপ্লাস নর্ড সিই৪ লাইট ফাইভজি। ডিভাইসটি সেরা মান ও সর্বোচ্চ আস্থা নিশ্চিতে বাংলাদেশ সরকারের সবরকম টেস্টে উত্তীর্ণ হয়েছে।

আগ্রহী ক্রেতারা দেশের যেকোনো ওয়ানপ্লাস স্টোর থেকে ক্রয়ের পাশাপাশি দারাজ , পিকাবু , গ্যাজেট অ্যান্ড গিয়ার ও ডলবেয়ার থেকে অনলাইনে অর্ডার দেয়ার সুযোগ রয়েছে।

এ বিষয়ে ওয়ানপ্লাস বাংলাদেশ’র সিইও মেঙ্ক ওয়াং বলেন, “আমরা নর্ড সিরিজের ডিভাইসে ব্যবহারকারীর সমৃদ্ধ অভিজ্ঞতা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। নর্ড সিই৪ লাইট ফাইভজি ফোনে ফ্ল্যাগশিপ-লেভেলের উদ্ভাবনী হার্ডওয়্যার ও সফটওয়্যার ফিচার ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে ওয়ানপ্লাস পণ্যের প্রতি মানুষের ভালোবাসা ও চাহিদা আমাদের এই যাত্রাকে আরও রোমাঞ্চকর করে তুলেছে।

বাংলাদেশের মানুষের জন্য আরও অনেক প্রযুক্তি ও পণ্য নিয়ে আসবো আমরা।” অ্যাকুয়া টাচ সহ ১২০ হার্জ সুপার-ব্রাইট ২,১০০ নিটস অ্যামোলেড ডিসপ্লে, ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সহ ৫,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ওআইএস সহ সনি লিটিয়া ৬০০ ক্যামেরার ফিচারে সমৃদ্ধ ওয়ানপ্লাস নর্ড সিই৪ লাইট ফাইভজি ফোনটি মাত্র ২৭,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। আগ্রহী ক্রেতারা আরও বিস্তারিত তথ্যের জন্য অফিশিয়াল ফেইসবুক পেইজ https://www.facebook.com/oneplus.bangladesh.official বা ওয়েবসাইট https://www.oneplus.com/bd ভিজিট করতে পারেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



আ.লীগের অবদান রয়েছে দেশের প্রতিটা অর্জনে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। বারবার আঘাতের পরও ফিনিক্স পাখির মতো আবারও জেগে উঠেছে দলটি, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (২৩ জুন) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে। আওয়ামী লীগের নেতৃত্বেই স্বাধীনতা অর্জিত হয়।সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করেছে। এদেশের মানুষকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা অবশ্যই দেবে। স্মার্ট সোনার বাংলা ইনশাআল্লাহ আমরা গড়ে তুলবো।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছেই তো বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। যা আমরা প্রমাণ করেছি। ৭৫-এর আগস্টের পর বারবার ক্ষমতা বদল হয়েছে। কিন্তু ক্ষমতা বদল হয়েছে অস্ত্রের মাধ্যমে এবং ষড়যন্ত্রের মাধ্যমে। জনগণের গণতান্ত্রিক অধিকার ছিল না, মানুষের মৌলিক অধিকার ছিল না। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তনই তারা করতে পারেনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ছাড়া যারা ক্ষমতায় এসেছে তারা দুর্নীতি করেছে। তারা জনগণের শক্তি ভুলে গিয়েছিল। আওয়ামী লীগ জনগণের শক্তিতে বিশ্বাস করে।


আরও খবর