Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

আজকে এই মহান দিনে আমরা শপথ নিয়েছি: মির্জা ফখরুল

প্রকাশিত:রবিবার ২৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজকে এই মহান দিনে আমরা শপথ নিয়েছি, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে আমরা ভোটের অধিকারের জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, মানুষের যে কষ্ট চাল-ডাল-তেল সহনীয় পর্যায়ে আনার জন্য এবং দেশকে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য আমরা যে সংগ্রাম শুরু করেছি সে সংগ্রাম চালিয়ে যাব।

আজ রোববার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির সূর্য সন্তানদের প্রতি বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা যখন স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘোষণার মধ্য দিয়ে আমাদের যে স্বপ্ন ছিল, যে আশা-আকাঙ্ক্ষা ছিল একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা। কিন্তু দুর্ভাগ্য আমাদের আজকে ৫১ বছর পরেও সেই গণতন্ত্রের জন্য আমাদের প্রাণ দিতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে, সংগ্রাম করতে হচ্ছে। আমাদের ভোটাধিকার আজকে হারিয়ে গেছে, আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে, সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। আমাদের দেশের সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘স্বাধীনতা অর্জনের জন্য আমাদের লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং সেই সঙ্গে বর্তমান ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে যারা শহীদ হয়েছেন তাদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় নেতা দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




জলাবদ্ধতা নাগরিক ভোগান্তি নিরাসনে কাজ করছেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৪ নং ওয়ার্ডের  জলাবদ্ধতা ও নাগরিক ভোগান্তি নিরসনে কাজ করে যাচ্ছেন বর্তমান কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। গত কয়েকদিনে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ভারী বৃষ্টিপাতে এলাকার রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ার পর নিজ ওয়ার্ডে এই কর্মকাণ্ড পরিচালনা করেন তিনি। রাস্তাঘাট ও ড্রেনের জমে থাকা পানি নিষ্কাশনে দ্রুত উদ্যোগ গ্রহণ করেন। তার দ্রুত হস্তক্ষেপের কারণে ভোগান্তির হাত থেকে রেহাই পেয়েছেন সাধারণ মানুষ। এলাকায় অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে তাদের পরিবারের বিশাল ভূমিকা রয়েছে। তার আপন ভাই প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা এবং আরেক ভাই শহীদ বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান অলি।ঢাকা-৫ আসনের বর্তমান সাংসদ আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল তার বড় ভাইয়ের ছেলে। আলহাজ মাসুদুর রহমান মোল্লা বাবুল এই এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, মশক নিবারণ, সামাজিক ন্যায়বিচার নিশ্চিত সহ নানা ধরনের সংস্কার মূলক কর্মকাণ্ড করে প্রশংসায় ভাসছেন।ডিএসসিসি ৬৪ নম্বর ওয়ার্ড যাত্রাবাড়ী ও ডেমরা থানায় অবস্থিত। সাবেক মাতুয়াইল ইউপির ৪নং ওয়ার্ডের কোনাপাড়া, পুরাতন পাড়াডগাইর, ৫নং ওয়ার্ডের আইআর টিউবস ফ্যাক্টরি, ধার্মিকপাড়া, সিটি মিলস, মল্লিকপাড়া, ৬নং ওয়ার্ডের পাড়াডগাইর নতুনপাড়া এলাকা নিয়ে গঠিত হয়েছে।ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৪১ জন হলেও প্রায় লক্ষাধিক লোকের বসবাস। এই বিশাল একটি জনগোষ্ঠীর জনপ্রতিনিধি হিসেবে আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল নিবেদিত প্রাণ একজন সমাজ সেবক ও জনপ্রতিনিধি।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image
মারুফ  সরকার, স্টাফ রিপোর্টার:ছাত্রলীগের সকল উদ্যোগ সৃজনশীল, এমন মন্তব্য করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। বলেন, ছাত্রলীগ কোনো মৌসুমি কর্মসূচি পালন করে না।

বুধবার (৫ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এসময় সাদ্দাম বলেন, জাতির প্রয়োজনে যখন যে কর্মসূচি দরকার ছাত্রলীগ সেটিই গ্রহণ করে। আগামীতে সারাদেশে ১ কোটি গাছের চারা রোপণ করা হবে বলেও জানান তিনি। টেকসই উন্নয়ন বাস্তবায়নে আগামী প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

এ সময় দলের সাধারণ সম্পাদক শেখ ইনান বলেন, দেশের সব ক্যাম্পাসে সবুজায়ন করতে উদ্যোগ নিচ্ছে ছাত্রলীগ। আগামীতে বৈশ্বিক জলবায়ু সংকট মোকাবেলায় বৃক্ষরোপণ অন্যতম হাতিয়ার। তাই বর্ষা মৌসুমে বৃক্ষরোপণ কর্মসূচি পালনে শিক্ষার্থীদের প্রতি আহ্বানও জানান তিনি।

আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




বিচারপতি সৈয়দ মাহাবুব মোর্শেদের ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘চারুলতা পদক’-২০২৪ প্রদান

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমাদের বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্যকে সমৃদ্ধ করার লক্ষ্যে ২৫নভেম্বর ২০১০ইং সাল থেকে কাজ করে যাচ্ছে নিয়মিত ভাবে চারুলতা সংস্কৃতি সংসদ। শুরু থেকেই সুস্থ শিল্প সাহিত্য ও উন্নয়ন, সামাজিক সচেতনতাসহ সাহিত্যসভা, কবি-সাহিত্যিকদের স¦রনের অনুষ্ঠানের পাশাপাশি মানুষের ভালোবাসা নিয়ে কাজ করছে। প্রতিভা বিকাশে গুণী মানুষদের বিশেষ স্বীকৃতি হিসেবে ‘চারুলতা পদক’ প্রদানের মাধ্যমে আজোও কাজ করছে। সংগঠনের কাজের ধারাবাহিকতায় ‘প্রয়াত প্রধান বিচারপতি সৈয়দ মাহাবুব মোর্শেদের ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘অনিন্দ্য সমাজ গড়তে আমাদের ভূমিকা শীর্ষক আলোচনা, ‘চারুলতা পদক’-২০২৪ প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ হয়ে গেলো ১৭ মে, ২০২৪, শুত্রুবার, বিকেল ৪টায়, বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যারা ছিলেন :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের সাবেক তথ্য সচিব ও সৈয়দ মার্গুব মোর্শেদ। সভাপতিত্ব করেন সংগঠক, নাট্যকার, নির্মাতা, ৯০ দশকের কবি রানা হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন : বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, কবি কাজলী আহমেদ।  প্রধান আলোচক হিসেবে ছিলেন : বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি’র  প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক এ. কে. এম আব্দুল আঊয়াল।  প্রয়াত প্রধান বিচারপতি সৈয়দ মাহাবুব মোর্শেদকে দিবেদিত করে কবিতা আবৃত্তি পরিবেশন করেন: সয়ৈদ ইসমাত তোহা, বশরিুল আলম নান্নু, আনোয়ার পারভজে, রোকসানা মহুয়া, জাহানারা রখো,  গাজী জাকির হোসেন। সংগীত পরিবেশন করেন: সংগীতশিল্পী সোহেল আহমেদ। 

‘চারুলতা পদক’-২০২৪ প্রদান আর যারা এবছর পদক পেলেন তারা হলেন:

খালেদা আক্তার কল্পনা (খ্যাতিমান অভিনেত্রী), সোহেল আহমেদ (সংগীতশিল্পী), সয়ৈদ ইসমাত তোহা (আবৃত্তিশিল্পী), মোঃ সোহেল রানা (প্রতিষ্ঠাতা, এস বি এগ্রো ফার্ম), অধ্যাপক মাহবুবা বেগম (কবি), নাজনীন নাজু (সংগীতশিল্পী), ভিপি হযরত আলী মিয়া (সমাজসেবায়), এ্যাডভোকেট মোঃ মোজাহার আলী (বিজ্ঞ আইনজীবি), মোঃ ওবায়দুল হক (সংস্কৃতিক ব্যক্তিত্ব), মীর হাসান স্বপন (সংগীত পরিচালক), মনিরা খাতুন (গ্র্রন্থকার সেবা)।



আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




নওগাঁয় বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর বদলগাছী উপজেলার পাহাড়পুর ইউনিয়নে বিদ্যুৎপৃষ্ট হয়ে আনিছুর রহমান (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর পৌনে দুইটার দিকে উপজেলার বদলগাছী-নওগাঁ সড়কের ধর্মপুর আলিম মাদ্রাসার গেট সংলগ্ন স্থানে। নিহত আনিছুর গোয়ালভিটা গ্রামের মোস্তফার ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আনিছুর একজন ভ্যান চালক। সে তার বাড়ির সিদ্ধ করা ধান শুকানোর জন্য রাস্তার পাশে মো. মতিউর মাস্টারের নতুন বিল্ডিং এর ছাদে উঠতে গেলে বিদ্যুৎপৃষ্ট হয়। সেখান থেকে স্থানীয়রা উদ্ধার করে জয়পুরহাট সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তকে মৃত ঘোষণা করে।

ঘটনার সত্যত্য স্বীকার করে বদলগাছী থানার অফিসার ইনচার্জ  মো. মাহবুবুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় মরদেহের সুরতহাল শেষে দাফনের অনুমতি দেয়া হয়েছে।


আরও খবর



তানজিল চৌধুরী প্রাইম ব্যাংক পিএলসি’র চেয়ারম্যান পুনঃনির্বাচিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাইম ব্যাংক পিএলসি’র পরিচালনা পর্ষদ টানা তৃতীয়বারের (২০২৪২০২৬) মতো তানজিল চৌধুরীকে চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত করেছেন।

২০২০ সালে তিনি প্রথমবারের মতো ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার নেতৃত্বে গত দুই মেয়াদে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠান থেকে প্রাইম ব্যাংক বেস্ট ডিজিটাল ব্যাংক, উদ্ভাবনী পণ্য ও সেবা, পরিবেশ ও সামাজিক খাতে সুশাসন, লিঙ্গ বৈচিত্র্য, টেকসই উন্নয়ন, এবং সুযোগ্য নেতৃত্বসহ নানা বিষয়ে মাইলফলক বা প্রশংসা অর্জন করেছে।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ এনার্জি এবং ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স খাতের সাথে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা বাংলাদেশে গত ৪৫ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়াও তিনি যুক্তরাজ্য ভিত্তিক ডেভলপমেন্ট ফিন্যান্সিয়াল ইন্সস্টিটিউশন (প্রতিষ্ঠিত ১৯৪৮) ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (BII)-এর একজন উপদেষ্টা।

তিনি দুই মেয়াদে (২০১৪-২০২১) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন নির্বাচিত পরিচালক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের (এসএমএমএবি) প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্বও পালন করেছেন।

তানজিল চৌধুরী কিংস কলেজ লন্ডন (KLC) থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রী অর্জন করেছেন। তিনি একজন এসিসিএ (ACCA) অ্যাপ্লাইড স্কিল (FHEQ) লেভেল-৬ কায়োলিফাইড প্রোফেশনাল।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪