Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

আইসিসির ২৫ কোটি টাকা যেভাবে চুরি হলো

প্রকাশিত:Saturday ২১ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ৪২জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক : আন্তর্জান্তিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হিসাব বিভাগ থেকে ২৫ কোটি টাকা হাওয়া! জানা যায়, অনলাইন প্রতারণার শিকার হয়ে এই বড় অঙ্ক হারিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ এমনটি জানিয়েছেন।

আইসিসি যদিও এ ব্যাপারে নিজেরা কোনো মন্তব্য করেনি। এমনকি ক্রিকবাজও এ ব্যাপারে আইসিসির হিসাব বিভাগের কর্মকর্তাদের কোনো মন্তব্য নিতে পারেনি। ওয়েবসাইটটি অবশ্য জানিয়েছে, এ ব্যাপারে আইসিসি এরই মধ্যে তদন্তও শুরু করে দিয়েছে।

সংস্থাটির প্রাথমিক তদন্তে জানা গেছে, যুক্তরাষ্ট্রভিত্তিক একটি সূত্র আইসিসির অর্থ বিভাগের কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে ২৫ কোটি টাকা সরিয়ে নিয়েছে। আইসিসির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) বিষয়টি নিয়ে কাজ করছেন।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গেও কথাবার্তা শুরু করেছে আইসিসি। ক্রিকবাজ জানায়, বেশ কয়েক দফায়, কয়েক দিন ধরে এই ২৫ কোটি টাকা সরানো হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়া কিংবা ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের মতো বড় ও ধনী সংস্থার কাছে এই অঙ্ক বড় কিছু না হলেও আইসিসির কয়েকটি পূর্ণ সদস্য দেশের জন্য এটি অনেক বড় অঙ্ক। যেখানে আইসিসির কাছ থেকে এ পরিমাণ অর্থ এক বছরে পেয়ে থাকে নেদারল্যান্ডস, নামিবিয়ার মতো সহযোগী সদস্যরা।


আরও খবর