Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

আদম তমিজির বিরুদ্ধে সাইবার আইনে মামলা

প্রকাশিত:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ২৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আদম তমিজি হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে দক্ষিণখান থানায় মামলা হয়েছে, রাষ্ট্র ও প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে।

শুক্রবার (১৭ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিদ্দিকুর রহমান ।

তিনি বলেন, গত ১৫ নভেম্বর ব্যবসায়ী আদম তমিজি হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়েছে। উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম এই মামলা করেন।

মো. সিদ্দিকুর রহমান বলেন, ফেসবুক, মোবাইল, বিভিন্ন ইলেকট্রিক ডিভাইসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি অপমান করেছেন এবং রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়েছেন। এর প্রেক্ষিতে কাউন্সিলর আনিছুর রহমান নাঈম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, আদম তমিজি হক একজন শিল্পপতি, ব্যবসায়ী ও সমাজ সেবক। তিনি এ টি হক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং মানবিক বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। মামলায় তমিজি হককে প্রধান আসামি করা হয়েছে।


আরও খবর



হোমনা পৌরসভার বাজেট ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেল সাড়ে পাঁচটায় পৌর মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন কোনো করারোপ ছাড়াই অ্যাড. মো. নজরুল ইসলাম পৌরসভার ২২তম বাজেট ঘোষণা করেন। এটি তার দ্বিতীয় মেয়াদের তৃতীয় বাজেট ঘোষণা। বাজেটে ৪৭ কোটি ৫২ লাখ ৯৫ হাজার ২০৯ টাকা ৮০ পয়সা সার্বিক আয়, ৪৬ কোটি ৭৭ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা ব্যয় ও ৭৪ লাখ ৯৮ হাজার ৭০৯ টাকা ৮০ পয়সা সমাপনী স্থিতি রেখে এই বাজেট ঘোষণা করা হয়েছে। 
বাজেট বক্তৃতায় মেয়র নজরুল ইসলাম হোমনা পৌরসভাকে সকল নাগরিকের স্বপ্নের শহর হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। উন্নয়নের মাধ্যমে আগামী প্রজন্মের জন্য এ শহরকে বাসযোগ্য করে গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মো. জহির উদ্দিন, হিসাবরক্ষক মো. বিল্লাল হোসেন, প্রধান সহকারী মো. আবদুল মুন্নাফ, প্যানেল মেয়র শাহনূর আহমেদ সুমন ও  কাউন্সিলর আবুল কালাম আজাদ, সুকিয়া বেগম, মো. বিল্লাল হোসেন, মো. আবুল হোসেন, মো. শফিকুল ইসলাম সবু, মো. মোন্নাফ মিয়া, মো. কামাল হোসেন জামাল, আবদুল কাদির, মো. সোবহান মিয়া, শিল্পী বেগম, ফাতেমা বেগম, সাংবাদিক, পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর



স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সেরা AX – Agency X ,দেশের চলচ্চিত্র জগতে নতুন দিগন্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ৪৫৬জন দেখেছেন

Image

শফিক আহমেদ:সম্প্রতি Daffodil International Professional Training Institute(DIPTI) এর গ্রাফিক্স ও মাল্টিমিডিয়া ডিপার্টমেন্টের আয়োজনে অনুষ্ঠিত হলো Art & Film Exhibition 2024। উক্ত আয়োজনের প্রথম পর্বে শতাধিক শিক্ষার্থীদের আর্ট, স্কেচ, জলরং, ফটো এবং দ্বিতীয় পর্বে ফিল্ম প্রদর্শিত হয়। যেখানে নড়াইলের প্রান্তিক জেলেপল্লী জীবন ,শিক্ষার উন্নয়ন, শিশু শিক্ষা বিকাশ নিয়ে পরিচালিত Amader School : : আমাদের ইসকুল নিয়ে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে Team AX – Agency X ।

যা সেরাদের মধ্যে সেরা হয়ে প্রথম স্থান লাভ করে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সংক্ষিপ্ত কিন্তু প্রভাবশালী কাহিনি এবং চিত্রগ্রহণের মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছে। সৃজনশীলতা এবং সমাজের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোকপাত করার জন্য প্রশংসিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের ডিরেক্টর মোঃ জুলফিকার রাহমান বলেন  ১৮ দিনের মধ্যে সব কিছু প্ল্যানিং এবং আউটপুট

বের করে নিয়া আসাটাই ছিলো সব থেকে চ্যালেঞ্জিং বিষয়।পরিশেষে, আমরা সবার কাছে দোয়া এবং ভালোবাসা চাই।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রগ্রহণকারী অসীম বিশ্বাস জানান, ,ফিল্ম সেক্টর এর সাথে আছি অনেক বছর ধরে। নড়াইল বৃষ্টি ,কাদা , নানা পরিৰেশ সাথে নিজেকে মানিয়ে ,গ্রামীণ মানুষ দেড় মিশে দিয়ে আমরা কাজ তা করেছি।  ধন্যবাদ জানাই ডেফোডিল কে আর আমার টীম মেম্বারদের। 

AX- Agency X প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা রিফাতুল ইসলাম রাব্বী জানান , এত অল্প সময়ের মধ্যে এমন কঠিন একটা কাজ করা কোন ভাবেই সম্ভব ছিলো না, তার মধ্যে জুন – জুলাইতে বৃষ্টি বেড়ে যায়।বৃষ্টির মধ্যে অনেক কষ্ট হয়েছে কাজ করতে তবুও নড়াইলের সবার সহযোগিতায়, ভালোবাসায় আমাদের এই অর্জন।  

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মধ্য থেকে বিজয়ী প্রার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি Mr. Rathindra Nath Das, Executive Director, DIPTI, এবং বিশেষ অতিথি Mr. Arif Ahmed, Professor of Practice, DIU ও Mr. Zumanur Rahman, Founder & CEO, DesignJanala। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



প্রকৌশলী অপসারণের দাবীতে ঝিনাইদহে সাংবাদিক সমাজের বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ:ঝিনাইদহের সময় টিভির স্টাফ রিপোর্টার লোটাস রহমান সোহাগকে লাঞ্চিত, মোবাইল ও ক্যামেরার মেমোরী কার্ড ভাংচুর করার প্রতিবাদে এবং ওজোপোডিকোর নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলাম চৌধুরীর অপসারণের দাবীতে এক মানববন্ধন ঝিনাইদহ প্রেসক্লাব, ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরাম, রিপোর্টার ইউনিটির আয়োজনে মঙ্গলবার সকাল ১১ ঘটিকা হতে ১২ ঘটিকা পর্যন্ত ঝিনাইদহ পোস্ট অফিস মোড়ে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এম রায়হান, নিজাম উদ্দিন জোয়ার্দ্দার, সাইফুল মাবুদ, স্বপন বাগচী প্রমুখ। মানববন্ধন পূর্বে এক বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে।   



আরও খবর



যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার ব্রিটেনের পার্লামেন্টে নির্বাচনে জয়ী আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। শুক্রবার (৫ জুলাই) ব্রিটেনের রাজা দ্বিতীয় চার্লস তাকে নিয়োগ দিয়েছেন। যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে নিরাঙ্কুশ জয় পেয়েছে স্টারমারের দল লেবার পার্টি।

গণমাধ্যমে প্রকাশিত এক ছবিতে দেখা যায় কিয়ার স্টারমার রাজ প্রসাদে প্রবেশের পর রাজা চার্লস স্টারমারের সঙ্গে করমর্দন করছেন।

বাকিংহাম প্যালেসের এক বিবৃতি অনুসারে, শুক্রবার কিয়ার স্টারমার রাজার সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় রাজা তাকে নতুন প্রশাসন গঠনের অনুরোধ করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, স্যার কিয়ার স্টারমার রাজার প্রস্তাব গ্রহণ করেছেন এবং প্রধানমন্ত্রী ও ফার্স্ট লর্ড অব দ্য ট্রেজারি হিসেবে নিয়োগের পর করমর্দন করেন।পরে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটে ভাষণ দেন স্টারমার। নতুন প্রধানমন্ত্রী হিসেবে প্রথম ভাষণে তিনি বলেছেন, পরিবর্তনের কাজ এখনই শুরু হচ্ছে।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি স্বীকার করেছেন, ‘একটি সুইচ টিপে’ সবকিছু পরিবর্তন করা সহজ হবে না।

বৃহস্পতিবার (৪ জুলাই) যুক্তরাজ্যে অনুষ্ঠিত নির্বাচনে লেবার পার্টি ৬৫০ আসনের মধ্যে ৪১২টি আসনে জয় পেয়েছে। অন্যদিকে কনজারভেটিভ পার্টি পেয়েছে ১২১টি আসন। দেশটির একক সংখ্যাগরিষ্ঠতার জন্য কোনো দলের প্রয়োজন হয় ৩২৬ আসন।

এদিকে টানা ১৪ বছর ক্ষমতায় থাকার পর এ নির্বাচনে ভরাডুবি হওয়ায় প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন কনজারভেটিভ পার্টির নেতা ঋষি সুনাক।


আরও খবর

চীনে শপিং মলে আগুন, নিহত ১৬

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কুড়িগ্রামে ১০ হাজার চারা বিতরণ করলো ইউসিবি

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবিলায় কুড়িগ্রামের বেশকিছু প্রত্যন্ত অঞ্চলে ১০ হাজার চারা গাছ বিতরণ করেছে ইউনাইডেট কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)। ইউসিবি’র ‘ভরসার নতুন জানালা’ করপোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এসব চারা বিতরণ করা হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষি সহায়তা উদ্যোগ বাস্তবায়ন করছে ইউসিবি। এরই ধারাবাহিকতায় গত ১৩ জুলাই কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চল চর বলরামপুর, বেরুবাড়ি ও নাগেশ্বরীতে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়। এসমস্ত এলাকায় বসবাসরত পরিবারগুলোর মাঝে আম, লেবু ও সজনের ১টি করে চারা এবং প্রয়োজনীয় জৈবসার বিতরণ করা হয়। এসময় চারাগাছ পরিচর্যায় গৃহিণীদের উৎসাহিত করতে শাড়ি ও সালোয়ার-কামিজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান ও বিটিভির কৃষিভিত্তিক অনুষ্ঠান ‘মাটি ও মানুষ’-এর জনপ্রিয় উপস্থাপক ও কৃষি তথ্য-বিশ্লেষক রেজাউল করিম সিদ্দিক। এছাড়া, আয়োজনে আরও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত জেলা জজ ও চর সাজাই কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ফউজুল আজিম; ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও চর সাজাই কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক আব্দুর রাজ্জাক খান; বল্লভের খাস ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম আব্দুর রাজ্জাক এবং চর সাজাই কল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম।

উল্লেখ্য, কৃষকদের সুবিধার্থে ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের আওতায় ইতোমধ্যে বেশকিছু উদ্যোগ বাস্তবায়ন করেছে ইউসিবি পিএলসি। এসবের মধ্যে রয়েছে তালগাছ রোপণ, কৃষি উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ, এআই-নির্ভর ‘আরো মাছ’ (মোরফিশ) ডিভাইসের মতো কৃষি-সংক্রান্ত স্মার্ট ডিভাইস বিতরণ এবং তামাকের বিকল্প শস্য হিসেবে গম ও ভুট্টা চাষে উৎসাহিত করা প্রভৃতি। এছাড়া, এই বছরের মধ্যে ইউসিবি’র ১ লাখ চারাগাছ রোপণের পরিকল্পনা রয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর