Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

আবারও মাসের সেরা খেলোয়াড়ের দৌড়ে মুশফিক

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

গত বছরের জুনে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে মাসের সেরা খেলোয়াড়ের ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কার জিতেছিলেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। বছর ঘুরে আরেকবার জুন আসতেই আবার মনোনয়ন পেলেন তিনি।

মে মাসের পারফরম্যান্স বিবেচনায় এ মনোনয়ন পেয়েছেন মুশফিক। গতবারের মতো এবারও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো খেলেই মাস সেরার দৌড়ে নিজের নাম তুলেছেন তিনি। এছাড়া মনোনয়ন পাওয়া অন্য দুজন হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের নজরকাড়া পারফরমার ছিলেন এ তিনজন। সিরিজের প্রথম ম্যাচে ১০৫ রানের ইনিংস খেলে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রান করেন মুশফিক। পরের ম্যাচেও তার ব্যাট থেকে আসে ১৭৫ রানের অপরাজিত ইনিংস।

দুই ম্যাচে দুই সেঞ্চুরি হাঁকিয়ে আইসিসি র‍্যাংকিংয়েও বড় লাফ দিয়েছেন মুশফিক। এক লাফে আট ধাপ এগিয়ে ১৭ নম্বরে উঠে গেছেন এ অভিজ্ঞ তারকা।

একই সিরিজে রানের হিসেবে মুশফিককেও ছাড়িয়ে গেছেন ম্যাথিউজ। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ১৯৯ রানের ইনিংস খেলেন তিনি। পরে দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে অপরাজিত ১৪৫ রান। যার সুবাদে আইসিসি র‍্যাংকিংয়ে ছয় ধাপ এগিয়ে উঠেছেন ১৫ নম্বরে।

মুশফিক-ম্যাথিউজের ব্যাট হাতে দাপট দেখানো সিরিজে বল হাতে আলো ছড়িয়েছেন শ্রীলঙ্কার পেসার আসিথা ফার্নান্দো। শ্রীলঙ্কার ইতিহাসে মাত্র দ্বিতীয় পেসার হিসেবে ম্যাচে দশ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি। আসিথার তোপেই মূলত ঢাকা টেস্টে পরাজিত হয় বাংলাদেশ।


আরও খবর



ঋণ জালিয়াতির মামলায় সাহেদের জামিন চেম্বারে স্থগিত

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) প্রায় পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

সোমবার (১ আগস্ট) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের চেম্বার জজ এ আদেশ দেন। দুদকের সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে গত ২৮ জুলাই পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) প্রায় পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন পেয়েছিলেন মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম।

হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সাহেদসহ চারজনের নামে মামলা করেন। সাবেক ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতির অভিযোগে ২০২০ সালে এ মামলা করেন তিনি।

আরও পড়ুন>> ঋণ জালিয়াতির মামলায় রিজেন্ট সাহেদের জামিন

এ মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন সাহেদ। পরে হাইকোর্ট জামিন প্রশ্নে রুল জারি করেন। বৃহস্পতিবার সেই রুল মঞ্জুর করেছেন বলে জানান দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

২০২০ সালের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। অভিযানে করোনার পরীক্ষার ভুয়া রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে। পরদিন ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়।

এরপর ওই বছরের ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে আটক করে র্যাব। সেই থেকে তিনি কারাবন্দি।

এদিকে, মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে জাল এনআইডি ও বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর পরিচয়ে এনআরবি ব্যাংক থেকে ঋণ নিয়ে তা আত্মসাতের প্রমাণ পেয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

এছাড়া এনআরবি ব্যাংক থেকে ঋণ নিতে সাহেদ যে জাতীয় পরিচয়পত্রটি দেন, তা যাচাই-বাছাই করে জাল বলে প্রমাণ পাওয়া গেছে। নির্বাচন কমিশনের ডাটাবেজে এই পরিচয়পত্রের নম্বর দিয়ে অনুসন্ধান করে কোনো তথ্য পাওয়া যায়নি।

দুদক সচিব বলেন, নির্বাচন কমিশন তার নামসহ অন্যান্য তথ্য দিয়ে অনুসন্ধান করে আরও দুটি এনআইডি নম্বর পাওয়া গেছে। যার একটি লক করা ও অন্যটি ডুপ্লিকেট হিসেবে কর্তন করা অবস্থায় রয়েছে।


আরও খবর



অভিজ্ঞতা ছাড়া চাকরি দিচ্ছে ওয়ালটন প্লাজা

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

ওয়ালটন প্লাজায় ‘ইন্টার্ন’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন প্লাজা

পদের নাম: ইন্টার্ন
পদসংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা (কম্পিউটার ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ইন্টার্নশিপ
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



আকিজ গ্রুপে ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ গ্রুপে ‘ডেপুটি ম্যানেজার/ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ গ্রুপ
বিভাগের নাম: অ্যাকাউন্টস

পদের নাম: ডেপুটি ম্যানেজার/ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম.কম (অ্যাকাউন্টিং)/সিএ
অভিজ্ঞতা: ০৭ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০-৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



প্রাতিষ্ঠানিকের চেয়ে জীবনমুখী শিক্ষায় গুরুত্ব দেওয়ার আহ্বান

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে জীবনমুখী শিক্ষার বেশি প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একই সঙ্গে তিনি জীবনমুখী শিক্ষায় গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, জীবনমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ২০১৬ সালে ইনোভেশন ডিজাইন এন্টারপ্রিনিউরশিপ একাডেমির (আইডিয়া) কার্যক্রম শুরু হয়। এ একাডেমি থেকে সফট স্কিল প্রশিক্ষণ নিয়ে এখন স্বল্পশিক্ষিত তরুণ-তরুণীরা ব্যবসায়ী ও উদ্যোক্তা হচ্ছেন।

বুধবার (২০ জুলাই) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) আয়োজিত ‘অল অ্যাবাউট সফটস্কিল ট্রেনিং সিরিজ গ্র্যাজুয়েশন সিরিমনি ২০২২’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

উই’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসাইন, উই গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু প্রমুখ।

‘উই’-কে বাংলাদেশের অনন্য মডেল উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, নারী উদ্যোক্তারা এ ধরনের উদ্ভাবন দিয়ে অনেকদূর এগিয়ে যেতে সক্ষম হবেন। তিনি বলেন, সাশ্রয়ী, বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী ও উন্নত-স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়ে তুলতে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, স্বাধীনতার অকৃত্রিম বন্ধু ভারত ও উই-এর মাধ্যমে বিপুল সংখ্যক নারী অল অ্যাবাউট সফটস্কিলের মতো পদক্ষেপ নিয়ে উদ্ভাবনী ও উন্নত-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করছে। আমরাও তাদের পাশে আছি। দেশের প্রত্যেকটি হাইটেক পার্কে তাদের জন্য একটি ডেডিকেটেড ওয়ার্কিং স্পেস ও সিড মানির ব্যবস্থা করা হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে আগামী ৮ আগস্ট উই-এর ৩০০ নারীকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী উই মাস্টারক্লাসে অংশগ্রহণকারী ১৪ জনকে ‘অল অ্যাবাউট সফটস্কিল’ উপস্থাপনা পরিবেশন করেন। এরপর অতিথিদের সম্মাননা স্বারক দেওয়ার পর ৩৫০ জন মাস্টার গ্রাজুয়েটদের মধ্যে সনদ বিতরণ করা হয়। পরে তিনি উইমেন ই-কমার্স এন্টারপ্রিনিউরশিপ সামিটের ডিজিটাল নিবন্ধনের উদ্বোধন করেন।


আরও খবর



রানার অটোমোবাইলসে সেলস এক্সিকিউটিভ পদে চাকরি

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

রানার অটোমোবাইলস পিএলসিতে ‘করপোরেট সেলস এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: রানার অটোমোবাইলস পিএলসি

পদের নাম: করপোরেট সেলস এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতক/বিবিএ/এমবিএ
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৪-৩০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর