Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

আবারও হাঙ্গেরির কাছে হার ইংল্যান্ডের, এবার খেলো ৪ গোল

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১০৭জন দেখেছেন
Image

সামনে বিশ্বকাপ। এমন সময়ে এ কী চেহারা ইংল্যান্ডের! উয়েফা নেশনস লিগে এবারের আসরে ইংলিশদের দুর্দশা যেন কাটছেই না। ১০ দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো তারা হেরে গেছে হাঙ্গেরির কাছে।

হেরে গেছে বললে অবশ্য ভুল হবে। হাঙ্গেরি যে রীতিমত বিধ্বস্ত করেছে গ্যারেথ সাউথগেটের দলকে। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের ঘরের মাঠ মলিনিউ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হাঙ্গেরি।

এতে করে নেশনস লিগে চার ম্যাচ খেলে জয়শূন্যই রইলো ইংল্যান্ড। ২০১৪ সালের পর এই প্রথম টানা চার ম্যাচে জয়ের মুখ দেখলো না ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ীরা।

গত ৪ জুন হাঙ্গেরির কাছে ১-০ গোলে হারে ইংল্যান্ড। যেটাকে ধরা হচ্ছিল আপসেট হিসেবে। এর আগে গত ৬০ বছরে এই প্রতিপক্ষের বিপক্ষে জিততে পারেনি হাঙ্গেরি।

eng1

সেই হাঙ্গেরিই ইংল্যান্ডকে নিয়ে এবার ছেলেখেলা খেললো। ম্যাচের ষোড়শ মিনিটে দলকে এগিয়ে নেন রোলান্দ সালাই। ৭০ মিনিটে তিনিই ব্যবধান দ্বিগুণ করেন।

শেষ ১০ মিনিটে স্বাগতিকদের জালে আরও দুবার বল পাঠায় হাঙ্গেরি। ৮০ মিনিটে সল্ট নাগি এবং ৮৯ মিনিটে গোল করেন ড্যানিয়েল গাজডেক। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে হাঙ্গেরি।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে হাঙ্গেরি। একই দিন আরেক ম্যাচে ইতালিকে ৫-২ গোলে হারানো জার্মানি ৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।


আরও খবর



করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৮৮৪

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৫৬ জনে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৮৮৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ২০ লাখ ২৭৯ জনে।

বৃহস্পতিবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



রূপনগরে জুয়েলারিতে ডাকাতি: ১৬ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেফতার ২

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

রাজধানীর মিরপুরের রূপনগরে স্বর্ণের দোকানে (জুয়েলারি) ডাকাতির ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতি করা ১৬ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

রোববার (৭ আগস্ট) দুপুরে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা।

তিনি বলেন, সম্প্রতি মিরপুরের রূপনগরে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১৬ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে গ্রেফতারদের নাম-পরিচয় জানানো হয়নি। এ বিষয়ে আজ (রোববার) দুপুরে ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।


আরও খবর



শিশুর জ্বর-সর্দি-কাশির লক্ষণ ‘টমেটো ফ্লু’ নয় তো?

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

একদিকে করোনার চতুর্থ ঢেউ অন্যদিকে মাঙ্কিপক্স সংক্রমণ বাড়ছে। এরই মধ্যে আবার উদ্বেগ বাড়াচ্ছে টমেটো ফ্লু। ভারতের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে এই ফ্লু। এতে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। বিশেষজ্ঞদের মতে, মূলত ৫ বছরের কম বয়সী শিশুরাই আক্রান্ত হচ্ছে টমেটো ফ্লুতে।

এর লক্ষণ হিসেবে চিকিৎসকরা জানাচ্ছেন, জ্বর, গায়ে হাত-পা ব্যথা, ত্বকের সংক্রমণের মতো একাধিক উপসর্গের কথা। টমেটো ফ্লুর জন্য দায়ী ভাইরাস শিশুর শরীরে প্রবেশ করলে তা গুরুতর সমস্যার কারণ হতে পারে। তাই সতর্ক থাকতে বলছেন বিশেষজ্ঞরা।

এ সময় শিশুর জ্বর-সর্দি-কাশির সমস্যা মোটেও স্বাভাবিকভাবে নেবে না। কয়েকটি উপসর্গ দেখা দিলেই দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন-

টমেটো ফিভার বা টমেটো ফ্লু শরীরে বাসা বাঁধলে সবার আগে শিশুদের জ্বরের উপসর্গ দেখা যাচ্ছে। এর সঙ্গে নাক দিয়ে পানি পড়া কিংবা কাশির সমস্যা দেখলে সতর্ক হন ও চিকিৎসকের কাছে নিয়ে যান।

টমেটো ফ্লুর আরও উপসর্গের মধ্যে আছে- শিশুর খেতে অনীয়হা, বমি বমি ভাব কিংবা বমি। এছাড়া পেট ব্যথাও হয় এই ফ্লু শরীর বাসা বাঁধলে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই ভাইরাস শরীরে প্রবেশ করলে প্রথম ৩দিন থেকে উপসর্গ দেখা যায়।

জ্বরের সঙ্গে ডায়রিয়ার সমস্যা দেখা দেয় টমেটো ফিভারের কারণে। শিশুর যদি পেটের সমস্যা হয় কিংবা তার সঙ্গে জ্বর থাকে তাহলে বিষয়টি উপেক্ষা করবেন না। করোনা কিংবা মাঙ্কি পক্সের মতো সমস্যার ক্ষেত্রেও ডায়রিয়ার সমস্যা দেখা দেয়। তাই জ্বরের সঙ্গে পেটের সমস্যা হতে তৎক্ষণাত চিকিৎসকের পরামর্শ নিন।

টমেটো ফ্লুর ক্ষেত্রেও ত্বকে ফুসকুড়ি বা ফোসকা হয়। যদি শিশুর ত্বকে লাল লাল ফুসকুড়ি, ছাল ওঠা কিংবা চুলকানিভাব দেখেন তাহলে ফেলে রাখবেন না। কারণ এসব হতে পারে টমেটো ফ্লুর লক্ষণ।

টমেটো ফ্লু মাঙ্কিপক্স কিংবা করোনার মতো ভয়ংকর কি না তা নিয়ে অনেকের মনে প্রশ্ন উঠেছে। তবে বিশেষজ্ঞদের মতে, এটা ততটা ভয়ংকর নয়। তবে সঠিক চিকিৎসার আওতায় নিতে হবে রোগীকে। না হলে বিপদ হতে পারে। কারণ শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকে। আর ভাইরাস এ সুযোগেই শিশু শরীরে তাণ্ব চালায়।

এমন রোগে আক্রান্ত হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খাওয়ান। সঙ্গে শিশুকে প্রচুর পানি পান বরান। শিশুকে আলাদা রাখুন। পাশাপাশি পরিবারের সবাইকেই সতর্ক থাকতে হবে।


আরও খবর



সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি বন্ধ করুন: বাংলাদেশ ন্যাপ

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

লিটার প্রতি ১৪ টাকা কমানো বোতলজাত সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি শুরু করেছে তেল সিন্ডিকেট। বাজারে তেল পাওয়া যাচ্ছে না। আর যা পাওয়া যাচ্ছে তা আগের মূল্যেই। সয়াবিন তেল নিয়ে দুর্নীতিবাজ সিন্ডিকেটদের ভেলকিবাজি অবিলম্বে বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

শুক্রবার (২২ জুলাই) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, দেশের সয়াবিন তেলের বাজারে আবারও নৈরাজ্য শুরু করেছে। অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার লক্ষে তেলের মূল্যবৃদ্ধি করে জনগণের পকেট কেটেছে। আর এখন তেলের মূল্যহ্রাস পেলে আবারও বাজারে তেলের কৃত্রিম সংকট তৈরি করছে। ব্যবসায়ীদের এ নৈরাজ্য ঠেকাতে সরকার বার বার ব্যর্থ হচ্ছে।

‘আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দরপতন হলেও দেশের অসৎ ব্যবসায়ীরা তা কার্যকর করছে না। সরকার তেলের দাম বৃদ্ধি এবং সরবরাহের সংকট সৃষ্টির সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে ব্যর্থ হচ্ছে। ফলে জনগণের ভোগান্তি কমছে না।’

তারা আরও বলেন, সয়াবিন তেলের কোন ঘাটতি না থাকলেও অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি হচ্ছে। সরকারকে দ্রুত এই সব অসৎ, মুনাফাখোর সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।


আরও খবর



সজীব গ্রুপে এক্সিকিউটিভ পদে চাকরির সুযোগ

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সজীব গ্রুপে ‘জুনিয়র এক্সিকিউটিভ/এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সজীব গ্রুপ
বিভাগের নাম: গ্রাফিক ডিজাইনার

পদের নাম: জুনিয়র এক্সিকিউটিভ/এক্সিকিউটিভ
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০১ বছর (গ্রাফিক ডিজাইন)
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৫-৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর