Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

৬ কোটি টাকার বিজনেস সিক্রেট নিয়ে মোড়ক উন্মোচন হল কোচ কাঞ্চনের ক্যাশ মেশিন

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:'একসাথে সমৃদ্ধ' শ্লোগান নিয়ে অনুষ্ঠিত হয়েছে কোচ কাঞ্চন একাডেমির মিলনমেলা। আর এই মিলন মেলায় ৬ কোটি টাকার বিজনেস সিক্রেট নিয়ে মোড়ক উন্মোচন  হল কোচ কাঞ্চনের 'ক্যাশ মেশিন'। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে কোচ  কাঞ্চন বলেন, আমি আমার বইটি আমার এক বন্ধুর জন্য উৎসর্গ করলাম। এখানে বইয়ের ভিতরে বন্ধুর সমস্ত কথা তুলে ধরা হয়েছে। আমাকে ঢাকাতে নিয়েছিল আমার ওই বন্ধু। এমনকি তার মৃত্যুর সময় আমি তার জানাজার ওখানে যেতে পারিনি। এটা আমার জন্য জীবনের সবচেয়ে বড় কষ্ট। আমি অন্য মানুষের থেকে তার জানাজার বর্ণনা শুনেছিলাম। আপনারা সবাই আমার ওই বন্ধুর জন্য  দোয়া করবেন। 
 

অনুষ্ঠানে এক লাখ কোটিপতি তৈরির ঘোষণাও দেন কোচ কাঞ্চন। তিনি মনে করেন দক্ষ উদ্যোক্তা তৈরি করা গেলে দেশের অর্থনীতি পালটে দেয়া সম্ভব।

দশ লক্ষ দক্ষ উদ্যাক্তা তৈরির মিশনে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে কোচ কাঞ্চন টিম। ২০১৮ সাল থেকে এ পর্যন্ত ৩০ হাজারেরও বেশি প্রশিক্ষণার্থী কোচ কাঞ্চন একাডেমির বিভিন্ন সেশনে অংশগ্রহণ করে উপকৃত হয়েছে। কোচ কাঞ্চনের বই পড়েছেন ৫০ হাজারেরও বেশি পাঠক। কোচ কাঞ্চন একাডেমির এই মেগা মিলনমেলা ছিল পারস্পারিক সু-সম্পর্ক তৈরি ও হাতে হাত ধরে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সৈয়দপুরে ফসলি জমির উর্বর মাটি যাচ্ছে ইটভাটায়

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:- নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকার ফসলি জমির উর্বর মাটি যাচ্ছে ইটভাটায়।এতে কৃষি নির্ভর জমি গুলো পুকুর কিংবা ডোবায় পরিনত হয়ে চাষাবাদে ব্যাঘাত ঘটছে। স্হানীয় প্রশাসনে এ বিষয়ে  অভিযোগ দিয়ে ও প্রতিকার মিলছেনা বলে একাধিক কৃষকের অভিযোগ। 

অভিযোগে প্রকাশ,সৈয়দপুর উপজেলাটি ৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে  গঠিত। ব্যবসা ও কৃষি খাতে এ উপজেলাটি দেশ জুড়ে পরিচিতি পেলেও বর্তমানে চাষাবাদে ধস নেমেছে শুরু মাত্র ফসলি জমির উর্বর মাটি ইটভাটায় যাওয়ার কারনে।

ভুক্তভুগীরা বলছেন,কামারপুকুর ইউনিয়নের তোফায়েলের মোড় এলাকার জয়নুল নামের এক ব্যাক্তি সরল শান্ত কৃষকদের লোভ দেখিয়ে কম দামে জমির উর্বর মাটি ক্রয় করে সেই মাটি চড়া দামে বিক্রি করছেন ইটভাটায়।একসময়ের লেবার শ্রেনীর এই মানুষ টি ফসলি জমির মাটি বিক্রি করে বর্তমানে ১০ ট্রাকটারের মালিক।এলাকা বাসী তার মাটি বিক্রির অভিযোগ উপজেলা প্রশাসনকে দেয়ার কথা বললেও কোন কর্নপাতই করেন না তিনি। ফসলি জমির মাটি খেকো জয়নুলের বিরুদ্ধে এখনই পদক্ষেপ না নিলে এ উপজেলায় তিন ফসলি জমিতে চাষাবাদ অর্ধেকে নেমে আসবে বলে জানান তারা। অন্য দিকে একই ইউনিয়নের সোহাগ নামের অপর এক ব্যাক্তি প্রায় প্রতিদিনই ১০/১২ টি ট্রাকটার লাগিয়ে কৃষকের জমির মাটি নিয়ে যাচ্ছে ইটভাটায়। কামার পুকুর ইউনিয়ন এর মাটি খেকো জয়নুল ও সোহাগের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা না নিলে সৈয়দপুর উপজেলায় তিন ফসলি জমিতে ফলন অর্ধেকে নেমে আসবে বলে শতাধিক কৃষক মতামত ব্যাক্ত করেন।

গত ৩০ জানুয়ারি সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকার ফসলি জমির উর্বর মাটি কেটে নিয়ে যাচ্ছে মাটি খেকো জয়নুল ও সোহাগ।অথচ গত ২/৩ বছর আগেও ওইসব জমিতে ফলন ফলেছে বছরে তিন ফসল। গোলা ভর্তি করা ধান,আর আগাম৷ সবজি চাষাবাদ করে হাসি ফুটেছে কৃষকের মুখে। 

জানা যায়, মাটি খেকো জয়নুল ও সোহাগের মাথায় হাত রয়েছে অবৈধ ক'জন ইটভাটা মালিকের।যার ফলে অসহায় অনেক কৃষকদের একপ্রকার হুমকির মধ্যে কমদামে ফসলি জমির মাটি নিয়ে যাওয়া হচ্ছে ইটভাটায়। জয়নুল ও সোহাগ সহ ইটভাটার মালিকরা অর্থ ও বিত্তশালী হওয়ায় প্রতিবাদ করতে কেউ সাহস পাচ্ছেন না। 

জানতে চাইলে জয়নুল ও সোহাগ জানান, কামার পুকুর ইউনিয়ন এর অনেকেই মাটির ব্যবসা করেন।অন্যরা মাটি বিক্রি করলে দোষ হয়না কিন্তু আমরা বিক্রি করলে দোষ কিসের। একই ইউনিয়নের টোকাই সেলিম নামের এক যুবক উপজেলা প্রশাসনের সাথে থেকে প্রায় সব ইউনিয়নের মাটি নিয়ে আবাসন প্রকল্পো ভরাটের নামে অনত্র মাটি বিক্রি করে লাখ লাখ টাকার মালিক হলেও তার বিরুদ্ধে কেউই কোন অভিযোগ করেন না।

এবিষয়ে কামার পুকুর ইউনিয়ন এর চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন,উপজেলা প্রশাসন কঠোর হলেই ফসলি জমির মাটি কেটে কেউই বিক্রি করতে পারবেন না।উপজেলা প্রশাসনের কঠোরতা নেই বলেই তি ফসলি জমির উর্বর মাটি চলে যাচ্ছে বিভিন্ন ইটভাটায়। ফলে আবাদ কমে এসেছে অর্ধেকে।
এ বিষয়ে উপজেলার সহকারী কমিশনার( ভুমি) আমিনুল ইসলাম বলেন কৃষকরা অভিযোগ দিলে অবশ্যই কঠোর ব্যবস্হা নেয়া হবে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আমরা বইমেলায় যাব: মুশতাক

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আলোচিত দম্পতি খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা,গত কয়েকদিন বইমেলায় গিয়ে কিছু তরুণের রোষানলে পড়েছেন। এরপরও বইমেলায় যাওয়া বন্ধ রাখবেন না বলে জানিয়েছেন তারা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব বিষয় নিয়ে বিস্তারিত আলাপ করেন এই দম্পতি।

মুশতাক বলেন, আমার দুটি বই মেলায় প্রকাশিত হয়েছে। প্রথম দিকে পাঠকের উৎসবমুখর পরিবেশ ছিল। দূরদূরান্ত থেকে শতশত লোক এসেছে, আমাদের সঙ্গে ছবিও তুলেছে। কিন্তু ৯ ফেব্রুয়ারি হঠাৎ কিছু সংখ্যক ছেলে আজেবাজে কথা বলা শুরু করল। আমার স্ত্রীকে উত্ত্যক্ত করতে থাকে। মেলায় বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায় আমরা স্বেচ্ছায় সেখান থেকে চলে যাই।

তিনি আরও বলেন, আমরা আবার মেলায় গেলে আমাদের গুলি করে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। ১০ ফেব্রুয়ারি আমি শাহবাগ থানায় জিডি করেছি। অসৎ উদ্দেশ্য নিয়ে আমাদের হেয় প্রতিপন্ন করতেই তারা মেলায় এসেছে। মেলা থেকে আমাদের কেউ বের করেনি। পরিবেশ নষ্ট হবে, এই ভেবে আমরা স্বেচ্ছায় বেরিয়ে যাই।

ডিবি প্রধানের কাছে আসার বিষয়ে মুশতাক বলেন, ডিবি প্রধান হারুন সাহেব খুবই ভালো মানুষ। মিডিয়ায় দেখেছি তার কাছে যেই এসেছে সাহায্য পেয়েছেন। তাই আমাদের নিরাপত্তা নিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করি। দুইজনকে হয়রানির বিষয়ে লিখিত অভিযোগও দিয়েছি।

তিনি আরও বলেন, তিশা আমার বিবাহিত স্ত্রী। মুসিলম আইন মেনেই বিয়ে করেছি। সে সাবালিকা, তার নিজের সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে। আমি বলছি ভালো আছি, সেও বলছে ভালো আছে।


আরও খবর



নন্দীগ্রামে কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪জন দেখেছেন

Image

নন্দীগ্রাম (বগুড়া):বগুড়ার নন্দীগ্রামে সরিষার ক্ষেত থেকে অজ্ঞাত এক কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গালবার (২৭ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের পাশে উপজেলার বুড়ইল ইউনিয়নের সিংজানি এলাকার একটি সরিষার ক্ষেত থেকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, বেলা অনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলার সিংজানি গোয়ালিয়া মাঠের সরিষার ক্ষেতে স্থানীয় কৃষকরা সরিষা তুলতে য়ায়। এসময় তারা সরিষার ক্ষেতে অজ্ঞাত এক কিশোরের লাশ দেখেতে পান।
 
পরে খবর  পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার করে। তারা ধারনা করছে, চার-পাঁচদিন আগে তাঁকে হত্যা করে মরদেহটি ফেলে রেখে গেছে দূর্বৃত্তরা।

এবিষয়ে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসাইন আজমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলার সিংজানি গোয়ালিয়া মাঠের সরিষার ক্ষেতে থেকে অর্ধগলিত একটি লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশ কখনো দেউলিয়া হবে না: অর্থমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ দেউলিয়া হয়ে যায়নি, অর্থনীতিতে কিছু সঙ্কট ছিল, তা কাটিয়ে আবারও ট্র্যাকে ফিরতে শুরু করেছে। রিজার্ভও বাড়ছে, বলেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) স‌চিবাল‌য়ে আন্তর্জাতিক কৃ‌ষি উন্নয়ন তহ‌বিলের (ইফাদ) কা‌ন্ট্রি ডিরেক্টর আর্নউড হ্যা‌মিলার্সের সঙ্গে সাক্ষাত শেষে সাংবা‌দিকদের এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, অর্থনৈ‌তিক সংকট থাকলেও সেগুলো সমাধানের চেষ্টা করা হচ্ছে। আমাদের অবস্থার উন্ন‌তি হচ্ছে এবং আমরা স‌ঠিক প‌থেই আছি। নতুন মন্ত্রীসভা গঠন হওয়ার পরে রাতারা‌তি সমস্যার সমাধান হয়ে যাবে তা না। এজন্য কিছুটা সময় লাগ‌বে।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের বিভিন্ন খাতে আরও বিনিয়োগ বাড়াতে চায় জাপান। দুই দেশের মধ্যে অর্থনৈতিক যে সম্পর্ক ছিল তা আরও বাড়বে বলে আশা করছি। তারা অবকাঠামো উন্নয়ন নিয়ে তাদের আগ্রহের কথা আবারও জানিয়েছেন।


আরও খবর



সিরাজগঞ্জে ট্রিপল মার্ডার এর আসামি রাজীব গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের তাড়াশ  উপজেলা সদরের বারোয়ারি বটতলা মহল্লার নিজ বাড়িতে  মামা,মামী ও মামাতো বোনকে কুপিয়ে ও জবাই করে খুন করার ঘটনায় জড়িত ভাগ্নে রাজীব ভৌমিকের দায় স্বীকারোক্তি।

নিহতরা হলেন তাড়াশ পৌর এলাকার কালিচরণ সরকারের ছোট ছেলে বিকাশ সরকার (৪৫), তাঁর স্ত্রী স্বর্ণা রানী সরকার(৪০) ও মেয়ে তাড়াশ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী পারমিতা সরকার তুষি (১৫)। আজ ৩১ (ডিসেম্বর) বুধবার বিকেলে সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার আরিফুল রহমান মন্ডল বিপিএম পিপিএম বার প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে বিষয়টি নিশ্চিত  করেছেন।

গতকাল মঙ্গলবার রাতে তাড়াশ থানায় বাদী  হয়ে  নিহত স্বর্ণা সরকারের বড় ভাই  সুকমল চন্দ্র সাহা হত্যা মামলা দায়ের করেছেন।এরই সূত্র ধরে সিরাজগঞ্জ জেলা পুলিশ, সিআইডি, পিবিআই, ডিবি ও তাড়াশ থানা পুলিশের একটি চৌকসদল  ট্রিপল মার্ডারের সাথে জড়িত ভাগ্নে রাজিব ভৌমিককে আটক করে। 

হত্যার সাথে জড়িত ভাগ্নে রাজীব ভৌমিক উল্লাপাড়া উপজেলার তেলিপাড়া গ্রামের বিশ্বনাথের ছেলে।পুলিশের কাছে স্বীকারোক্তি জবানবন্দিতে রাজিব ভৌমিক জানান, নিহত মামা বিকাশ চন্দ্র সাহা ভাগ্নে রাজীব ভৌমিকের সঙ্গে মাছের খাদ্যের ও স্টক ব্যবসা করতেন ।

ভাগ্নে রাজিব ভৌমিকের ব্যবসার জন্য মামা বিকাশ সরকারে নিকট ২০ লক্ষ টাকা নেয়।নিহত বিকাশ সরকার মূলধন সহ সমদয় টাকা ফেরত চাইলে ভাগ্নের সাথে সম্পর্কের অবনতি হয়।
এর জের ধরে গত ২৭শে জানুয়ারি বিকেল রাজিব বিকেলে মামার বাসায় আসে। মামা বাসায় না থাকায় সেই সুযোগে মামীকে কফি আনার জন্য বাহিরে পাঠায়। সেই সুযোগে মামাতো বোন পারমিতা সরকার তুশিকে হত্যা করে। মামি কফি নিয়ে বাসায় আসলে স্বর্ণা সরকারকে রড দিয়ে পিটিয়ে অজ্ঞান করে হাসুয়া দিয়ে গলা কেটে হত্যা নিশ্চিত। পরে মামাকে মোবাইল ফোন দিয়ে  বাসায় আসতে বলে। মামা বিকাশ সরকার বাসায় আসলে তাকে একই কায়দায়  হত্যা করে। হত্যায় ব্যবহৃত রড ও হাসুয়া উদ্ধার করেছে পুলিশ।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪