Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

৬ দফার নিষিদ্ধকারীরা ১৫ই আগস্টের খুনের সঙ্গে জড়িত: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেছেন,৭৫-এর পর যারা ছয় দফাকে নিষিদ্ধ করেছিল তারা ১৫ই আগস্টের সঙ্গে জড়িত বলে।

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষ্যে শুক্রবার (৭ জুন) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ছয় দফা না হলে ৬৯-এর গণঅভ্যুত্থান হতো কি না সেটিই হলো বড় কথা। এই ছয় দফা আমাদের ইতিহাসের বাক পরিবর্তন করেছে। ৭৫-এর পর ৭ জুন ও ৭ মার্চ এসব দিবসকে নিষিদ্ধ করে দেওয়া হয়। যারা নিষিদ্ধ করে দেয়, তারা ৭৫-এর খুনের সঙ্গে জড়িত। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, তারা হত্যা করতে চেয়েছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে, আমাদের স্বাধীনতার আদর্শকে। সেই জন্য বঙ্গবন্ধুর সঙ্গে জয় বাংলা, ৭ মার্চ এবং ৭ জুন নির্বাসিত হয়ে যায়।

ওবায়দুল কাদের বলেন, ছয় দফা বাস্তবায়নে বঙ্গবন্ধুর যে আহ্বান, তারই সাথে ৭ জুনের হরতালে বেশ কয়েকজন শ্রমিক নেতা নিহত হন। ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। ছয় দফার ভিত্তিতে ১১ দফা আন্দোলন শুরু করে ছাত্রসমাজ। ৬৫’তে পাক-ভারত যুদ্ধে পূর্ব বাংলার কোনো নিরাপত্তা ছিল না। পূর্ব বাংলাকে রক্ষা করার কোনো ব্যবস্থা ছিল না। সেই কারণে ছয় দফার প্রয়োজন বেশি ছিল।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




এশিয়ার শীর্ষ ধনী আবারও গৌতম আদানি

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভারতীয় ধনকুবের গৌতম আদানি ফের এশিয়ার শীর্ষ ধনীর তালিকার শীর্ষে উঠে এসেছেন। এর মাধ্যমে তিনি রিলায়েন্স গ্রুপের মুকেশ আম্বানিকে পেছনে ফেলেছেন।

শনিবার (১ মে) সন্ধ্যার দিকে এ তথ্য জানিয়েছে ব্লুমবার্গের বিলিয়নিয়ার ইনডেক্স। খবর- এনডিটিভি

আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি ১১১ বিলিয়ন ডলার নিয়ে বিশ্বের সেরা ধনীদের তালিকার ১১ নাম্বারে অবস্থান করছেন। অপরদিকে তার স্বদেশি মুখেশ আম্বানির সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১০৯ বিলিয়নে।

আদানি গ্রুপের সম্পদের পরিমাণ বাড়ার কারণে মূলত আদানির সম্পদ বেড়েছে।শুক্রবার আদানি গ্রুপের শেয়ারের দাম বৃদ্ধি পায়। এদিন জেফারিস এক প্রতিবেদনে জানায় আদানি গ্রুপ নিজেদের পরিধি সম্প্রসারণের পরিকল্পনা করছে।

এমন খবরে শেয়ার বাজার ইতিবাচক সাড়া দেয়। এতে এই বিনিয়োগকারীর সম্পদে যুক্ত হয় ১ দশমিক ২৩ লাখ কোটি রুপি। যা তাদের ইন্ট্রাডে মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি করে ১৭ দশমিক ৪ লাখ কোটি রুপিতে।


আরও খবর



ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“চালাবো গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রাণে, আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই প্রতিপদ্যকে সামনে রেখে  নীলফামারী ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

ডোমার ট্রাফিক শাখা আয়োজিত রোববার সকাল ১০ থেকে শুরু করে বিকাল পর্যন্ত ডোমার বাসষ্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে  ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল এবং এটিএসআই পারভেজ মিয়ার নিজস্ব উদ্যোগে অটো রিক্সার ডানদিকে যাত্রী উঠোনামা করা বন্ধ করে দেয়। এ ছাড়াও গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং, রেজিষ্ট্রেশন বিহীন মটরসাইকেল এবং হেলমেট পরিধান বিষয়ে বিশেষ কার্যক্রম পরিচালনা করেন।  ডোমার ট্রাফিক শাখার ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল বলেন, অটো রিক্সার ডান দিকের দরজা দিয়ে যাত্রী উঠানমা করায় অনেক সময় দূর্ঘটনার কবলে পড়তে হয়। হেলমেট ছাড়া মটরসাইকেল চালালে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা সহ জীবনহানি হতে পারে। সে সাথে গুরুত্বরভাবে অঙ্গহানিও হতে পারে। তাই পুলিশের ভয়ে নয়, নিজের সুরক্ষা এবং পরিবারের নিকট সুস্থভাবে ফেরার জন্য মটরসাইকেল চালক এবং আরোহীদের হেলমেট পরিধান সহ ভারী যানবাহনের চালকদের সিটবেল ব্যবহার ট্রাফিক ও সড়ক আইনের নিয়মকানুন মেনে চলার পরামর্শ প্রদান করেন তিনি।


আরও খবর



লেদার-ব্যাক ডিজাইন নিয়ে বাজারে এল 'রিয়েলমি সি৬৩’

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:আইসিসি মেন’স টি-২০ বিশ্বকাপের এই রোমাঞ্চকর সময়ে তরুণদের প্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের স্মার্টফোন মার্কেটে কাঙিক্ষত ‘রিয়েলমি সি৬৩’ মোবাইল ডিভাইসটি নিয়ে এসেছে; আকর্ষণীয় এই ফোনে রয়েছে অসাধারণ সক্ষমতার ৪৫ ওয়াট ফাস্ট চার্জ ফিচার, যার মাধ্যমে মাত্র ৩মিনিট চার্জের মাধ্যমে ১ ঘণ্টাব্যাপী ক্রিকেট ম্যাচ উপভোগ করা যাবে। 

সর্বাধুনিক প্রযুক্তির এই স্মার্টফোনে আরো রয়েছে- ৫০০০এমএএইচ ব্যাটারি। এটি ১০ মিনিটেই ২০ শতাংশ, ৩০ মিনিটে ৫০ শতাংশ এবং মাত্র ৭৯ মিনিটে ১০০% অর্থ্যাৎ পূর্ণ চার্জ লাভ করে। এছাড়া, ৬০-সেকেন্ড চার্জে ব্যবহারকারীরা ফোনে কথা বলতে ৬০ মিনিট সময় ধরে। ‘রিয়েলমি সি৬৩’ একমাত্র ফোন যেটি এই সেগমেন্টে প্রথম ‘টিইউভি রেইনল্যান্ড সেফ ফাস্ট-চার্জ সিস্টেম সার্টিফিকেশন’ অর্জন করেছে; এই সার্টিফিকেশন চার্জিং প্রক্রিয়ার নিরাপত্তার গ্যারান্টি দেয় অর্থ্যাৎ সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন পর্যায়ে কঠিন সব পরীক্ষা পেরুতে হয়েছে এটিকে।   

‘রিয়েলমি সি৬৩’ এ ভিন্ন মাত্রা যোগ করেছে ভেগান লেদার ব্যাক কভার, যেটি পূর্বে ইন্ডাস্ট্রিতে শুধুমাত্র ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর ক্ষেত্রেই ব্যবহার করা হতো। এর ফলে লাক্সারিয়াস টেক্সারের পাশাপাশি ফোনটি পাবে স্থায়িত্ব ও সুরক্ষা। ভেগান লেদার ব্যাক এর ‘কোয়ার্স লিচি প্যাটার্ন’ বেশ মানানসই, নান্দনিক ও মুঠোবন্দি করা যায় সহজেই। এই প্রাইস সেগমেন্টেই ডিভাইসটিকে প্রিমিয়াম আঁচ দিতে যুক্ত করা হয়েছে মেটাল লেন্স ডেকো।    

এই স্মার্টফোনে আরো রয়েছে ব্যবহারকারীদের জন্য বেশ কিছু ফ্ল্যাগশিপ-লেভেল এআই ফিচার। যেমন উল্লেখ করা যেতে পারে, এয়ার জেসচারস এবং রেইনওয়াটার স্মার্ট টাচ এর কথা, এটি পূর্বে শুধুমাত্র রিয়েলমি নাম্বার ও জিটি সিরিজ এ পাওয়া যেত। এই অভিনব ফিচার ব্যবহারকারীদের নিত্যদিনের চাহিদা পূরণ করবে এবং স্ক্রিন স্পর্শ না করেই নির্বিঘ্নে নেভিগেশন ও অন্যান্য কাজের সুযোগ করে দেবে। এয়ার জেসচার এর মাধ্যমে ইউজাররা হাতে স্পর্শ না করেই খাওয়া-দাওয়া, শরীরচর্চা, রান্না-বান্না ইত্যাদি কাজের সময়ও ভিডিও দেখা বা কল এর উত্তর দিতে পারবেন। রেইনওয়াটার স্মার্ট টাচ যেকোনো বৃষ্টিস্নাত পরিস্থিতি অথবা শাওয়ার নেওয়ার সময়ে স্মার্টফোনের নির্বিঘ্ন ব্যবহার নিশ্চিত করে। এছাড়া, ফোন কলের নয়েজ হ্রাস প্রযুক্তি রয়েছে  ‘সি৬৩’ ডিভাইসে, আরো আছে প্রশংসিত ‘মিনি ক্যাপসুল ২.০ ফাংশন’; যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বহুগুণ বাড়িয়ে তোলে।

‘রিয়েলমি সি৬৩’ এ আরো আছে উন্নত প্রযুক্তির ‘অক্টা-কোর চিপ’। নিখুঁত পারফরম্যান্সের এই ডিভাইস মিড-রেঞ্জ স্মার্টফোন মার্কেটে প্রায় অদম্য। এছাড়া এই ডিভাইসে আরো রয়েছে ‘রিয়েলমি ইউআই ১৪’ এর লেটেস্ট ভার্সন।    

রিয়েলমি সি৬৩ মনোমুগ্ধকর দুইটি রঙে ব্যবহারকারীদের হাতে শোভা পাবে, একটি হচ্ছে- ‘লেদার ব্লু’ ও অন্যটি ‘জেড গ্রিন’। স্মার্টফোনটির ৬জিবি+১২৮জিবি ভার্সন এর আকর্ষণীয় মূল্য মাত্র ১৬,৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ভার্সন এর মূল্য ১৮,৯৯৯ টাকা। এছাড়া অনলাইন মার্কেট প্লেস পিকাবু’তে ফ্ল্যাশ সেল অফারে ৬জিবি+১২৮জিবি ভার্সনটি পাওয়া যাবে মাত্র ১৫,৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ভার্সনটি পাওয়া যাবে মাত্র ১৭,৯৯৯ টাকায়।

স্মার্টফোনপ্রেমীদের জন্য সর্বোচ্চ মান ও পারফরম্যান্স নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। আর তাই সি৬৩ ডিভাইসের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য নতুন ও অভিনব সব ফিচারের লাক্সারি নিয়ে এসেছে স্মার্টফোন ব্র্যান্ডটি। রিয়েলমি এর ‘সি৬৩’ ডিভাইস এর লঞ্চ বা উন্মোচন বিষয়ক যেকোনো তথ্যের জন্য রিয়েলমি বাংলাদেশ এর অফিসিয়াল ফেসবুক পেজ ভিজিট করুন- https://www.facebook.com/realmeBD/


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়া বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি করে হত্যা, সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার আলোচিত কলেজছাত্র আশরাফুর রহমান ইজাজ হত্যা মামলার প্রধান আসামি ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা হাসান আল ফারাবী জয়কে গ্রেফতার করেছে পুলিশ।  উল্লেখ্য, (গত ৫ জুন) বুধবার অনুমানিক সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটের দিকে সদর থানাধীন কলেজপাড়া এলাকায় ২০/২৫ জনের সামনে প্রকাশ্যে ছাত্রলীগ কর্মী আশরাফুর রহমান ইজাজকে পিস্তল দিয়ে মাথায় গুলি করে ফারাবি। আহত অবস্থায় স্থানীয়রা ইজাজকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়। এ সংক্রান্তে নিহত আশরাফুররহমান ইজাজের বাবা বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এজাহারনামীয় ১৬ জন ও অজ্ঞাতনামা ১০/১৫ জনের নামে মামলা দায়ের করেন।

ঘটনার পর থেকেই পুলিশ হেডকোয়ার্টার এর একটি টিমের সহযোগিতায় সদর থানা ও জেলা গোয়েন্দা শাখার একটি দল ধারাবাহিক ভাবে আসামি গ্রেফতারের অভিযান পরিচালনা করেন। অবশেষে গতকাল ভোরে নেত্রকোনা জেলার আটপাড়া থানাধীন কুতুবপুর গ্রামের একটি বাড়ি থেকে আলোচ্য হত্যাকান্ডের অন্যতম প্রধান আসামি হাসান আল ফারাবি জয়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর হত্যাকান্ডের ব্যবহৃত অস্ত্রটি উদ্ধারের জন্য তাকে নিয়ে যাওয়া হয় কিশোরগঞ্জ, ভৈরব, নরসিংদী, আশুগঞ্জসহ বেশ কয়েকটি জায়গায় অভিযান পরিচালনা করা হয়।

অবশেষে গতকাল রাত আনুমানিক সাড়ে ১১ টার সময় ব্রাহ্মণবাড়িয়া সদর থানাধীন ভাটপাড়া  এলাকায় একটি ব্রিজের পাশে ঝোপের মধ্য থেকে হাসান আল ফারাবি জয়ের দেখানো মতে স্থানীয় লোকজনের উপস্থিতিতে অস্ত্রটি উদ্ধার করা হয়। পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেফতারকৃত আসামি হাসান আল ফারাবি জয় প্রাথমিকভাবে আমাদের কাছে এ হত্যাকান্ডে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তার ভাষ্য অনুযায়ী পূর্ব বিরোধের জের ধরে এবং এলাকায় তাদের একক আদিপত্য বজায় রাখার জন্য পূর্ব পরিকল্পিতভাবে ছাত্রলীগকর্মী আশরাফুর রহমান ইজাজকে হত্যার উদ্যেশ্য করে তার মাথায় গুলি করে।

পুলিশের কাছে দেওয়া হাসান আল ফারাবি জয়ের স্বীকারোক্তি অনুযায়ী জালাল উদ্দীন খোকা ও হাসান আল ফারাবি জয় খুবই ঘনিষ্ঠ বন্ধু। আলোচ্য মামলার ভিকটিম আশরাফুর রহমান ইজাজ ও তাদের সাথে চলাফেরা করত, তারা একই পাড়ার বাসিন্দা। কলেজ পাড়া এলাকায় এককভাবে প্রভাব বিস্তার করত খোকা ও জয়। তবে তাদের সব সিদ্ধান্ত না মেনে নিহত ইজাজ ও তার সাথের কয়েকজন বিরোধীতা করতো। আর একারণেই ইজাজ ও তার কয়েকজন বন্ধুর প্রতি ক্ষিপ্ত ছিল খোকা ও জয় এবং এ বিরোধ আস্তে আস্তে চরম পর্যায়ে ধারণ করে।

জালাল উদ্দীন খোকা, হাসান আল ফারাবি জয় ও আরো কয়েকজন একক আদিপত্য বজায় রাখার জন্য ইজাজ ও তার সাথের বন্ধুদের চরম শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী শহরের আরেকজনের কাছ থেকে খোকা অস্ত্রটি সংগ্রহ করে জয়কে দেও এবং ইজাজকে মারার সুযোগ খুঁজতে থাকে।

গত ৫ তারিখ সন্ধ্যা ৬ টা ১৫ ঘটিকার সময় নির্বাচন শেষে  কলেজপাড়া এলাকায় বিজয়োল্লাস করার জন্য ২০/২৫ জন জরো হয় এবং সেখানে খোকা, জয় ও ইজাজ ও ছিলো।

খোকার সাথে কোন এক বিষয় নিয়ে ইজাজের তর্ক বিতর্কের মাঝেই জয় তার কোমর থেকে পিস্তল বের করে প্রকাশ্যে সবার সামনেই ইজাজের মাথায় পর পর ২ টি গুলি করে পালিয়ে যায়। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আসামি হাসান আল ফারাবিকে নিবিরভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অভিযুক্ত অন্যন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।মামলাটি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার এসআই (নিরস্ত্র) আবু বকর সিদ্দিক কতৃক তদন্তধীন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।

রোববার (২৬ মে) বিকেলে সচিবালয়ে ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবিলার প্রস্তুতিমূলক সভা শেষে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অনুমান আজ রাত ৯টা থেকে রাত ১২টার মধ্যে ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানবে। আমাদের প্রতিটি নিরাপত্তা বাহিনী আমাদের কাজ করে যাচ্ছে। আমাদের কোস্টগার্ড গত তিনদিন ধরে উপকূলের ৫৭টি স্থানে মাইকিং করে যাচ্ছে। একইসঙ্গে সার্চ অ্যান্ড রেসকিউ বোটের সঙ্গে কিছু রিলিফও তারা জোগাড় করে রেখেছে। ঘূর্ণিঝড় পরবর্তীতে এই রিলিফ তাদের প্র‍য়োজন হতে পারে বলে এই প্রস্তুতি তারা নিয়ে রেখেছে।

আসাদুজ্জামান খান বলেন, জেলা প্রশাসনের সঙ্গে আমাদের নৌপুলিশ এবং জেলা পুলিশ কাজ করছে। লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার জন্য তারা কাজ করছে। বাংলাদেশ আনসার এবং গ্রাম প্রতিরক্ষা বাহিনী গত ৪ দিন ধরে ১০ হাজার সদস্যকে ঘূর্ণিঝড় চলাকালীন এবং পরবর্তী উদ্ধার কার্যক্রমের জন্য সেখানে অবস্থান করছে। বিজিবি এবং র‍্যাব আইনশৃঙ্খলা রক্ষায় প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন- সুনামগঞ্জে হঠাৎ করে বন্যা হয়ে কারাগারের ভেতরে দুই থেকে তিনফুট পানি ঢুকে গিয়েছিল। সেজন্য উপকূলীয় কারাগারগুলোতে যাতে এ ধরনের পরিস্থিতি না হয় সেকারণে আইজি (প্রিজন) সেসব প্রস্তুতি নিয়েছেন। উপকূলীয় এলাকার কারাগারে বন্দিদের অন্য নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া বা তাদের খাদ্যসামগ্রীর যাতে কোনো ঘাটতি না হয় সেগুলোরও তারা একটা প্রস্তুতি নিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন বিজিবি, আনসার, কোস্টগার্ড, র‍্যাব, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪