Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

৫ ইলেক্ট্রোলাইট মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। এই ড্রিংকগুলো হলো এসএমসি প্লাস, প্রাণের এক্টিভ, ব্রুভানা, আকেজের রিচার্জ এবং টারবো।

মঙ্গলবার (১৪ মে) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল কবীরের আদালত এ আদেশ দেন।

এছাড়া পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ ও ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এসএমসি প্লাস, প্রাণের এক্টিভ, ব্রুভানা, আকেজের রিচার্জ এবং টারবো- এগুলো ওষুধ নাকি এনার্জি ড্রিংকস সে বিষয়ে তারা ব্যাখ্যা দিবেন।

এর আগে সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন বিশুদ্ধ খাদ্য আদালতে এ মামলা দায়ের করেন।

নিরাপদ খাদ্য পরিদর্শক বলেন, এগুলোর একটিরও অনুমোদন নেই। ওষুধ প্রশাসনও বলতে পারে না এগুলো ওষুধ না ড্রিংকস। এর মধ্যে এসএমসি প্লাসের মডেল হয়ে পণ্যর প্রসারে প্রচারণা করছেন ক্রিকেটার তামীম ইকবাল। নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এটি অপরাধ। আমরা বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে বলেছি। কাজেই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।


আরও খবর



৫ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণের পরিকল্পনা

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তথ্যপ্রযুক্তি খাতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সুবিধাকে আরও এগিয়ে নিতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ নিয়ে সরকার কাজ করছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট ২ তৈরির কাজ শেষ হবে বলে জানিয়েছেন জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ। আর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, করে বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ নির্মাণে একাধিক দেশ আগ্রহ দেখিয়েছে। এই মুহূর্তে সবার প্রস্তাবনা যাচাই-বাছাই করা হচ্ছে। আগামী ৫ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণ করা হবে।

রবিবার সন্ধ্যায় ঢাকা ক্লাবে অনুষ্ঠিত বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণের ৬ষ্ঠ বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এসব তথ্য জানান তারা।

অনুষ্ঠানে কক্সবাজার থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ জলে-স্থলে-অন্তরীক্ষে আমাদের বিজয় কেতন উড়ছে। এই কেতন যেন চিরদিন উড্ডীন থাকে। চতুর্থ শিল্পবিপ্লবের সঙ্গে দেশকে সংযুক্ত করে যেনো আমরা উন্নত দেশের সঙ্গে সমান তালে এগিয়ে যেতে পারি।

বিশেষ অতিথি প্রতিমন্ত্রী পলক জানান, ‘এখন পর্যন্ত বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে ১৫০ কোটি টাকার মতো আয় আসছে। এটি আরও বাড়ানোর জন্য সরকার কাজ করছে।‘

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যাদ্বয় বেঁচে যাওয়ার সঙ্গে বেঁচে গেছে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন। আজ আমরা অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে। সাংস্কৃতিক মুক্তির আন্দোলনও শুরু হয়েছে।  

পলক আরো বলেন, সরকার এখন বাড়ি বাড়ি সংযুক্ত ক্যাবল সংযোগও ডিজিটাল করতে চায়। ভবিষ্যতে টেলিভেশন দর্শকদের ভিডিও অন ডিমিান্ড থেকে শুরু করে নতুন নতুন সেবা দিতে চাই ক্যাবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশর পক্ষ থেকে। অ্যাটকো-কোয়াব সবাইকে নিয়ে এই ক্ষেত্রে বিনিয়োগের ব্যবস্থা করবো। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অল্প দিনের মধ্যে সেটটপ বক্স বন্ধে কঠোর অভিযান শুরু হবে। স্বচ্ছতার সঙ্গে প্রযুক্তি মাধ্যমে রাজস্ব বৃদ্ধি করতে চাই।

সভাপতির বক্তব্যে ড. শাহজাহান মাহমুদ জানান, এই স্যাটেলাইট জনসম্পদ সুরক্ষা, অভ্যন্তরীণ নদী ও উপকুলের জলাভূমি, সমুদ্র ও নদীর স্তর স্রোতের গতি প্রকৃতি ও পানির গুণগত মান বিশ্লেষণ, জলীয় সম্পদের পর্যবেক্ষণ ও নজরদারি, ভূমি গবেষণা, আবহাওয়া গবেষণা, ব্লু ইকোনোমি, প্রতিরক্ষা ব্যবস্থায় ব্যবহৃত হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ১ স্যাটেলাইটের সি ব্যান্ড প্রায় শেষের দিকে। স্যাটেলাইটের জন্য প্রায় ২৭০০ কোটি টাকা ব্যয় হয়। এর মাধ্যমে দেশের সবগুলো চ্যানেলের পাশাপাশি এখন ২৬টি বিদেশি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট ১ এর মাধ্যমে প্রচারিত হচ্ছে। সাড়ে ৪ থেকে পৌনে ৫ বছরে বছরের বাণিজ্যিক কার্যক্রমে আয় হচ্ছে। এটি এতো ভালোভাবে উৎক্ষেপন ও পরিচালনা করা হয়েছে, আমি মনে করি স্যাটেলাইটের মেয়াদ ১৫ বছর থাকলেও, এটি ১৮ বছর পর্যন্ত বাঁচবে। আগামী তিন-চার মাস পর যখন এটি রিপ্লেসমেন্টের কাজ শুরু হবে সেটি আমরা নিজেদের অর্থায়নে করতে পারবো।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, অ্যাটকো সিনিয়র সহ সভাপতি ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 


আরও খবর



ঝিনাইদহে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজে মুসল্লীদের কান্নার রোল

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

ঝিনাইদহ প্রতিনিধি:তীব্র গরম দাবদাহ বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। গরম দাবদাহ থেকে মুক্তি পেতে ঝিনাইদহে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সালাতুল ইস্তিসকার আদায় করা হয়। বুধবার সকাল ৮.১০ মিনিটে ঝিনাইদহ উজির আলী স্কুল এন্ড কলেজ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আয়োজন করে জেলা ইমাম পরিষদ। নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ সাইদুর রহমান। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


আরও খবর



রোমান্টিক আর অ্যাকশন দৃশ্যে শাকিব খানের সঙ্গে মিমি

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:ঢাকাই সিনেমায় নায়ক শাকিব খানের আসন্ন ‘তুফান’ সিনেমার টিজার মুক্তির পর থেকেই চলছে আলোচনা। এবার সে আলোচনা আরও পাকাপোক্ত করলেন ওপার বাংলার নায়িকা মিমি চক্রবর্তী।

শনিবার (১১ মে) তুফান সিনেমার নতুন পোস্টার প্রকাশ করেছেন টালিউডের এই জনপ্রিয় অভিনেত্রী।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ‘তুফান’-এর নতুন পোস্টার শেয়ার করেন মিমি।

রায়হান রাফী পরিচালিত সিনেমাটির পোস্টারে দেখা যায় শাকিব খানকে জড়িয়ে ধরে আছেন মিমি চক্রবর্তী। রোমান্টিক আর অ্যাকশন ঘরানার এ পোস্টার এরইমধ্যে নজর কেড়েছে ভক্তদের। ফেসবুকে ‘তুফান’-এর নতুন পোস্টার শেয়ার করে মিমি ক্যাপশনে লিখেছেন, বড় পর্দায় আসছে তুফান... প্রেজেন্টিং অফিশিয়াল তুফানি পোস্টার।

তুফানে নব্বই দশকের একজন গ্যাংস্টারের চরিত্রে দেখা যাবে শাকিব খানকে। টিজারে উঠে এসেছে তারই ঝলক। প্রযোজনা সংস্থাসহ সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাই ১ মিনিট ২১ সেকেন্ডের টিজার শেয়ার করার পর সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায় টিজারটি। নেটিজেনরা সিনেমাটি নিয়ে আলোচনা করছেন। টিজারে দেখা মিলেছে চঞ্চল চৌধুরীরও।

যৌথ প্রযোজনায় নির্মিতব্য ‘তুফান’-এ শাকিব খান ও চঞ্চল ছাড়াও অভিনয় করছেন মিমি চক্রবর্তী, নাবিলা, মিশা সওদাগর প্রমুখ। যদিও টিজারে তারা ছিলেন অনুপস্থিত। আসন্ন ঈদুল আযহায় প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।


আরও খবর



হাকিমপুরে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ ষ্ঠ প্রথম ধাপে দিনাজপুরের হাকিমপুর উপজেলা পরিষদের নির্বাচন। এরই মধ্যে নির্বাচনের সকল ধরনের প্রস্ততি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

মঙ্গলবার (০৭ মে) দুপুর ১ টায় হাকিমপুর উপজেলা নির্বাচন কার্যালয়ের সামনে কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের কাছে নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তারা এসব সামগ্রী সহকারী প্রিজাইডিং অফিসার,পোলিং অফিসারসহ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের নিয়ে নিজ নিজ কেন্দ্রে যাচ্ছেন।

হাকিমপুর উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণকালে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ কামরুল ইসলাম,হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়,সহকারী কমিশনার ভূমি লায়লা ইয়াসমিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ আরজেনা বেগম,অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আফতাব হোসেন,সহকারী রিটার্নিং অফিসার শিমুল সরকার, থানার ওসি মোঃ দুলাল হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং অফিসার কামরুল ইসলাম জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে সুন্দর, সুষ্ঠু ও নিরপক্ষ ভাবে ভোট গ্রহনের সকল প্রস্ততি গ্রহন করা হয়েছে। আগামীকাল হাকিমপুর উপজেলা পরিষদের নির্বাচনে ইতিমধ্যে ৩৬ টি কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্র আমরা ঝুঁকিপূর্ন মনে করে তালিকা তৈরি করেছি। তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩৬ টি কেন্দ্রে জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্সসহ পুলিশ বাহিনীসহ বিভিন্ন বাহিনী মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলার কোন অবনতি ঘটবে না বলেও  আশা করছেন তিনি। 

এ উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন টেলিফোন মার্কার প্রাথী বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন,মোটরসাইকেল মার্কার প্রাথী সাবেক মেয়র মো: কামাল হোসেন রাজ ও আনারস মার্কার প্রার্থী আমিনুল ইসলাম (অভি)। 

ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহর করে নেওয়ায় হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) শাহীনুর রেজা শাহীন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বীতায় বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। 

হাকিমপুর উপজেলায় ৮০ হাজার ৪৪৩ পুরুষ ও নারী ভোটার গোপন ব্যালোট এর মাধ্যমে ভোট তাদের পছন্দের মার্কাকে ভোট প্রয়োগ করবেন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে।


আরও খবর



খাগড়াছড়িতে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময়

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়িতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন অফিসার।

শুক্রবার (৩ মে,) বিকাল ৩টার দিকে  খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়  সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো.সহিদুজ্জামান ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার),৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর প্রথম ধাপের রির্টানিং অফিসার মোহাম্মদ কামরুল আলম,। 

এসময় দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুনায়েদ কবীর সোহাগ, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম সহ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের প্রার্থীগণ তাদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে বক্তব্য প্রদান করলে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন অফিসার তাদের চাহিদামত বিভিন্ন তথ্য প্রকাশ করেন এবং একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার আশ্বাস প্রদান করেন। 

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন- ২০২৪ খাগড়াছড়ি জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার্থে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছেন। প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত নির্বাচন সংক্রান্ত  আচরণ বিধিমালার মধ্যে থেকে প্রত্যেক প্রাপ্তিকে তাদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে, একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য খাগড়াছড়ি জেলা পুলিশ  নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রমে সর্বোচ্চ সহযোগিতা করনের জন্য প্রস্তুত রয়েছে।

সভাপতি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো.সহিদুজ্জামান  বলেন, আগামী ৮ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ 
নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসন ও রিটার্নিং অফিসারের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। তিনি বলেন যে কোন মূল্যে ভোটারদের নির্বিগ্নে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করা হয়েছে।কেন্দ্রে কোন ধরনে সমস্যা দেখা দিলে সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য আহবান জানান।

আরও খবর