Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

২৬ হাজার টাকা বেতনে চাকরি দেবে যমুনা গ্রুপ

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান যমুনা গ্রুপে ‘এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৮ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যমুনা গ্রুপ
বিভাগের নাম: অডিট

পদের নাম: এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম ডটকম/এমবিএ (অ্যাকাউন্টিং)
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: ২০,০০০-২৬,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৮ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের ঠিকানা: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



নওগাঁয় চার্জার ফ্যানের দাম বেশি রাখায় ৩ প্রতিষ্ঠানের জরিমানা

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

নওগাঁয় চার্জার ফ্যানের দাম বেশি নেওয়ায় তিন প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৫ জুলাই) বিকেলে শহরের বাটারমোড় এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন।

তিনি বলেন, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে মানুষ ইলেকট্রনিক্স দোকানের দিকে ঝুঁকছে। আর এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী পণ্যের অতিরিক্ত দাম রাখছেন। শহরের বাটারমোড়ে অভিযানের সময় পণ্যের অতিরিক্ত দাম রাখার সত্যতা পাওয়া যায়।

শামীম হোসেন বলেন, অভিযানকালে চার্জার ফ্যানের দাম পাইকারি ও খুচরা পর্যায়ে অতিরিক্ত রাখায় রাজিব ইলেকট্রনিক্সকে ৩০ হাজার টাকা, নিউ মুকুল ইলেকট্রনিক্সকে ১০ হাজার টাকা এবং হক ইলেকট্রনিক্সকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

এসময় নওগাঁ পুলিশ লাইনের একটি দল উপস্থিত ছিল।


আরও খবর



মগবাজারে ট্রেনের ধাক্কায় শিশু নিহত

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় ট্রেনের ধাক্কায় মো. শামীম (৮) নামের এক শিশু নিহত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর বাবা মো. রুবেল বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেনের ধাক্কায় আমার ছেলে গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, আমাদের বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার চন্দ্রিকান্দ্রা গ্রামে। বর্তমানে মগবাজার ওয়্যারলেস গেট এলাকার একটি বস্তিতে পরিবার নিয়ে থাকি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা আছে। বিষয়টি রেলওয়ে থানায় জানানো হয়েছে।


আরও খবর



১৪ বছরে সঞ্চালন’র সংগ্রহ ২২ হাজার ব্যাগ রক্ত

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

১৪ বছরে ২২ হাজার ব্যাগ রক্ত সংগ্রহ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সঞ্চালন’। রক্ত সংগ্রহ ছাড়াও সংগঠনটি অসহায়দের সহযোগিতা, শীতবস্ত্র-ঈদবস্ত্র বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সহায়তা করে প্রশংসা কুড়িয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৮ সালের ১৩ অক্টোবর ‘রক্তের প্রবাহে গড়ি আত্মার বন্ধন’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে ‘সঞ্চালন’। রক্ত সংগ্রহের পাশাপাশি শীতবস্ত্র, ঈদবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ নানা কার্যক্রম করে করে সংগঠনটি। বিভিন্ন দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

সম্প্রতি সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় বন্যাকবলিত প্রায় ৪০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী, শিশুদের খাবার, মেয়েদের স্বাস্থ্য সুরক্ষায় স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। এছাড়া প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে স্নাতক ১ম বর্ষে ভর্তি হতে আসা নবীন শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়ে কাজ করে সংগঠনটি। যা পরবর্তীতে তাদের আইডি কার্ডে সংযুক্ত করা হয়।

jagonews24

সঞ্চালনের সাধারণ সম্পাদক সারোয়ার হোসাইন ইমন জানান, সংগঠনের প্রধান কাজ হচ্ছে রোগীদের জন্য রক্ত সংগ্রহ করে দেওয়া। সিলেটের প্রায় সবগুলো হাসপাতালেই সঞ্চালনের ব্লাড কল নম্বর দেওয়া আছে। কারো রক্তের প্রয়োজন হলে আমাদের জানালে তাদের রক্ত সংগ্রহ করে দেওয়ার চেষ্টা করি।

সংগঠনের সভাপতি মো. আশরাফুল আলম আকাশ বলেন, সঞ্চালন রক্তদানের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কার্যক্রম করে আসছে। রক্তের প্রয়োজনে সাড়া দিয়ে মানুষের মুখে হাসি ফোটাতে সংগঠনের স্বেচ্ছাসেবীরা সবসময় প্রস্তুত।


আরও খবর



কী আছে রনির ছয় দফা স্মারকলিপিতে

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

রেলখাতে অব্যবস্থাপনা বন্ধ করতে গতকাল মঙ্গলবার রেলের মহাপরিচালককে ছয় দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন কমলাপুর স্টেশনে ১৩ দিন ধরে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার ওরফে রনি। এছাড়াও ভোক্তা অধিকার অধিদপ্তরে পৃথক দুটি অভিযোগও করেন তিনি। অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার এক শুনানিতে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির প্ল্যাটফর্ম সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার। এ জরিমানার ২৫ শতাংশ অর্থ পাবেন ভুক্তভোগী রনি।

এদিকে একইদিন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রেলস্টেশনে ঢাবি শিক্ষার্থী রনি ও তার সহপাঠীদের অবস্থান নেওয়ার কারণ জানাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দিয়েছেন।

গতকাল ছয় দফা দাবি মেনে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনার পাশাপাশি রেল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন রনি। ওইদিন দুপুরে কমলাপুর রেল স্টেশন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে রেলভবন পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করেন রনি ও তার বন্ধু-বান্ধবসহ একদল শিক্ষার্থী। তাদের ব্যানারে এ কর্মসূচিকে ‘লং মার্চ’ হিসেবে বর্ণনা করা হয়।

বিকেলে ৩টার দিকে সচিবালয়ের পাশে ১৬ আব্দুল গণি রোডের রেলভবনে রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারের কাছে ছয় দফা সম্বলিত স্মারকলিপি তুলে দেন শিক্ষার্থীরা।

কী আছে রনির ছয় দফা স্মারকলিপিতে-
১) টিকেট ব্যবস্থাপনায় সহজ ডটকমের হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে; হয়রানির ঘটনায় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২) যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে টিকেট কালোবাজারি প্রতিরোধ করতে হবে।

৩) অনলাইনে কোটায় টিকেট ব্লক করা বা বুক করা বন্ধ করতে হবে। সেই সাথে অনলাইন-অফলাইনে টিকেট কেনার ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

jagonews24

৪) যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে।

৫) ট্রেনের টিকেট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ অন্যান্য দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেল সেবার মান বৃদ্ধি করতে হবে।

৬) ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনা মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

গত ৭ জুলাই থেকে রেলওয়ের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির প্রতিবাদে ছয়দফা দাবিতে হাতে শিকল বাঁধা অবস্থায় কমলাপুর রেলস্টেশনে অবস্থান করছেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। শুরুতে একা আন্দোলনে নামলেও পরে তার বন্ধু, সহপাঠীসহ আরও বেশ কয়েকজন শিক্ষার্থীও তাতে অংশ নেন। গত কদিন ধরেই তারা কমলাপুর স্টেশনে অবস্থান নিয়ে গান, কবিতা, পথনাটক ও দুর্নীতিবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে প্রতিবাদ জানিয়ে আসছেন।

ভোক্তা অধিকারে দায়ের করা অভিযোগে রনি বলেন, গত ১৩ জুন বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে ঢাকা-রাজশাহী রুটের ট্রেনের আসন নিবন্ধনের চেষ্টা করেন তিনি। কিন্তু মুঠোফোনে আর্থিক সেবাদাতা সংস্থা বিকাশ থেকে ভেরিফিকেশন কোড দিয়ে তার পিন কোড ছাড়াই অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়। কিন্তু ট্রেনের কোনো আসন পাননি, এমনকি কেন টাকা নেওয়া হলো, তার কোনো রশিদও দেওয়া হয়নি।

চলতি বছর স্বাধীনতা দিবস বা ২৬ মার্চ থেকে দেশে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি শুরু করে টিকেটিং প্ল্যাটফর্ম সহজ ডটকম। তবে শুরু থেকেই এ সেবা নিয়ে যাত্রীদের অসন্তোষ দেখা যায়।


আরও খবর



এক্সিকিউটিভ পদে চাকরি দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপে ‘এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বসুন্ধরা গ্রুপ
বিভাগের নাম: অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স, সেক্টর-সি

পদের নাম: এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/বিবিএ (অ্যাকাউন্টিং/ফিন্যান্স)/সিএ
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৫ বছর
কর্মস্থল: ঢাকা (কেরানীগঞ্জ)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর